"শিপুর" হোস্টেলে ওঠার প্রস্তুতিমূলক কিছু কেনাকাটা || ~~

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শীতের উষ্ণ শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভাল আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।


IMG_20221220_225953.jpg


বন্ধুরা আপনারা সকলেই অবগত আছেন যে, আমাদের শিপু সোনামণি এবার এইচএসসি পরীক্ষা দিল। 28 তারিখ থেকে তার ভর্তি কোচিং শুরু হবে। ঢ "উদ্ভাস" ফার্মগেট,ঢাকায়।এদিকে আগামীকাল 21 তারিখ ওর প্রাকটিক্যাল পরীক্ষা শেষ হবে।তাই হাতে খুব কম সময়।আগামী 24 থেকে 25 তারিখের মধ্যে ও ঢাকায় চলে যাবে। আর সেজন্যই প্রস্তুতিমূলক আজ একটু কেনাকাটা করতে গিয়েছিলাম,একটু একটু করে প্রায় অনেক কিছু কেনাকাটা করা হয়ে গেল।আবার অনেক কিছু ঢাকা গিয়ে কিনতে হবে।শিপুর সাথে আমার বড় বোনের মেয়ে শ্যামা ও পরীক্ষা দিয়েছিল। ও মেডিকেলে কোচিং করার জন্য রংপুরে ভর্তি হয়েছে। কাজেই দুজনেরই কেনাকাটা একসাথে করলাম সবাই মিলে।


IMG_20221220_225915.jpg


আমরা প্রয়োজনীয় বেশ কিছু কেনাকাটা করলাম। তার মধ্যে শিপুর জুতা কিনতে গিয়ে, আমার নিজের জন্য একটি পছন্দ হয়ে গেল। তাই আমার নিজের জন্য একটি জুতা কিনে নিলাম।জুতো গুলো পড়ে হাঁটতে খুব আরামদায়ক।তাই লোভ সামলাতে পারলাম না।তাছাড়া জুতার কালার টি ও অসাধারণ। আমার কাছে খুবই ভালো লেগেছে বন্ধুরা আমি আপনাদেরকে ছবি দিচ্ছি, দেখুন তো আপনাদের পছন্দ হয় কিনা।


IMG_20221220_225714.jpg


শিপুর জুতার কালারটিও কিন্তু অসাধারণ। আমার কাছে বেশ ভালো লেগেছে। এবং সে নিজেও অনেক পছন্দ করেছে। তাছাড়া সিয়াম কিংবা শিপু দুজনেই আমার পছন্দের খুব গুরুত্ব দেয়। সহজে বলে না যে এটা আমার পছন্দ। বলে আম্মু তুমি যেটা পছন্দ করে দেবে সেটাই আমার ভালো লাগবে। তাই আজকের জুতা টিও আমি পছন্দ করে দিলাম। তবে সে ভীষণ খুশি হয়েছে। কারণ এখন পর্যন্ত শিপু অনেকগুলো কালারের জুতা পড়েছে। এবং এরকম কালারের জুতোর একটি আছে যদিও। তবে সেটা অনেকদিন হয়ে গেছে। আজ অনেকগুলো জুতা দেখার পর এটি আমার কাছে ভালো লাগলো।তাই কোন কিছু চিন্তা না করে কিনে নিলাম।


IMG_20221220_225739.jpg

IMG_20221220_224249.jpg


জুতা কেনার পর আমরা গেলাম কসমেটিকস আইটেমে। ভাবছেন ছেলেদের আবার কসমেটিকস কি কাজে লাগে তাইতো?লাগে লাগে ছেলেদেরও কিছু কিছু কসমেটিক্স লাগে।যেগুলো একান্ত প্রয়োজনীয়।যেমন ধরুন ফেসওয়াস, ক্রিম, ভেজলিন এগুলোতো নিত্যদিনের প্রয়োজনীয়।তাই সেগুলো কিনে নিলাম।বিশেষ করে শীতের দিনে এগুলো খুব গুরুত্বপূর্ণ।যদিও শিপু নিজে থেকেই ক্রিম লাগাতে চায় না। তার পরেও আমি জোর করে লাগিয়ে দিই। এখন তো নিজে নিজেই লাগাতে হবে।তবে আদৌ লাগাবে কিনা আমি জানিনা।


