🇧🇩বিজয়ের "ফটোগ্রাফি" নিয়ে এলাম আজ বিজয় উৎসবে বাঙালির নানান রকম সাজ। 🇧🇩

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে বিজয় রক্তিম শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালোই
আছি।আমার বাংলা ব্লগ পরিবারের সকলেই সুস্থ থাকবেন। ভালো থাকবেন। এটাই প্রত্যাশা করি সব সময়।♥♥


IMG_20221217_170625.jpg


বন্ধুরা মহান বিজয় দিবসের কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব।সারা বাংলাদেশের নেয় আমাদের নীলফামারী জেলায় ও যথাযথ মর্যাদায় জাতীয় দিবস পালিত হল।তাই নীলফামারীতে পালনকৃত জাতীয় দিবসের কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করে,বিজয়ের আনন্দ ভাগাভাগি করে নেব।আশা করি আপনাদের সকলের ভাল লাগবে।
লাল সবুজের মাঝেই যেন আমার বাংলাদেশ
বাংলাদেশে জন্ম নিয়ে সুখেই আছি বেশ
,,,


IMG_20221217_163936.jpg

https://maps.app.goo.gl/cCZuJWzUYBXnbTR97
নীলফামারী চৌরঙ্গী মোড়
ডিভাইস-OPPO A5
সময়-রাত ১০টা
১৫/১২/২০২২ইং


নীলফামারী স্মৃতি চত্বর। নীলফামারী প্রাণকেন্দ্র চৌরঙ্গীতে অবস্থিত। মহান বিজয় দিবস উপলক্ষে নানা রকম রং এর সজ্জিত করা হয়েছে এই স্মৃতি চত্বর।এছাড়াও রংবেরংগের লাইটিং করা হয়েছে।যা দেখতে অনেকটাই মনোরম দেখাচ্ছে।১৫ ডিসেম্বর রাতে তোলা এই ফটোগ্রাফি আমার নিজের কাছেও অসাধারণ লাগছিল। তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করে নেই। প্রতিবছর এই বিজয় দিবসে আমরা স্মৃতি চত্বরে রাত 12 টা 1 মিনিটে পুস্পমাল্য অর্পণ করি। এখানে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীসহ সর্বসাধারণের উপস্থিত থাকেন।সেই সাথে রাতজেগে উপস্থিত থাকেন জেলা প্রশাসন।প্রতি বছরের ন্যায় এ বছরও যথাযথ নিয়মে পুস্পমাল্য অর্পণ করা।


IMG_20221217_164423.jpg

IMG_20221217_164512.jpg

https://maps.app.goo.gl/MQoUQrTUFh7tAPsJ8
ডিভাইস-OPPO A5
সময়- বিকেল ৪ টা
১৪/১২/২০২২ইং


মহান বিজয় দিবস উপলক্ষে নীলফামারী ভিশন 2021 এর উদ্যোগে,,রাঙাও তোমার শহর এই স্লোগানে শহরের বিভিন্ন দেয়ালে এই বিজয়ের চিত্রাংকন করা হয়।চিত্রাঙ্কনে অংশ নেয় নিলফামারীর ক্ষুদে চিত্রাংকন শিল্পীরা।প্রতি বছরই এই আয়োজন খুব ধুমধামের সাথে পালিত হয় নীলফামারী জেলায়।


IMG_20221217_164059.jpg

জেলা প্রশাসকের কার্যালয়,নীলফামারী এর সামনে
https://maps.app.goo.gl/DWJ2VuhQ1KvDHjxv5
ডিভাইস-OPPO A5
সময়-রাত ১০টা
১৫/১২/২০২২ইং

16 ডিসেম্বর 2022 মহান বিজয় দিবসে বঙ্গবন্ধুর চত্বরে মহান নেতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বঙ্গবন্ধুর চত্বরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। লাখো মানুষের রক্তে রঞ্জিত এই মহান বিজয়।বাঙালি জাতির জীবনে এক গৌরবময় দিন।দীপ্তমান এই জাতীয় দিনে সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি।সেই সাথে বিনম্র শ্রদ্ধা জানাচ্ছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।ইতিহাসের পাতায় যার নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে আজীবন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি।


IMG_20221216_211125.jpg

IMG_20221216_211029.jpg
জেলা প্রশাসকের কার্যালয়, নীলফামারী
https://maps.app.goo.gl/DWJ2VuhQ1KvDHjxv5
ডিভাইস-OPPO A5
সময়-রাত ১০.৩০মিনিট
১৫/১২/২০২২ইং

লাল-সবুজের আলোকসজ্জায় সজ্জিত জেলা প্রশাসকের কার্যালয়।আলোকসজ্জা চারিদিকে করছে ঝিলমিলছোট ছোট মরিচ বাতি সবুজ লাল আর নীল। এত চমৎকার আলোকসজ্জা মুগ্ধতা ছড়িয়ে দিল বাঙালি জাতির জীবনে।অন্ধকার রাতে এই আলোক সত্যি প্রাণ জুড়িয়ে যাওয়ার মত।

