নিউজ প্রেজেন্টার ট্রেনিং কোর্সের চমৎকার গল্প।। পর্ব ০১।।10% beneficially @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম


বাংলাদেশ থেকে আমি সেলিনার সাথী শুভেচ্ছার পাপড়ি ছড়িয়ে দিলাম সকলের হৃদয় আঙ্গিনায়। আশা করি সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি।।


dropshadow_1633172074812.jpg

siam,.png

আজ আমি আপনাদের সাথে শেয়ার করব নিউজ প্রেজেন্টার ট্রেনিং কোর্সের চমৎকার অনুভূতি। আশা করি আপনাদেরও ভালো লাগবে।
তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক--


নিউজ প্রেজেন্টার ট্রেনিং কোর্সের চমৎকার গল্প


dropshadow_1633172103002.jpg


খুব শখ ছিল নিউজ প্রেজেন্টার হওয়ার জন্য তাই jobsa1.com এ নিউজ প্রেজেন্টার ট্রেনিং কোর্স এ ভর্তি হয়ে যাই।এটি ছিল দুই মাসের কোর্স।
এই ট্রেনিং কোর্স কি অনুষ্ঠিত হবে বসুন্ধরা শপিং মলের অপজিটে পান্থপথের একটি বিল্ডিং এ।

যেদিন থেকে কোর্সটি শুরু হবে তার আগের দিন আমি নীলফামারী থেকে রওনা দিলাম ঢাকার উদ্দেশ্যে।
সেখানে আমার এক খালা থাকেন রামপুরা বাড্ডায়। আমি তাদের বাসায় গিয়ে উঠি।
পরদিন বেলা তিনটা থেকে শুরু হবে প্রথম ক্লাস।
আমি তৈরী হয়ে বেরিয়ে পড়লাম ঠিক দুপুর একটার দিকে কারণ ঢাকা শহরে প্রচুর জ্যাম থাকে তাই ২ ঘন্টা হাতে রেখে বাসা থেকে বের হলাম। সাথে ছিল আমার এক ফ্রেন্ড।

siam,.png

পথে যেতে যেতে হঠাৎ করে বৃষ্টি এলো। এরপর আবার। জ্যাম রাস্তায় যেতে যেতে আমাদের প্রায় পৌনে তিনটা বেজে গেল।প্রচুর বৃষ্টির কারণে আমার
শরীরের একাংশ কাপড় প্রায় ভিজে গেল। তাড়াহুড়া করে এন্ট্রি করে ক্লাসে ঢুকলাম।

আমি ক্লাসে ঢুকেই দেখি সব সীট ভরা সবাই বসে গেছে। শুধুমাত্র সামনের সারির বাম দিকের একটি সিট অবশিষ্ট ছিল। আমি সেখানটাতেই বসলাম। এবং আমাকে দেখে সবাই হাসাহাসি শুরু করলো।

আমি একটু আপসেট হয়ে গেলাম এবং অস্বস্তি বোধ করলাম।।। কারণ আমি ছিলাম তৃণমূল পর্যায়ের সাধারন একটি মেয়ে আর ওরা সবাই ছিল রাজধানীর বুকে থাকা এক একজন হাই স্মার্ট। তাই আমাকে দেখে তারা হাসাহাসি করলো। আমার পরনে ছিল সাধারণ সালোয়ার কামিজ আর ওড়না।

dropshadow_1633172001064.jpg


যাইহোক ক্লাসটিচার ক্লাসে আসলে আমরা সবাই দাড়ালাম। এরপর তিনি আমাদের বসতে বললে আমরা সবাই বসলাম।

siam,.png

প্রথম ক্লাস টি হল পরিচয় পর্বের ক্লাস। স্যার আমাদের সবার উদ্দেশ্যে বললেন প্রত্যেককেই 2 মিনিট করে নিজের সম্পর্কে বলতে হবে।প্রথম সারির ডানদিক থেকে শুরু করলো একে একে প্রত্যেককেই তাদের পরিচয় দিল। কিন্তু খুবই আশ্চর্যের বিষয় কেউ দুমিনিট নিজের সম্পর্কে বলতে পারছিল না।সবার শেষে আমার পালা। একমাত্র আমি ছিলাম যে কি না দু মিনিট নিজের সম্পর্কে বলতে পেরেছি।
সবাই আমার দিকে ফ্যালফ্যাল করে চেয়ে ছিল।

সেদিন আশরাফ স্যার সবার উদ্দেশ্যে বলল দেখুন আমরা কেউই নিজের সম্পর্কে দুই মিনিট বলতে পারছিনা। তার মানে আমরা নিজেকে নিজেরা চিনতে পারিনি আজ পর্যন্ত। কিন্তু অন্য কাউকে নিয়ে কথা বলতে দিলে আপনারা ঘন্টার পর ঘন্টা কথা বলেও শেষ করতে পারবেন না। 38 জনের মধ্যে মাত্র একজন পেরেছে নিজের সম্পর্কে বলতে।

siam,.png

কৌতূহলবশত স্যার আমার কাছে জানতে চাইলেন

জাস্ট 2 মিনিটে তুমি তোমার কথা শেষ করেছ এটা কি করে সম্ভব হলো?

