বিজয় দিবসের বিশেষ স্বচরিত কবিতা **স্বাধীনতা**১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago


আসসালামুয়ালাইকুম

মহান বিজয় দিবসের রক্তিম শুভেচ্ছা সকলকে।আশাকরি সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

IMG_20211216_171316.jpg

siam,.png

আজকের এই বিশেষ দিনটি বাংলাদেশের জন্য অবিস্মরনীয় একটি দিন।লাখো লাখো মানুষের রক্তের বিনিময়ে এই মহান স্বাধীনতা। আজকের এই বিজয়।।যা বাঙালি জাতি কোনদিন কখনো ভুলবে না
।আমরা সেই বীরের জাতি যে জাতি বাংলা ভাষার জন্য যুদ্ধ করেছে।আসুন সকলে মিলে এই বাংলা ভাষার মর্যাদা কে অটুট রাখি।

siam,.png



IMG_20211216_171331.jpg



siam,.png

IMG_20211216_171301.jpg

siam,.png



আমার বাংলা ব্লগ কমেন্টের মাধ্যমে আমার বাংলা ভাষাকে আরো বেশি বেশি ছড়িয়ে দেই বিশ্বের দরবারে।। আমাদের সকলের প্রিয় শ্রদ্ধাভাজন ফ্যান্টম দাদার প্রতি আবারো কৃতজ্ঞতা জানাচ্ছি,,আমাদেরকে বাংলাভাষায় আমাদের মনের অনুভূতি গুলোকে প্রকাশ করার মাধ্যম হিসেবে আমার বাংলা ব্লগ প্রতিষ্ঠা করার জন্য।।

siam,.png



মহান বিজয় দিবস উপলক্ষে আমার স্বরচিত বিশেষ কবিতা স্বাধীনতা আপনাদের সাথে ভাগ করে নিচ্ছি আশা করি আপনাদের ভালো লাগবে।।

siam,.png



IMG_20211216_171135.jpg

siam,.png

স্বাধীনতা

siam,.png



স্বাধীনতা মুক্ত আকাশ
ডানা মেলা পাখি
লাল-সবুজে জুুড়িয়ে যাওয়া
আমার দুটি আঁখি।

রৌদ্রোজ্জ্বল শুভ্র আকাশ
সদ্য উঠা রবি
রুপে অপরুপ মায়ায় ভরা
বাংলাদেশের ছবি।

স্বাধীনতা খেলার মাঠ
শিশু কিশর খেলে
মুক্তমনে স্বাধীনভাবে
হেলে আর দুলে।

স্বাধীনতা পূর্ণিমা চাঁদ
আলোক রাশি রাশি
নেই শকুনির উচ্চস্বর
রাখাল বাজায় বাঁশি।

স্বাধীনতা শীতকালে তে
উষ্ণ উলের চাদর
নেই ভিতি নেই আতঙ্ক
মায়ের কোলে আদর

স্বাধীনতা স্বপ্ন বিভোর
দামাল ছেলের দল
চোখে স্বপ্ন বিজয় নিশান
অসীম মনোবল

স্বাধীনতা ক্ষেতের ফসল
মৃদু হাওয়ায় দোলে
চোখে মুখে হাসি চাষীর
ফসল ঘরে এলে।।

লাল সবুজের বিজয় নিশান
জাতির অহংকার
সবুজের বুকে লাল দেখো
কি যে চমৎকার।।

siam,.png

IMG_20211216_171240.jpg

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

আপু সত্যি আমি মনে মনে চেয়েছিলাম যে সাথী আপু বিজয় দিবস উপলক্ষে একটি সুন্দর কবিতা লিখবে।এই কবিতাটি অপেক্ষায় রয়েছি। আমার ভাবনাটি সত্যি হলো এবং আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আপনার অজান্তেই আপনার ইচ্ছা পূরণ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমার কবিতা আপনার ভাল লেগেছে শুনে আমি নিজেও আনন্দিত এবং গর্বিত বোধ করছি।

অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা সেইসাথে কৃতজ্ঞতা ♥♥

 3 years ago 

প্রথমে মিষ্টি মামনি এবং আপু আপনাকে সুন্দর লাগছে। আজকের দিনে এত সুন্দর একটা কবিতা এবং সবকিছু মিলিয়ে অসাধারণ একটা পোস্ট করেছেন।

 3 years ago 

চমৎকার মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও সেই সাথে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি ভালো থাকবেন সুস্থ থাকবেন সবসময়♥♥

 3 years ago 

চমৎকার মন্তব্য করে উৎসাহ প্রদানের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও সেই সাথে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি ভালো থাকবেন সুস্থ থাকবেন সবসময়♥♥

 3 years ago 

আপনার প্রতিটা কবিতাই অসাধারণ সুন্দর হয়। এবারের কবিতাটির তার ব্যতিক্রম নয়। বিজয় দিবস উপলক্ষে আপনার লেখা কবিতাটি বেশ কয়েকবার পড়লাম অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33