স্বরচিত কবিতা আবৃত্তি //কবিতার শিরোনাম /"তুমি বিহনে",,,,

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

received_538712578051987.webp


বন্ধুরা আমার লেখা একটি স্বরচিত কবিতার আবৃত্তি নিয়ে এসেছে আজ। কবিতাটি অনেক আগেই লেখা।আজ সারাদিন মনটা কেমন যেন করছে এগুলো ফেসবুকে সেই শিক্ষিকা ও ছাত্রের প্রেমের পরিসমাপ্তি দেখে।জানিনা কেন যেন বারবার ফেসবুকে গিয়ে সেই রহস্য জানার ইচ্ছে করছে।তাই একের পর এক খবর দেখছি।মনে হচ্ছে আমি আসক্তি হয়ে গেছি।তীব্র মাথা ব্যথায় ছটফট করছি।এদিকে কোন কিছু পোস্ট করিনি কমেন্ট করিনি।সেটাও যেন একটা বড় চাপ।যাইহোক হঠাৎ মনে হলো আমার এই কবিতাটির কথা।কবিতার শিরোনাম "তুমি বিহনে"।আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।এই কবিতায় প্রকাশ পেয়েছে আসলে একটা "তুমি" খুব একটা প্রিয় তুমি ছাড়া আসলে জীবনটা কেমন চলতে পারে।সেরকমই কিছু ভাবনার উদয় হয়েছে।কবিতাটি একা একা পড়তে আমার খুব ভালো লাগে।যেদিন আমার মন খুব খারাপ থাকে সেদিন আমি মূলত আমার কবিতার খাতা বের করে পড়তে থাকি।নিজের লেখা কবিতাগুলো মনে অনেক তৃপ্তি দেয় প্রশান্তি দেয়।সেই প্রশান্তির ছোঁয়া কিছুটা আপনাদের সাথে ভাগ করে নিলাম।চলুন তবে শুরু করি।


কবিতার শিরোনাম-

" তুমি বিহনে"

সেলিনা সাথী

ভিডিও লিংক



কবিতার লিরিক্স



তুমি ছাড়া ভাবনায় নাই, নাই ভাব মনেতে
নেই বুঝি রং আর সেই রং ধনুতে,,
তুমি ছাড়া মনহীন হয়ে পড়ে আছে দেহটা
খুলে দেবে কে আর মাথায় এই ঘোমটা?

তুমি ছাড়া ফুল নাই, নাই ফল বৃক্ষে
প্রজাপতি ফুলে ফুলে মধু করে ভিক্ষে,
তুমি ছাড়া রাত নাই - নাই চাঁদ আকাশে
তুমি ছাড়া স্বপ্ন গুলো উড়ে বেড়ায় বাতাসে।

তুমি ছাড়া সুখ নাই, যোগ হয় দুঃখ
সতেজ মেজাজটা নিমিষেই ব্রহ্ম,
তুমি ছাড়া দিন নাই, নাই আলো ভুবনে,
সূতো ছাড়া ঘুরি যেন উড়ে ওই গগনে।

তুমি ছাড়া সাথী নাই, বসে আছি একাকি
বিরহের নিল জলে ডুবে আছি একাকী,,
তুমি ছাড়া কথা নাই নাই সুর কন্ঠে
বিরহ বাতাস বয় কোন উপকণ্ঠে -?

তুমি ছাড়া আমি নাই, নাই ঘুম চোখে
তুমি ছাড়া পারিনা তাই পৌঁছাতে লক্ষ্যে
তুমি ছাড়া সবই দূর নাই সুর বাঁশিতে
তাই মন ছুটে যায় ভালোবাসাবাসিতে।

তুমি ছাড়া ভালোবাসা হয়ে আছে বন্দি
ফিরে এসো দুজনে আটি প্রেমে বন্দী
তুমি হবে আনন্দ আমি তোমার নন্দী।।
♥♥

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

ব্যক্তিগতভাবে কবিতা আবৃতি আমার কাছে শুনতে অনেক বেশি ভালো লাগে আর সেটা যদি আপনার কবিতা হয় তাহলে তো আর কোন কথাই নেই। সকাল সকাল এইরকম সুন্দর একটি কবিতা শুনে মন ভালো হয়ে গেল ।শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমি প্রতিনিয়তই কবিতা উপস্থাপন করার চেষ্টা করি।

