"কোটি টাকার হাসি" সেলিনা সাথী।।10% beneficially @shy-fox

আসসালামু আলাইকুম

বাংলাদেশ থেকে আমি সেলিনা সাথী আপনাদের সকলকে স্বাগত জানাচ্ছি। আশা করি সকলেই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি।
আজ আমি আপনাদের সাথে সম্পূর্ণ একটি ব্যতিক্রম বিষয় নিয়ে আলোচনা করবো আশা করি আপনাদের সকলের ভাল লাগবে।আজকের আলোচনার বিষয় হচ্ছে কোটি টাকার হাসি
তো চলুন শুরু করা যায় কিভাবে "হাসি ""কোটি টাকার হয়

IMG_20211004_232204.jpg


siam,.png

কোটি টাকার হাসি

আমার ট্রেনিং জীবনে যে স্যারের হাতে হাত খড়ি হয়েছে সেই স্যার আমাকে বলেছিলেন।সাথী তুমি তো সব সময় কোটি টাকার সম্পদ নিয়ে ঘোরাঘুরি করো।
আমি অবাক হয়ে স্যারকে বললাম কি বলছেন স্যার কোটি টাকা তো দূরের কথা এখনো লক্ষ টাকাই দেখি নাই।
সেদিন স্যার বলেছিলেন আরে বোকা তোমার কাছে যা আছে তা টাকা দিয়ে হিসাব করা যাবে না তোমার ঠোঁটের কোণের ওই এক চিলতে হাসির দাম কোটি টাকা।

siam,.png

বললাম স্যার বুঝি নাই হাসি কি করে কোটি টাকা দাম হয়।সেদিন স্যার বলেছিলেন আজকে তুমি আমার সেশনে অনেক মনোযোগী থাকবে কারণ আজকের টপিক হচ্ছে কোটি টাকার হাসি।
সেদিন স্যারের ওই হাসি টপিকের ট্রেনিংটা আমি খুব মনোযোগ সহকারে করি। আজ তো আপনাদের মাঝে ভাগ করে নেব।

IMG_20211004_233223.jpg


siam,.png

প্রতিটি মানুষের সৌন্দর্য হাসি,
আধুনিকতায় হাসি,
স্মার্টনেসে হাসি।
হাসি খুব হালকা বিষয় নয়।
এটি খুব সিরিয়াস একটি বিষয়। তাই

আসুন প্রান খুলে হাসি

নিজেকে ভালোবাসি।

IMG_20211004_232346.jpg


siam,.png

হাসি কি?


এক কথায় হাসি হচ্ছে মানুষের আবেগের বহিঃপ্রকাশ। ভালোলাগা, আনন্দ, খুশি, আর কিছু অর্জনের পর আমাদের মনে যে আবেগের সঞ্চার হয় সেটাই ফুটে উঠে হাসির মধ্য দিয়ে। হাসির প্রকারভেদ
যেমনঃ অট্টহাসি, মুচকি হাসি, বাঁকা হাসি, চাপা হাসি,মেকি হাসি ইত্যাদি।


হাসির উপকারিতাঃ


সুস্থ শরীর সুস্থ মন ধরে রাখতে হাসির বিকল্প নেই।কিছু মানুষ মনে করেন হাসলে তার ব্যক্তিত্ব বিনষ্ট হয়ে যায়।যুক্তিক কারণে অবশ্যই আপনাকে হাসতে হবে।
হি হি হা হা হো হো উচ্চারণ গুলো হচ্ছে বিশ্বজনীন ভাষা।পৃথিবীতে প্রায় প্রতিটি দেশেই হাসির ভাষা একই ধরনের।

হাসি আমাদের মনের উদাসীনতা দূর করে।হাসি আমাদের রাগ ও দুঃখ দূর করে।
তবে হাসি কিন্তু সংক্রামক আড্ডায় একজন যদি অট্টহাসি হাসেন তবে সেই হাসি দেখে সবাই হেসে ফেলেন।মানুষের বিকাশের জন্য হাসির গুরুত্ব পরিসীম।


siam,.png

একটি শিশুর জন্মের পর কথা বলার আগেই হাসি শিখে।শিশুরা জন্মের তিন-চার মাসের মধ্যে হাসতে শিখে।শিশুরা দিনে প্রায় 100 বার হাসে।আর পূর্ণবয়স্ক মানুষ দিনে প্রায় 10 বার হাসে।।
জেনে রাখুন হাসি থেরাপি এক ধরনের ভালো থাকার পদ্ধতি।তাই দেশে-বিদেশে হাসির ক্লাব রয়েছে যে ক্লাবে শরীরচর্চার মত দৈনিক দলবেঁধে হাসির চর্চা হয়।

received_193928329233309.jpeg


siam,.png

আপনাদের সবার সুবিধার্থে হাসির প্রধান প্রধান কয়েকটি উপকারীতা তুলে ধরলাম যা অনেক গুরুত্বপূর্ণ।

