গল্প মিষ্টি প্রেম, পর্ব ১০( শেষ) সেলিনা সাথী।। 10% beneficially @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম

আশা করি সকলেই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। অনেকদিন পর আবারও মিষ্টি প্রেমের 10 তম পর্ব। অর্থাত শেষ পর্ব নিয়ে আপনাদের সামনে হাজির হলাম আমি সেলিনা সাথী।
আশা করছি সকলের ভাল লাগবে।

dropshadow_1631873930491.jpg

siam,.png

চলুন শুরু করা যাক
১০ পর্ব

siam,.png

মাঃ তোর বন্ধুর বাড়ি কি আমরা যেতে পারি না।
রুদ্রঃ আমি আগে মেঘকে বলে তোমাকে জানাবো। এখন রাখি।
এদিকে মেঘের বাড়িতেও সবাই জানে, রুদ্রর কথা। রুদ্র মেঘকে বলল মা বাবা তোদের বাড়িতে যেতে চায় তোর মা ভাইদের বলবি।
মেঘ মা ভাই ওদেরকে বলল মা ওদেরকে আসার জন্য বলল।
মেঘেদের বাড়িতে রুদ্রর মা-বাবা বেড়াতে আসলো মেহমানদের সেবাযত্নের কোন ত্রুটি হল না।
রাতে খাবার খেয়ে সবাই কথা বলছে
মেঘ ও রুদ্রকে নিয়ে।
রুদ্রের মা মেঘকে দেখে ভীষণ খুশি হল। কিন্তু একটা ভয় কাজ করছিল
মেঘদের বাড়িঘর দেখে আমাদের মত গরীবের বাড়িতে ওরা কি আত্মীয়তা করবে ? নানা রকম দ্বিধাদ্বন্দ্ব কাটিয়ে একসময় রুদ্রের মা সবার উদ্দেশ্যে বলল আমি একটা কথা বলবো?

siam,.png

মেঘের মাঃ একটা কেন যত খুশি বলেন রুদ্রের মা আর মেঘ দুজন ই ভালো বন্ধু,
আমরা ওদের হাতগুলো একখানে করে দিতে পারি না?
মেঘের মাঃ ওরা যদি দুজন দুজনকে পছন্দ করে তারপর দেখা যাবে।
রুদ্রোর মা ওরা দুজন দুজনকে পছন্দ না করলে আমরা আজ আপনাদের বাসায় আসতে পারতাম না। মেঘের মা দুজনকে ডেকে একবার জিজ্ঞেস করে নিলে কেমন হয়?
বাবাঃ হ্যাঁ তাই করুন মেঘের মা মেঘ ও মেঘ
মেঘঃ ডাকছেো মা।
মাঃ রুদ্র কোথায় ওকে ডেকে নিয়ে আয়
মেঘ রুদ্রকে ডেকে নিয়ে আসলো।

মাঃ দেখ বাবা আমরা তোমাদের দুজনকে এক করে দিতে চাই, তোমাদের কোন আপত্তি আছে?

মেঘের বড়ঃ ভাই দেখ মা আমাদের বিমত আছে। কারণ রুদ্র ছোট্ট খাটো একটা চাকরি করে,
অল্প টাকা বেতন পায় তা দিয়ে ও মেঘকে কিভাবে সুখে রাখবে।
না না এ হতে পারে না।
ওরা দুজন বন্ধু বন্ধু হয়ে থাক আমি চাই আমার বোনের বিয়ে হবে অনেক বড় বাড়িতে।
যেখানে মেঘ অনেক অনেক সুখে থাকবে দুঃখেরে স্পর্শ ওকে আড়াল করে রাখবে।
আপনারা গুরুজন আমার ব্যবহারের জন্য ক্ষমা চাইছি।
এ বিয়ে হলে আমি অনেক কষ্ট পাবো।

dropshadow_1631873957863.jpg

siam,.png

মেঘ ভাইয়া দুনিয়ার কোথাও কেউ দুঃখ কে পছন্দ করে না।। সবাই চাই সুখে থাকুক ভালো হোক সকলের। সৃষ্টিকর্তার বিধান ও তাই তিনি জানান মানুষ যেন সবসময় উৎফুল্ল থাকে নিজের নিজের স্থানে। নিজের নিজের কাজে সকলে যেন উৎসাহ পায়,, তাহলে তাদের ঠোঁটে থাকবে হাসি মনে থাকবে দীপ্তি, উচ্ছল মানুষের মনে খুশির উদ্যম বেশি। আবার দুঃখে ভরে নুইয়ে পরা মন নির্জীব হয়ে যায়।

