প্রিয় বান্ধবীর অভিমানি মনের অনুভূতি নিয়ে //স্বরচিত কবিতা "অবহেলা"



আসসালামু আলাইকুম

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।
বন্ধুরা আজ আবার আমার আর একটি স্বরচিত কবিতা নিয়ে হাজির হয়েছি।মূলত আজ সন্ধ্যায় আমার এক ফেসবুক ফ্রেন্ড রোজি সে আমাকে বলেছিল,, বর্তমান তার মনের অবস্থা নিয়ে একটি কবিতা লিখতে।হালকা করে তার গল্পটি একটু শুনে নিলাম।বর্তমান তার অভিমানি মনের অবস্থা।তবে জানিনা কেন যেন আজ কবিতা লিখতে পারছি না।মনে হচ্ছে আমাকে দিয়ে আর কবিতা হবে না।তবুও চেষ্টা করলাম একটি কবিতা লেখার।আর সেই কবিতাটি আপনাদের সামনে এখন নিয়ে আসছি। স্বরচিত কবিতার শিরোনাম-

FB_IMG_1623489206129.jpg


"অবহেলা"

সেলিনা সাথী


জীবন থেকে আজকে তোমায়
দিলাম চিরবিদায়,
দয়া করে আর কোন দিন
পিছু ডেকোনা আমায়।।

তোমার দেয়া অবহেলায়
দূরে যাচ্ছি আমি,,
জানে শুধু বিধাতা
জানে অন্তর্যামী।

নাইবা হলো দেখা আর
নাইবা হল কথা,,
তীব্র থেকে তীব্র হোক
অবুঝ মনের ব্যথা।

দুচোখ ভরে দেখবো তোমায়
এটাই ছিল আশা,,
এক নিমিষেই হারিয়ে গেল
আশা ভালোবাসা।

তোমার কাছে নেই তো আর
কিছুই চাওয়া পাওয়া,,
তবুও আজ একলা বসে
নিরবে গান গাওয়া।।

স্বাধীন তুমি মুক্ত তুমি
ডানা মেলা পাখি,,
চারিদিকে ঘুরে ফিরে
মুগ্ধ করো আঁখি'।।

ইচ্ছেমতো ঘোরো ফেরো
যেখানে খুশি যাও,,,
বাহুডোরে যাকে খুশি
কোলে তুলে নাও।।

মনের মাঝে আর কোনদিন
পাবে না তুমি ঠাঁই,,,
আজকে থেকে আমি যেন
আমার মধ্যে নাই।।

ক্ষমা করে দিও তুমি
প্রিয় বন্ধুবর,,
সেদিন কত আপন ছিলাম
আজকে হলাম পর।।

সুখে থেকো চিরদিন
এটাই শুধু চাওয়া,,
পূর্ণতা পাক তোমার যত
শুভ চাওয়া পাওয়া।

সফলতার শীর্ষে তোমায়
দেখতে আমি চাই,,,
দূর সীমানায় থেকেও যেন
শান্তি মনে পাই।।।

দূর থেকে ওই দূর অজানায়
হারিয়ে গেলাম আমি,,
আমার কাছে আত্মসম্মান
সত্যিই মহাদামি।

নীল আকাশের নিচে সেদিন
ওই যে পুকুর ধারে,,,
জ্যোৎস্না ভেজা ক্ষণটিতে
ডেকেছ বারে বারে।।

খেলতে পারো ভালই তুমি
আসা যাওয়ার খেলা,,,,,
তাইতো তোমার মন মাঝারে
শত নারীর মেলা।

তোমার কাছে প্রিয় যারা
তাদের নিয়েই থেকো,,
সারা জীবন হৃদ মাঝারে
বন্দি করে রেখো।।

অবহেলার অবসান
আজ এখানেই ইতি,
নতুন করে শুরু হোক
নতুনত্বের গীতি।

bcW3_IRj_400x400.jpg

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপু আপনার কবিতা আমার কাছে সব সময় খুব ভালো লাগে। আপনি সবসময় খুব ভালো কবিতা লেখেন যার কারণে আপনি কবি ☺️। আপনার আজকের কবিতাটি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে তুলে ধরার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল। আশা করি আপনি সবসময় আমার সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে উপহার দিবেন।

 2 years ago 

আপু আমার কবিতা আপনার ভালো লাগে শুনে অনেক ভালো লাগলো।আপনার সুন্দর মন্তব্যের আমি অনেক বেশি অনুপ্রাণিত হই। ভালো থাকবেন শুভ কামনা সব সময়।♥♥

বাহ্ আপনি দেখি খুব সুন্দর করে। মিলিয়ে মিলিয়ে একটি অবহেলা কবিতাটি লিখেছেন।
সত্যি আপনার কবিতাটা মনে হয়। অনেক কষ্টে লিখেছেন। মানুষের অবহেলা সহ্য করা অনেক কঠিন হয়ে ওঠেন। কিছু কিছু কাছের মানুষের অবহেলা সবচেয়ে বড় কষ্ট দেয়। আপনার এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও আপনার জন্য শুভকামনা রইল। এরকম কবিতা আরো আমাদের মাঝে শেয়ার করেন।যা দেখে আমরা আরো কিছু শিখতে পারি।

