সাথীর শত কবিতা কাব্যগ্রন্থটি আসছে এবার একুশে বইমেলায়

in আমার বাংলা ব্লগ8 months ago

hr>


আসসালামু আলাইকুম/আদাব

🇧🇩সকলকে শুভেচ্ছা🇧🇩


IMG-20240108-WA0002.jpg

বন্ধুরা সাথী প্রকাশন থেকে একরাশ শুভেচ্ছার পাপড়ি ছড়িয়ে দিলাম সকলের হৃদয় আঙ্গিনায় । আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও একটু আছি।আর আমার বাংলা ব্লগ পরিবারের সকলেই সব সময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।♥♥

IMG-20240109-WA0001.jpg


🇧🇩সাথীর শত কবিতা🇧🇩


বন্ধুরা, সাথী প্রকাশনীর প্রথম কাব্যগ্রন্থ প্রকাশিত হতে যাচ্ছে সাথীর শত কবিতা।যে গ্রন্থটি আমি গত বছর একুশে বইমেলায় প্রকাশ করতে চেয়েছিলাম। গতবার কাব্যকলি করতে গিয়ে আমার নিজের গ্রন্থটি করা হয়ে ওঠে নাই।তাই শত অসুস্থতার মাঝেও এবার সিদ্ধান্ত নিয়েছি সাথীর শত কাব্য গ্রন্থটি প্রকাশিত করব।এই গ্রন্থটিতে গদ্য এবং পদ্ম কবিতা মিলে প্রায় একশতটি কবিতার সমাহার রে সজ্জিত হচ্ছে সাথীর শত কবিতা।আশা করছি পাঠক মহলে সমাদৃত হবে। আমার খুব ইচ্ছে ছিল এই বইটির নামকরণ আমার নিজের নাম দিয়ে করবো।সেই সাথে প্রচ্ছটিও করব নিজের ছবি দিয়ে।আমার এই আইডিয়াটি যার যেমনই লাগুক না কেন আমি আমার সিদ্ধান্তে অটল।কারণ সাথী একটি ব্রান্ডের নাম।

যেই ভাবা সেই কাজ।বিষয়টি সিয়ামের সাথে পরামর্শ করলাম।সিয়াম আমাকে বেশ উৎসাহ দিলেন।এরপর আমার পরিচিত আরো কয়েকজনের সাথে পরামর্শ করলাম।তারাও বলল বিষয়টি মন্দ হয় না।এবার খুঁজলাম একজন প্রফেশনাল প্রচ্ছদশিল্পী।তাকেও খুঁজে পেলাম এবং আমার বইয়ের প্রচ্ছদ নিয়ে খুঁটিনাটি সব বিষয়ে আলোচনা করলাম।।তিনি অলরেডি আমার ছবি দিয়েই আমার বইয়ের খুবই চমৎকার একটি প্রচ্ছদ তৈরি করেছেন।যে প্রচ্ছটি অনেকেই পছন্দ করেছেন যদিও আমি আরো দুই একটা প্রচ্ছদ বানাতে বলেছি।

IMG-20240110-WA0005.jpg

এই প্রচ্ছটি গতকাল রাতে প্রচুর শিল্পী তৈরি করে দিয়েছে।কিন্তু আমার কাছে উপরের প্রজেক্টটি বেশি ভালো লেগেছে।যাইহোক প্রচুরটা যেমনই হোক না কেন এবার একুশে বইমেলায় আমার লেখা কবিতা নিয়ে সাথীর শত কবিতা বইটি আপনারা পেয়ে যাবেন।

আপনাদের কাছে

"লেখা আহবান" লেখা আহবান
মেধা- স্বপ্ন -মূল্যবোধ এই স্লোগান কে সামনে রেখে-
নীলফামারী সাহিত্য ও সংস্কৃতি একাডেমির নিয়োমিতো বার্ষিক প্রকাশনার জন্য নতুন কাব্য-গ্রন্থ্য ‘"অমর একুশে" সংখ্যা প্রকাশের উদ্যােগ গ্রহণ করা হয়েছে। আপনিও লিখুন।

লেখা পাঠানোর বিষয় সমূহ:
মহান ভাষা আন্দোলন/ বাংলা ভাষা বিষয়ক ও মুক্ত কবিতা, ছড়া পাঠাতে পারেন।

