স্বরচিত কবিতা "হারিয়ে যাওয়া বসন্ত"♥♥১০% প্রিয় লাজুক খ্যাঁকের অনুরোধে।



আসসালামু আলাইকুম

♥♥

বসন্তের তরতাজা ফুলের পাপড়ি ছড়িয়ে দিলাম সকলের হৃদয় আঙ্গিনায়।আশা করি সবাই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

IMG_20220216_154957.jpg


আমরা ছোটবেলা থেকে শুনে এসেছি সময় এবং স্রোত কারো জন্য অপেক্ষা করে না।ঠিক তেমনি যৌবন এবং যৌবনের উম্মাদনা খুব বেশিদিন থাকে না।তাই আসুন সময়ের সঠিক ব্যবহার করি।সময়কে সঠিকভাবে কাজে লাগাই।আরো একটা কথা শুনে এসেছি সময়ের এক ফোঁড় অসময়ের দশ ফোঁড়।আসলে কথাগুলো যে যেমন করেই বলুক লোকে নয় কথাগুলো সত্য।


IMG_20220216_155107.jpg


আমার শ্রদ্ধাভাজন এক বড় ভাই সৈয়দ আব্দুল্লাহ রাকিব দুদিন ধরে অনুরোধ করছিল একটি কবিতা লেখার জন্য।কবিতার শিরোনাম হবে-

"হারিয়ে যাওয়া বসন্ত"।

তাই শ্রদ্ধাভাজন রাকিব ভাইয়ের অনুরোধে আজ কবিতাটি লিখে ফেললাম।আর সেই কবিতাটি আপনাদের মাঝে ভাগ করে নেব।আশা করি আপনাদের ভালো লাগবে।তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।স্বরচিত কবিতা।"হারিয়ে যাওয়া বসন্ত"
"হারিয়ে যাওয়া বসন্ত"

IMG_20220216_155011.jpg


সেলিনা সাথী



হারিয়ে যাওয়া বসন্ত আমার
করছে ছোটাছুটি
কার বাগানে গিয়ে এখন
আছে পরিপাটি।

অভিমানে চলে গেছে
দূর বহুদূরে
গাইছে এখন প্রাণখুলে
অন্য বাঁশির সুরে।।

নিষ্ঠুর এ বসন্ত আজ
হারিয়ে যায় কেন??
অশ্রু জলে সিক্ত এখন
নয়ন দুটি যেন।

হারিয়ে যাওয়া বসন্ত আজ
নববার্তা নিয়ে,
হৃদপিন্ডে আঘাত যেন
শুধু যায় দিয়ে।।

মলিন আমি, রিক্ত আমি,
আজকে দিশেহারা,,
সময়ের সাথে বসন্ত জেনো
সুখের ঝর্ণাধারা।

সুখ পাখিটা হারিয়ে গেছে
জীবন থেকে কই??
দিনে রাতে খুজে মরি
করি -হইচই।

নাগ মলছি, কান মমলছি
আয়না আবার ফিরে,
তোকে নিয়েই ফিরতে চাই
স্বপ্ন আঁকা নীড়ে

হারিয়ে যাওয়া বসন্ত আমার,
আজকে শুধুই স্মৃতি
যৌবনেরি মধুবনে
মজার প্রেম-প্রীতি।

চিরদিনই বসন্ত আসবে
আবার যাবে,
অবুঝ হৃদয় বোঝেনা আজও
কখন, কোথায়,, কবে??

চোখেমুখে আশার বাণী
আসবে তুমি ফিরে,
অভিমানী ক্ষতটা ভুলে
আস্তে, ধীরে -ধীরে।।

দুজন মিলে হাসবো আবার
গাইব প্রাণ খুলে
প্রজাপতি মধু নেবে
ফুলে আর ফুলে।।

IMG_20220203_162222.jpg

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আমাদের সাথী আপু মানেই অনন্য এক কবিতা। আপু প্রথমে বসন্তের শুভেচ্ছা জানাই ফুল ফুটুক বা নাই ফুটুক বসন্ত তার নিয়ম মেনে এসেই গেছে। বসন্ত নিয়ে দারুন একটি কবিতা লিখেছেন আপু অসম্ভব ভালো লেগেছে এটা একদিন আবৃতি করে শোনাবো।কিছু মনে না করলে ক্রেডিট অবশ্যই আপনাকে।🥰🥰😍

 2 years ago 
অধীর আগ্রহে অপেক্ষা করছি আপনার আবৃত্তি শোনা জন্য।অনেক অনেক শুভকামনা আপনার জন্য এত চমৎকার করে মন্তব্য করে আমাকে বেশি বেশি উৎসাহ প্রদানের জন্য আবারো ধন্যবাদ♥♥
 2 years ago 

আপু তুমি প্রিয় সবার
প্রিয় আমারও
তাইতো আমি মনে মনে বলি
এই বসন্তে প্রয়োজন নেই আর কারো,হাহাহা।

আপু সত্যি মুগ্ধ হয়ে গেছি এই বসন্ত কে নিয়ে কোকিল কন্ঠে কবিতা লিখেছেন সত্যিই অসাধারণ লিখেছেন যা বরাবরই মুগ্ধতা বয়ে নিয়ে আসে। আর এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা এবং ভালোবাসা অবিরাম।

হারিয়ে যাওয়া বসন্ত আজ
নববার্তা নিয়ে,
হৃদপিন্ডে আঘাত যেন
শুধু যায় দিয়ে।।

আপনার কবিতা থেকে যে কোন লাইন মার্ক করা খুবই কষ্টকর। কারণ কোন লাইন বাদ দিয়ে কোন লাইন নেব চিন্তায় পড়ে যাই। তবুও এ কটা লাইন নির্বাচন করলাম সত্যিই অসাধারণ ছিল পুরো কবিতাটি। আবারো জানাই আমার পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন।