বলো তো ভাইয়া আনন্দ কি এমনি এমনি আসে?
এ কি বাজারে কিনতে পাওয়া যায়?
এক ঝুড়ি আনন্দ, এত টুকু সুখ, এর দাম কত, জানো ভাইয়া?
দুঃখের কারণ যদি ঘটে তাহলে দুঃখ আসবেই
তাকে তাড়ানো যায় কি করে,
খুব জোরে ফ্যান ঘুরালে কি দুঃখগুলো হাওয়াই মিশে যায়।
মাঃ তুই এভাবে বলছিস কেন মা তোর মনের কথাটা খুলে বল।

মেঘঃ বলছি মা আনন্দটা কিন্তু আমরাই তৈরি করে নিতে পারি।
আমরাই তাড়াতে পারি দুঃখকে।
যদি বল কিভাবে
হ্যাঁ খুব সোজা উপায় আছে
এত সহজ যে তোমরা সবাই খুশিতে নেচে উঠবে।
আমরা যদি খুব শান্ত ও সুন্দরভাবে চলি যা আমাদের করার কথা ঠিক সময় মত করে ফেলি,
তাহলে আমাদেরকে সকলেই ভালো বলবে
সকলেই আদর করবে
আহ্লদে ভরে যাবে খুশিতে।
তখন চারিদিকে আনন্দ রাশি রাশি।
এর উল্টোটাই দুঃখ ডেকে আনে।

অশ্রু মানে দুঃখ। কাঁদা মানেই দুঃখিত হওয়া। তাই বলছি ভাইয়া আমি তোমার মতের যথেষ্ট কদর করি।। তোমরা যা চাইবে তাই হবে।
রুদ্রেরবাবা ঃ শোনো আমি বলছি আনন্দ পাওয়ার অনেক পথ খোলা আছে। দুঃখকে
তাড়িয়ে দেওয়ার ও সহজ উপায় আছে।
মেঘ ও রৌদ্রর বিয়ে আমরা সকলেই ধুমধামে দেবো। সবাই একসাথে হেসে উঠল খুব ধুমধামে ওদের বিয়ে হল।

siam,.png

ফুলশয্যার রাতে দুজন✦

dropshadow_1630867141040.jpg

রুদ্রঃ কি হলো আচল দিয়ে মুখ ঢেকে রেখেছো কেন? তোমার চাঁদ মুখটা আমাকে মন ভরে একটু দেখতে দাও।
প্লিজ আঁচলটা সরিয়ে নাও
মেঘ কেন তোর হাত নেই, তুই সরাতে পারছিস না আমাকে আচল সরাতে হবে কেন?
আসলে তোর মত একটা গাধা কে বিয়ে করা আমার ঠিক হয়নি বুঝলি তো।।
রুদ্রঃ আমি গাধা হলে তুই বিড়াল ছাগল
মেঘঃ তুই একটা ঘোড়া একটা ভেড়া আরেকটা বলার আগেই রুদ্র মেঘ কে গভীর ভাবে জড়িয়ে ধরে স্বর্গীয় সুখের স্বাদ অনুভব করছে।
ওদের এ অনুভূতি দেখে আকাশের পাখিরা গেয়ে উঠলো
ঢেউগুলো নাচতে লাগল নদীতে।
বাগানে ফুলেরা সুবাস ছড়াচ্ছে।
পূর্ণিমার চাঁদ ঢেউয়ের সাথে মিশে গেল।
আকাশের নক্ষত্র ফিরে পেল প্রাণ
গাছপালা আনন্দে দোলাচ্ছে ডালপালা
বসন্তের বাতাস বইছে চারপাশে
আনন্দ আর আনন্দ
এমন সময় রুদ্র বলল- মেঘ দেখেছ বরিশালের বুকে
রংপুর ঘুমাচ্ছে মহানন্দে।। ♥
মেঘ ঃ তোমার মিষ্টি প্রেমে আমি মুগ্ধ আমি বিভোর আমি সার্থক তোমায় পেয়ে।
মেঘ আর কিছু বলো না তো তোমার হৃদয়ের স্পন্দন আমাকে ভালোভাবে অনুভব করতে দাও সত্যিই রুদ্র তোমার ঠোঁটে মুখে হাতে অফুরন্ত সুখের মূর্চ্ছনা। আমি পাগল হয়ে যাচ্ছি আর কোন কথা নয় চুপ একদম চুপ।।