IMG_20221220_234232.jpg

IMG_20221220_230500.jpg


পেস্ট, ব্রাশ,চিরুনি শ্যাম্পু সহ আরো অনেক কিছু কেনা হল।মশারি বিছানা চাদর বালিশের কভারসহ,আরো অনেক কিছু কিনতে হল নতুন করে।
নতুন সব কিছু কিনে দেওয়ার অর্থ হলো নতুন নতুন জিনিস সবারই ভালো লাগে।নতুন জায়গায় নিজেকে মানিয়ে নিতে গেলে, নতুন জিনিস খুব বেশি প্রয়োজন।
অনেক কিছু চিন্তা করেই সবকিছু নতুন নতুন,কেনাকাটা হলো।তবে এখনো কিছু কিছু কেনাকাটা বাকি আছে।যেগুলো পরবর্তীতে আমি আপনাদের সাথে শেয়ার করব।কেনাকাটা শেষ করে আমরা সবাই মিলে রেস্টুরেন্টে বসলাম।প্রায় অনেক কিছু খাওয়া দাওয়ার পরে,বাসায় ফিরে আসলাম।আমার সাথে ছিল আমার বড় বোন দুই ভাগ্নি এবং বড়ভাগ্নির ছেলে, সেইসাথে শিপু।


IMG_20221220_234515.jpg

IMG_20221220_234459.jpg


খাওয়া-দাওয়া শেষ করে, অনেক হাসি ঠাট্টা মজা বিনোদন করার পর। আমরা সবাই মিলে কিছু ফটোসেশন করলাম। রাতের খাবারটা আমরা রেস্টুরেন্টে খেয়ে নিলাম।এবং খাওয়ার ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করলাম না।আমার বড় বোনের বড় মেয়ে তিথি। ওকে আমি ভীষণ ভালোবাসি।আজকের রেস্টুরেন্টে খাবার বিলটা সেই দিয়েছে।


IMG_20221220_225338.jpg

IMG_20221220_225620.jpg

IMG_20221220_225454.jpg


বন্ধুরা শিপুর জন্য সবাই দোয়া করবেন। ও যেন ভালো রেজাল্ট করে, ভালোভাবে কোচিং করে, ভালো একটা ভার্সিটিতে ভর্তি হতে পারে। এবং ওর স্বপ্নকে যেন বাস্তবায়ন করতে পারে। আজ এ পর্যন্তই আগামীতে আবার নতুন নতুন কোন বিষয় নিয়ে আপনাদের সামনে হাজির হবো। সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ♥♥



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

বাইরে পড়াশুনা করা মানেই ঝামেলার আপু।মনে হয় আলাদা একটা পুরো সংসারের গোছগাছ।তবুও কি করার,বাইরে পড়তে গেলে এটা মেনে নিতেই হয়।আপনার জুতাটি সুন্দর হয়েছে, বিশেষ করে পাশের এম্বুটারি করা ফুলের ডিজাইনটি।তাছাড়া আপনার ভাগ্নি ও শিপু ভাইয়ার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আমার জুতা টি আপনার পছন্দ হয়েছে জেনে খুশি হলাম। জুতাটি আমারও অনেক বেশি পছন্দ হয়েছে।
আর এই জুতাটি প্রথম দেখেই আমার পছন্দ হয়েছিল জন্যই নিয়ে নিলাম।♥♥

 2 years ago 

প্রথমে ভাইয়ার জন্য শুভ কামনা রইল। ভাইয়ার উজ্জল ভাবিষ্যৎ কামনা করি। ভাইয়া আর আপনার দুইজনের জুতা জোড়াই খুব ভাল লাগলো। কালার গুলো খুব সুন্দর হয়েছে। আপনার জুতার কালারটা বেশি সুন্দর ছিল। ধন্যবাদ আপু।

 2 years ago 

শিপুর জন্য অনেকগুলো জুতা দেখেছিলাম। কোনোটাই পছন্দ হচ্ছিল না। শেষমেশ এই জুতাটাই নিলাম। একটু হলেও ভালো লেগেছিল। আর আমার জুতোটা ওই দোকানে প্রথম দেখেই ভাল লাগল। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।♥♥

 2 years ago 

এখনকার সময়ে এইরকম ছেলে নেই বললেই চলে যারা তাদের শপিং এ মায়ের পছন্দের দিকে গুরুত্ব দেয়। সেদিক থেকে সিয়াম ভাই এবং শিপু অতুলনীয়। জুতা টা বেশ সুন্দর হয়েছে। আশাকরি শিপুর এডমিশন প্রিপারেশন যেন ভালো হয়। ও যেন ভালো কোনো ইউনিভার্সিটিতে চান্স পাই।।

 2 years ago 

এটা সত্য যে সিয়াম এবং শিপু দুইজনই অসাধারণ ব্যক্তিত্ব সম্পন্ন।বর্তমান সময়ে এসে এরকম ব্যক্তিত্বসম্পন্ন ছেলে তেমন একটা চোখে পড়ে না।সব সময় ওদের সর্বাঙ্গীণ উন্নতি কামনা করি। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।।♥♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58664.80
ETH 2569.75
USDT 1.00
SBD 2.42