♦মানসিক চাপ দূর করে।
হাসলে শরীরের স্ট্রেস হরমোন নিঃসরণ কমতে
থাকে ফলে স্ট্রেস বা মানসিক চাপ কম হয়।

♦রাগ নিয়ন্ত্রণ করে। রাগ নিয়ন্ত্রণ করার অন্যতম উপায় হচ্ছে হাসার অভ্যাস করা। যত বেশি হাসবেন ততো বেশি রাগ নিয়ন্ত্রণের ক্ষমতা বাড়বে।

♦ রোগ প্রতিরোধ করে। হাসিরোগ প্রতিরোধক শ্বেত কণিকার উৎপাদন বাড়ায়। যা রোগ প্রতিরোধে সাহায্য করে।

♦ আত্মবিশ্বাস বাড়ায়। হাসলে যোগাযোগ দক্ষতা বাড়ে। তাতে আত্মবিশ্বাসও বেড়ে যায়।

♦চিন্তা ভাবনাকে শাণিত করে। হাসলে ফুসফুসে ও মস্তিষ্কে অক্সিজেনের প্রবাহ বাড়ে। ফলে চিন্তাভাবনাগুলো অনেক শাণিত হয়। বুদ্ধি বৃত্তিক চর্চার গুলো সুসংহত হয়।

♦ সম্পর্কের উন্নতি ঘটায়। একাধিক মানুষ যখন একসাথে হাসে তখন তাদের মধ্যে একটা কার্যকরী সম্পর্ক স্থাপন হয়। পারস্পরিক সম্পর্কের উন্নতি ঘটে।

♦ মনে আনে নতুন শক্তি হাসি মধু দিয়ে ক্লান্তি অবসাদ দূর করা যায় অনায়াসে।

♦ব্যথা কমায়।। হাসি বিশেষ করে এন্ডোরফিন নামক রাসায়নিক পদার্থের নিঃসরণ ঘটায়, যা -আমাদের ব্যথা অনুভূতি হ্রাস করে।

♦অকালে বোড়াবেন না। হাসলে মুখের মাংস পেশীর ব্যায়াম হয়। ফলে যারা নিয়মিত হাসে তাদের মুখে বার্ধক্যের ছাপ সহজে পড়ে না।

♦ রক্তচাপ নিয়ন্ত্রণ করে। হাসি রক্তচাপ নিয়ন্ত্রণ করে যা হৃদযন্ত্র কে সুস্থ রাখতে সাহায্য করে।

♦ওজন কমায় প্রতিদিন 15 মিনিট হাসলে প্রায় 40 ক্যালোরি শক্তি পড়ে যা ওজন কমাতে সাহায্য করে।

♦ কাজের মান বাড়ায় হাসলে টিম ওয়ার্ক ভালো হয় তবে কর্ম ক্ষেত্রে কাজের মান অনেক বাড়িয়ে দেয় হাস্যজ্জল মুখ।

♦ আয়ু বাড়ায়। নরওয়েতে এক গবেষণায় দেখা গেছে হাসি মানুষকে দীর্ঘায়ু করে। তাহলে দেরি কেন এবার আপনিও প্রান খুলে হাসুন।

siam,.png

বন্ধুরা এবার আপনারাই ভেবে দেখুন হাসবেন না কাঁদবেন সুস্থতার মহা ঔষধ আপনার নিজের কাছেই আছে।তাই সবাইকে অনুরোধ করবো সবাই অন্তত প্রতিদিন 15 মিনিট করে প্রাণ খুলে হাসবো।যেহেতু আগেই বলেছি হাসি একটি সংক্রামক। তাই নিজে হাসবো অন্যকে হাসাব। নিজে সুস্থ থাকব। অন্যকে সুস্থ থাকতে সহায়তা করব।

siam,.png

কৃপণতা নয় হাসিতে

ভালোবাসা বাসিতে

siam,.png

আমার আজকের এই সামান্য প্রচেষ্টা যদি আপনাদের উপকারে আসে তবেই আমার সার্থকতা।।ভাল থাকবেন সুস্থ থাকবেন প্রাণ খুলে হাসবেন।আমার জন্য দোয়া করবেন।আজ এ পর্যন্তই।
আবার ও আসব আগামীতে নতুন কোন বিষয় নিয়ে আপনাদের মাঝে আমি সেলিনা সাথী।

siam,.png

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

আসলে এই পোষ্টটি পড়ে আমি খুব মুগ্ধ হলাম যে আপনার হাসির দাম কোটি কোটি টাকা এই কথাটি খুবই ভালো লাগলো। আপনি খুবই ভালোবাসা পান অফিসের সকলের কাছ থেকে এবং আপনি প্রাণ খুলে হাসেন অলটাইম আর হাসি নিয়ে আপনি এত সুন্দর কথা তুলে ধরেছেন হাসির মাধ্যমে রক্ত নিয়ন্ত্রণ থাকে এবং রোগ কম হয় এবং শরীর ভালো থাকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য।

 3 years ago 

জি ভাইয়া সব জায়গায় আমাকে সবাই খুব ভালোবাসে কারন আমি সব সময় হাস্যোজ্জ্বল থাকি। এবং আমার ভিতর কষ্ট গুলো কখনোই আমি কাউকে বুঝতে দেয়ার চেষ্টা করি না।
যা হাসির আড়ালে লুকিয়ে রাখি♥

 3 years ago 

হাসিতে আমার মন চাহে,
কেউ তা বাঁধিতে নাহি পারে।

প্রাণ খুলিয়া হাসবো আমি,
দেখিবে পুরো বিশ্ব।

আমার সাথে হাসবে এই,
পুরো বিশ্ব-টিশ্ব!

