"গ্রীনভ্যালী পার্ক" এর মনোরম দৃশ্যের কিছু ফটোগ্রাফি||~~

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছিআর আপনারা সকলেই সবসময় সুস্থ থাকবেন। ভালো থাকবেন। এটাই আমার প্রত্যাশা।


বন্ধুরা বেশ কয়েক মাস আগে আমরা নাটোরের গ্রীন ভেলি বেড়াতে গিয়েছিলাম আমরা কয়েকজন মিলে।আমরা প্রায় অনেক জন একসাথে ছিলাম এপার বাংলা এবং ওপার বাংলার কবি সাহিত্যিকরা।সেখানে গিয়ে খুবই মজা করেছিলাম তারই ধারাবাহিকতায় বেশ কিছু ফটোগ্রাফি করেছি সেখান থেকে কিছু ফটোগ্রাফি আজ আমি আপনাদের সাথে শেয়ার করব।তো চলুন কথা না বাড়িয়ে ফটোগ্রাফি গুলো দেখে আসি।


received_696426974930290.jpeg
location
Device: Oppo A5

গ্রীন ভ্যালী পার্কে প্রবেশ করার আগেই, গেটটি ঠিক এতটাই সুন্দর, এতটাই মনোরম, যে ছবি না তুলে থাকতে পারলাম না। খুবই আকর্ষণীয় লাগছিল।যাই হোক এই ছবিতে দুই বাংলার দুইজন কবিকে আপনারা দেখতে পাচ্ছেন। এবার বাংলা থেকে আমি সেলিনা সাথী। ওপার বাংলা থেকে পুস্পিতা মুখার্জী।

IMG_20221113_211428.jpg

location
Device: Oppo A5


সু-স্বাগতম গ্রীনভ্যালী পার্ক। গ্রিন ভ্যালী পার্কের গেটটি সত্যি অনেক ভালো লাগলো। এবার আস্তে আস্তে আমি আপনাদের ভেতরের দিকে প্রবেশ করার কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে। সঙ্গেই থাকুন,,,


IMG_20221113_211325.jpg

location
Device: Oppo A5

IMG_20221113_211636.jpg
location
Device: Oppo A5


গেট দিয়ে ভেতরে প্রবেশ করার পর, এক সাইডে খুবই সুন্দর ভাবে কোন দিকে কি আছে এর একটি চার্ট। সেই চার্টটি আপনাদের সাথে শেয়ার করলাম।


IMG_20221113_211533.jpg

location
Device: Oppo A5


গ্রীন ভ্যালির ভিতরে প্রবেশ করার পরেই খুব সুন্দর করে এই শক্তিমানের মূর্তিটি দেখতে পেলাম।খুবই ভালো লাগল আমার কাছে। এতো ভালো লেগেছিল যে তাড়াতাড়ি ফোন বের করে এই মূর্তিটির একটি ছবি তুলে নিলাম।


received_1604891386622407.jpeg

IMG_20221113_211203.jpg

location
Device: Oppo A5


দেখুন কি সুন্দর সবুজ যে কুমড়াটি দেখা যাচ্ছে,দেখতে অবিকল কাঁচা কুমড়ার মত সতেজ কচি কুমড়া।বন্ধুরা কুমড়ার মতো দেখতে হলেও আসলে কিন্তু এটি কুমড়া নয় এটি আসলে টিকিট কাউন্টার।


IMG_20221113_211113.jpg
location

এখানে হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে গেলে,, খুব সুন্দরভাবে বসে বিশ্রাম নেওয়ার ব্যবস্থা রয়েছে। এই চেয়ারগুলো আমার কাছে দারুণ লেগেছিল। বিশেষ করে লাল রং আমার খুবই প্রিয়।

IMG_20221113_210756.jpg

location
Device: Oppo A5


বন্ধুরা এবার আপেল এর মত দেখতে আর একটি কাউন্টার এর সাথে আপনাদের পরিচয় করিয়ে দেই।কি সুন্দর লাল টকটকে আপেলের মত দেখতে। আসলেই কি আপেল? এটা ওয়েব পুল টিকিট কাউন্টার।