লেখা পাঠানোর নিয়ম:-
⏯️ ই-মেইলে লেখা পাঠানোর জন্য বিশেষ ভাবে বলা যাচ্ছে।
⏯️ লেখার সাথে লেখকের পূর্ণাঙ্গ নাম-ঠিকানা, ইমেইল ও হোয়াটসঅ্যাপ মোবাইল নম্বর দিতে হবে।
⏯️ লেখা পাঠানোর শেষ সময় ১২জানুয়ারি-২০২৪।
⏯️ লেখা কবিতা ও ছড়া সর্বোচ্চ ২০/২৬ লাইন হবে।
⏯️ লেখ ইমেইলে পাঠাতে হবে।
⏯️ লেখায় বানানের প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে।
⏯️ নিয়ম মেনে লেখা না পাঠালে লেখা বাতিল বলে গণ্য হবে।
⏯️ কোনো লেখা মেসেঞ্জারে পাঠানো যাবে না।
⏯️ লেখা প্রকাশে শর্ত -লেখার সাথে ৫০০ শত টাকা পাঠাতে হবে। একটি গর্জিয়াস প্রোগ্রাম এর মাধ্যমে লেখক কে একটি করে বই একটি ক্রেস্ট ও একটি
সার্টিফিকেট প্রদান করা হবে।
চাইলে আমাদের এই যৌথ কাব্যগ্রন্থটিতে আপনিও আপনার লেখা দিতে পারেন।এবং অন্যরকম একটা অনুভূতি অনুভবে আনতে পারবেন।একুশে বইমেলায় কাব্যগ্রন্থে থাকছে আপনার লেখা সেরা কবিতাটি। গতবছর কাব্যকলিতে আমার বাংলা ব্লক পরিবারের অনেকের লেখাই ছিল।সেই চিন্তা করে এবারও আপনাদেরকে আহবান করছি।।

বিঃদ্রঃ পোস্টটি ভালোভাবে পড়ে লেখা পাঠানোর জন্য অনুরোধ রইল।তবে নীলফামারী সাহিত্য ও সংস্কৃতি একাডেমির শিক্ষার্থীর শাখাকে বিশেষ গুরুত্ব দেয়া হবে।

⏯️লেখা পাঠানোর ঠিকানা:-
ইমেইল:[email protected]
মোবাইল:- 01912777705

তো বন্ধুরা আজকের মত এখানেই বিদায় নিচ্ছি আবারো দেখা হবে নতুন কোন ব্লগে।ভালো থাকুন সুস্থ থাকুন শুভকামনা সব সময়।টা টা,,,

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়-লেখা আহবান

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Sort:  
 8 months ago 

সাথী প্রকাশন থেকে সাথীর শত কবিতা নামে আপনার বই একুশে বই মেলায় আসছে যেনে ভালো লাগলো। মনে হচ্ছে সাথী প্রকাশন আপনার নিজের? আপনার বইয়ের বহুল প্রচার ও সাফল্য কামনা করছি।প্রচ্ছদটি ভালো হয়েছে। পোস্টটি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 8 months ago 

প্রথমে আপনার সুস্থতা কামনা করি। বেশ কিছুদিন যাবত আপনি অসুস্থ রয়েছেন যিনি খুবই খারাপ লাগে। তবে আমাদের জন্য এটা শুভ সংবাদ যে আপনার লেখা কাব্য একুশের বইমেলায় অনেকেই পেয়ে যাবেন। আর এরই মধ্য দিয়ে আপনার কবিতাগুলো আরো অনেক জায়গায় প্রকাশিত হবে। দোয়া করব সুস্থ অবস্থায় থেকে যেন আরো অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতে পারেন এবং প্রকাশ করতে পারেন। শুভকামনা রইল।

 8 months ago 

প্রতিবারের মতো এবারও আপনার কবিতা একুশে বইমেলায় আসছে জেনে ভালো লাগলো আপু। আপনি সত্যিই অনেক গুনি একজন মানুষ। আর আপনার লেখা কবিতা গুলো আমাদের সবারই অনেক ভালো লাগে। অনেক অনেক শুভকামনা রইল আপু।

 8 months ago 

প্রথমে আপনাকে জানাই অভিনন্দন ও শুভেচ্ছা কারণ এত বড় একটি উদ্যোগ গ্রহণ করেছেন এতে হয়তো অনেক কবি বা লেখক সবার সামনে নিজেকে উপস্থাপন করতে পারবেন।আর সেই কবি বা লেখক তার মৃত্যুর আগের দিন পর্যন্ত মনে রাখবে সাথী প্রকাশনকে। অনেক অনেক ধন্যবাদ আপু এমন সুন্দর একটি উদ্যোগ গ্রহণ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60051.08
ETH 2417.58
USDT 1.00
SBD 2.43