"একুশের বুকে প্রেম"♥♥"একুশে ফেব্রুয়ারি"১০% প্রিয় লাজুক খ্যাঁকের জন্য।।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


আসসালামু আলাইকুম

আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা


IMG_20220221_150929.jpg

আজ মহান ভাষা দিবস
মনে পড়ছে তোকে,
ওরে আমার খোকা
নিজের জীবন দিয়ে তুই
দেশকে করলে স্বাধীন
তুই সবার কাছে অমর হয়ে
থাকবে চিরদিন

IMG_20220221_145759.jpg

একুশ আমার মায়ের মুখ
ভাইয়ের রক্ত জামা
বাংলা ভাষা মুখে নিয়ে
কাঁদে আজও মামা

IMG_20220221_145250.jpg

বলছি তোদের বলছি আমি
শুনবি-তবে, শোন
এই মাটিতেই লাঞ্চিত
হয়েছে আমার বোন

IMG_20220221_145436.jpg

ঘুচিয়ে দিতে বোনের চোখের
রিক্ত হাহাকার
চোখের জলে সাগর হল
কষ্টে একাকার
।।

IMG_20220221_150052.jpg

এই মাটিতেই জীবন দিল
আমার ছোট ভাই
চারিদিকে খুঁজি ফিরি
কোথায় গেলে পাই

IMG_20220221_150544.jpg

এই মাটিতেই চাষ করেছে
আমার বাবার হাত,
সেই হাতটি গুড়িয়ে দিল
সেই সে কালোরাত
।।

!
IMG_20220221_145534.jpg

এই মাটিটাই ভিজে আছে
মায়ের চোখের জলে,,,
সবুজ, হলুদ,শস্য ফসল-
তাইতো আজো ফলে

IMG_20220221_150502.jpg

এই মাটিতেই করেছিলাম
গাঁদা ফুলের চাষ,,
ফুলের ঠোটে রক্ত ঝরে
করছে উপহাস

IMG_20220221_150237.jpg

এই বাংলায় জন্ম আমার
বাংলা আমার ভাষা
বাংলা ভাষায় লিখে পড়ে
মিটাবো মনের আশা

IMG_20220221_161756.jpg

একুশ মানে ভাষারই গান
প্রভাত ফেরীর মালা
একুশ মানে ছেলেহারা
মায়ের বুকে জালা

IMG_20220221_150825.jpg

IMG_20220221_150428.jpg

একুশ মানে রক্তে রাঙা
আমার বর্ণমালা,,,
একুশ মানে নগ্নদেহ
যায় না কভু ভোলা

IMG_20220221_150751.jpg

একুশ মানে মাটির হাড়ি
টাটকা খেজুর রস,,,
বাংলা ভাষা মুখে নিয়ে
বাঙালির মুখে যশ

IMG_20220221_150007.jpg

একুশ মানে প্রতিযোগিতা
ভাষার খেলা নিয়ে
এই একুশে পুরস্কার
তাইতো গেলাম দিয়ে
।।

IMG_20220221_145855.jpg

একুশ মানে ছড়া কবিতা
কবির কলমে,,
কাব্যকথা রঙ্গ রস
থাকবে জনমে
।।

IMG_20220221_150341.jpg

IMG_20220221_150319.jpg

একুশ মানে খেলাধুলা
শিশুর খেলনায়,,,
মজার সুখে দোলে শিশু
স্বাধীন দোলনায়

IMG_20220221_164531.jpg

একুশ আমার গর্ব
একুশ অহংকার
একুশের বুকে "প্রেম" যেন
শ্রেষ্ঠ উপহার ♥♥

IMG_20220221_165252.jpg

IMG_20220221_165632.jpg

একুশ মানে রক্তের বাংলা
ফেব্রুয়ারির গান
একুশ মানে লাখো ভাইয়ের
তরতাজা প্রাণ,
,,,,,

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপনি সবসময়ই অসাধারণ কবিতা লিখেন যান। সত্যিই তুলনা হয় না, আজকেও ভাষা শহীদদেরকে স্মরণ করে আপনি অসাধারণ কবিতা আমাদেরকে উপহার দিয়েছেন। সত্যিই প্রশংসনীয় প্রতিবারের ন্যায় এবারও আমাদেরকে যে কবিতাটি দিয়েছেন সত্যিই এত বেশি ভালো লেগেছে যা বলে বোঝানো কঠিন। আপনার কবিতার প্রতিটি লাইনে ছিল মূল্যবান। তাই আমার কাছে সবগুলোই লাইন যেহেতু মূল্যবান তাই আমি কোনটাই নিলাম না। আর আমাদেরকে এত সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য আপনার প্রতি ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ভালোবাসা ও আন্তর্জাতিক ভাষা দিবসের শুভেচ্ছা জানাচ্ছি।

