꧁সাথী কাব্যে নতুন কবিতা ✍🏻> নীলফামারীর নীলকন্যা> :꧂

in আমার বাংলা ব্লগlast year


আসসালামু আলাইকুম/আদাব

☆꧁::.স্বরচিত কবিতা ::. ꧂☆



꧁সাথী কাব্যে নতুন কবিতা ✍🏻> নীলফামারীর নীলকন্যা> :꧂


বন্ধুরা আমি নীলাঞ্চলের সেলিনা সাথী বাংলাদেশ থেকে।। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন। সুন্দর থাকবেন। সমৃদ্ধ হবেন এটাই প্রত্যাশা করি।

IMG_20230726_172750.jpg


বন্ধুরা বাংলা একাডেমি আয়োজিত সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায়, বাংলাদেশে শুরু হয়েছে সাহিত্য মেলা। প্রথমে প্রতিটি জেলায় জেলায় অনুষ্ঠিত হয়েছে এই মেলা। পর্যায়ক্রমে শুরু হয়েছে বিভাগীয় সাহিত্য মেলা।বিভাগীয় সাহিত্য মেলার পর প্রতিটি জেলার একটি উপজেলায় সাহিত্য মেলা অনুষ্ঠিত হবে। তারই ধারাবাহিকতায় নীলফামারী জেলায় জলঢাকা উপজেলায় আগামী ২৭ এবং ২৮ তারিখ দুই দিন মেলার আয়োজন করেছেন, জেলা প্রশাসনের অধীনে উপজেলা প্রশাসন। উপজেলা সাহিত্য মেলায় অংশগ্রহণ করবে জেলা সদরেরও কবি সাহিত্যিক গন। আর তাই সকাল থেকে ভাবনাটা শুরু হল কি কবিতা পাঠ করব সেখানে।ভাবতে ভাবতে কবিতার কয়েকটি লাইন মাথায় চলে এলো। শুরু করলাম লেখা। পর্যায়ক্রমে কবিতাটি লিখে ফেললাম।এবার ভাবলাম আগে আপনাদের সাথে শেয়ার করে নেই।কবিতাটি আপনাদের ভালো লাগলে তবেই আগামীকাল এই কবিতাটি পাঠ করবো। ইনশাআল্লাহ!

"নীলফামারীর নীলকন্যা"


🥀সেলিনা সাথী🥀

নীলফামারীর নীলকন্যা
কেউবা আমায় ডাকে,
কারো কাছে কাব্যকন্যা
কাব্য হয়ে'ই থাকে।


কারো চোখে স্বপ্ন আঁকে
মনে কাটে দাগ,
কেউ বা আবার কাব্যকন্যার
চায়না দিতে ভাগ।

আড়াল থেকে যারাই তাকে
বলে ভালো -মন্দ,,
তাদের কাছে পায় খুঁজে সে
পদ্য লেখার ছন্দ।

কেউবা তাকে স্নেহ করে
কেউবা করে দোয়া!
এমনি করে ভালোবাসার
পায় যে নিবিড় ছোঁয়া।

পাশাপাশি কেউ বা আবার
ঈর্ষা করে তাকে,
সামনাসামনি না পারলেও
মন্দ বলে ফাঁকে।

প্রতিদ্বন্দ্বী ভেবে আবার
কেউবা ছুড়ে ঢিল,
সেই আঘাতেও মাঝে মাঝে
হইযে আমি নীল।

নীলের সাথে মিলে-মিশে
ফোটাই "কাব্য- কলি"
অন্ত মিলের স্বরবৃত্তে
মনের কথা বলি।

নীলাঞ্চলে বাড়ি আমার
নাম সেলিনা সাথী,,
কবিতা গল্প উপন্যাসে
নিয়ন আলোর বাতি।

তৃণমূলের কন্যা আমি
প্রতিবাদী নারী,
সারা বিশ্ব দেখবে একদিন
আমিও যে পারি।

..................................
২৭ জুলাই ২০২৩
সময়- সকাল ১০:৩০
কবিতা কুটির-নীলফামারী


বন্ধুরা আশা করছি কবিতাটি আপনাদের কাছে ভালো লেগেছে।আর আপনাদের ভালোলাগাই আমার পরম পাওয়া।একরাশ মুগ্ধতা জানিয়ে আজকের মত এখানেই ইতি টানছি। ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা সব সময়।

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: স্বরচিত কবিতা

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Sort:  
 last year 

ওয়াও আপু আপনার আজকের কবিতাটি জাস্ট চমৎকার ছিল।কবিতার প্রতিটি লাইন খুব সুন্দর, সহজ - ভাষায় উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু এত সুন্দর করে মন্তব্য করে আমাকে উজ্জীবিত করার জন্য♥♥

 last year 

আপনি তো আমার চোখে সুকন্যা, মমতাময়ী মা আর অপরূপা এক নারী। সবচেয়ে বড় কথা আপনি আমার কাছে একজন অসাধারন কবি। কবিতা পড়ে মুগ্ধ হয়ে গেলাম আপু। নিচের কথা গুলো মনে প্রাণে বিশ্বাস করি-

নীলফামারীর নীলকন্যা
কেউবা আমায় ডাকে,
কারো কাছে কাব্যকন্যা
কাব্য হয়ে'ই থাকে।

 last year 

মনের কথাগুলো কবিতার মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপনার কন্ঠ আমার মনের মধ্যে বাজে যখন আপনার কবিতা আবৃত্তি করি, তখন যেন আপনার সেই সুর মনের মধ্য থেকে সৃষ্টি হয়ে কবিতাটা আবৃতি হতে থাকে আর তখনই যেন বেশি ভালো লাগা কাজ করে আপনার কবিতার মধ্যে।

 last year 

মানুষের সফল হওয়ার নির্দিষ্ট কোন সময় নেই, তাই এখনো চেষ্টা চালিয়ে যাচ্ছি। ধন্যবাদ।

 last year (edited)

আপনার কবিতার নতুন করে প্রশংসা করার আসলে কিছুই নেই। কারণ আপনার প্রতিটি কবিতা এমনিতেই প্রশংসনীয়। খুব চমৎকার ও অর্থের গভীরতা নিয়ে আপনি কবিতা লেখেন যেটি অনেক ভালো লাগে আপু। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, আমি মনের কথাগুলোকেই গুছিয়ে লেখার চেষ্টা করেছি মাত্র।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56697.29
ETH 2390.51
USDT 1.00
SBD 2.29