সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও সতত সম্মান|||~~~



আসসালামু আলাইকুম/আদাব

সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা

বন্ধুরা আজ একুশে ফেব্রুয়ারী। সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা । নীলফামারী সাহিত্য একাডেমির পক্ষ থেকে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনাবিল শুভেচ্ছা সবাইকে।আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভাল আছি।

received_1288264302096860.jpeg


বন্ধুরা আজকের এই দিবসটি কে ঘিরে আমি ঝটপট সুন্দর করে একটি কবিতা লিখে ফেললাম। আর এই কবিতাটি আজ আপনাদের সাথে শেয়ার করব।তার আগে বলে নেই আমি নীলফামারী সাহিত্য একাডেমির প্রতিষ্ঠাতা সভাপতি। এই ভাষার মাসে একুশে বইমেলায় নীলফামারী সাহিত্য একাডেমির প্রথম প্রয়াস হিসেবে কাব্যকলি। খুব অল্প দিনের মধ্যে প্রকাশ করার জন্য অনেক পরিশ্রম করতে হয়েছে। অনেক সময় ব্যায় করতে হয়েছে। এপার বাংলা, ওপার বাংলা, এবং প্রবাস বাংলা। 3 বাংলার কবি-সাহিত্যিকদের নিয়ে এই কাব্যকলি। উৎসর্গ করা হয়েছে- যাদের রক্তে অর্জিত আমাদের বাংলা ভাষা। সালাম, বরকত, রফিক, শফিক, জব্বার সহ নাম জানা, অজানা সকল ভাষা শহীদদের আত্মার প্রশান্তি কামনায়।



IMG_20230221_201141.jpg


হাটি হাটি পা পা করে, নীলফামারী সাহিত্য একাডেমি এগিয়ে যাচ্ছে আপন গতিতে। ইনশাআল্লাহ আমি আমরা আমাদের স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য অবিচল প্রচেষ্টা চালিয়ে যাবো। বাংলা ভাষায় কবিতা কাব্য গল্প উপন্যাস লিখে এবং চর্চার মাধ্যমে সাহিত্যাঙ্গনের পদচারণ রাখবো অক্ষুন্ন।আপনারা চাইলেও আপনাদের সৃষ্টিশীল লেখা নীলফামারী সাহিত্য একাডেমির গ্রুপে পোস্ট করতে পারেন। তো বন্ধুরা চলুন আর দেরি না করে আজকের কবিতাটি পড়ে আসি।আশাকরি আপনাদের ভাল লাগবে। আর আপনাদের ভাল লাগাই আমার পরম পাওয়া।
বাংলা ভাষাকে রাষ্ট্রভাষা এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস প্রতিষ্ঠার সংগ্রামে যারা আত্মত্যাগ করেছেন তাদের সকলের প্রতি বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানিয়ে,,



