দে দে পাল তুলে দে, মাঝি হেলা করিস না, ডুয়েট কভার ||~~

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব
সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।আর আপনারা সকলেই সবসময় সুস্থ থাকবেন। ভালো থাকবেন। এটাই আমার প্রত্যাশা।

received_646116480541550.jpeg


বন্ধুরা আজ একটি ফোক গানের ডুয়েটে নিয়ে হাজির হয়েছি আপনাদের সামনে। আশা করি আপনাদের ভালো লাগবে। খুবই জনপ্রিয় একটি ফোক সংগীত।
আর ফোক সঙ্গীত ভাল লাগে না, এমন মানুষ খুঁজে পাওয়া প্রায় মুশকিল। আমার কাছে এই গানটি অনেক প্রিয়। সেই সাথে আমি বারবার গানটি শুনি। তবে আপনাদের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। আমি কিন্তু গান গাইতে পারি না। এটা বারবার বলি। শুধুমাত্র আমার বাংলা ব্লগ বন্ধুদের জন্য একটু বিনোদন করার চেষ্টা করি মাত্র। ভুল ত্রুটি মার্জনীয়।
গানের কথাগুলো হচ্ছে -দে দে পাল তুলে দে মাঝি হেলা করিস না। ছেড়ে দে নৌকা আমি যাব মদিনা।তুমুল জনপ্রিয় একটি ফোক সঙ্গীত আর এই সঙ্গীতটি আমরা সকলেই ভালোবাসি।বন্ধুরা এই গানটি ডুয়েট নিয়ে এসেছি। আমার সাথে যে ভাইটি জয়েন করেছেন। তিনি হলেন ইমন ভাই। খুবই চমৎকার গান করেন। তার গান শুনে আমি মুগ্ধ হয়ে যাই।তিনি এত চমৎকার গান করেন যে তার সাথে জয়েন করার মত দুঃসাহস আমার নেই তবুও সাহস করে জয়েন করলাম।তবে সত্যিই ইমন ভাইয়ের অন্যান্য যে গানগুলো আছে, সেগুলো আরো চমৎকার।ওনার গান আমার কতটা ভালো লাগে, উনি নিজেও তা জানেন না। কারন উনার সাথে আমার কোনদিন কখনো কথা হয়নি।তবে স্টার মেকারে আমি ওনার যথেষ্ট ভক্ত।বন্ধুরা আবারো ক্ষমা চেয়ে নিচ্ছি আমি গান গাইতে পারি না শুধুমাত্র চেষ্টা করেছি তবুও আপনাদের যদি এতোটুকু ভালো লেগে থাকে তবে আমার সার্থকতা।তবে চলুন এই ফোক সঙ্গীত টি শুনে আসি।



গানের কথা- দে দে পাল ছেড়ে দে,
মাঝি হেলা করিস না
ছেড়ে দে নৌকা আমি
যাব মদিনা,,,,

গিতীকার -আবদুর রহমান বয়াতি
কভার ইমন ও সেলিনা সাথী


ভিডিও লিংক




গানের লিরিক্স

দে দে পাল তুলে দে
মাঝি হেলা করিস না
পাল তুলে দে মাঝি হেলা করিস না
ছেড়ে দে নৌকা আমি যাবো মদিনা
একবার ছেড়ে দে নৌকা
আমি যাবো মদিনা (2)

দুনিয়ায় নবী এলোমা আমিনার ঘরে
হাসিলে হাজার মানিককাঁদিলে মুক্তা ঝরে (2)

ও দয়াল মুর্শিদ যার সখা তার কিসের ভাবনা
মুর্শিদ যার সখা তার কিসের ভাবনা
হৃদয় মাঝে কাবা নয়নে মদিনা
আমার হৃদয় মাঝে কাবা নয়নে মদিনা

ও দে দে পাল তুলে দে
মাঝি হেলা করিস না
পাল তুলে দে মাঝি হেলা করিস না
ছেড়ে দে নৌকা আমি যাবো মদিনা
একবার ছেড়ে দে নৌকা
আমি যাবো মদিনা

ও নূরের রৌশনীতে দুনিয়া গেছে ভরে
সে নূরের বাতি জ্বলে মদিনার ঘরে ঘরে (2)
ও দয়াল মুর্শিদ যার সখা তার কিসের ভাবনা
মুর্শিদ যার সখা তার কিসের ভাবনা
হৃদয় মাঝে কাবা নয়নে মদিনা
আমার হৃদয় মাঝে কাবা নয়নে মদিনা

