স্বরচিত অভিমানী কবিতা // "পুকুর ধারে"// ১০% প্রিয় লাজুক খ্যাঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


আসসালামু আলাইকুম

সকলকে শীতের উষ্ণ শুভেচ্ছা। আশা করি সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি তবে গতকাল রাত থেকে আমাদের এখানে প্রচুর পরিমাণে বৃষ্টি ঝড়োহওয়ার কারণে বিদ্যুৎ নাই।তাই ফোনে চার্জও প্রায় শেষের দিকে। এদিকে পোস্ট কমেন্ট কিছুই করতে পারিনি।তাই গতকালকে যে কবিতাটা লিখেছিলাম সেটাপোস্ট করার চেষ্টা করতেছি মাত্র। জানিনা শেষ পর্যন্ত পারবো কিনা।


IMG_20220203_164239.jpg

siam,.png

তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক স্বরচিত কবিতা পুকুর ধারে।

siam,.png



"পুকুর ধারে"


siam,.png

IMG_20220204_192822.jpg

siam,.png

♠♠

siam,.png


সেলিনা সাথী


siam,.png

তাং- ০৩/০২/২০২২ইং


siam,.png

ভালোবাসার পরশ পাথর
নাইবা পেলাম আমি
যা পেয়েছি জীবনে আমার
সেটাই বড় দামি

ফুল ভেবে ভুল করেছি
সেটাই বড় ভুল
দিশেহারা আজকে আমি
ভেবেই না পাই কুল

মনের মতো বন্ধু হয়ে
মনের কাছাকাছি
সুকৌশলে খেলছো তুমি
শুধুই কানামাছি।

বিশ্বাস কে আঘাত করে
ভাঙলে হৃদয় তুমি
আমার চোখের অশ্রু দিয়ে
ভিজল মরুভূমি।

সেই তুমিটা স্বপ্নে এসে
খেলছো লুকোচুরি,
প্রেমকে করে অপমান
দেখাও বাহাদুরি।।

যুগে যুগে তোমরা সবাই
এমন কেন হও
মিথ্যে প্রেমের প্রতিশ্রুতি
কেমন করে দাও-??

যার ভেঙে যায় বুকের পাঁজর
সেই তো বুঝে ব্যথা,,
কষ্ট দিয়ে কাউকে এমন
যায় কি বল জেতা??

কানামাছি লুকোচুরি
আর খেলোনা পিছে
আবেগ আর উন্মাদনা
সবই ছিল মিছে।।

মিথ্যে প্রেমের বেড়াজালে
থাকবো না আর বন্দি
নিজের সাথে সারাটিক্ষন
তাইতো করি সন্ধি।।

ভালো থেকো বন্ধু তুমি
আমার অগোচরে
ঘুম ভাঙ্গাতে আসবো না আর
কোকিল ডাকা ভোরে।

পুকুর ধারের স্মৃতিকথা
মনের ক্ষত ব্যাকুলতা
নতুন করে ভাবায়
আজকে ভীষণ কাঁদায়।

হৃদপিন্ডের রক্ত ক্ষরণ
বুঝতে যদি তুমি
মিথ্যে প্রেমের অভিনয়ে
দিতে না আর চুমি।

siam,.png

IMG_20220202_014723.jpg

siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

আপনার কবিতা টি খুবই দুর্দান্ত হয়েছে। আপনি খুব সুন্দর করে কবিতা লিখেন।আপনার পুকুর ধার ও কবিতা পড়ে আমি মুগ্ধ হয়ে গেছি।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

কানামাছি লুকোচুরি
আর খেলোনা পিছে
আবেগ আর উন্মাদনা
সবই ছিল মিছে।।

প্রিয় মানুষের অবহেলা থেকে কষ্ট পাওয়ার পরই একমাত্র এতো সুন্দর বিরহের কবিতা লিখা সম্ভব। আপনার কবিতার মাঝে অনেক কষ্ট লুকিয়ে আছে তা কবিতার প্রতিটি লাইন দেখেই বুঝা যাচ্ছে। যাইহোক, বিরহের কবিতা, ভালোবাসার কবিতা, বিদ্রোহী কবিতা সব কবিতা লেখার জন্য আপনি পারফেক্ট। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আপনার কবিতা টি খুবই দুর্দান্ত হয়েছে। আপনি খুব সুন্দর করে কবিতা লিখেন। আপনার প্রতিটি কবিতা আমি পড়ি। কবিতা প্রতিটি কবিতা আমার কাছে খুব ভালো লাগে। আজকের কবিতাটিও খুবই অসাধারণ হয়েছে। বিশেষ করে এই লাইনগুলো আমার কাছে খুব ভালো লেগেছে।