 2 years ago 

বাহ অসাধারণ অসাধারণ ৷আচ্ছা আপু আপনার গলার কন্ঠের সুর এতো কেনো সুন্দর ৷আমার হিংসে হয় ৷যাই হোক আপু একটু মজা করলাম ৷
আপু সত্যি অনেক সুন্দর হয়েছে আমি মন দিয়ে দুইবার শুনলাম আপু ৷
ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমি ছোটবেলা থেকেই তারা কবিতা পড়ে আসছি এবং লিখর আসছি।

 2 years ago 

এক কথায় অসাধারণ আপু। নিজের লেখা কবিতা নিজে আবৃত্তি করেছেন এক কথায় যেন অসাধারণ। সত্যি মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ ভাবে তুলে ধরেছেন আপনাদের মাঝে। সুন্দর একটি কবিতা আবৃতি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আবৃত্তি ছোটবেলা থেকেই করি এবং ছোটবেলা থেকেই লেখার প্রতি একটা আলাদা আকর্ষণ কাজ করতো।

 2 years ago 

আপনার তৈরি করা কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম আপু। আপনি অনেক সুন্দর ভাবে কবিতাটি তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন।
আশা করি পরবর্তীতে আরো সুন্দর সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করবেন আপু

 2 years ago 

আমি প্রতিনিয়তই নতুন নতুন কবিতা লিখি এবং আপনাদের মাঝে উপস্থাপন করি।

 2 years ago 

আজকের কবিতা আবৃত্তি শুনে পুরো মুগ্ধ হয়ে গেলাম। আপনি আসলেই একজন ক্রিয়েটিভ পারসোন। আপনি সব কাজেই সেরা। অনেক অনেক শুভকামনা আপনার জন্য

 2 years ago 

আমার কবিতা আবৃত্তি শুনে আমি মুগ্ধ হয়েছেন জেনে খুব খুশি হলাম নিজেকে ধন্য মনে করছি।।

 2 years ago 

রং ঢং আর মিষ্টি কন্ঠে চমৎকার আবৃত্তি সাথে দারুন এক ব্যাকগ্রাউন্ড সাউন্ড।আর কবিতাটিও দারুন লিখেছেন।সব মিলিয়ে দুর্দান্ত।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 2 years ago (edited)

আপু আপনি তো খুব সুন্দর একটা কবিতা লিখেছেন। মনে হচ্ছে যেন কারো একটা শূন্যতা নিয়ে আপনার কবিতা লিখেছেন। কবিতায় খুব সুন্দর করে আপনি আপনার মনের ভাব তুলে ধরেন আপু। আপনার আবৃত্তির কন্ঠ ও অসাধারণ। আপনাকে ধন্যবাদ সুন্দর এই কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি আপু বিষণ্ণতাকে ফুটিয়ে তোলার।

 2 years ago 

প্রিয় মানুষকে নিয়ে লেখা আপনার এই কবিতা ভীষণ ভালো লাগলো কবিতার প্রকাশভঙ্গি খুবই সুন্দর ছিল। এভাবেই লিখতে থাকুন আর আমরা এভাবেই পড়তে থাকি।

 2 years ago 

পাঠকদের ভালোলাগাই হচ্ছে কবিদের সার্থকতা। আপনার কমপ্লিমেন্ট অনেক ভালো লাগলো।

 2 years ago 

আসলেই আপু ফেইসবুক ডুখলেই ছাত্র ও শিক্ষিকার সেই ঘটনা দেখি, তাই ঢুকতেই পারি না। এমন বেদনা দায়ক নিউজ দেখতে খারাপ তো লাগবেই।

যাইহোক আপনার স্বরচিত কবিতা আপনি নিজে আবৃত্ত করেছেন তা দেখতে ও শুনতে খুবই ভালো লাগছে আপু।

 2 years ago 

গতকাল নিউজটি দেখার পরে আমার ব্যক্তিগতভাবে অনেক খারাপ লেগেছে।

 2 years ago 

একজন তুমি না থাকলে বেঁচে থাকা কঠিন। যাদের তুমি তাদের ছেড়ে চলে গেছে তারা কবিতা টা গভীর থেকে অনুভব করবে। দারুণ আবৃত্তি করেছেন আপু। আসলেই সে ছাড়া সব নিশ্চুপ নির্জীব😩😩।।

 2 years ago 

কবিতার মূলভাব টি আপনি বুঝতে পেরেছেন সঠিকভাবে। আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43