dropshadow_1630253901133.jpg

siam,.png

বন্ধুরা আশা করছি মিষ্টি প্রেম গল্পটি আপনাদের ভাল লেগেছে। কারণ এখানে আমি শিক্ষনিয় অনেকগুলো মেসেজ দেয়ার চেষ্টা করছি।তারপরেও আপনাদের মূল্যবান মতামতের অপেক্ষায় রইলাম।।আপনাদের ভাল লাগাই আমার সার্থকতা।

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

মিষ্টি প্রেমের গল্প পড়ে অনেক কিছুই শিখলাম। আপনি শিক্ষনিয় অনেকগুলো মেসেজ দেয়ার চেষ্টা করছেন। পড়ে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ

 3 years ago (edited)

অনেক সুন্দর ছিল গল্পটি আপু।

যাই হোক অবশেষে ভালোবাসার জয় হয়েছে।খুব সুন্দর ভাবে প্রত্যেকটি পর্ব উপস্থাপন করেছেন আপনি।এরকম আরো গল্পের জন্য অপেক্ষায় রইলাম আপু, তবে পাঁচ পর্বের মধ্যেই সীমাবদ্ধ রাইখেন😛।বেশি বড় হলে আগের পড়বো গুলো মনে থাকে না।।
শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া♥

 3 years ago 

আপনি মিষ্টি প্রেমের গল্প নিয়ে সুন্দর আলোচনা করেছেন সেই সাথে শিক্ষণীয় বিষয় গুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

গল্প মিষ্টি প্রেম, পর্ব ১০( শেষ) অসাধারণ হয়েছে আন্টি....
শুভ কামনা রইল আন্টি ❤️🥰🌷

 3 years ago 

আপু আপনার গল্পে অনেক শিক্ষনীয় লেখার উপস্থিতি টের পেলাম।প্রত্যেক লেখক লেখিকার ই এটা মাথায় রাখা উচিত কারণ লেখা থেকেই তো শিখবে মানুষ। আপনি খুব ভালো লিখেন আর গল্পটিও কিন্তু দারুণ হচ্ছে।আপনার ক্ন্য অনেক শুভকামনা রইলো মিষ্টি আপু। ❤️

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু মনি♥

 3 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ মিষ্টি প্রেমের গল্প টি সুন্দরভাবে সমাপ্ত করেছেন, মিষ্টি প্রেমের গল্পের শেষ পর্ব টা সুন্দর ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনি একজন ভালো মানের লেখক ।সেটি আপনার পোস্ট পড়লেই বুঝা যায় অনেক সুন্দর করে গুছিয়ে কথা লিখেন ।আর সবচাইতে বড় ব্যাপার হচ্ছে আপনার প্রতিটি লেখার মাঝে অনেক কিছু থাকে যেটা বুঝতে সুবিধা হয় ।অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর কথা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে♥

ভালো ছিল গল্পটা আপু।
আমার পছন্দের জনের সাথে অনেক মিল।
কিন্তু আপনার এখানে হ্যাপি এন্ডিং আর আমার স্যাড।

 3 years ago 

তাই বুঝি!!

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59604.53
ETH 2413.47
USDT 1.00
SBD 2.43