দে দে পাল তুলে দে
মাঝি হেলা করিস না
পাল তুলে দে মাঝি হেলা করিস না
ছেড়ে দে নৌকা আমি যাবো মদিনা
একবার ছেড়ে দে নৌকা
আমি যাবো মদিনা
ছেড়ে দে নৌকা আমি যাবো মদিনা



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

ইমন ভাইয়ের সাথে খুবই চমৎকার ভাবে দে দে পাল তুলে দে মাঝি হেলা করিস না গানটি কভার করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। এর আগে আমি আপনার অনেক গান শুনেছি, আজকের ডুয়েট গানটি আমার কাছে সব থেকে বেশি ভালো লাগলো তার মধ্যে। এই ধরনের আরো গানের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

ইমন ভাইয়ের সাথে এই ফোক গানটির ডুয়েট করায়, আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।♥♥

 2 years ago 

দে দে পাল তুলে দে, মাঝি হেলা করিস না এই গানটি আগে খুব শুনতাম। এখন আবার ও নতুন করে শুনে ভীষণ ভালো লাগলো। চমৎকার ভাবে গানটি কে উপস্থাপনা করেছেন। আপনাকে ও ইমন ভাইকে অসংখ্য ধন্যবাদ। আপনাদের জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া। এই গানটি ছোটবেলা থেকেই প্রায় শুনে এসেছি। দে দে পাল তুলে দে মাঝি হেলা করিস না। সত্যিই আমার অসম্ভব প্রিয় একটি গান। আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো।♥♥

 2 years ago 

এই গানটি শুনতে আমার ভালই লাগে। আপনি ইমন ভাইয়ের সাথে খুব চমৎকার ভাবে এটা কভার করেছেন। ধন্যবাদ আপনাকে এই সুন্দর গানটি কভার করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এই গানটি শুনতে আপনার ভালো লাগে, জেনে আনন্দিত বোধ করছি। আর এই গানগুলো সত্যিই ভাল লাগার মতই গান। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ♥♥

 2 years ago 

খুব সুন্দর একটা গান কভার করেছেন আপু।ইমন ভাই ও আপনার ডুয়েট কন্ঠে শুনতে খুব ভালো লাগছে।মাঝে মাঝে এ গানটি শুনতাম। আজ আপনাদের কন্ঠে আরও বেশি ভালো লাগলো। আপনাদের জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

ঠিকই বলেছেন। আগে আমিও এই গানটি মাঝে মাঝে খুবই শুনতাম। খুব ভালো লাগতো। অসম্ভব প্রিয় একটি গান। আর আজ ইমন ভাইয়ের সাথে ডুয়েট করতে পেরে আরো বেশি ভাল লেগেছে। যদিও আমি গান গাইতে পারি না। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।♥♥

 2 years ago 

খুবই সুন্দর একটি গান কভার করেছেন আপনি যা শুনে মনটা ভরে গেল। ডুয়েট গান হওয়ার কারণে একটু বেশি ভালো লেগেছে। আপনার গানগুলো আমার কাছে সব সময় ভালো লাগে। সব সময় খুবই সুন্দর সুন্দর গান শেয়ার করেন আমাদের সকলের মাঝে। আজকের এই গান কভার অসাধারণ ছিল।

 2 years ago 

হা হা হা,,,অনেক বেশি খুশি হলাম। শুনে যে আমার গান সব সময় আপনার ভালো লাগে। যদিও আমি গান গাইতে পারি না। বলে খুব আফসোস লাগে। তারপরেও আপনি এতো সুন্দর করে আমাকে উৎসাহ দিয়েছেন বলে, আনন্দিত বোধ করছি। ভালোবাসা অবিরাম♥♥

 2 years ago 

সারেগামাপা-তে নোবেল গেয়েছিল গানটা।ফোনে ডাউনলোড করা আছে,মাঝে মাঝেই শুনি।
আপনাদের দুজনের কন্ঠে বেশ ভালোই লাগছে গানটা।গান যে গাইতে পারেন না,তা বোঝা যায়নি খুব একটা।শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত দিয়ে আমাকে উৎসাহ প্রদানের জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ। এবং কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার গান ভালো লেগেছে অনেক খুশি হলাম। সব সময় পাশে থাকবেন এভাবে। প্রত্যাশা রাখছি।♥♥

 2 years ago 

আমার অনেক পছন্দের একটি গান আজ আপনি ডুয়েট গেয়েছেন। আপনার কন্ঠে গান শুনতে আমার খুব ভালো লাগে। এই গান ডুয়েট গাওয়াতে শুনে আরও বেশি ভালো লাগলো। এই গান আমি ছোটবেলা থেকে শুনে আসছি।ধন্যবাদ আপু এত সুন্দর একটি গান ডুয়েট গেয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66