"মেঘ বলল যাবি"// কবিতা আবৃত্তি //সেলিনা সাথী//10% প্রিয় লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago


আসসালামু আলাইকুম

সকলকে শুভেচ্ছা আশা করি সবাই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।


received_1105589286886212.jpeg



বন্ধুরা আজ আমি আপনাদের জন্য আরেকটি খুবই চমৎকার কবিতা আবৃতি নিয়ে এসেছি।আশা করি আপনাদের ভালো লাগবে।এবার আমার কবিতা এবং কবিতা আবৃত্তির অনেক ভক্ত আছেন আপনারা।তাই আমার বাংলা ব্লগের সকল বন্ধুদের মনোরঞ্জন করতেই আজকের এই কবিতা আবৃত্তি।বিখ্যাত এই কবিতার আবৃত্তি করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।কবিতা টি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে আপনাদের চমৎকার মতামত দিয়ে আমাকে আরো বেশি অনুপ্রাণিত আরো বেশি উৎসাহিত করলে আগামীতে আরও চমৎকার চমৎকার কবিতা আবৃত্তি নিয়ে আপনাদের সামনে হাজির হবো আমি সেলিনা সাথী। তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের কবিতা আবৃত্তি।

♥♥




কবিতার শিরোনাম "মেঘ বলল যাবি"


dropshadow_1635523384362.jpg


কবিঃ শুভ দাশগুপ্ত





ভিডিও লিংক



মেঘ বলল যাবি?
অনেক দূরে গেরুয়া নদী
অনেক দূরের একলা পাহাড়
অনেক দূরের গহন সে বন
গেলেই দেখতে পাবি,যাবি?
জানলা দিয়ে মুখ ঝুকিয়ে
বলল সে মেঘ
যাবি ? আমার সঙ্গে যাবি ?
দিন ফুরিয়ে রাত ঘনাবে
রাত্রি গিয়ে সকাল হবে

নীল আকাশে উড়বে পাখি
গেলেই দেখতে পাবি ,যাবি ?
শ্রাবণ মাসের একলা দুপুর
মেঘ বলল যাবি? আমার সঙ্গে যাবি?
কেমন করে যাবরে মেঘ, কেমন করে যাব ,
নিয়ম বাঁধা জীবন আমার
নিয়ম ঘেরা এধার ওধার
কেমন করে নিয়ম ভেঙ্গে এ জীবন হারাব
কেমন করে যাবরে মেঘ কেমন করে যাব ?
মেঘ বলল দূরের মাঠে বৃষ্টি হয়ে ঝরব
সবুজ পাতায় পাতায় ভালবাসা হয়ে ঝরব
শান্ত নদীর বুকে আনব জলোচ্ছাসের প্রেম
ইচ্ছে মত বৃষ্টি হয়ে ভাঙব, ভেঙ্গে পরব
এই মেয়ে তুই যাবি? আমার সঙে যাবি?
যাব না মেঘ ,পারব নারে যেতে
আমার আছে কাজের বাঁধন ,
কাজেই থাকি মেতে
কেবল যখন ঘুমিয়ে পরি তখন আমি যাই
সীমার বাঁধন ডিঙিয়ে দৌড়ে একছুটে পালাই
তখন আমি যাই….
স্বপনে আমার গেরুয়া নদী
স্বপনে আমার সুনীল আকাশ
স্বপনে আমার দূরের পাহাড়
সবকিছুকে পাই …জাগরনের এই যে আমি ক্রীতদাসের মতন
জাগরনের এই যে আমি এবং আমার জীবন
কাজ অকাজের সুতোয় বোনা মুখোশ ঘেরা
জীবন
তবুরে মেঘ যাব
একদিন ঠিক তোরই সঙ্গে
শ্রাবণ হাওয়ায় নতুন রঙ্গে
যাবরে মেঘ যাব
সেদিন আমি শিমুল পলাশ ভিজব বলে যাব
পাগল হাওয়ায় উতল ধারায়
আমায় খুঁজে পাব
যাবরে মেঘ যাব, যাবরে মেঘ যাব, যাবরে মেঘ যাব।