 2 years ago 
আপনাদের এই কবিতা প্রেম আমাকে আরো বেশি উজ্জীবিত করে কবিতা লেখার ক্ষেত্রে আরো বেশি অনুপ্রাণিত করে এভাবেই পাশে থাকবেন আশা করি খুব ভালো লাগলো।আপনার চমৎকার মন্তব্য টি♥♥

আপনার লেখা কবিতা টি অনেক সুন্দর হয়েছে আপু। হারিয়ে যাওয়া বসন্ত কবিতাটি পড়ে বসন্তকে খুব অনুভব করছে মনে হচ্ছে। আপনার কবিতার প্রশংসা না করলেই নয় বরাবরই আপনার কবিতা আমার অনেক ভালো লাগে শুভকামনা রইল আপনার জন্য প্রিয় আপু

 2 years ago 
অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা খুবই চমৎকার করে উৎসাহ প্রদানের জন্য♥♥
 2 years ago 

কবি কি আর বলবো,
এ যেন বসন্তের বাতাসে ক্ষত হৃদয়ের ভালোবাসা পাবার আকুতি,
এ যেন ভরা মজলিসে হৃদয় ক্ষতকারি লজ্জায় মাথা নতি,
তবুও যেন পেতে চায় মন তার প্রেম ভালোবাসা ।

হয়নি মিলন যাকে চায় মন ভালোবাসা যার সনে,
বিধাতার বিধান, কপালের দোষ প্রেম হয়নি তার সনে।

হবে হবে কবি প্রেম তার সনে ভালোবাসো তুমি যারে,

দুজন মিলে হাসবে আবার
গাইব প্রাণ খুলে।

আপনার কবিতাগুলো আমার কাছে বেশ ভাল লাগে, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা। আপনার কবিতার শেষ দুই লাইন থেকে আমি কিছু লেখার চেষ্টা করলাম ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

115.png

 2 years ago 
দারুন লিখেছেন। আমি অভিভূত হয়েছি। আপনার লেখা দেখে। সত্যিই অসাধারণ। কবির সাথে কবি।খুশি হয়েছে অনেক♥♥
 2 years ago 

ধন্যবাদ ধন্যবাদ 🥰🥰🥰

 2 years ago 

♥♥

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার কবিতাটি অসাধারণ ছিলো। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

চোখেমুখে আশার বাণী
আসবে তুমি ফিরে,
অভিমানী ক্ষতটা ভুলে
আস্তে, ধীরে -ধীরে।

ভালো লাগলো অনেক। চালিয়ে চান। আপনার পরবর্তী কবিতার অপেক্ষায় রইলাম। আপনার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 
অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা আপনার জন্য। আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে অনুপ্রাণিত করার জন্য♥♥
 2 years ago 

নিষ্ঠুর এ বসন্ত আজ
হারিয়ে যায় কেন??
অশ্রু জলে সিক্ত এখন
নয়ন দুটি যেন।

আপু আপনার কবিতা যত পড়ি ততই মুগ্ধ হয়ে যাই। আপনার কবিতার মাঝে মিশে রয়েছে অনেক অনেক ভালোলাগা। আসলে জীবনের বসন্ত গুলো এভাবেই হারিয়ে যায়। অনেক সুন্দর একটি কবিতা লিখে আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপু আপনার লেখা কবিতাটি অনেক সুন্দর ছিল।কবিতার প্রতিটি লাইনের ছন্দ খুব সুন্দর ভাবে মিলিয়েছেন।বসন্ত নিয়ে এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 
আপু আপনার কবিতা পড়ে আমি বারবার সেই কবিতার মাঝে হারিয়ে যাই। আপনি কিভাবে এত সুন্দর করে গুছিয়ে কবিতা লিখেন। আপনার কবিতার মাঝে খুঁজে পাই নতুন করে বাঁচার মানে। আমি বারবার শুধু আপনার কবিতার প্রেমে পড়ে যাই। আপু এভাবেই অপেক্ষায় থাকবো সারাজীবন যেন প্রতিদিন আপনার নতুন নতুন কবিতা পড়তে পারি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইল❤️❤️
 2 years ago 

আপু আমি মনে করি আপনি ছন্দ নিয়ে খেলা করেন। আপনার কবিতা মানেই তো ছন্দের খেলা।

চোখেমুখে আশার বাণী
আসবে তুমি ফিরে,
অভিমানী ক্ষতটা ভুলে
আস্তে, ধীরে -ধীরে।।

সত্যি আশার বানী । দারুন লিখেছেন কবিতাটি । মন ব্যকুল করার মতন। ভাল থাকবেন ধন্যবাদ।

 2 years ago 

হারিয়ে যাওয়া বসন্ত আমার,
আজকে শুধুই স্মৃতি
যৌবনেরি মধুবনে
মজার প্রেম-প্রীতি।

আপনার কবিতাগুলো যতই পড়ি ততই যেন আরো পড়তে মন চায়। আপনার কবিতা গুলোর মধ্য শিক্ষা সৃজনশীলতা এবং রোমান্টিক মনোভাবের সংমিশ্রন দেখি যেগুলো সত্যিই আমাদের জন্য খুবই প্রয়োজনীয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। ❤️❤️❤️❤️

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65811.20
ETH 3178.05
USDT 1.00
SBD 2.54