♦সাথী কাব্যে নতুন কবিতা ✍🏻 ♥ংংংবসন্তের চিঠি꧂

in আমার বাংলা ব্লগ7 months ago


আসসালামু আলাইকুম/আদাব

☆꧁:স্বরচিত কবিতা :꧂☆



꧁সাথী কাব্যে নতুন কবিতা ✍🏻 ꧂


কবি আমি ছবি আমি
আমি সেলিনা সাথী
আঁধার ঘরে জ্বলে ওঠা
নিয়ন আলোর বাতি

Image-140224_110630.jpg

শুভ বসন্ত ও ভালোবাসা দিবসের অনাবিল শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আজকে কিছুটা সুস্থতা অনুভব করছি। সুস্থতা কত বড় নেয়ামত অসুস্থ না হলে তা বোঝা যায় না।আর তাই সকলের জন্য মন থেকে দোয়া করছি সবাই যেন সব সময় সুস্থ অবস্থায় থাকেন।


IMG_20240211_223317.jpg


বন্ধুরা, আজ পহেলা ফাল্গুনে ফুল ফুটুক আর না ফুটুক আজ বসন্ত। ১৪ ই ফেব্রুয়ারি হ্যাপি ভ্যালেন্টাইনস ডে।অর্থাৎ ভালোবাসা দিবস।আর এই দিবসে আপনাদের জন্য নিয়ে এলাম।খুবই চমৎকার আরেকটি অন্ত মিলের কবিতা।যা লেখা হয়েছে বরাবরের মতোই স্বরবৃত্ত ছন্দে। আজকের দিনে মানুষ প্রেম পত্র লিখত।এবং সেই প্রেমপত্র মানুষ পড়তো অনেক বেশি আগ্রহ নিয়ে।যেখানে জমে থাকতো অন্তহীন ভালো লাগার সুমধুর স্পর্শ।আবেগ আর উন্মাদনা।অনুভবে দোলা দিত অনুভূতি।
কিন্তু বর্তমান সময়ে-নেট দুনিয়ায় ফেসবুক মেসেঞ্জার টুইটার, whatsapp ইমো টেলিগ্রাম স্টার মেকার এর দুনিয়ায় এসে ভালবাসার রকম সকল বদলে গেছে।
তাই তীব্র আকাঙ্ক্ষা নিয়ে একটি আবেদনময় চিঠির প্রত্যাশায় নিয়ে এলাম বসন্তের চিঠি কবিতা। আশা করছি কবিতাটি অনেকের মনে দাগ কাটবে।এই প্রত্যাশা নিয়েই চলুন কবিতাটি পড়ে আসা যাক-

"বসন্তের চিঠি"


🥀সেলিনা সাথী🥀


চিঠি লিখো বন্ধু তুমি
বসন্তেরই কালে,
ভালোবাসায় বেঁধে রেখো
কৃষ্ণচূড়ার ডালে।

তোমার লেখা চিঠি পড়ে
লজ্জাতে লাল হবো,
চিঠির ভাষায় দুজন মিলে
মনের কথা কবো।

এই ফাগুনে বন্ধু তোমায়
পড়ছে ভীষণ মনে,
জানিনা তুমি কোথায় আছো
খুঁজি আনমনে!

ডিজিটাল এই যুগে যখন
ব্যস্ত সবাই নেটে,
আমার জন্য চিঠি লিখো
একটু মেধা খেটে।

তোমার চিঠি পাওয়ার আশায়
ব্যাকুল আমার মন,
ভালোবাসার উদ্যান যে
তোমার প্রয়োজন।

অনুভূতির ছোঁয়ায় তুমি
লিখবে মনের কথা
মধু মাখা ঐ চিঠি পড়ে
বাড়বে ব্যাকুলতা!