বাংলা ভাষায় কথা বলি
বাংলায় গাই গান
বাংলা আমার মাতৃভাষা
মুগ্ধতার ই ঘ্রাণ।
♥♥

"একুশের বুকে প্রেম" কবিতাটি সত‍্যি অনেক সুন্দর হয়েছে। আপনার কবিতা বরাবরই অনেক অনেক ভালো হয় এবং তা আমার কাছেও ভীষন ভালো লাগে। বলতে পারেন আপনার কবিতার অনেক বড় ফ‍্যান আমি। আপনি যেখানেই থাকুন ভালো থাকুন সেই প্রত‍্যশাই করি সব সময়। শুভকামনা রইল প্রিয় আপু।

 2 years ago 

রাফি আমার প্রিয় ভাইয়া
অতি আপনজন,
কবিতার ভক্ত তুমি
আমার প্রিয় জন।।

ভাষা দিবসে কাব্যকথা
পাঠিয়ে দিলাম তোমায়
আপু ভেবেই পাশে রেখো
চিরদিনই আমায়।
♥♥

 2 years ago 

♥♥

 2 years ago 

এই মাটিটাই ভিজে আছে
মায়ের চোখের জলে,,,
সবুজ, হলুদ,শস্য ফসল-
তাইতো আজো ফলে।

আপনার কবিতার এই অংশটুকু সত্যিই চমৎকার হয়েছে ্। একুশে ফেব্রুয়ারি আমাদের বাঙালি জাতির জন্য খুবই দুঃখের একটা দিন সেই সাথে অনেক বিশেষ একটা দিন‌। এই দিন কে নিয়ে আমাদের অনেক বড় একটা ইতিহাস রয়েছে যাইহোক কবিতাটি আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 
আমার কবিতার খুব মনোযোগ সহকারে পড়ার জন্য আপনাকেও অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।সেই সাথে আন্তর্জাতিক মাতৃভাষার অনেক অনেক শুভেচ্ছা♥♥
 2 years ago 

আপনার এই কবিতা মন ছুয়ে গেল।ভাষার জন্য কত কি করতে হয়েছে, কত শত প্রাণ রক্তাক্ত হয়েছে।কতই না নির্যাতন সহ্য করেছে আমাদের দেশের মানুষগুলো। আপনি আজকের এই দিনটি খুব সুন্দর করে কাটিয়েছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুব ভালো লাগলো দেখে।

 2 years ago 
সত্যি আজকের দিনটি অসাধারণ কেটেছে আমার।আন্তর্জাতিক ভাষা দিবসের শুভেচ্ছার পাপরী ছড়িয়ে দিলাম আপনার হৃদয় আঙ্গিনায়।আপনার গঠনমূলক মন্তব্য আমাকে আরো বেশি অনুপ্রাণিত করে।♥♥
 2 years ago 

কবিতা আপনি দারুন লেখেন সেটা বলার অপেক্ষা রাখে না। এবং মাতৃভাষা উপলক্ষে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি। আর ছবিগুলোর সাথে বেশ মিলিয়ে মিলিয়ে কবিতার লাইনগুলো তুলে ধরেছেন খুবই ভালো লেগেছে আমার। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

অফুরন্ত শুভেচ্ছা
প্রিয় মুন্না ভাইয়া
ভাষা দিবসে তোমারে
কবিতা গেলাম দিয়া।

আপু মনির পাশে থেকো
সারা জীবন ভর,,
সুখে-দুখে কখনো
করে দিওনা পর।।।
♥♥

 2 years ago 

আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর কবিতা উপস্থাপন করছেন। আপনার প্রত্যেকটা কবিতা অসাধারণ। আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আপনার যে কবিতা লিখেছেন তা আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আপনাকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা।গঠনমূলক মন্তব্য করে আমাকে আরো বেশি উজ্জীবিত প্রাণবন্ত করার জন্য অনেক অনেক ভালোবাসা।♥♥
 2 years ago 

আপু আপনার কবিতা আমি যতবার শুনি ততোবার মুগ্ধ হয়ে যায়। আজ কবিতা পড়ে মনটা শীতল হয়ে গেলো। অসাধারণ লিখেন আপনি। আর প্রতিটি ফটোগ্রাফি দারুন ছিল। শুভঃ কেমন রইলো আপু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
এত চমৎকার করে অনুপ্রেরণামূলক মন্তব্য করে আমাকে আরো বেশি প্রাণবন্ত আরো বেশি উজ্জীবিত করার জন্য আপনাকে অনেক অনেক ভালোবাসা প্রিয় আপু মনি♥♥

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.027
BTC 55213.27
ETH 2919.78
USDT 1.00
SBD 1.95