IMG_20221113_211012.jpg

IMG_20221113_210929.jpg

location
Device: Oppo A5


গ্রিনভ্যালী পার্কের ভেতরে প্রবেশ করলে,, সবুজ আর লাল এর সংমিশ্রণে চোখ জুড়িয়ে যায়। ঠিক দেখুন এখানে কত সুন্দর করে সবুজের সমারোহ। পাশেই আমরা দেখতে পাচ্ছি "লাভ" গাছ। আসলে এ লাভ গাছ দেখে আমি আনন্দে পুলকিত হয়ে উঠছিলাম। অনেক ছবি তুলেছি সেখানে। অনেক ছোট লাভ। বড় লাভ, দেখতে দারুন।


received_1355149485283841.jpeg

location
Device: Oppo A5


গ্রীন ভ্যালির এই জায়গাটি বেশ অনেকগুলো সিঁড়ি বেয়ে উপরে উঠতে হয়। কিন্তু আমার কাছে এখানে গিয়ে অনেক সুন্দর লেগেছে। ঠিক এত উঁচুতে উঠে যখন নিচের দিকে তাকাচ্ছিলাম। তখন শুধু সবুজ আর সবুজ। সবকিছু মনে হয় সবুজে সবুজময়।


IMG_20221113_211141.jpg

location
Device: Oppo A5


এবার আপনাদের কে নিয়ে এলাম গ্রিন ভ্যালি পার্কের ভিতরে, খুবই সুন্দর মনমুগ্ধকর এবংকালারফুল,সুইমিংপুলে। এখানে যেন নীল এর সমাহার। খুবই চমৎকার ভাবে মিউজিকের সাথে সাথে এখানে সবাই গোসল করছে। আনন্দ করছে। হৈ-হুল্লোড় করছে। দেখতে,ঠিক যেন অন্যরকম একটি দৃশ্য।


received_528852268762920.jpeg

location
Device: Oppo A5

IMG_20221113_211042.jpg

location
Device: Oppo A5


বন্ধুরা বিশাল বড় জায়গা ঘীরে এভাবে রেললাইনের চারিদিকে ট্রেন চলাচলের জন্য। চারিদিকে খুবই চমৎকার ভাবে সবুজে সবুজময় আমার নামের প্রথম অক্ষর "এস" দেখে আমার কাছে এতটাই ভাল লেগেছিল যে আমি আনন্দে আত্মহারা হয়ে গিয়েছিলাম।


বন্ধুরা নাটোরের লালপুর গ্রীন ভ্যালী পার্কের ভিতরে আরো অনেক সুন্দর সুন্দর মনোরম দৃশ্য আছে। সেগুলোর ফটোগ্রাফি আগামীতে আপনাদের সাথে শেয়ার করবো ইনশা-আল্লাহ। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। আপনারা সকলে ভাল থাকবেন। সুস্থ থাকবেন।♥♥


Device: Oppo A5
location

বিশেষ দ্রষ্টব্য: যেহেতু সব ছবিগুলো এক জায়গায় তোলা। তাই একটি লোকেশন ব্যবহার করেছি।

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

গ্রিন ভ্যালি পার্কে এখনো যাওয়া হয়নি। তবে আপনার ফটোগ্রাফি এবং আপনার গল্প পড়ে জায়গাটি সম্পর্কে সম্পূর্ণ ধারণা পেয়েছি এবং অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি জায়গা অবশ্যই তাড়াতাড়ি যাব ইন-সা- আল্লাহ।

 2 years ago 

অবশ্যই বেড়াতে যাববেন।ওখানে খুবই ভালো লাগবে। কারণ গ্রীন ভ্যালি পার্ক এর ভেতরের সৌন্দর্যে সবাইকে ভালো না লা গা ভাবাই যায়না।আমি বলব খুব তাড়াতাড়ি ঘুরে যেয়েন।♥♥

 2 years ago 

আপু, নাটরের গ্রীন ভ্যালি পার্কের কথা অনেক শুনেছি, কিন্তু কখনো দেখা হয়ে ওঠেনি। আজ আপনার পোষ্টের মাধ্যমে নাটোরের গ্রীন ভ্যালি পার্কের ফটোগ্রাফি গুলো দেখে, এই পার্কটি দেখার ভীষণ আগ্রহ জাগছে মনে। আমার মনে হচ্ছে ফটোগ্রাফির চাইতে বাস্তবে দেখতে আরো অনেক অনেক সুন্দর। আর আপনি যেভাবে ফটোগ্রাফি করে আমাদের পরিচয় করিয়ে দিলেন, তাতে করে কোনভাবেই এই সুন্দর জায়গা দেখার সৌভাগ্য থেকে নিজেকে বঞ্চিত করে রাখা যাবে না। তাই চেষ্টা করব খুব দ্রুত গ্রিন ভ্যালি পার্ক পরিদর্শন করার। আর হ্যাঁ আপু, গ্রিন ভ্যালি পার্কের গেটে দাঁড়িয়ে আপনাদের দুই কবিকে কিন্তু দারুণ লাগছে। সুন্দর একটি পোষ্ট উপহার দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া। গ্রীনভ্যালী পার্ক ফটোগ্রাফির চেয়েও দেখতে অনেক সুন্দর। চারিদিকে সবুজ আর সবুজ। সত্যি চোখ জুড়িয়ে যাওয়ার মত। তবে গ্রীনভ্যালী ঢোকার আগেই দুই বাংলার দুই কবির ছবিটা আসলেই সুন্দর হয়েছে। অনেকেই বলে। ধন্যবাদ।♥♥