তোমার চিঠির বর্ণমালা
করব অনুভব,
ভালোবাসায় প্রেমের আভা
যা লিখেছ সব।
.....................................
১৪ ফেব্রুয়ারি ২০২৪
সময় সকাল ১০ঃ৩০
রূপগঞ্জ -বরপা।

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: (অনুভুতি ও কবিতা)

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......

Sort:  
 7 months ago 

আপু আপনি ঠিক বলেছেন আজকে বসন্ত। বসন্তের চিঠি বাহ্ দারুন কবিতা লিখেছেন। কবিতার লাইন গুলো হৃদয় ছুঁয়ে গেলো। আপু টাইটেল এ একটু দেখেন। আপনার জন্য ভালোবাসা দিবসের শুভেচ্ছা রইল ❣️।

Posted using SteemPro Mobile

 7 months ago 

কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। দোয়া করবেন আমার জন্য। আগামীতে যেন আরো ভালো ভালো লেখা নিয়ে আসতে পারি।

 7 months ago 

কিন্তু বর্তমান সময়ে-নেট দুনিয়ায় ফেসবুক মেসেঞ্জার টুইটার, whatsapp ইমো টেলিগ্রাম স্টার মেকার এর দুনিয়ায় এসে ভালবাসার রকম সকল বদলে গেছে।

আপু একদম ঠিক বলেছেন। এমন সুন্দর কথা গুলো লেখার জন্য। এখন তো আর ভালোবাসা বুঝাই যায় না। আর এখনকার ভালোবাসা সত্য কিনা সেটাও বুঝা যায় না। বেশ সুন্দর একটি কবিতা পেলাম আপনার মাধ্যমে। শুভ কামনা রইল আপনার জন্য।

 7 months ago 

আসলে ডিজিটাল যুগে এসে আমরা প্রায় অনেক কিছু হারাতে বসেছি। আমাদের ইতিহাস আমাদের ঐতিহ্য।।

 7 months ago 

প্রতিনিয়ত আপনার কবিতাগুলো পড়ে ভালই লাগে। কারণ জীবনের এই যাত্রার অনুভূতির খুব সুন্দর বহিঃপ্রকাশ আপনার কবিতার মধ্যে খুঁজে পাই। বসন্তের সময় সেই অনুভূতির স্মৃতি জাগানো বিষয়টি আপনি কবিতার মধ্যে খুব সুন্দর তুলে ধরেছেন। অনেক সুন্দর ছন্দময় লাইনগুলো পড়ে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার প্রত্যেকটা কবিতা কিন্তু আমার অনেক অনেক ভালো লাগে আপু। অনেকদিন পর আবারো সুন্দর সুন্দর কবিতা পাওয়ার সুযোগ হয়েছে। আশা করব এভাবে আপনি আমাদের সাথে দীর্ঘদিন একসাথে পথ চলবেন আর মনোমুগ্ধকর কবিতা শেয়ার করবেন।

 7 months ago 

আপু প্রথমেই তোমার জন্য সুস্থতা কামণা করছি সৃষ্টিকর্তার কাছে তুমি খুব সুস্থ হয়ে উঠো।
ভালোবাসা দিবসের অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা জানাই তোমাকে আপু।

তীব্র আকাঙ্ক্ষা নিয়ে একটি আবেদনময় চিঠির প্রত্যাশায় নিয়ে এলাম বসন্তের চিঠি কবিতা।

আপু হয়তো আগের ভালোবাসা গুলো বেশি মিষ্টি ছিলও। যদিও আমরা পাইনি বড় আপুর প্রেম কাহিনি শুনেছি।
ডিজিটাল যুগে এসে সব কিছু বদলে গেছে। যাহোক তোমার আজকের এই দিবেন সাথে দারুণ হয়েছে বসন্তের চিঠি কবিতা।অনেক অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর কবিতা শেয়ার করার জন্য।

 7 months ago 

অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা তোমাকে সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ এবং অনুপ্রেরণা দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59820.46
ETH 2409.96
USDT 1.00
SBD 2.42