স্বরচিত কবিতা "সাদা লাঠি"সেলিনা সাথী



আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

20220719_160211.jpg


বন্ধুরা আজ আরও একটি কবিতা নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। এই কবিতাটি তে একটি ছেলে এবং একটি মেয়ে দুজনের গভীর প্রেম ছিল।হঠাৎ করে ছেলেটি গ্রামের বন্ধুবান্ধবের সাথে মিলিত হয় সিগারেট গাজা এবং বাংলা মদের আড্ডায় পড়ে যায়।এবং মেয়েটিকে আর ফোন দেয় না ফোন দিলেও অকথ্য ভাষায় গালাগালি করে।এবং সারাদিন সিগারেট ও গাজা নিয়ে পড়ে থাকে।সেইসাথে সমকামিতায় জড়িয়ে পড়ে।এদিকে মেয়েকে দারুন ভাবে মেনেজ করে ছেলেটিকে নানাভাবে বোঝানোর চেষ্টা করলেও ব্যর্থ হয়।কারণ মেয়েটির ফোন রিসিভ করলে ও দু এক মিনিটের মধ্যে ফোনটি কেটে দেয়।মেয়েটিঃ মানসিকভাবে ভেঙে পড়ে।তার প্রেমের অবখয় নিজের চোখে দেখা কতটা কষ্টের তা শুধু সেই মেয়েটাই জানে।সেই মেয়েটার মনের অবস্থার কথা চিন্তা করে এই কবিতার রচনা হলো।আর মেয়েটি হল আমার বাড়ির পাশের বাড়ির।তবে দোয়া করবেন ওরা যেন মিলিত হয় এবং প্রেমিক পুরুষ টি যেন তার ভুল বুঝতে পেরে,,আলোর পথে আবারও ফিরে আসতে পারে এটাই প্রত্যাশা।চলুন তবে দেখে আসি স্বরচিত কবিতা সাদা লাঠি।


স্বরচিত কবিতা



IMG_20220719_154722.jpg



" সাদা লাঠি"

সেলিনা সাথী



একলা করে আমায় তুমি
হারিয়ে গেলে কই,,
তুমি বিহনে সময় কাটাই
পড়ে এখন বই।

সব সময়ই সাথে ছিলে
ছিলে তুমি পাশে,,
তুমি বিহনে কষ্টগুলো
খিল-খিলিয়ে হাসে।

হঠাৎ করে কোন অজানায়
হারিয়ে গেলে তুমি,,
তুমি বিহনে চারিপাশ
ধুধু মরুভূমি।

স্বয়নে তুমি,স্বপনে তুমি
আছো অন্তরে,,
যতদূরেই থাক তুমি
থাকো না তেপান্তরে।

আশার আলো তুমি আমার
প্রাণ জুড়ানো হাসি,,
যেথায় থেকো জেনে রেখো
ভীষণ ভালোবাসি।

নাইবা হলো দেখা আর
নাইবা হল কথা,,
বুকের ভেতর রেখে দেবো
অজানা সব ব্যথা।।

সাদা লাঠি সঙ্গী এখন
ঢোকাও তাতে গাজা,,
গাজা খেয়ে এই কদিনে
হয়ে গেছো রাজা।

সুখটানে মত্ত তুমি
নেশার ঘোরে আছ
ভালোবাসার কবর দিয়ে
ভালভাবে বাঁচো।

অভিনয় টা দারুন ছিল
সত্যিই ফাটাফাটি,,
নারীসত্তা নেই শুধু
তোমার ঘাটাঘাটি।

ভন্ড প্রেমের অভিনয়ে
জুড়ি মেলা ভার,,
অসৎ আর অস্বচ্ছতায়
তোমার ঘরের দ্বার।

মাদকতায় ঢুলুঢুলি
করে পাচ্ছ মজা,,
সময় গেলে বুঝতে পাবে
সেদিন হবে সোজা।

মিনতি করে বলছি তোমায়
এসো আলোর পথে,,
সুখী সুন্দর জীবন গড়তে
চলবে ভাল মতে।

সৎ সঙ্গে স্বর্গেবাস
চরম সত্য জানি,,
অসৎ সঙ্গে সর্বনাশ
এই কথাটাও মানি।

অসৎ সঙ্গ ত্যাগ করে
আলোর পথে এসো,,
নেশার পানি ছেড়ে দিয়ে
নিবিড় ভালোবেসো।।

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপনার কবিতা গুলো বরাবরই আমার কাছে খুবই ভালো লাগে।। এই কবিতাটি ও তার ব্যতিক্রম নয় ।।আপনার জন্য শুভকামনা রইল।। সামনের দিনে এরকম সুন্দর সুন্দর কবিতার আশায় থাকলাম।।

