৮ টি গুরুত্বপূর্ণ "হরমোন" নিয়ে আলোচনা//১০% প্রিয় লাজুক খ্যাঁকের জন্য



আসসালামু আলাইকুম
সকলের সুস্থতা কামনা করছি। আশাকরি সকলে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

সুস্থতা কত বড় নিয়ামত। অসুস্থ না হলে আমরা তো বুঝতেই পারিনা।


20220409_231638.jpg



বন্ধুরা,,, আজ আমি আপনাদের মাঝে কোন কবিতা নিয়ে আসিনি।কবিতা আবৃত্তি আমি শুনেছি আপনাদের।অনেকের মনোরঞ্জনে আমার কবিতা মুগ্ধতা ছড়িয়েছে।বিনোদনের পাশাপাশি সবচেয়ে বড় বিষয় হলো আমাদের সুস্থতা।আমরা কেন রোগাক্রান্ত হচ্ছে কেন অসুস্থ হচ্ছে অসুস্থ তার মূল কারন কি আজ এই বিষয়গুলো নিয়ে সংক্ষিপ্ত আলোচনা কর।আমাদের মানব দেহে অন্যতম একটি উপাদান হলো হরমোন।হরমোনাল ইমব্যালেন্স এর কারণে আমরা নানা রকম অসুস্থতায় আক্রান্ত হই।বিশেষজ্ঞরা এখন পর্যন্ত আমাদের মানবদেহে প্রায় বাইশ শত প্লাস হরমোনের সন্ধান পেয়েছেন।বাইশ শত প্লাস হরমোনের মধ্যে আটটি অন্যতম হরমোন খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের মানব দেহে।এই আটটি হরমোন মেয়ে আজ আমি সংক্ষিপ্ত আলোচনা করবো আশা করি মনোযোগ সহকারে শুনবেন এবং সুস্বাস্থের অধিকারী হতে,, সহায়তা পেতে পারেন।

তবে চলুন আমরা আটটি গুরুত্বপূর্ণ হরমোনের নাম সহ এর কার্যকারিতা সংক্ষিপ্তভাবে শুনে নেই।


20220409_231638.jpg

ভিডিও লিংকঃ

বন্ধুরা আমাদের সুস্থ থাকতে গেলে অবশ্যই খাবারের বিকল্প নেই।আমরা খাবার খেয়ে বেঁচে থাকি সুস্থ থাকি।তাই আমাদের সুস্থ থাকার জন্য অবশ্যই পরিপূরক, সম্পূরক কিংবা সুষম খাবার বা আদর্শ খাবার খাওয়া প্রয়োজন। যে খাদ্য গ্রহণের মাধ্যমে আমাদের হরমোনগুলো ইন ব্যালেন্স থেকে ব্যালেন্স হবে।এরকমই একটি সুষম বা পরিপূরক বা আদর্শ খাবার নিয়ে অন্য একদিন আলোচনা করব।আমার হরমোন বিষয়ে আলোচনায় যদি আপনাদের এতোটুকু উপকারে আসে তবেই আমার সার্থকতা।সবাই সুস্থ থাকুন ভালো থাকুন নিরাপদে থাকুন এটাই প্রত্যাশা।পরিশেষে আবারো বলবো।

সুস্থতা কত বড় নিয়ামত। আমরা তা অসুস্থ না হলে বুঝতেই পারিনা।

তাই বেশি বেশি স্বাস্থ্য সচেতন হওয়া আমাদের প্রত্যেকেরই নৈতিক দায়িত্ব।আসুন নিজেকে ভালোবাসি সুস্থ থাকতে বেশি বেশি স্বাস্থ্য সচেতন হই সুস্বাস্থ্য বিধি মেনে চলি

অসুস্থ তাকে দূরে ঠেলি
♥♥

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

খুব সুন্দর করে হরমোন সম্পর্কে জানিয়েছেন। ভালো লাগলো আপু।যদিও এগুলো কিছু কিছু পড়েছি।তবে ভুলে গিয়েছিলাম।ভালো ছিলো।আপু। ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ভালো থাকবেন সবসময়♥♥

 2 years ago 

আপনার মাধ্যমে আমাদের দেহের বিভিন্ন হরমোন এবং তাদের কাজ সম্পর্কে ধারনা পেলাম। অনেক ভালো ভাবে উপ্সহাপন করেছেন। ভালো ছিল অনেক। অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

আপনার চমৎকার মন্তব্যের আমি অনুপ্রাণিত হয়েছি এভাবেই পাশে থাকবেন সব সময়♥♥

 2 years ago 

ওয়াও! এটা আনকমন ছিলো! আমরা ডাক্তারের কাছে ভিজিট দিয়ে তার পরামর্শ শুনি। আপনি অনেক সুন্দর ভাবে ফ্রিতে আমাদের অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। ভিডিও তে আপনার উপস্থাপনা দারুণ ছিলো। হরমোনের অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানলাম। আপনাকে অনেক ধন্যবাদ আপনার এই পোস্টের জন্য।