♥"সতত সম্মান"♥

IMG_20230221_165521.jpg

♥সেলিনা সাথী♥

♥একুশ মানে ভাষার গান
প্রভাত ফেরীর মালা,,
একুশ মানে রক্তে রাঙা
লাল সবুজের ডালা।

একুশ মানে লাখো ভাইয়ের
তরতাজা প্রাণ,,
চারিদিকে বাংলা ভাষার
মুহুমুহু ঘ্রাণ।

একুশ আমার মায়ের ভাষা
বর্ণমালায় গাঁথা,,
একুশ মানে আমার কাছে
ইতিহাসের পাতা।

রক্তে মাখা বাংলা ভাষা
একুশের অবদান,,
লাখো লাখো বীর বাঙ্গালীর
সতত সম্মান।

রক্তক্ষয়ী এই একুশে
ভাসে তাদের মুখ,,
যাদের কথা ভাবতে গেলে
গর্বে যে পাই সুখ।

লক্ষ লক্ষ তাজা প্রাণ
বাংলা ভাষার জন্য,,
বাংলা ভাষায় কথা বলে
জীবন আমার ধন্য,,

♦♦♦♦♦♦♦♦

২১ ফেব্রুয়ারি ২০২৩
সময় বিকাল ০৫ টা
কবিতা কুটির নীলফামারী।*♥

IMG_20230221_165407.jpg



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 last year 

আপু আপনার নীলফামারী সাহিত্য একাডেমি শুধু আপনার নয় সমস্ত বাংলার গর্ব ৷ আরও অনেক দুর এগিয়ে যাক এমনটা আশা প্রত্যাশা রাখি ৷ আজ এই একুশের দিনে আপনার লেখা এতো সুন্দর একটি কবিতা ৷ যা দেখে ও পড়ে মুগ্ধ আমি ৷ অনেক সুন্দর ছিল প্রতিটি লাইন ৷

 last year 

নীলফামারী সাহিত্য একাডেমি এগিয়ে যাক। দূর বহুদূর। কারণ এটা আমাদের স্বপ্ন। এটা আমাদের আশা। এটা আমাদের আকাঙ্ক্ষা। এটা আমাদের উপলব্ধি। এবং আমাদের চেতনা।♥♥

 last year 

নীলফামারি সাহিত্য একাডেমীর সফলতা কামনা করছি যেহেতু এই বই মেলায় কাব্যকলি প্রকাশ পাবে।ভাষা শহীদদেরকে বিনম্র শ্রদ্ধা জানিয়ে।আজকের এই বিশেষ দিনে আপনি সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন।কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে কবিতাটি শেয়ার করার জন্য আপু।

 last year 

নীলফামারী সাহিত্য একাডেমির প্রথম প্রয়াস কাব্যকলি থেকে আমার লেখা কবিতাটি আপনার ভালো লেগেছে, জেনে অনেক বেশি আনন্দিত এবং গৌরবের মনে করছি। সেই সাথে সুন্দর মন্তব্য করার জন্য আপনার প্রতি রইল কৃতজ্ঞতা ধন্যবাদ এবং শুভকামনা।♥♥

 last year 

নীলফামারির এই সাহিত্য একাডেমীর জন্য শুভ কামনা রইল। যেন আপনাদের এই সংগঠনটি আরো সামনের দিকে এগিয়ে যায় সেই শুভ কামনা করি। আপনি আজকের এই পোষ্টের মধ্যে খুব সুন্দর ভাবে একটি কবিতা রচনা করেছেন মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে যে কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর সুন্দর শব্দ ব্যবহার করেছেন এই কবিতার মধ্যে, তাই কবিতাটি আমার কাছে প্রাণবন্ত মনে হয়েছে।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপনাকেও। আসলেই নীলফামারী সাহিত্য একাডেমি অনেকদূর প্রসারিত হোক, এটা আমাদের প্রাণের চাওয়া।♥♥

 last year 

ভাষা শহীদদের প্রতি রইলো বিনম্র শ্রদ্ধা।নীলফামারি সাহিত্য একাডেমীর সফলতা কামনা করছি । শহীদ দিবসে খুব সুন্দর কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে খুব ভালো লাগলো। কবিতার প্রতিটি ছন্দে শহীদদের প্রতি সম্মান এবং শ্রদ্ধা আর আমাদের চেতনা জাগ্রত করে। এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আসলে আমরা বাঙালিরা আমাদের চেতনাকে ভুলে যাই। শুধুমাত্র একটি কিংবা দুটি বিশেষ দিনে আমরা আমাদের চেতনা গুলোকে সামনে এগিয়ে নিয়ে আসি। এটা ঠিক নয়। আমাদের ভাষা আমাদের ঐতিহ্য আমাদের চেতনাকে লালন করতে হবে সব সময়। প্রতিদিন, প্রতিক্ষণ, প্রতি সেকেন্ড,,,,,
সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ♥♥

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 61240.20
ETH 3247.86
USDT 1.00
SBD 2.45