꧁সাথী কাব্যে নতুন কবিতা ✍🏻অমলিন꧂

in আমার বাংলা ব্লগ10 months ago


আসসালামু আলাইকুম/আদাব

☆꧁::.স্বরচিত কবিতা ::. ꧂☆



꧁সাথী কাব্যে নতুন কবিতা ✍🏻অমলিন꧂


IMG_20231117_190803.jpg

কবি আমি ছবি আমি
আমি সেলিনা সাথী
আঁধার ঘরে জ্বলে ওঠা
নিয়ন আলোর বাতি।

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালোই আছি।
আর আপনারা সবাই সব সময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।



বন্ধুরা আজ আবারও আরেকটি স্বরচিত কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। প্রত্যাশা করছি কবিতাটি আপনাদের ভালো লাগবে।
আসলে আমার আজকের এই কবিতাটি আমার কবিতার ভক্ত পাঠকদের জন্য নিয়ে লেখা। হঠাৎ করে আমি যদি পৃথিবী ছেড়ে চলে যায় তাহলে নিউজফিডে আমার কবিতা পোস্ট করা বন্ধ হয়ে যাবে।তখন আমার অজানা অচেনা অনেক পাঠকই আমাকে খুঁজবেন।কারণ তারা আমার কবিতার ভক্ত এবং প্রতি নিয়তই তারা সুন্দর সুন্দর মন্তব্য করে আমাকে উজ্জীবিত করেন।আর তাই তাদের জন্য আমার আজকের এই আয়োজন।আসলে অসুস্থ শরীরের নানাবিদ দুশ্চিন্তা চলে আসে।আর সেই প্রক্রিয়াতেই আজকের এই লেখা।কবিতাটি ছোট হলেও উপলব্ধি করার মতোই।

দেখা যাবে ঘুরে ফিরে প্রতি বছরে আমার লেখা কোন না কোন কবিতা আপনাদের সামনে চলে আসবে।হয়তোবা অনেকেই সেদিন আমাকে মনে করবেন।মিস করবেন আমার কবিতা। সকল পাঠকের কথা চিন্তা করে আমি এবার একুশে বইমেলায় নতুন একটি বই করার উদ্যোগ নিয়েছি।সেখানে প্রায় শতাধিক কবিতা থাকবে।।যাদের কাছে আমার এই লেখাগুলো সন্দেহে থাকবে তাদের কাছে অন্তত আমি কিছুদিনের জন্য হলেও অমর হয়ে থাকবো।তো বন্ধুরা আর ইমোশন করে কথা না বলে চলুন আজকের কবিতাটি পড়ে আসি।

"অমলিন"


🥀সেলিনা সাথী🥀

"এই পৃথিবীর মায়া ছেড়ে
যেদিন যাব চলে
সমাধির ঐ গহীন আঁধার
মৃত্তিকার ও তলে।

সেদিন থেকেই নিউজফিডে
কবিতা আসা বন্ধ
কারো সাথে আর কোনদিন
হবে না কভু দ্বন্দ্ব।

কবি আপুর ছড়া কবিতার
যারা আছেন ভক্ত,
তাদের চোখের অশ্রু কণায়
ঝরবে শুধু রক্ত।

হরেক রকম নামে যারা
আদর করে ডাকেন,
উৎসাহ হওয়ার অনুপ্রেরণা
যারা দিয়ে থাকেন-

তাদের কাছে ঋণী আমি
থাকবো চিরদিন,
চলে যাওয়ার সময় এলে
বাজবে করুন বীন।

ভক্ত পাঠক তোমরা যারা
কবিতা ভালোবাসো,
কবিতা আমার পড়ে যারা
কাঁদো এবং হাসো-

তাদের তরে ভালোবাসা
থাকবে চিরদিন
স্মৃতির পাতায় স্মৃতির খাতায়
রবে অমলিন।
.................................
১৮ নভেম্বর ২০২৩
সময় বিকেল ৪:৪
কবিতা কুটির-নীলফামারী

বন্ধুরা আমি এখনো পুরোপুরি সুস্থ হতে পারেনি যথেষ্ট অসুস্থ অবস্থায় এই পোস্টে লিখছি।উন্নত চিকিৎসার জন্য হয়তো কাল-পরশু ঢাকায় যেতে পারি।আপনারা সকলে আমার জন্য দোয়া করবেন আমি যেন দ্রুত সুস্থ ফিরে পেতে পারি।আর আমার লেখা কবিতাটি যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তবেই আমার সার্থকতা।