স্যারকে বললাম স্যার যখন সবাই নিজের সম্পর্কে কথা বলছিল তখন আমি আমার ঘড়ি দেখে দুই মিনিটে কতটুকু কথা বলা যায় সেটা মনে মনে নির্ধারণ করে রেখেছিলাম।
স্যার আমাকে বাহবা দিলেন এবং খুব জোরে করতালি দিয়ে আমাকে অভিনন্দন জানালেন ও একটি উপহার দিলেন।
ক্লাস শেষে সবাই আমার সাথে পরিচিত হওয়ার জন্য এগিয়ে আসলো এবং আমার সাথে কথা বলে সরি বলল

তোমাকে বুঝতে না পেরে তুমি ক্লাসে ঢোকার সাথে আমরা হেসে ছিলাম। এজন্য আমরা সরি।
আমি বললাম না না তোমরা সরি বলছো কেন আমি কিছু মনে করি নাই।

চলবে,,,,,,,,


siam,.png

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

আপু আপনার কোন তুলনা হয়না। আপনি নিজে একটা সারপ্রাইজ। আপনি উত্তরা কার বাসায় উঠেছেন শালার বাসায় না খালার বাসায় শব্দ টা একটু ক্লিয়ার করে নিবেন। কৌতুহলী হলেও আপনার ওই দিনটি আপনি যেভাবে উপস্থাপন করেছেন সত্যিই অসাধারণ। তবে এটা সত্য মানুষ যাদেরকে নিয়ে হাসাহাসি করে একসময় তারাই আইকন হয়। আমার চোখে আপনি একটা আইকন। শুভকামনা রইল আপু

 3 years ago 

ভাইয়া উত্তরা না রামপুরায় আমার খালার বাসায় উঠে ছিলাম।আমি আসলে বেশ কৌশলী এবং উপস্থিত বুদ্ধি কাজে লাগাতে পারি।এবং যেকোন বিষয় শেখার তীব্র আকাঙ্ক্ষা আমার মধ্যে কাজ করে। তবে এটা সত্যি প্রতিটা জায়গায় প্রতিদ্বন্দী থাকে আর নিরপেক্ষতা এটা আসলে খুব কম জায়গায় হয়।আর এটা আমার আবেগ নয় অভিজ্ঞতা।ধন্যবাদ আপনাকে শুভকামনা আপনার জন্য♥

 3 years ago 

আপু সবাই দুই মিনিটের ভিতরে বলতে পারছিল না কিন্তু আপনি আগে থেকেই ঘড়ি দেখে এটি ঠিক করে রাখছেন অনেক ভালো লাগলো আপনি আপনার নিজের সম্পর্কে বলতে পারছেন। আপনার ট্যালেন্ট আছে বলতে হয়। আপনার জন্য শুভকামনা রইল আপু আর গল্পটি চলবে আশা করা যায়। অনেক ভালো লাগলো পড়ে।

 3 years ago 

জি ভাইয়া 38 জনের মধ্যে একমাত্র আমিই ছিলাম যে কিনা দুই মিনিট নিজের সম্পর্কে বলতে পেরেছি।2 মিনিট মানে জাস্ট 2 মিনিট।
আশাকরি কয়েক পর্ব চলবে ভালো লাগবে নিশ্চয়ই♥
ধন্যবাদ আপনাকে শুভকামনা আপনার জন্য♥

আপনি আপনার নিউজ প্রেজেনটার কোর্স নিয়ে অনেক সুন্দর লিখেছেন।আপনার কার্যক্রম খুব সুন্দর ছিল।

স্যার আমাকে বাহবা দিলেন এবং খুব জোরে করতালি দিয়ে আমাকে অভিনন্দন জানালেন ও একটি উপহার দিলেন।

আমি করতালি দিতে চাইলাম কিন্তু আপনি শুনতে পাবেন না তাই দিলাম না।শুধু ধন্যবাদ জানাচ্ছি আপু।
শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

এত চমৎকার মন্তব্য করার জন্য আপনাকেও ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি ভাইয়া। ভালো থাকবেন♥

