এসো নিজে করি, কাগজের পার্ক ছাতা, সেলিনা সাথী। 10% beneficially @shy-fox

আসসালামু আলাইকুম

আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। আজকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির একটি অসাধারণ ইভেন্টে DIY( Do It Yourself) এসো নিজে করি এখানে অংশগ্রহণ করতে যাচ্ছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে আমি " কাগজ দিয়ে পার্ক ছাতা" তৈরি করেছি। ।


IMG_20210915_175649.jpg

siam,.png

তবে চলুন শুরু করা যাক

siam,.png

উপকরণ সমূ হ

♦ রঙিন কাগজ

♦শলা

♦আঠা

♦ কাছি

♦কাটা কম্পাস


siam,.png

প্রথমে আমরা শলার উপর বৃত্ত এঁকে নেব। এরপর সে গুলো কেটে নেব।

IMG_20210915_180604.jpg


siam,.png

এরপর সাদা কাগজ ঠিক একি মাপে কেটে নেব।এবং আঠা দিয়ে শলার উপর লাগিয়ে নিব।

dropshadow_1631707969536.jpg


siam,.png

এবার লাল কাগজ দিয়ে চারটি লাঠি ঠিক এভাবে বানিয়ে নেব। সেইসাথে লাল কাগজ দিয়ে ইটের মাপ এর মত করে ঠিক এভাবে টুকরো টুকরো করে কেটে নেব।

dropshadow_1631708117150.jpg


siam,.png

এবার ইটের মতো টুকরো কাগজ গুলো ঠিক এভাবে আঠা দিয়ে বসিয়ে নেব।

dropshadow_1631708144356.jpg


siam,.png

এবার চারটি লাঠি ঠিক এভাবে আঠা দিয়ে লাগিয়ে নেব। এবং আর একটি একি মাপের শলা কেটে লাঠির উপরে সেট করে দিব।

dropshadow_1631708171025.jpg


siam,.png

এবার আরেকটি লাল কাগজের উপরে বৃত্ত এঁকে নিব।

dropshadow_1631708040438.jpg


siam,.png

ঠিক এভাবে গোলাকার করে কেটে নেব।

dropshadow_1631708007634.jpg


siam,.png

এখন গোল আকারের মাঝ বরাবর কেচি দিয়ে কেটে নেব ঠিক এভাবে।

dropshadow_1631708064758.jpg


siam,.png

এবার আঠা দিয়ে লাগিয়ে নিয়ে ঠিক ছাতা বানাবো ছাতার মতো করে

dropshadow_1631708251908.jpg


siam,.png

তৈরি হয়ে গেল খুবই সুন্দর একটি পার্ক ছাতা। আশা করি সকলেরই ভালো লাগবে।

dropshadow_1631708289169.jpg


siam,.png

বন্ধুরা আশাকরি আমার পার্ক পার্ক ছাতটি পনাদের ভাল লেগেছে। আপনাদের ভালো লাগলেই আমার সার্থকতা।
ভাল থাকবেন সুস্থ থাকবেন আবারো ফিরে আসবো নতুন কোন ইভেন্ট নিয়ে আমি সেলিনা সাথী।


siam,.png

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

খুবই দারুন হয়েছে আপু। আপনার মধ্যে এত এত ট্যালেন্ট। অনেক দূর এগিয়ে যান।শুভ কামনা রইল

 3 years ago 

ধন্যবাদ

ওয়াও আপু অসাধারণ হয়েছে আপনার তৈরি কাগজের পার্ক ছাতা।সেই কবে দেখেছি আমাদের এসপি লেগের ছাতা গুলো এবার আপনার টা দেখলাম।খুব সুন্দর ভাবে আপনার দক্ষতা ফুটিয়ে তুলেছেন।অনেক শুভেচ্ছা রইলো আপু।

 3 years ago 

শুভ কামনা ভাইয়া♥

 3 years ago 

যা আমিও এসে ফিরে গেলাম আপু, এতো সুন্দর একটা ছাতা দিলেন পার্কে কিন্তু চেয়ার কিংবা টেবিল কোনটাই দিলেন না, অগ্যতা আমি ফিরে আসলাম, হা হা হা হা

ভালো হয়েছে, সুন্দর তৈরী করেছেন আপনি। ধন্যবাদ

 3 years ago 

চেয়ার টেবিল তো আগেই দিয়েছি ভাইয়া ♥

 3 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর করে পার্কের ছাতা তৈরি করেছেন। আমি আপনার প্রতিভা দেখে সত্যি মুগ্ধ হয়েছি। পার্কের ছাতা তৈরির ধাপগুলো আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

শুভ কামনা অবিরাম♥

 3 years ago 

সিম্পলের মধ্যে গরজিয়াস একটি ছাতা আপনি আমাদেরকে উপহার দিয়েছেন আপু। আপনি বরাবরের মতই অনেক কাজ পারেন। আপনার কাজগুলোকে প্রসংশা দিয়ে শেষ করা যাবে না আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া♥

 3 years ago 

আপনার এই কাজটি আমার ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভালো থাকবেন।

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

কাগজের পার্ক ছাতা টি দেখতে একদম বাচ্চাদের খেলনার মতোই হয়েছে। খুব সুন্দর বানিয়েছেন আপু। ভালো লাগলো দেখে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া♥

আপু আপনার পার্কের ছাতা তৈরি বেশ সুন্দর হয়েছে। এর পাশে আপনার ম্যাচের কাঠির তৈরি চেয়ারটা বসিয়ে দেন। দেখতে অনেক সুন্দর লাগবে। আপনে সত্যি বেশ সুন্দর সুন্দর জিনিস আমাদেরকে উপহার দিচ্ছেন। শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া♥

 3 years ago 

কাগজের পার্ক ছাতা অনেক সুন্দর করে তৈরি করেছেন আন্টি।

দেখতে সত্যি খুব সুন্দর লাগছে ।
শুভ কামনা রইল আন্টি ❤️🥰🌷

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

🥰🥰❤️❤️

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57382.38
ETH 3075.07
USDT 1.00
SBD 2.39