আপনার পুরো লেখাটি অনেক সুন্দর হয়েছে আপু। হাসি নিয়ে যে এত কিছু লেখা যায়, তা আপনার পোষ্টের মাধ্যমেই আমি জানতে পেরেছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

শুভ কামনা♥
আপনার কবিতাটি ও চমৎকার হয়েছে♥

 3 years ago 

কথাগুলো খুব ভালো লেগেছে আমার কাছে।
আমি নিজেও খুবই হাস্যরসাত্মক পছন্দ করা একজন মানুষ।
ধন্যবাদ এতো ভালো ও গুছিয়ে লিখার জন্য ।

 3 years ago 

শুভ কামনা♥

মনের মাঝে লুকিয়ে থাকা হাজারো কষ্ট একটা হাসির মধ্য দিয়ে বিলুপ্ত হয়ে যায় আপনি ভালো থাকে এবং হাসি সম্পর্ক অনেক সুন্দর সুন্দর কথা আমাদের সামনে তুলে ধরেছেন যা থেকে আমরা সকলেই অনেক উপকৃত হয়েছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর প্রতিভা এবং একটি শিক্ষণীয় বিষয় এবং আপনার দক্ষতা অভিজ্ঞতা আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আল্লাহ তাআলা আপনার মঙ্গল করুক।

 3 years ago 

আমিন

 3 years ago 

আপু আপনি আসবো একটু ভিন্ন ধরনের একটি পোস্ট উপহার দিয়েছেন। আমি এতদিন মনে করেছিলাম আপনি একজন কবি এখনতো দেখছি আপনি মনোবিজ্ঞানী ও। হাসলে মন ও শরীর ভাল হয় সেটা জানতাম। কিন্তু হাসির এত উপকারিতা সম্পর্কে কোন আইডিয়া ছিলো না। আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম হাসি মানুষের জন্য কতটা জরুরি। আপনি একজন কবি, আপনি বরাবরই খুব সুন্দর পোস্ট আমাদের উপহার দেন। আপনার জন্য শুভকামনা রইল আপু

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া♥

 3 years ago 

ঠোঁটের কোণের ওই এক চিলতে হাসির দাম কোটি টাকা। একদমেই ঠিক আসলে এই মৃদু হাসিটা সবার থাকে না। আপু আপনি তো দেখে ভাগ্যবান। অনেক সুন্দর লিখেছেন। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া♥

কোটি টাকার হাসি র পোস্টটি অনেক সুন্দর করে বর্ণনা করছেন।পড়ে আমার অনেক ভালো লাগলে।আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ♥

মন খুলে হাসুন,,প্রাণ খুলে বাচুন।।।। হাসি হলো সুস্থ থাকার একটা উপায়। হাসি নিয়ে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভেচ্ছা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া♥

 3 years ago 

কোটি টাকার হাসি বাই সেলিনা সাথী। টাইটেলও একটা ছন্দ খুঁজে পাওয়া গেল।

আপনার স্যার যে কথাগুলো বলেছেন সেগুলো অনেক চমৎকার কথাবার্তা কারণ আমরা হাসি দিয়ে বিশ্ব জয় করতে পারি এবং আমাদের সুস্বাস্থ্যের পেছনে রয়েছে হাসির অন্যতম অবদান। তাই ইচ্ছা না থাকলেও আমাদের উচিত হাসি থেরাপি দিয়ে নিজেদেরকে ভালো রাখা। হাসি দিয়ে সত্যিই বিশ্ব জয় করা যায় এবং হাসি অমূল্য। কুটি টাকায়্ও মনে হয় এর মূল্য নির্ধারণ করা যাবে না।

 3 years ago 

ঠিক বলেছেন আপনি আসলেই হাসি দিয়ে বিশ্ব জয় করা যায় তাই হাসির প্রয়োজনীয়তা ও গুরুত্ব অপরিসীম আমাদের সুস্থ জীবন যাপনের জন্য♥

 3 years ago 

"হাসি" টপিক নিয়ে আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক ভালো লাগলো আপু আপনার পোস্টটি পড়ে। আমাদের দৈনন্দিন জীবনে সুস্থ থাকতে এবং মানসিক প্রশান্তি দূর করতে হাসির কোন বিকল্প নেই। হাসলে শরীর ও মন দুটোই অনেক ভালো থাকে। ধন্যবাদ আপু এই সুন্দর একটি বিষয় আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু♥

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64544.47
ETH 3417.27
USDT 1.00
SBD 2.48