IMG_20221216_210902.jpg
চৌরঙ্গী মোড় নীলফামার
https://maps.app.goo.gl/cCZuJWzUYBXnbTR97
ডিভাইস-OPPO A5
সময়-রাত ১২.৩০মিনিট
১৬/১২/২০২২ইং

পুষ্পে ভরা স্মৃতি চত্বর প্রাঙ্গণ,আমাদের জাতীয় জীবনে অনেক স্মৃতি কে স্মরণ করিয়ে দেয়। 9 মাসের রক্তক্ষয়ী যুদ্ধের পর,গৌরবময় এই বিজয় গাঁথা,যতটা আনন্দমুখর ঠিক ততটাই বেদনাদায়ক।মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করার জন্য, প্রজন্ম থেকে প্রজন্ম মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরতে হবে।জানান দিতে হবে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস।আগামী প্রজন্মকে বিকশিত করতে গেলে অবশ্যই যুদ্ধের চেতনাকে লালন ধারণ এবং বাঙালির ঐতিহ্যকে তুলে ধরতে হবে নিবিড় ভাবে।তাই আজ আবারো সগর্বে বলতে চাই আমি বাঙালি গর্বে গর্বিত।


IMG_20221217_180832.jpg

https://maps.app.goo.gl/UcJpVnisDAmiEyDw9
ডিভাইস-OPPO A5
সময়- ৩.৩০মিনিট
১৮/১২/২০১৯ইং

বন্ধুরা এই ফটোগ্রাফিতে আমার অনেক আগের তোলা।কিন্তু কেন জানি না আমার কাছে খুবই ভালো লাগে আমি সময় পেলেই ছবিটা দেখি।মনে হয় আমি নিজেও বাঙালির প্রতীক।আমার দেশ আমার প্রেম আমার দেশ আমার ভালোবাসা।আমার এই বিজয়ের ফটোগ্রাফি গুলো যদি আপনাদের ভালো লেগে থাকে তবে আমার সার্থকতা ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা সবসময়।

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 
বিজয় দিবসে অসাধারণ কিছু ফটোগ্রাফি করে আমাদের মনকেও বিজয় করেছেন আপু। প্রতিটি ফটোগ্রাফিই খুব সুন্দর হয়েছে। আসলে বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশের প্রতিটি জায়গায় সুন্দর করে সাজানো হয় এবং ১৫ তারিখ রাত ১২ টায় সকল শহীদের প্রতি সম্মান জানানোর জন্যই ফুল দিয়ে তাদের সম্মান জানানো হয়।১৬ তারিখে সারাদিন চলে বিজয়ের অনুষ্ঠান।অসংখ্য ধন্যবাদ আপু, বিজয় দিবসে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

বিজয়ের আলোকসজ্জায় আজ সারাদেশে। আর তাই ভাবলাম আপনাদের সাথে আমার বাংলা ব্লগে কিছু ফটোগ্রাফি শেয়ার করে নেই। আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম।♥♥

 2 years ago 

বিজয় দিবস প্রতি বছর একবারই আসে। যারা এই বিজয় কে ছিনিয়ে এনে আমাদের হাতে দিল আমরা তাদেরকে স্মরণ করতে এবং সম্মান করতে প্রতিবছর অনেক আনন্দ উদ্দীপনায় এই দিবসটি পালন করে আসছি। আপু আপনি বিজয় দিবসের নানা রং এর ফটোগ্রাফি করে আমাদের মনকেও বিজয়ের উল্লাসে রাঙিয়ে তুললেন। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

বিজয়ের রঙে আপনার মনকে এতোটুকু রাঙাতে পেরে। সত্যিই আমার ভীষণ ভালো লাগছে। এভাবেই পাশে থাকবেন প্রিয় আপু। শুভকামনা♥♥

 2 years ago 

রাঙাও তোমার শহর এই স্লোগানকে সামনে রেখে ক্ষুদে শিল্পীরা দেয়ালে রঙ তুলিতে সাজাচ্ছে। বিষয়টা খুব ভালো লাগলো আপু। জেনারেশনের কাছে বিজয় দিবসের সঠিক ইতিহাসটা পৌঁছে দেওয়ায় আমাদের দায়িত্ব। পুরো শহর বিজয়ের রঙে সেজেছে 🌼

 2 years ago 

জি ভাইয়া আপনার সাথে সহমত পোষণ করছি আগামী প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস পৌঁছে দেয়ার দায়িত্ব আমাদের ও রয়েছে।♥♥

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপু খুব সুন্দরভাবে আমাদেরকে নীলফামারীতে পালনীয় জাতীয় উৎসবের কিছু মুহূর্ত তুলে ধরার জন্য , এর চৌরঙ্গী মোড় নীলফামার টি আমার খুব ভালো লেগেছে।অনেক ধন্যবাদ আপনাকে এই সুন্দর ফটোগ্রাফী গুলো দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62820.16
ETH 2438.32
USDT 1.00
SBD 2.69