 3 years ago 

অনেক ভালো লাগল আপু। আপনার বহুমুখী প্রতিভা দেখে পিছিয়ে পড়া নারী সমাজ অনুপ্রেরণা পাবে। প্রেজেন্টেটর হিসাবে আপকে দেখতে চাই। দোয়া রইল আপু।

 3 years ago 

সেদিন আপনি অনেক সুন্দরভাবে কাটিয়েছিলেন আপু। আসলেই আমাদের মধ্যে এখনো অনেকেই আছেন যারা নিজের সম্পর্কে দুমিনিট কথা বলতে পারবে না। স্যার যেটা বলেছে, নিজের সম্পর্কে বলতে গেলে নিজেকে আগে ভালোভাবে চিনতে হবে। এটি উনি যথাযথই বলেছেন

 3 years ago 

জি ভাইয়া একটি মঞ্চে উঠে এখনো আমরা অনেকেই নিজের সম্পর্কে দু মিনিট সাজিয়ে গুছিয়ে বলতে পারিনা। তার মানে আমরা এখনো নিজেকে চিনি না♥

আপু আপনার জন্য শুভকামনা রইলো। আপনি অনেক স্ট্রাগল করেছেন জীবনে। আপনার লিখার মাঝে যেমন একটা শক্তি আছে তেমনি আপনার গতিময়তা। জাযাকাল্লাহ

 3 years ago 

জি ভাইয়া ঠিকই ধরেছেন । এতোটুকু জীবনে এত বেশি স্ট্রাগল হয়তো আর কেউ করেছে কিনা আমি জানিনা। তবে আমি নিজের সাথে যুদ্ধ করে আজ এ পর্যন্ত এখনো যুদ্ধ করেই প্রতিনিয়ত বেঁচে আছি। ধন্যবাদ আপনাকে। শুভকামনা আপনার জন্য♥

 3 years ago 

আপনার যে কোন বিষয় শিখার ইচ্ছে শক্তি খুব ভালো। আপনি যেখানেই যাবেন সেখান থেকে ভালো কিছু করতে পারবেন এটা আমার বিশ্বাস।অনেক দোয়া রইল। আপনার পথ চলা সহজ হোক।

 3 years ago 

খুবই চমৎকার প্রত্যাশা করেছেন আপনি আমার জন্য।।মহান আল্লাহ তায়ালা আপনার জীবনকে অর্থাৎ আপনার পথ চলা কে আরো সহজ আরো সুগম করে দিন। আমিন♥

 3 years ago 

মাঝে মাঝে এরকম ঘটনা আমাদের মাঝে ঘটে থাকে। তবে পরবর্তীতে সবাই নিজেদের ভুল বুঝতে পেরেছে এবং আপনাকে সরি বলেছি এটাই অনেক বড় বিষয়। স্মার্টনেস অবশ্যই কোনো কিছু করার মধ্যে। অনেকে বড় বড় শহরে থেকে অনেক সময় এভাবে যে গ্রামের থেকে যারা উঠে আসে কিংবা প্রত্যন্ত অঞ্চল থেকে যারা উঠে আসে তারা খুব বেশি ভালো করতে পারবে না কিন্তু অনেক সময় এটা উল্টা ঘটে কারণ শহরে যারা আছে তারা কোন না কোন অন্য প্রত্যন্ত অঞ্চলের শহর থেকে উঠে এসেছেন। আপনার স্যারের কথাটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আমরা যদি নিজেকে চিনতে না পারি এবং নিজেকে নিয়ে দুই মিনিট না বলতে পারে তাহলে ব্যাপারটি সত্যি খুব ভাববার বিষয়।

 3 years ago 

আপনি বিষয়টি খুব ভালভাবে উপলব্ধি করেছেন এ জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ শুভকামনা আপনার জন্য♥

 3 years ago 

জি। আপু। আপনার জন্যও শুভকামনা।

 3 years ago 

আপু খুবই সুন্দর হয়েছে, অসাধারণ লাগছে এবং আপনার গল্পটা পুরোটা শুনলে আরো ভালো লাগবে আশা করছি

 3 years ago 

ধন্যবাদ ♥

 3 years ago 

আপনার কোনো তুলনাই যেনো হয়না আপু।
সব দিকেই যেনো আপনি গুণে গুণান্বিত।
এটা ঠিক যাদের নিয়ে হাসাহাসি হয় তারাই হঠাৎ করে সবার চোখের মধ্যমণি হয়ে উঠে।

 3 years ago 

ঠিক তাই আপু মনি♥

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.11
JST 0.033
BTC 64550.89
ETH 3156.32
USDT 1.00
SBD 4.30