 2 years ago 

নাটোরের লালপুর গ্রীনভ্যালী আসলে দেখার মতো একটি পার্ক।এর সৌন্দর্য যেন, চোখ জুড়িয়ে যায়। চারিদিকে যেমন সবুজ প্রকৃতি তেমনি অসম্ভব ভালোলাগা।♥♥

 2 years ago 

আপু খুব ভালো লাগলো এই গ্রীন ভ্যালী পার্ক। দেখে বোঝা যাচ্ছে আপনি খুব সুন্দর সময় কাটিয়েছেন এখানে। ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিক বলেছেন। আমরা সেদিন অনেক ভালো সময় কাটিয়েছি। সেই সকাল থেকে সন্ধ্যা অবধি। দারুন লেগেছে। যা অন্য কোন দিন আবার শেয়ার করব।
♥♥

 2 years ago 
নাটোরের গ্রীনভ্যালী পার্ক এর অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন যা দেখে খুব ভালো লাগলো।প্রতিটি ফটোগ্রাফির সাথে তার একটি সংক্ষিপ্ত বর্ণনা ও দিয়েছেন।যদিও আমাদের এখান থেকে নাটোর অনেক দূর।না হলে আপনার ফটোগ্রাফি দেখে যাওয়ার জন্য ইচ্ছে করছিল।আসলে আমার ঘুরতে খুব পছন্দ। কখনও উত্তর বঙ্গে গেলে গ্রীনভ্যালী পার্কে যাবো।অসংখ্য ধন্যবাদ আপু, গ্রীনভ্যালী পার্কের অপরুপ সৌন্দর্য আপনার চমৎকার ফটোগ্রাফি মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরার জন্য।
 2 years ago 

গ্রীন ভ্যালির অপরূপ সৌন্দর্য,মানুষের মনকে মোহিত করার মতোই। মুগ্ধতা ছড়িয়ে দেয় হৃদয় আঙিনায়। এর অপরূপ সৌন্দর্যে আমরা সবাই মুগ্ধ হয়েছিলাম।
♥♥

 2 years ago 

আপু গ্রীনভ্যালী পার্ক এত সুন্দর আগে জানা ছিল না।সত্যি কথা বলতে আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার চোখ জুড়িয়ে গেল।ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলাম দুই বাংলার দুই বিখ্যাত কবি কে।গেইটে ঢোকার সামনের ভিউটা দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।তাছাড়া অভ্যর্থনা কক্ষে্র সামনের ডিজাইন টা বেশ সুন্দর।বলতে গেলে প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক অনেক বেশি সুন্দর।আপনাকে অসংখ্য ধন্যবাদ গ্রীনভ্যালি পার্ক এর ফটোগ্রাফি শেয়ার করে দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 2 years ago 

গ্রীন ভ্যালির আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমার কাছে আছে। আস্তে আস্তে আপনাদের সাথে শেয়ার করবো ইনশা-আল্লাহ। আসলেই নাটোরের লালপুর গ্রীন ভ্যালী পার্ক অপরূপ সৌন্দর্য,, আমাদের বাংলাকে ধারণ করে।♥♥

 2 years ago 

আপু আপনার গ্রীনভ্যালী পার্কের এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে মনে হচ্ছে এখনি ঘুরতে চলে যাই। আমি মনে হয় এত সুন্দর পার্ক এই প্রথম দেখলাম। টিকেট কাউন্টার গুলো দেখতে খুবই সুন্দর। এছাড়া সুইমিংপুল, সিঁড়ি বেয়ে উপরে উঠার খুব সুন্দর জায়গা আর রেললাইন দেখতে খুবই সুন্দর। এত সুন্দর একটি পার্কে গেলে সত্যি মন ভালো হয়ে যায়। দুই বাংলার দুই কবিকে একসাথে দেখে খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর দৃশ্যের সাথে সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

