মিষ্টি মধুর স্বরচিত প্রেমের কবিতা ♥"লুকোচুরি"♥

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

IMG20220529143742.jpg


বন্ধুরা আজ আমি আপনাদের জন্য স্বরচিত একটি ডুয়েট কবিতা নিয়ে হাজির হয়েছি। আশা করি কবিতাটি আপনাদের অনেক ভালো লাগবে। কবিতাটি আমার নিজের কাছেও অনেক বেশি ভালো লেগেছে। তাই আপনাদের সাথে ভাগ করে নিলাম আমার ভালোলাগাটুকু।এখানে অভিমানে দুই প্রেমিক প্রেমিকার কথোপকথন নিয়ে রচিত কবিতা টি।আসলে অভিমানে আমরা কত কিছুই না বলে থাকি যা সত্যিই মনের কথা নয়।মিষ্টি প্রেমের গভীর আবেগে এই কথোপকথন।প্রেমিক যুগলকে আরো বেশি সমৃদ্ধিশালী করবে।আসলে প্রেম কিংবা ভালোবাসা মানুষ নানাভাবে প্রকাশ করে।তবে প্রকাশের ধরন একেকজনের কাছে একেক রকমের।কবিতাটির প্রথমদিকে প্রেমিকার কথামালা দিয়ে শুরু হয়েছে।আর শেষের দিকে প্রেমিক পুরুষের কথামালা দিয়ে প্রেমিকার অভিমান ভাঙ্গিয়েছে।।শুনতে বেশ দারুন লাগছে তাইনা।চলুন তবে সেই চমৎকার কবিতাটি উপভোগ করে আসি।তবে আমার লেখা এই স্বরচিত কবিতা টি যদি আপনাদের ভালো লেগে থাকে তবে আমার সার্থকতা।আপনাদের এতোটুকু ভালোলাগা আমার পরম পাওয়া।আর আপনার সুচিন্তিত গঠনমূলক মন্তব্য আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করে।প্রেরণা পাই নতুন কিছু তৈরি করার।তবে চলুন কথা না বাড়িয়ে দেখে আসি নতুন কবিতাটি লুকোচুরি।


স্বরচিত কবিতা


লুকোচুরি

IMG20220529183941.jpg


সেলিনা সাথী


প্রেমিকা-♥ সেই কবে তোমাকে বলেছিলাম
এক মুঠো ভালোবাসা দেবে-?
হৃদয় মাঝে রেখে দেবো।
আর সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত
তার সুবাস নিয়ে উজ্জীবিত হব আমি।

কৃপনতার বেড়াজালে আটকে-
দিতে চাও নি তুমি


সেদিন বলেছিলাম
আমার হৃদয় আকাশে
একখণ্ড চাঁদ হবে তুমি-?
তোমার মিষ্টি আলোয়
স্নান করবো আমি।


কৃপনতার বেড়াজালে আটকে, -
হতে চাও নি তুমি


আরো বলেছিলাম
স্বচ্ছ নদীর জল হও তুমি-?
তোমার গহীন স্বচ্ছ জলে
একটুখানি সাঁতার কাটি আমি।


কৃপনতার বেড়াজালে আটকে
হতে চাওনি তুমি


আরও বলেছিলাম,,
আমার কোমল বুকখানি
পেতে দেই তোমায়,,
আমার নিবিড় উষ্ণতায়
ঘুমিয়ে যেও তুমি।


কৃপনতার বেড়াজালে আটকে -
আসতে চাওনি তুমি


প্রেমিক-♥ সেদিন বলেছিলাম তোমায় আমি
ঈর্ষা করি, তোমার সুখ দেখে।
আবার হেসে হেসে বলেছিলাম
বোকা মেয়ে,, তুমি যদি না থাকো
তবে আমি এত সুখ পাব কোথা থেকে-?

প্রেমিকা-♥তবে কি ঈর্ষা থেকেই ভালোবাসার সৃষ্টি,
সত্যিই যদি তাই হয়ে থাকে
তাহলে ভালবাসতে এত ভয় কিসের??

প্রেমিক♥শোনো আমার প্রান পাখি
মন দিয়ে শোনো,,
আমিও তোমায় ভালবাসি
এই কথাটি যেনো।
তুমি চাইলে নিল টিপে
সাজিয়ে দেবো তোমায।
ভালোবাসার মিষ্টি পরশ
দিও শুধু আমায়।

শাড়ির আঁচল কুচিগুলো
ঠিক করবো আমি,,
প্রিয়া তুমি আমার কাছে
সত্যিই মহা দামী।

তোমার মাথায় হাত বুলিয়ে
ঘুম পাড়িয়ে দিব,,
পরম এই তৃপ্তিটা আমিও
কুড়ে নিব।

কৃপণ আমি নইতো প্রিয়া
খেলি লুকোচুরি,,
তুমি আমার মনের মানুষ
দুষ্টু একটা বুড়ি।

তুমি চাইলে আকাশ হবো
হবো তোমার চাঁদ,,,
মিষ্টি আলোয় ভিজবো দুজন
হাতে রেখে হাত।

তুমি চাইলে নদী হব
হব স্বচ্ছ জল,,
একসাথে কাটবো সাঁতার
মিলে দুজন দল।।

প্রেমিকা♥লুকোচুরি খেলবে না আর
কান ধরে বল,,,
সুখ সাগরে পাড়ি দেই
দুজন মিলে চলো♥|



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপনি ঠিক বলেছেন আপু অভিমানে আমরা অনেক কিছু বলে থাকি তবে তা আমাদের মনের কথা নয়। আপনি অনেক সুন্দর ভাবে কবিতার কথোপকথন উপস্থাপন করেছেন। চমৎকার লাগলো কবিতাটি পড়ে। আপনার জন্য শুভকামনা রইল আপু এভাবে এগিয়ে যান।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য আমাকে সব সময় অনুপ্রাণিত করে এত চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ প্রিয় আপু♥♥

 2 years ago 

বাহ! বাহ! দারুন, দারুন হয়েছে কবি আপু। পড়ে খুব ভালো লাগলো। প্রেমিক প্রেমিকার একজন আরেকজনের প্রেম নিয়ে অনুভূতি খুব চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন, আমার কাছে কিন্তু অসাধারণ লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এভাবে প্রতিনিয়ত আমাদের মাঝে ইউনিক ইউনিক কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের অনেক বেশি অনুপ্রাণিত হলাম ধন্যবাদ উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য।♥♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41