dropshadow_1635523787713.jpg

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

আপনার কবিতা আবৃত্তি গুলো সব সময় অনেক ভালো লাগে। আজকে অনেক সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। আপনার কন্ঠে কবিতা আবৃত্তি শুনে একদম মন ভালো হয়ে যায়। সত্যিই বরাবরের মতো অনেক সুন্দর কবিতা উপস্থাপন করেছেন।
আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 
গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহ প্রদানের জন্য আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি প্রিয় আপু মনি।

♥♥

 3 years ago 

কবিতার পাখি প্রিয় দিদি কেমন আছেন। আশা করি ভাল আছেন। বরাবরই খুব সুন্দর সুন্দর কবিতা উপহার দিয়ে থাকেন। আর এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে আবৃত্তি করার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 3 years ago 
আমার কবিতার একজন অতি প্রিয় ভক্ত ভাইয়া আপনাকে বলছি আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি আপনাকে কবিতা শোনাতে পেরে নিজেকে ধন্য মনে করছি♥♥

মেঘ বলল যাবি
রঙিন ঠোটে মুচকি হেসে
মেঘলা কয়
মোরে সাথে নিবি।

নিবোনা কেন,
ভয়কি পাও কি তুমি
ভয় কিরে
কন্ঠে নিয়েছে আমায়
সেলিনা"সাথী"

সুন্দর আবৃত্তি ছিল। এমন উপহার প্রসংশা পাওয়ার যোগ্য।

 3 years ago 
এতো চমৎকার করে অনুপ্রেরণা দিয়ে আরো বেশি সতেজ ও উজ্জীবিত করার জন্য অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি প্রিয় ভাইয়া আপনাকে।

♥♥

কৃতজ্ঞতা, 🌹

 3 years ago 

ওয়াও আপু আপনার মধুর কন্ঠে আরেকটি শ্রুতি মধুর আবৃত্তি শুনতে পেলাম খুবই ভালো লাগছে শুনে। যদিওবা এই কবিতাটি এর আগে কখনো শুনে নিয়ে কিন্তু আপনার কন্ঠ শুনে মনে হচ্ছে কবিতাটির সাথে বেশ পরিচিত আমি। ধন্যবাদ আপু এত সুন্দর একটি আবৃতি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 3 years ago 
আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি এত চমৎকার গঠনমূলক মন্তব্য করে আমাকে বেশি বেশি উজ্জীবিত করার জন্য এই কবিতাটি আপনার কাছে নতুন হলেও নতুন নয় কবিতাটির ভাষাগুলো সত্যিই অসাধারণ আমার কাছে খুবই ভালো লাগে আমার খুব প্রিয় একটি কবিতা♥♥
 3 years ago 

আপনার কবিতা আবৃত্তি গুলো অনেক সুন্দর লাগে আপু, আপনার কবিতা আবৃত্তি যেনো সব সময় শুনতে মন চায়, কারণ আপনি আবৃত্তি করে কবিতা গুলোকে জীবিত করে তুলেন, অনেক অনেক ধন্যবাদ আপু, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 
আপনাকেও অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি চমৎকার মন্তব্য করে আমাকে আরো বেশি আরো বেশি অনুপ্রাণিত করার জন্য এভাবেই সব সময় পাশে থাকবেন ভালোবাসা অবিরাম♥♥
 3 years ago 

আপনার কবিতা আবৃত্তি টি খুবি সুন্দর হয়েছে। আপনার কবিতা আবৃত্তি আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দর ভাবে কবিতাগুলো আবৃত্তি করে থাকেন।
শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 
অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি আমার কবিতা আপনার ভালো লাগে জেনে আমি নিজেও আনন্দিত বোধ করছি সেই সাথে এভাবেই পাশে থাকবেন প্রত্যাশা করছি♥♥
 3 years ago 

