꧁সাথী কাব্যে নতুন কবিতা ✍🏻"প্রিয় দাদার জন্মদিন" দাদার জন্য সেরা উপহার꧂

in আমার বাংলা ব্লগ9 months ago (edited)


আসসালামু আলাইকুম/আদাব

☆꧁:প্রিয় দাদার জন্মদিন :꧂☆


received_876659084130030.png


꧁সাথী কাব্যে নতুন কবিতা ✍🏻"প্রিয় দাদার জন্মদিন"꧂


কবি আমি ছবি আমি আমি সেলিনা সাথী আঁধার ঘরে জ্বলে ওঠা নিয়ন আলোর বাতি।

প্রিয় দাদার জন্মদিনের শুভেচ্ছার পাপড়ি ছড়িয়ে দিলাম সকলের হৃদয় আঙ্গিনায়। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালোই আছি।আর আপনারা সবাই সব সময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।


IMG_20231202_133820.jpg


বন্ধুরা যার জন্ম না হলে আমার বাংলা ব্লগ এর জন্ম হতো না। নিজের ভাষায় নিজের সৃজনশীলতা প্রকাশ করার সুযোগ পেত না অনেকেই। মায়ের ভাষায় প্রাণের কথাগুলো নিজের অনুভব অনুভূতিগুলো শেয়ার করার অন্যতম একটি মাধ্যম হচ্ছে আমার বাংলা ব্লগ।যেখানে আমরা নির্দ্বিধায় আমাদের অতীত এবং বর্তমানের নানা রকম স্মৃতিচারণ তুলে ধরতে পারি।সুখ দুঃখ আনন্দ সবই ভাগাভাগি করে নিতে পারি।যেমন বিনোদন করতে পারি তেমনি সহযোগিতার হাত বাড়াতে পারি।সব মিলিয়ে খুবই চমৎকার একটি প্ল্যাটফর্ম আমার বাংলা ব্লগ। আর সেই আমার বাংলা ব্লগ এর প্রতিষ্ঠাতা আমাদের সকলের অতি পরিচিত অতি প্রিয় মানুষ যিনি হাজারো মানুষের স্বপ্নদ্রষ্টা তিনি হলেন আমার শ্রদ্ধাভাজন @rme দাদা।আজ সেই প্রিয় মানুষটার জন্মদিন।আর সে কারণেই আবেগে আপ্লুত হয়ে আমি একটি কবিতা লিখলাম প্রিয় দাদাকে উপহারস্বরূপ।
দাদার জন্মদিনে সৃষ্টিকর্তার কাছে একটি আকুল আবেদন করি তিনি যেন তার সপরিবার কে হেফাজতে রাখেন।সকলেই সুখে শান্তিতে থাকতে পারেন এবং সকলের নেট চাওয়া গুলো পূর্ণ হয়।।অনেকদিন ধরেই নিয়মিত হতে পারছি না আমার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সাথে।কারণ আমি এখনো অনেক বেশি অসুস্থ।তারপরেও অনেক কষ্ট করে এত রাতে দাদার জন্য লিখতে বসলাম।দাদার জন্মদিনটা উইশ করার জন্য।হ্যাপি বার্থডে টু ইউ দাদা! শুভ শুভ শুভ জন্মদিন।

"প্রিয় দাদার জন্মদিনের "

"সেরা উপহার" "

"প্রিয় দাদা জন্মদিন" "


🥀সেলিনা সাথী🥀

চারিদিকে খুশির জোয়ার
বইছে সারা দিন,,
গাইছে সবাই খুশি মনে
নাচছে তা ধিন ধিন।

ফুলের গন্ধে ভরে গেছে
সকলেরই মন
প্রাণের চেয়েও প্রিয় দাদা
অতি আপনজন।

প্রিয় দাদার জন্মদিনে
দিবো উপহার
স্বরচিত কবিতা ছাড়া
নেই তো কিছু আর।

পথ চলাটা সহজ হোক
আজও আগামীর
সেরাদেরও সেরা হবে
হবে যে আমির।

দেশের তরে ভাষার তরে
তোমার অবদান,
আমার বাংলা ব্লগ হবে
চির অম্লান।

শত লোকের কর্মসংস্থান
করে দিয়েছো তুমি,
ব্লগ চেইনে ও গড়ে তুলেছো
প্রিয় মাতৃভূমি।

তোমার চোখে ঠোঁটে মুখে
ভাষার প্রতিচ্ছবি
স্টিমিটে তুমি যেন
সোনালী এক রবি।

তোমার তরে শ্রদ্ধা দাদা
শুভেচ্ছা অফুরান,
ভুল করেও ভুলে যাবো না
তোমার অবদান।

বিখ্যাত হও তুমি দাদা
এই দোয়াটাই করি,
তোমার দেখা স্বপ্নগুলো
সবাই মিলে গড়ি।

শুভ শুভ শুভ দিন
প্রিয় দাদার জন্মদিন
আনন্দ আজ সীমাহীন
প্রিয় দাদার জন্মদিন

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: (স্বরচিত কবিতা)
দাদার জন্মদিনের সেরা উপহার

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Sort:  
 9 months ago 

আপু দাদার জন্মদিন উপলক্ষে লেখা আপনার এত সুন্দর কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। ঠিক বলেছেন যার জন্ম না হলে আমার বাংলা ব্লগের জন্ম হতো না, কিংবা আমরা আমাদের মনের ভাষা প্রকাশ করার মতো জায়গা খুঁজে পেতাম না। আজ তার জন্মদিনে আমরা সবাই সবার মনে কথা বিভিন্ন ভাবে প্রকাশ করে যাচ্ছি। আপনার কবিতার প্রতিটি লাইন পড়ে মুগ্ধ হয়ে গেলাম। দাদাকে এত সুন্দর কবিতার মাধ্যমে শুভেচ্ছা জানানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 9 months ago 

দাদাকে নিয়ে যেভাবে লেখি না কেন, লেখাটা কম হয়ে যায়। তারপরে ও চেষ্টা করেছি। আমি আমার মত করে দাদাকে নিয়ে একটি ছোট্ট কবিতা লেখার জন্য। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ♥♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63632.98
ETH 2727.39
USDT 1.00
SBD 2.58