বিশ্বাস কে আঘাত করে
ভাঙলে হৃদয় তুমি
আমার চোখের অশ্রু দিয়ে
ভিজল মরুভূমি।

এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া
♥♥

 2 years ago 
কি বলবো ভেবে পাচ্ছিনা। আসলেই হৃদয় স্পর্শক কবিতা লিখেছেন আপনি। অনেক অনেক ভালো লাগলো। আসলে বিশ্বাস সবাইকে করা যায়না। দারুন ছিল
 2 years ago 

হুম একদম ঠিক বলেছেন
♥♥

 2 years ago 

আপু আপনার কবিতা গুলো অনেক ভালো লাগে আজকের পুকুর ধারে কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া
♥♥

আপনার স্বরচিত অভিমানী কবিতা"পুকুর ধারে" অনেক সুন্দর হয়েছে। গতকাল হ‍্যাংআউটে যখন কবিতাটি শুনেছিলাম তখনই অনেক ভালো লেগেছি। প্রতিটি লাইন সুন্দর সাবলীল হলেও গভীরতা অনেক বড়। আপনার কবিতা বরাবরই আমার কাছে ভালো লাগে। শুভেচ্ছা রইল

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ
♥♥

আপু এক কথাই অসাধারণ হয়েছে আপনার লেখা কবিতা।পুকুর ধারে বসে লেখা কবিতা বেশ ভালো ছিল কিন্তু পুকুর পাড়টা চিনা চিনা লাগে। আপনার পুকুর ধার ও কবিতা পড়ে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনার স্বরচিত কবিতা আমার কাছে অনেক ভাল লাগে আপু। সরিষার ক্ষেতের পাশে দাঁড়িয়ে কি যে চাহুনি দেখে আমার মন ভরে গিয়েছে। এতো সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ প্রিয় আপুমনি
♥♥

 2 years ago 

আপনার কবিতা যত পড়ি ততই ভালো লাগে আপনার কবিতাটা খুবই সুন্দর এবং কবিতা গুলো পড়ে অনেক ভালো লাগে। আপনি খুবই সুন্দর কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে আমার খুবই ভালো লাগলো। আপনার জন্য রইল শুভকামনা। পরবর্তীতে আরো সুন্দর কবিতা আপনার কাছে উপহার পাবো এই আশায় রইলাম।

 2 years ago 
আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা জানাচ্ছি এত চমৎকার করে গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহ প্রদানের জন্য ভালো থাকবেন সবসময়♥♥
 2 years ago 

ওয়াও ওয়াও আপু,আপনার লেখা কবিতাগুলো আমি কি বলবো আমি ভাষা খুঁজে পাচ্ছি না।এত সুন্দর কবিতা আপনি দেখেন যা বলে বোঝানো যাবে না। আপনার কবিতাগুলো পড়লে সত্যিই খুব ভালো লাগে।কবিতার অর্থ গুলো সত্যি মনকে ছুঁয়ে দেয়।আপনার লেখা কবিতাগুলো পড়তে আমার খুবই ভাললাগে, এমন সুন্দর সুন্দর কবিতা আপনি আমাদের মাঝে আরও শেয়ার করবেন সেই আশা রাখছি।আপু,আপনার লেখা কবিতার পুরোটাই খুব সুন্দর হয়েছে।তবে কবিতার এই অংশটি আমার খুবই ভালো লেগেছে।

হৃদপিন্ডের রক্ত ক্ষরণ
বুঝতে যদি তুমি
মিথ্যে প্রেমের অভিনয়ে
দিতে না আর চুমি।

ধন্যবাদ আপু🥰🥰

 2 years ago 

ধন্যবাদ
♥♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45