আপু আপনার কবিতা আবৃত্তি শুনে আমি মুগ্ধ। আপনি খুবই সুন্দর কবিতা লিখেন এবং কবিতা আবৃত্তি করেন। আপনার লেখা প্রতিটি কবিতায় আমার কাছে খুবই ভালো লাগে। আজকের কবিতাটিও ছিল অসাধারণ একটি কাল্পনিক কবিতা।

একদিন ঠিক তোরই সঙ্গে
শ্রাবণ হাওয়ায় নতুন রঙ্গে
যাবরে মেঘ যাব
সেদিন আমি শিমুল পলাশ ভিজব বলে যাব
পাগল হাওয়ায় উতল ধারায়
আমায় খুঁজে পাব
যাবরে মেঘ যাব, যাবরে মেঘ যাব, যাবরে মেঘ যাব।

শুভকামনা রইল আপনার জন্য আপু।

 3 years ago 
ভাইয়া আপনার চমৎকার মন্তব্যে আমি অনেক বেশি অনুপ্রাণিত হই সেই সাথে অনেক বেশি উজ্জীবিত হয়ে আমি ধন্য আপনার মত ভাই পেয়ে এভাবেই পাশে থাকবেন সারাক্ষণ।আমি ধন্য♥♥
 3 years ago 

বাহ অনেক সুন্দর। আপনার লেখার পাশাপাশি কবিতা আবৃত্তিটাও বেশ দারুণ। আপনার কবিতাগুলো খুবই ভালো লাগে এর পাশাপাশি আপনার আবৃত্তি গুলো অসাধারণ। আজকের কবিতাটা আমি আগে কখনো শুনি নাই বা পড়ি নাই। অনেক ভালো লাগল। আপনার জন্য শুভকামনা।।

 3 years ago 
আমি সত্যিই অনুপ্রাণিত হই আপনার এত চমৎকার মন্তব্য পড়ে।আপনাদের ভালোবাসায় আমি সিক্ত।সেই সাথে আমার কবিতা আপনার ভালো লাগে জেনে অনেক বেশি ভালো লাগলো।♥♥

আগে তেমন একটা কবিতার প্রতি আগ্রহ ছিল না। কিন্তু আপনার প্রতিটা কবিতা শুনে যে কবিতার প্রতি আগ্রহ বেড়ে গিয়েছে।আসলে আপনার প্রতিটা কবিতা এতোটা সুন্দর হয় যে বলার বাইরে আপু।আজকে কবিতাটি ও অনেক সুন্দর হয়েছে।মেঘের সাথে কথোপকথন ভালোই করেছেন আপু কবিতার মাধ্যমে। অনেক অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর একটা কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য।

 3 years ago 
আমার কবিতা শুনে কিংবা পড়ে আপনার যে কবিতার প্রতি আগ্রহ তৈরী হয়েছে সেটা আমার জন্য অনেক প্রাপ্তি আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও মন থেকে দোয়া করছি সেই সাথে কবিতা সাথেই থাকবেন এটাই প্রত্যাশা করছি।

♥♥

আপু আপনার কবিতা আবৃত্তি শুনলে শুনতে ইচ্ছে করে, শুনতে ইচ্ছে করে। খুবই সুন্দর আবৃত্তি করেন আপনি। কবিতার লাইনগুলো খুবই সুন্দর এবং আপনার গলায় আবৃত্তি শুনে খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল। এভাবেই এগিয়ে যান সামনের দিকে এই দোয়াই করি।

 3 years ago 
আমার জন্য দোয়া করবেন আমি যেন এভাবেই আপনাদেরকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে পারি এবং সঙ্গে আপনারাও এগিয়ে যাবেন একই সাথে তাল মিলিয়ে এটাই প্রত্যাশা।♥♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64