স্বরচিত কবিতা-"চিটার"|||~~

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভাল আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন, এটাই প্রত্যাশা করি।

IMG_20230312_195302.jpg


বন্ধুরা, আজ আবারও আপনাদের জন্য খুবই চমৎকার একটি স্বরচিত কবিতা নিয়ে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।এই শিরোনামে কবিতা লিখবো সেটাই ভাবছি।এখনো কিন্তু কবিতাটা আমি লিখিনি।জাস্ট ভাবতেছিলাম কি পোস্ট করি হঠাৎ করে মাথায় এলো একটা কবিতায় পোস্ট করা যাক না। তবে শিরোনাম এখনো খুঁজে পাচ্ছিনা। আপনারা যখন কেউ আমার পোস্ট পড়বেন, তখন প্লিজ কয়েকটি শিরোনাম বলে দিয়েন। যেন আগামীতে আমি ওই শিরোনাম গুলোর উপর ভিত্তি করে কবিতা লেখার চেষ্টা করতে পারি।।আপনাদের এতোটুকু সহযোগিতা পেলে আমি অনেক বেশি উপকৃত হব।আসলেই সামনে যে কোন বিষয় নিয়ে ভাবলেই আমি কবিতা লিখতে পারি।কবিতা আমার নিত্যদিনের সঙ্গী।প্রতিদিন দু-চার লাইন করে আমার লিখতেই হয়। এবং এটা আমার অভ্যাসে পরিণত হয়ে গেছে।।আসলেই কবিতা লেখা পড়া,এবং আবৃত্তি করার মধ্যে আলাদা একটা পরিতৃপ্তি কাজ করে।এবং আমি বিশ্বাস করি যারা কবিতা লিখেন। তাদের কবিতা যদি অন্য কেউ পাঠ করে, কিংবা আপনার কাছ থেকেই মনোযোগ সহকারে শুনতে পায়
বা শুনতে চায়, তাহলে দেখবেন কি পরিমান আত্মতৃপ্তি পাওয়া যায়।আসলে লেখকরা পাঠক এবং শ্রোতাদের অনেক বেশি পছন্দ করে অনেক বেশি ভালোবাসে।

চিটার

IMG_20230312_212759.jpg

সেলিনা সাথী

সাদা-কালো- শ্যামলা রঙের
দেখছি কত চিটার,
সভ্যতার দেয়ালে বাজায়
আবর্তনের গিটার।

কুলুষিত মন যে তাদের
মানুষকে দেয় ধোকা,
চালাক ভাবে নিজেকে যে
অন্যরা সব বোকা।

বিপদে ফেলে মানুষকে
সুখে থাকে তারা,,
মিষ্টি কথায় মন ভুলিয়ে
করে দিশাহারা।

সফটওয়্যারে কাজ করে যে
সোলোমোশন মিটার,
ভদ্রবেশে এই সমাজের
অসাধু সব চিটার

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

কবিতা শিরোনাম নিয়ে আমাকেও বেশ ভোগান্তির মধ্যে পড়তে হয়। আসলে কবিতার শিরোনামের উপর ভিত্তি করে হয়তো কবিতার লাইনগুলো লিখা হয়। আর আপনি তো যেকোনো বিষয়ের উপর কবিতা লিখতে পারেন। সত্যি আপু আপনার প্রতিভা যতই দেখি ততই মুগ্ধ হয়ে যাই। দারুন একটি কবিতা লিখেছেন আপনি। তবে মাঝে মাঝে পোস্ট করতে গিয়ে ঝামেলায় পরতে হয় আমাদের। আজকে কি পোস্ট করব এটা নিয়ে অনেকক্ষণ ভাবতে হয়। যাই হোক আপনি হলেন সর্বগুণে গুণান্বিত একজন মানুষ। তাই তো সবকিছুই সহজে করতে পারেন। অনেক অনেক ভালোবাসা রইলো আপু।

 2 years ago 

সব গুণে গুণান্বিত হতে পারিনি আপু। অনেক কাজ আমি করতে পারিনা। তবে আপনার গঠনমূলক সুন্দর মন্তব্য আমাকে অনেক বেশি উৎসাহ যোগায়।♥♥

 2 years ago 

আপু আপনি এতক্ষণ ইচ্ছে করে বিষয় নিয়ে কবিতা আকারে গুলিয়ে ফেলতে পারেন এই ব্যাপারটি কিন্তু অনেক বড় একটি খুন। আসলেই আপনি খুব চমৎকার একটি কবিতার মাধ্যমে এই ভদ্র বেশি সমাজের চিটারগুলোকে তুলে ধরেছেন। কবিতার মাধ্যমে তাদের বৈশিষ্ট্য ফুটে উঠেছে।

 2 years ago 

আপু আপনি যে বিষয়টি আমার গুণ বলতে চেয়েছেন সেটি আসলে খুন হয়েছে।বানানটা একটু ঠিক করে নিয়েন। এরকম আমারও হয়।
অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি সুন্দর মন্তব্য করে, আমাকে উৎসাহ প্রদানের জন্য♥♥

 2 years ago 

সাদা-কালো- শ্যামলা রঙের
দেখছি কত চিটার,
সভ্যতার দেয়ালে বাজায়
আবর্তনের গিটার।

আপু আপনার স্বরচিত চিটার কবিতাটি কিন্তু দারুণ হয়েছে ৷ চমৎকার লিখেছেন ৷ বিশেষ করে কবিতার লাইন গুলোতে ছন্দের বেশ মিল রয়েছে ৷আপনি খুব সুন্দর ভাবে ছন্দের সাথে ছন্দ মিলাতে পারেন ৷ আপনার কবিতা পড়ে বারবারই অনেক ভালো লাগে , আজও তাই ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি,, সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য♥♥

 2 years ago 

আপনি বরাবরই সুন্দর কবিতা লেখেন আর আজকের কবিতাটি আমার অনেক বেশি ভালো লেগেছে। এতো সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68331.57
ETH 2650.11
USDT 1.00
SBD 2.69