০৮ ফেব্রুয়ারি শিপুর এইচ,এস,সি পরীক্ষার ফলাফল প্রসঙ্গে,,

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভাল আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন, এটাই প্রার্থনা করি।

IMG_20230208_002227.jpg


বন্ধুরা 06 নভেম্বর 2022 ইং তারিখে শিপুদের এইচএসসি পরীক্ষা শুরু হয়।এবং 22 ডিসেম্বর 2022 ইং তারিখে প্রাকটিক্যাল সহ পরীক্ষা শেষ হয়। আগামীকাল 8-2-2023 ওদের রেজাল্ট হওয়ার কথা। আর তাই তো সারাদিন ধরে আমার বুকের ভেতর কেমন যেন করছে এবং আল্লাহ তায়ালার কাছে সবসময় প্রার্থনা করছি আল্লাহ তুমি ওদের সবার রেজাল্ট ভালো করে দিন সবার মুখে যেন হাসি ফোটে।এদিকে আমার শরীরটাও বেশ কয়েকদিন ধরে খুব একটা ভালো না। তার মধ্য থেকে ও নানাবিধ টেনশন আমাকে জর্জরিত করে রেখেছে।মনে হচ্ছে এই তো সেদিন শিপুকে পরীক্ষা দিতে যাওয়ার আগে কি সুন্দর করে গুছিয়ে দিতাম। মাথা চিরুনি করে দিতাম। গরম পানি, গরম চা এবং রান্না করে খাইয়ে দিয়ে, ড্রেস পরিয়ে পরীক্ষার হলে নিয়ে যেতাম।সময় কত দ্রুত চলে যায়।আজ শিপু ঢাকায় অথচ আমি ছটফট করছি একা বাড়িতে।বেশি টেনশন হচ্ছিল এবার মহিলা কলেজের টিচাররা পরীক্ষার হলে খুব ডিস্টার্ব করেছে বাচ্চাদের।বিশেষ করে দুটো পরীক্ষা দিয়ে শিপু কান্না করতে করতে বের হয়েছিল। যার জন্যে আমার আরও বেশি টেনশন হচ্ছে।তবে আমার মন বলছে শিপুর রেজাল্ট অবশ্যই ভালো হবে। কারণ শিপু অনেক মেধাবী স্টুডেন্ট।পড়ালেখা ছাড়া সে আর কিছুই ভাবতে চায় না।সেদিনের সেই ছোট্ট শিপু আজ কত বড় হয়ে গেল।ভাবতেই কেমন যেন অবাক লাগে।শিপু এখন প্রায় ভার্সিটি স্টুডেন্ট হতে যাচ্ছে।সিয়াম সবসময় শিপুর জন্য অনেক বেশি চিন্তা করে।


IMG_20230208_002316.jpg


শিপুর ভালো-মন্দ সুবিধা-অসুবিধা সবকিছু নিয়ে ভাবনা যেন শেষ নাই সিয়ামের। আর ওদের দুভাইয়ের মিল দেখে আমার খুব ভালোলাগে। অন্যান্য ভাইবোনেরা যেমন ঝগড়ুটে হয়, ওরা দুই ভাই কিন্তু মোটেও তেমনটি নয়। আমি প্রাণভরে দোয়া করি, ওদের ভাইয়ে ভাইয়ে এরকম মিল যেন জীবনের শেষ দিন পর্যন্ত অটুট থাকে। শিপুর রেজাল্টে এর জন্য নিশ্চয়ই সিয়ামের অনেক বেশি টেনশন হচ্ছে। আমি বুঝতে পারছি।আমাদের পরিবারে এবার তিনজন একসাথে এইচএসসি পরীক্ষা দিয়েছে।সবার জন্য প্রাণভরে দোয়া করছি সবার রেজাল্ট যেন ভাল হয়।কালকের দিনটা যেন আমার খুব ভালো কাটে হাসিখুশি কাটে।বন্ধুরা আপনারা সকলেই দোয়া করবেন আমাদের শিপু যেন অনেক ভাল রেজাল্ট করে।শিপুর মনের ভিতরে ঝড় বইছে।ওর সাথে ফোনে কথা বলে যা বুঝতে পারলাম।আমি ওকে সাহস দিয়ে বলেছি বাবা তোমার রেজাল্ট অনেক ভালো হবে কোন টেনশন নিও না।আর এই কথাটি বললে শুধু একটি কথাই বলে মায়ের মন কখনো মিথ্যা বলতে পারে না।আর এই কথাটি বারবার প্রমাণিত হয়েছে।


IMG_20230208_002204.jpg


তো বন্ধুরা আগামীকাল যেন সবার মুখে হাসি ফোটে এই প্রত্যাশায় আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। lআবারও অনুরোধ করবো শিপুর জন্য সকলেই দোয়া করবেন। আজকের মত এখানেই বিদায়। আগামিতে আবারও নতুন নতুন বিষয় নিয়ে আপনাদের সামনে হাজির হবো আমি সেলিনা সাথী।


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপু মায়েদের এমনি অনুভূতি হয়। চোখের সামনে সন্তান কখন বড় হয়ে যায় একদমই বুঝা যায় না। যেহেতু শিপু ভালো স্টুডেন্ট সেহেতু ওর রেজাল্ট ভালোই হবে ইনশাআল্লাহ। আপু এত টেনশন করবেন না। যদি অতিরিক্ত টেনশনে আপনি অসুস্থ হয়ে পড়েন তাহলে আপনার সন্তানদের কে দেখবে। তার জন্য নিজেকে টেনশন মুক্ত রাখতে হবে। ধন্যবাদ সুন্দর ব্লগ শেয়ার করার জন্য।

 2 years ago 

ইনশাআল্লাহ শিপু পরিক্ষায় ভালো রেজাল্ট করবে, মিষ্টি রেডি রাখুন। দুশ্চিন্তা করবেন না, এভাবে আপনি অসুস্থ হয়ে পড়বেন। দোয়া করছি মন ভরে। 🤲
রেজাল্টের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আজকে তো দেখলাম এইচএসসি পরীক্ষার্থীদের রেজাল্ট দিল। আপনার পোস্ট পড়ে আপনার পরিবারের তিনজন সদস্য রেজাল্ট খুঁজে পেলাম না। কমেন্টের রেজাল্ট জানিয়ে দিয়েন আপু।

 2 years ago 

আজকে তো এইচএসসি পরীক্ষার রেজাল্ট দিয়েছে। নিশ্চয়ই আপনার ছেলে ভালো রেজাল্ট করেছে এবং সাথে আপনার পরিবারের তিনজনের রেজাল্ট ও ভালো হয়েছে । আপনার ছেলের রেজাল্টের অপেক্ষায় রইলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62731.36
ETH 2678.00
USDT 1.00
SBD 2.54