আলহামদুলিল্লাহ ভালো ভালোই মায়ের চোখের অপারেশন হয়ে গেল,,,

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

IMG_20220923_083017.jpg


বন্ধুরা গতকাল আমার মায়ের চোখের অপারেশন হওয়ার কারণে।এই প্রথম হ্যাংআউটে উপস্থিত হতে পারিনি।একটু খারাপ লাগলেও চিন্তা করে দেখলাম মায়ের উপরে তো আর কিছু নেই আমি তো মায়ের সেবা করতে গিয়ে একদিনে হ্যাংআউট উপস্থিত হতে পারিনি।তবে প্রোগ্রামটি খুব মিস করেছি। প্রায় এক বছর আগে আমার মায়ের ডান চোখ অপারেশন করিয়ে ছিলাম।আর গতকাল রাতে বাম চোখ অপারেশন করা হলো।আল্লাহ তায়ালার অশেষ রহমতে খুব ভালোভাবে অপারেশন কার্যক্রম সম্পন্ন হয়েছে।এবার অপারেশনের সময় আমার মায়ের চারিপাশে পরিবারের সবাই ছিল।তিন ছেলের বউ দুই মেয়ে নাতি-নাতনি।এক জামাই সহ।পরবর্তীতে বড় ছেলে।যাই হোক সব সাইট থেকে আমার মা একদম পার্ফেক্ট ছিল। কারণ ডায়াবেটিস নরমাল ছিল,প্রেসার নরমাল ছিল।আর মনের ভিতর সাহস ছিল যথেষ্ট।

IMG_20220923_082042.jpg

IMG_20220923_081554.jpg


কতবার অপারেশন করিয়ে ছিলাম রংপুর দ্বীপ আই কেয়ারে।সেখানেও খুব ভালোভাবে অপারেশন করিয়ে ছিল কোন রকমের ত্রুটি হয়নি।তবে গত অপারেশনে তেমন কেউ থাকতে পারেনি কারণ রংপুর আমাদের বাড়ি থেকে একটু দূরে বলে।আর সে কারণেই এবার অপারেশন করেছি নীলফামারী ডায়াবেটিস।মা এখন অনেকটা ভালো আছেন আজকে হয়তো চোখের ব্যান্ডেজ খুলবে।আপনারা সবাই আমার মায়ের জন্য দোয়া করবেন কারণ পৃথিবীতে মায়ের মত এত আপন আর কেউ নেই আর আমার মা একটু ব্যতিক্রম।আমার একাকীত্ব জীবন এবং জীবন সংগ্রামে একমাত্র মায়ের সহযোগিতায় পেয়েছি।মায়ের মত করে আর কেউ সহযোগিতার হাত কোনদিন কখনোই বাড়ায়নি। আসলে এই পৃথিবীতে সত্যি আমার মা সবার চেয়ে আলাদা আমার মা আমার কাছে শ্রেষ্ঠ মা।মহান আল্লাহ-তায়ালার কাছে প্রার্থনা করি হে আল্লাহ তুমি আমার মায়ের নেক হায়াত দান করো।

IMG_20220923_082202.jpg

IMG_20220923_082114.jpg


আর আমিও সবসময় মায়ের জন্য নিবেদিত প্রাণ।মায়ের এতোটুকু ত্রুটি হতে দেই না কখন কি লাগবে কখন কি প্রয়োজন এবং প্রতিদিন মাকে জিজ্ঞেস করবা তোমার কিছু লাগবে কিনা।সন্তান হিসেবে মায়ের জন্য যতটুকু করা প্রয়োজন আমি তার বিন্দু পরিমাণ ত্রুটি করি না। কারণ মা আমার কাছে অমূল্য ধন।জানি পৃথিবীতে কোন কিছু দিয়ে মায়ের ঋণ শোধ করা যাবে না।আসলে মায়ের মন আজব এক ব্যাপার।আমার মায়ের বৈচিত্র রূপ দেখি তার সন্তানদের জন্য।ছেলেদের জন্য এক রকম ভালোবাসা বৌদির জন্য তার অপার ভালোবাসা এবং নাতি-নাতনি মেয়ে -জামাই সবার জন্য তার অপরিসীম ভালোবাসা যেন মুগ্ধ করে আমাকে।আসলে কোনদিন কখনোই মায়ের কথা লিখে শেষ করা যাবে না।পৃথিবীর কোন কিছু দিয়েই মায়ের উপমা দেয়া যায় না।তাই আমার মা সহ পৃথিবীর সকল মায়ের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি সবাই আমার মায়ের জন্য দোয়া করবেন তিনি যেন খুব দ্রুত সুস্থতা লাভ করেন।