 2 years ago 

ঠিকই ধরেছেন অনেক কষ্ট ছাড়া এ রকম অনুভুতি আসে না।আপনিও উপলব্ধি করতে পেরেছেন জেনে খুব ভালো লাগলো।ভাল থাকবেন শুভ কামনা সব সময়♥♥

 2 years ago 

দুচোখ ভরে দেখবো তোমায়
এটাই ছিল আশা,,
এক নিমিষেই হারিয়ে গেল
আশা ভালোবাসা।

খুবই ভালো লাগলো আপনার কবিতাটি। আপনার কবিতাগুলো দেখলেই বুঝা যায় আপনার কবিতা। কারণ আপনার কবিতা দেখতে দেখতে আপনার ভাষাগুলো পরিচিত হয়ে গেছে। এভাবেই এগিয়ে যান। অবহেলা কবিতাটি ভালো ছিলো।

 2 years ago 

নীল আকাশের নিচে সেদিন
ওই যে পুকুর ধারে,,,
জ্যোৎস্না ভেজা ক্ষণটিতে
ডেকেছ বারে বারে।

আমার পুরো কবিতা থেকে আমার কাছে কেন যেন এই অংশটুকু বিশেষ মনে হয়।।আপনি সবসময় সুন্দর মন্তব্য করে আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করেন।খুবই চমৎকার উৎসাহমূলক মন্তব্যে করে আমাকে উজ্জীবিত করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।♥♥

দুচোখ ভরে দেখবো তোমায়
এটাই ছিল আশা,,
এক নিমিষেই হারিয়ে গেল
আশা ভালোবাসা।

আপু আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগে আপনাকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।প্রিয় আপু মনি আপনার সুন্দর মন্তব্য আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করেছে। ধন্যবাদ এভাবেই পাশে থাকবেন।♥♥

 2 years ago 

ক্ষমা করে দিও তুমি
প্রিয় বন্ধুবর,,
সেদিন কত আপন ছিলাম
আজকে হলাম পর।

দারুন লিখেছেন কবিতাটি।
আপনার দক্ষতার প্রশংসা আমরা সবসময়ই করি। আপনি তখন চমৎকার কবিতা লিখে সত্যিই আমাদের চমকে দেন। এ লাইনগুলো একদম বাস্তবতার প্রকাশ ঘটিয়েছে।

 2 years ago 

আসলে আমি এক নতুন ধারায় কবিতা লিখি শুধু আবার মত করে।আমি এক নতুন আমি হতে চাই। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ♥♥

 2 years ago 

স্বাধীন তুমি মুক্ত তুমি
ডানা মেলা পাখি,,
চারিদিকে ঘুরে ফিরে
মুগ্ধ করো আঁখি'।।

কবিতার এই অংশটুকু নজর কাড়ার মতো ছিল ,বান্ধবীর অভিমানী মন নিয়ে দারুন একটি কবিতা তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে আপনার প্রতিভা আমি যতই দেখি ততই মুগ্ধ হই। আপনার প্রতি শ্রদ্ধা রইল।

 2 years ago 

আমার কবিতা থেকে এই অংশটুকুর আপনার বেশি ভাল লেগেছে শুনে আমারও বেশ ভালো লাগছে।আপনাদের উৎসাহে আমার অনুপ্রেরণা।♥♥

 2 years ago 

আসলে আপনিও মনে হয় একটু ক্লান্ত হয়ে পড়েছেন আপনাকেও অবসাদ ঘিরে ধরেছে।একটু রিল্যাক্স থাকার চেষ্টা করুন দেখবেন সব ভালো লাগবে।আর কবিতা তো সুন্দরই হয়েছে আপু,ঠিক বরাবরের মত😍

 2 years ago 

আমি বেশ আছি ভাইয়া।তবে একটু রিলাক্স করার জন্যই কক্সবাজারে যাচ্ছি।সাগর সৈকতে আগামী 15 তারিখ।দোয়া করবেন।♥♥

 2 years ago 

আপনার বান্ধবীর মনের অবস্থা নিয়ে আপনি খুব সুন্দর কবিতা রচনা করেছেন।

অবহেলার অবসান
আজ এখানেই ইতি,
নতুন করে শুরু হোক
নতুনত্বের গীতি।

এই লাইন গুলো আমার কাছে খুব ভালো লেগেছে।
আসলে আমাদেরকে সব অবহেলা কে পিছনে ফেলে নতুন কে সাথে নিয়ে এগিয়ে যাওয়া উচিত। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু মনি অবহেলাকে পাত্তা দিতে হয়না।জীবনে ঝড় আসবে। তুফান আসবে কিন্তু সেগুলো কে অতিক্রম করে সামনের দিকে এগিয়ে যেতে হবে।♥♥

 2 years ago 

আজকে আমাদের মাঝে আপনি খুবই চমৎকার একটি স্বরচিত কবিতা শেয়ার করেছেন আপু।

তোমার কাছে প্রিয় যারা
তাদের নিয়েই থেকো,,
সারা জীবন হৃদ মাঝারে
বন্দি করে রেখো।।

আপনার কবিতার এই লাইন গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আমাদের সকলেরই উচিত আমাদের প্রিয় মানুষগুলোকে আমাদের হৃদয়ের মাঝে বন্দী করে রাখা। তাদের সাথে ভালোভাবে মিলেমিশে থাকা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74