গ্রীন ভ্যালি পার্কে আমরা প্রায় সকাল এগারোটা থেকে ঘুরতে ঘুরতে সন্ধ্যে হয়ে গিয়েছিল। এত চমৎকার। তারপরেও খুব ভালোভাবে উপভোগ করতে পারিনি। ওখানে গেলে সময় হাতে নিয়ে যেতে হবে।♥♥

 2 years ago 

আপনাদের এই গ্রীন ভ্যালি পার্ক দেখে যা বুঝলাম এটা আমাদের ইকো পার্কেরই একটা ছোট সংস্করণ দিদি।বেশ সাজানো গোছানো এবং সবচেয়ে বড় কথা পরিস্কার। এই ধরণের প্রকৃতি বান্ধব পরিবেশ কে আমাদের সচেতনতার সাথেই সংরক্ষণ করতে হবে। দায়িত্ব শুধু কর্তৃপক্ষের নয় বরং আমাদের মত সাধারণ নাগরিকদেরও।

 2 years ago 

ঠিকই বলেছেন দিদিমণি। আপনাদের ইকোপার্কের বেশ কিছু ফটোগ্রাফি আমি দেখেছি। অনেক মিলে যায়। তবে, আমার মনে হয় গ্রীনভ্যালী পার্ক আরো বেশি সুন্দর। ধন্যবাদ দিদি। গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।♥♥

 2 years ago 

আপু গ্রীনভ্যালী পার্ক এত সুন্দর আপনার পোস্ট না পড়লে জানতে পারতাম না।কুমড়োর ও আপেলের মতো টিকিট কাউন্টার সত্যি অসাধারণ। সুইমিংপুলে মিউজিকের সাথে সাথে গোসল করা মনোমুগ্ধকর ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলেই আমিও প্রথমে অবাক হয়ে গিয়েছিলাম। কুমড়ার মত দেখতে টিকিট কাউন্টার। আপেলের মত দেখতে টিকিট কাউন্টার। এবং সবচেয়ে বেশি মজা পেয়েছিলাম যখন মিউজিকের সাথে সাথে সবাই সুইমিং পুলে গোসল করছিল। আর উৎত্তেজনা উপলব্ধি করছিল। আর আনন্দে মেতে উঠেছিল। আমরা শুধু ফটোগ্রাফি করেছি আর ওদের আনন্দ গুলো ভাগ করে নিয়েছি।♥♥

 2 years ago 

গ্রিন ভ্যালি পার্কের নাম আমি আগে বেশ কয়েকবার শুনেছি। তবে কখনো যাওয়া হয়নি। কিছুদিন আগে আমার বন্ধুরা গিয়েছিল। আমি গ্রিন ভ্যালি পার্কের একটা ব্লগ ভিডিও দেখেছি। আজকে আমি আপনার ফটোর মাধ্যমে গ্রীন পার্কের আরো অনেক কিছুই দেখতে পারলাম। আসলে আমি ওই সুইমিং পুলটা দেখে বুঝতে পারলাম এটা আমি আগেও দেখেছি। তারপর মনে করে দেখলাম যে আমি ওখানকার একটা ব্লগ ভিডিও দেখেছিলাম। তবে তখন অতটা খেয়াল করা হয়নি। যাইহোক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে গ্রিন ভ্যালি পার্কের সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া। গ্রীনভ্যালী পার্ক ফটোগ্রাফির চেয়েও দেখতে অনেক সুন্দর। চারিদিকে সবুজ আর সবুজ। সত্যি চোখ জুড়িয়ে যাওয়ার মত। তবে গ্রীনভ্যালী ঢোকার আগেই দুই বাংলার দুই কবির ছবিটা আসলেই সুন্দর হয়েছে। অনেকেই বলে। ধন্যবাদ।♥♥

 2 years ago 

আমরা বন্ধুরা মিলে গতবছর নাটোরের এই ড্রিম ভ্যালি পার্কে ঘুরতে গিয়েছিলাম। তবে এখন দেখছি অনেক কিছুই আবার আপডেট করেছে যেমন আমরা যখন গিয়েছিলাম তখন সুইমিং পুলটা ছিল না। আপনার কাটানো কিছু সুন্দর সময়ের স্মৃতিগুলো তুলে ধরার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আগে তো যাইনি কখনো। তবে চার থেকে পাঁচ মাস আগে গিয়েছিলাম। এখন অনেক সুন্দর পরিবেশ টা। আরো অনেক কার্যক্রম চলমান রয়েছে। ওগুলো কমপ্লিট হলে আরো সুন্দর লাগবে দেখতে।♥♥

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66