IMG20220922223248.jpg


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপু আম্মুর চোখের অপারেশন সুন্দরভাবে হয়েছে এটা পড়ে খুব ভালো লাগলো। আল্লাহ আপনার মায়ের সুস্থতা দান করুক। আর আপনি কালকে হ্যাংআউটে উপস্থিত ছিলেন না তখনই বুঝলাম যে আপু মনে হয় কোন সমস্যা আছে এজন্য উপস্থিত হতে পারেনি। আপনাকে অনেক মিস করছিলাম আপু।

 2 years ago 

আসলে আমি নিজেও আপনাদেরকে অনেক বেশি মিস করেছিলাম। কিন্তু ঠিক সেই সময় আমার মায়ের অপারেশন চলছিল। তাই হ্যাংআউটে উপস্থিত হতে পারিনি। অনেক অনেক শুভকামনা আপনার জন্য♥♥

 2 years ago 

আপনাকে আমরা হ্যাংআউটে অনেক মিস করেছি। যদিও শুভ ভাই অনেক সুন্দর করে গুছিয়ে অনুষ্ঠান পরিচালনা করেছেন। মায়ের উপর শ্রেষ্ঠ কিছু দুনিয়াতে আছে কিনা আমার জানা নেই। সেই মায়ের সেবায় আপনি নিয়োজিত ছিলেন জেনে ভাল লাগলো। আপনারা সবাই উনাকে সাহস দেয়ার জন্য পাশে ছিলেন বলে উনার নিজের সাহসও বেশি ছিল। যাই হোক সবশেষে আন্টির অপারেশন সাকসেসফুল হয়েছে জেনে ভাল লাগছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

শুভ ভাই বরাবরই খুবই চমৎকার সঞ্চালনা করে থাকেন। আমি জাস্ট ওনার সাথেই সহযোগী হিসেবে থাকি। কিন্তু কালকে আমি প্রিয় শুভ ভাইকে সহ সকলকে অনেক বেশি মিস করেছি।তবে মা এখন অনেকটা সুস্থ আছেন।সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।♥♥

 2 years ago 

আল্লাহতালার অশেষ মেহেরবানীতে আপনার মায়ের চোখের অপারেশন খুব ভালোভাবে হয়েছে এটা জানতে পেরে খুবই ভালো লাগলো। গতকাল হ্যাংআউট এই জানতে পেরেছি আপনার মায়ের চোখের অপারেশন। ভালো ভাবে অপারেশন হয়েছে এটা অনেক খুশির খবর।চোখ অনেক মূল্যবান সম্পদ। আল্লাহ তাকে তাড়াতাড়ি সুস্থ করে তুলুন এই দোয়া করি।

 2 years ago 

মহান সৃষ্টিকর্তার কাছে লাখো কোটি শুকরিয়া জ্ঞাপন করছি তার রহমতে আমার মা এখন অনেকটা ভালো আছেন। সেই সাথে আপনাদের সকলের শুভ কামনা ও দোয়ায়।অনেক অনেক শুভকামনা আপনার জন্য♥♥

 2 years ago 

ঐ একটা গান আছে না আপু স্বার্থ ছাড়া ভালোবাসে শুধুই আমার মা কথাটা একেবারে ঠিক। গতকাল শুভ ভাইয়ের থেকে শুনলাম আপনার মায়ের চোখ অপারেশন। যাইহোক সবকিছু ভালোই ভালোই হয়ে গেছে শুনে ভালো লাগল। আশাকরি আপনার মা খুব দ্রুতই সুস্থ হয়ে উঠবেন।।

 2 years ago 

এটা আপনি ঠিক বলেছেন পৃথিবীতে একমাত্র মায়ের ভালোবাসাই হচ্ছে স্বার্থ ছাড়া।তবে মায়ের জন্য কিছু করতে পারলে আমার খুবই ভালো লাগে।অর্থাৎ আমি আমার মায়ের হাসি মুখ দেখতে চাই।মা এখন অনেকটা সুস্থ আছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য♥