 2 years ago 

আসলে আপনার মতো কিছু কবিতার ভক্তদের জন্য নিয়মিত কবিতা লিখে যাচ্ছি। কারন আপনারা আমাকে অনেক বেশি অনুপ্রেরণা দেন।♥♥

 2 years ago 

আপনি প্রতিনিয়ত খুবই সুন্দর সুন্দর কবিতা লিখে থাকেন এবং আমাদের মাঝে শেয়ার করেন। ব্যক্তিগতভাবে আপনার কবিতাগুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার কবিতা আপনার ভীষণ ভালো লাগে জেনে অনেক খুশী হলাম কারন প্রশংসা সকলেরই ভালো লাগে অনেক অনেক ধন্যবাদ আপনাকে।।♥♥

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন। আমার খুবই ভালো লাগছে যদিও নামটি শুনি একটু অদ্ভুত লাগছিল। পরে কবিতাটি পড়ে বুঝতে পারলাম সাদা লাঠির মানে কি। আপনাকে ধন্যবাদ সুন্দর কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপু।

 2 years ago 

হা হা হা সাদা লাঠি হলো সিগারেট।যা খেয়ে অনেককেই জীবনী শক্তি হারিয়ে ফেলেছে।অনেকেই আবার এটাকে সুখটান বলতে থাকে।

 2 years ago 

অসাধারণ একটি কবিতা লিখেছেন আপনি। প্রথমে কবিতার নাম শুনে অন্য কোন বিষয় ভেবেছিলাম। তবে কবিতাটি পড়ে বুঝতে পারলাম সাদা লাঠি বলতে কি বুঝানো হয়েছে। কবিতা টি সত্যি খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে এই জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।
♥♥

 2 years ago 

আপনার কবিতাগুলো আমার আগের থেকে অনেক ভালো লাগে। সত্যি মাঝে মাঝে মুগ্ধ হয়ে যাই আপনার কবিতাগুলো বলে। হঠাৎ হঠাৎ খুব ভালো কবিতা লিখেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সাদা লাঠি কবিতাটি আপনার ভালো লেগেছে এই জন্য আপনাকে অনেক ধন্যবাদ। সেই সাথে আমারও অনেক ভালো লাগছে আপনার অনুভুতি শুনে♥♥

 2 years ago 

স্বয়নে তুমি,স্বপনে তুমি
আছো অন্তরে,,
যতদূরেই থাক তুমি
থাকো না তেপান্তরে।

আপনি সব সময় খুবই সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে উপহার দেন। আজকের কবিতাটিও আমার অনেক ভালো লেগেছে উপরিউক্ত কবিতার লাইন দিলেও আমার ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ প্রিয় আপু সব সময় এভাবে উৎসাহ অনুপ্রেরণা দেয়ার জন্য♥♥

 2 years ago 

আমি সব সময় আপনার রচিত কবিতা গুলোর অপেক্ষায় থাকি। খুবই চমৎকার কবিতা রচনা করতে পারেন আপনি আপু। আপনার রচিত কবিতাটি যখন আমি পড়ছিলাম তখন আমার কাছে অনেক ভালো লাগছিল। আপনি এত চমৎকারভাবে অর্থপূর্ণভাবে কবিতাগুলো রচনা করেন যার পড়লেই মন ভরে যায়।

 2 years ago 

আমার খুবই ভালো লাগছে। যে, আপনি সব সময় আমার লেখা কবিতা পড়ার অপেক্ষায় থাকেন। সত্যিই এ থেকে অনেক বেশি অনুপ্রাণিত এবং উজ্জীবিত হলাম।♥♥

 2 years ago 

একলা করে আমায় তুমি
হারিয়ে গেলে কই,,
তুমি বিহনে সময় কাটাই
পড়ে এখন বই।

দারুন কথা বলেছেন আপু যখন একা বসে থাকি বা সময় কাটে না তখন গল্পের বই পড়লে সময়টা বেশ ভালোভাবেই কাটে। মূলত বই হচ্ছে আমাদের একা সময় পার করার বন্ধু।

 2 years ago 

আমি একা থাকলে বেশিরভাগ সময় নানান ধরনের বই পড়ে থাকি। আমার মাথার কাছে ডানে-বামে অনেক ধরনের বই আছে।♥♥

 2 years ago 

আপনি খুব অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি খুব দারুন ভাবে আপনি কবিতা আবৃতি করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত খুব অসাধারণ ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি এত সুন্দর করে আমাকে উৎসাহ এবং অনুপ্রেরণা দেয়ার জন্য♥

 2 years ago 

আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে কবিতা টি উপস্থাপন করেছেন। এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে এভাবেই পাশে থাকবেন সব সময়।♥♥

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50