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: স্বরচিত কবিতা

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Sort:  
 10 months ago 

আপনার কবিতার ভক্ত হতে পেরে সত্যিই আমরা ধন্য আপু। আপনি ঠিক বলেছেন আপনার কবিতা পড়ে কখনো কান্না চলে আসে কখনো হাসি আসে। খুব আবেগময় দিয়ে আপনি কবিতা গুলো লেখেন। খুবই ভালো লাগে আপু আপনার কবিতা গুলো। আজকের অমলিন কবিতাটিও আমার কাছে খুব ভালো লেগেছে। আপনাকে ধন্যবাদ আপু প্রতিনিয়ত এমন সুন্দর সুন্দর কবিতা গুলো আমাদের মাঝে শেয়ার করার।
জন্য ।ভালোবাসা রইলো।

 10 months ago 

কবিতা তো জীবনের কথা বলে তাই কখনো হাসি পায় কখনো কান্না আসে।।কখনো রাগ কখনো অনুরাগ কখনো মান কখনো অভিমান।সব মিলিয়ে জীবন ত্যক্তি কবিতা।আপনি আমার কবিতার ভক্ত বলেই আপনাকে উষ্ণ অভিনন্দন।♥♥

 10 months ago 

মানুষ বেঁচে থাকে তার কর্মের মধ্য দিয়ে। আপু আপনি যে সুন্দর করে কবিতা লিখেন এবং আবৃত্তি করে থাকেন তা সত্যি আমাদেরকে বিমোহিত করে। আজকে আপনি খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন আপনার লেখা কবিতাটি পড়ে বেশ ভালো লেগেছে। আশা করবো সামনের দিন আরও চমৎকার কবিতা নিয়ে আপনি আমাদের মাঝে হাজির হবেন।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনাদের মত কিছু কবিতা প্রেমিক মানুষের জন্যই আমার এই লেখা স্বার্থক হয়ে ওঠে
আমার কবিতার ভক্তরা তারা একদিন কবিতা পোস্ট না করলে আমাকে যেভাবে অনুনয় বিনয় করেন একটি নতুন কবিতার জন্য তা আসলে ভুলার মত নয়।ভক্তদের জন্য প্রতিদিন একটি হলেও আমার কবিতা লিখতে হয়।♥♥

 10 months ago 

সেদিন থেকেই নিউজফিডে
কবিতা আসা বন্ধ

কথাটা শুনেই কেমন যেন লাগল। আপনার কবিতা গুলো প্রথম থেকেই বেশ ভালো লাগে আপু। ছন্দের এবং অর্থের কী অসাধারণ এক মেলবন্ধন থাকে। হঠাৎ এই কবিতা সামনে আসা বন্ধ হলে তো আমাদের সময়টাও অমলিন হয়ে যাবে। কবিতা টা বাস্তবতা নির্ভর ছিল। চমৎকার লিখেছেন কবিতা টা আপু। ধন্যবাদ আপনাকে।।

Posted using SteemPro Mobile

 10 months ago (edited)

আসলে এই কবিতাটি আমি নিজেও অনেক কষ্ট করে লিখেছি।সেদিন এমন অবস্থা হয়েছিল স্টক করে মারাও যেতে পারতাম।সেই অনুভূতি থেকেই এই কবিতাটি লেখা।

 10 months ago 

আপনার প্রতিটি কবিতার দুটি জিনিস আমার সবচেয়ে বেশি ভালো লাগে।সেটি হলে শুরু এবং শেষটা খুব সুন্দর ভাবে ফিনিশিং করতে পারেন।এই দুটি বিষয় আমাকে অনেক বেশি আপনার কবিতার প্রতি আকৃষ্ট করেছে।

 9 months ago 

আসলে কবিতার এই দুটো দেখেই খুব বিশেষ এবং আকর্ষণীয় দিক চমক দিয়ে শুরু করা চমক দিয়েই শেষ।এটা আপনি ধরতে পেরেছেন বুঝতে পেরেছেন এজন্য অসংখ্য ধন্যবাদ প্রিয় আপু।♥♥

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54478.01
ETH 2290.54
USDT 1.00
SBD 2.35