 2 years ago 

আসলে ডাক্তারদের হাতে এত সময় নেই যে আপনাকে এত সুন্দর বিষয় গুলো বিস্তারিত জানাবে।
♥♥

 2 years ago 

আপনার পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো। আপনি স্বাস্থ্যের হরমোন সম্পর্কে খুব গুরুত্বপূর্ণ তথ্য সরবরাহ করেছেন । ভিডিওর মাধ্যমে হরমোন সম্পর্কে এত সুন্দর উপস্থাপনা করেছেন যা অত্যন্ত প্রশংসনীয়। এত অসাধারণ পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আসলে সুস্বাস্থ্যের জন্য আমাদের হরমোনাল ব্যালান্স থাকা খুবই জরুরী।যেহেতু এই বিষয়টি আমার একটু একটু জানা আছে তাই শেয়ার করলাম♥♥

 2 years ago 

হরমন নিয়ে আলোচনা বাহ বেশ দারুন একটি বিষয় বাছাই করার জন্য ধন্যবাদ জানালে কম হবে তবে । কমেন্ট করতে হবে তাছাড়া অনেক কাজ ও রয়েছে তাই ভাবলাম তাড়াহুড়ো করে ভিডিও টি দেখলে কিছু বুঝতে পারবো না । তাই সামন্য একটু দেখে দেখা বাদ দিয়ে দিয়েছি। পরে দেখবো বিষয় টি । আমার মনে হয় ভিডিও টি আস্তে ধীরে দেখাই ভাল হবে। কি বলেন ? অবশ্যই থাকবে আপনার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যি দারুন একটি বিষয় ভাইয়া।কোন হরমোনের ভারসাম্য তাই আমাদের কি কি রোগ হয় এটা যদি আমরা ঘরে বসেই জানতে পারি তাহলে এই নিরাময় টা খুব সহজ হয়ে যায়♥♥

আপনি হরমোন নিয়ে অনেক গুরুত্বপূর্ণ তথ্য আমাদের সামনে তুলে ধরেছেন। আমাদের অনেক অজানা বিষয় আপনার এই পোষ্টের মাধ্যমে আমরা জানতে পারলাম। সচেতনতামূলক একটি পোস্ট করেছেন আপনি। আপনাকে অনেক অনেক সাধুবাদ এবং ধন্যবাদ জ্ঞাপন করছি এমন একটি পোষ্ট করার জন্য।

 2 years ago 

আমার আলোচনার যদি আপনাদের এতোটুকু কাজে লাগে সেটাই আমার সার্থকতা ভালো থাকবেন ধন্যবাদ আপনাকে♥♥

 2 years ago 

সত্যি ইউনিক একটি পোস্ট, আপনার এই পোষ্টটি দেখে আমার খুবই ভাল লাগল। নতুন জ্ঞান অর্জন করতে পারলাম আপনার এই দক্ষতা সম্পন্ন পোস্ট এর মাধ্যমে।

 2 years ago 

সুন্দর এবং ভিন্নধরনের একটি পোস্ট শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা পোস্ট টি আমার অনেক ভালো লেগেছে। শিক্ষামূলক সিরিজ অনেক সুন্দর ভাবে তুলে ধরেছেন। বিভিন্ন হরমোন এর কাজ বিভিন্ন রকম। প্রতিটি হরমোন সম্বন্ধে সুন্দরভাবে সব কিছু আলোচনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা জানাচ্ছি♥♥

 2 years ago 

আটটি হরমোন নিয়ে খুবই সুন্দরভাবে গুরুত্বপূর্ণ আলোচনা করলেন। সত্যিই অসাধারণ। এই পোস্টটি আমাদের প্রত্যেকের জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। শুভকামনা রইল আপনার জন্য এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার আলোচনায় যদি একজন মানুষের ও কাজে আসে সেটাই হবে আমার পরম পাওয়া এবং সার্থকতা।♥♥

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর একটি বিষয় আমাদের সাথে শেয়ার করেছেন। হরমোন আমাদের মানব দেহের জন্য একটি অপরিহার্য উপাদান। আর এই উপাদানটি নিয়ে আপনি অনেক সুন্দর ভাবে ভিডিওর মাধ্যমে সবকিছু আমাদের বুঝিয়ে দিয়েছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আমার আলোচনা আপনার ভালো লাগে সেটাই হবে আমার সবচেয়ে বড় পাওয়া।আপনিও অনেক ভালো থাকবেন।♥♥

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67689.07
ETH 3801.39
USDT 1.00
SBD 3.55