 2 years ago 

আমি সর্বদা দোয়া করি সৃষ্টিকর্তার নিকট যেন আপনার আম্মাকে পরিপূর্ণ সুস্থ করে দেন। আমিও গত বছর আমার আব্বুকে কুষ্টিয়া রোটারি ক্লাবে চক্ষু অপারেশন করতে নিয়ে গিয়েছিলাম। আলহামদুলিল্লাহ এখন উনি ভালো রয়েছেন।

 2 years ago 

পৃথিবীর সকল বাবা মাকে বিনম্র শ্রদ্ধা।তারা সকলেই যেন সুস্থ থাকেন ভালো থাকেন এবং সুদৃষ্টির দিয়ে পৃথিবীর রূপ দেখতে পান।আপনার বাবা এখন ভালো আছেন জেনে ভালো লাগলো আমার মাও এখন অনেকটা ভালো আছেন।অসংখ্য ধন্যবাদ আপনাকে।♥♥

 2 years ago 

মায়ের থেকে আপন আর কেউ নেই।
আপনার মায়ের চোখের অপারেশন সুন্দরভাবে হয়েছে এটাই শুকরিয়া। একটা হ্যাংআউটে অংশগ্রহণ করতে পারেননি সমস্যা নেই। আল্লাহ পাক উনাকে দ্রুত সুস্থতা দান করুন এই দোয়া করছি।

 2 years ago 

আপনার সুন্দর সাবলীল মন্তব্যের মাধ্যমে মায়ের জন্য দোয়া করেছেন এটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে পৃথিবীর সকল বাবা মায়েরা যেন সবসময় সুস্থ থাকেন এটাই প্রার্থনা করি। অসংখ্য ধন্যবাদ আপনাকে।♥♥

 2 years ago 

আপনার মায়ের চোখের অপারেশন ভালোভাবে হয়েছে শুনে অনেক ভালো লাগলো আপু। আপনার মা যেন অতি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠেন। এই প্রথম আপনি হ্যাংআউটে উপস্থিত ছিলেন না তাতে আপনার অনেক খারাপ লেগেছে। আপনাকে অনেক মিস করেছি আপু। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল

 2 years ago 

আমার বাংলা ব্লগে জয়েন করা অবধি এই প্রথম হ্যাংআউটে উপস্থিত ছিলাম না। সত্যি আমার খুব খারাপ লেগেছিল। আবার পরক্ষনেই ভেবেছি আমি তো আরো একটি ভালো কাজ করছি।কারণ পৃথিবীতে সবার উপরে মা।মায়ের দৃষ্টি।যাইহোক আপু মা এখন অনেকটা সুস্থ আছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।ভালো থাকবেন ভালোবাসা অবিরাম♥♥

 2 years ago 

মা সর্ব শ্রেষ্ঠ। আপনি মায়ের জন্য একদিন হ্যাংআউটে থাকতে পারেন নি তো্যকি আছে, পরিবর্তে মায়ের পাশে তো থাকতে পেরেছেন। সেটাই অনেক। শুনে ভালো লাগলো অপারেশন সাকসেসফুল হয়েছে।ভগবান ওনার মঙ্গল করুন।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন কারণ মায়ের সেবার জন্য যদি একদিন হ্যাংআউটে না থাকি সেটা বড় বিষয় নয় তবে সত্যিই সেদিন হ্যাংআউটের সাবাইকে মিস করছিলাম।♥♥

 2 years ago 

প্রথমে সৃষ্টিকর্তার কাছে ধন্যবাদ জানাই যে আপনার মায়ের চোখের অপারেশনটা সুন্দর ভাবে সম্পূর্ণ হয়েছে। পৃথিবীতে মায়ের উপরে আর কেউ নেই। মায়ের সেবা করা প্রত্যেকটা ছেলে মেয়ের দায়িত্ব। ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিকই বলেছেন। পৃথিবীতে মায়ের সেবা যত্ন করা প্রতিটা ছেলে-মেয়ের দায়িত্ব। কিন্তু আমরা কজন ছেলে মেয়ের সেই দায়িত্ব যথাযথভাবে পালন করি। প্রশ্ন থেকে যায়।♥♥

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59511.68
ETH 2613.19
USDT 1.00
SBD 2.39