কভার- রবীন্দ্র সংগীত "আলো আমার আলো ওগো আলোয় ভুবন ভরা,,,,,"

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

received_640780720560723.webp


বন্ধুরা, আজ আমি আপনাদের জন্য অতি প্রিয় একটি রবীন্দ্রসঙ্গীত নিয়ে হাজির হয়েছি। আসলে রবীন্দ্রসঙ্গীত আমাদের সকলেরই মন কেড়ে নেয়।যত শুনি ততই আরও বেশি শুনতে ইচ্ছে।রবীন্দ্র সংগীত পছন্দ করেন না এমন মানুষের সংখ্যা প্রায় খুবই কম।রবীন্দ্র সংগীত বিশেষ করে রাতের বেলা মৃদু সাউন্ড দিয়ে শুনলে খুব বেশি ভালো লাগে।আর এই গানটি আমি সেই ছোটবেলা থেকে শুনে আসছি।গানের কথা গুলো হচ্ছে আলো আমার আলো ওগো আলোয় ভুবন ভরা আলো নয়ন ধোয়া আমার আলো হৃদয় হরা।বন্ধুরা আগেই ক্ষমা চেয়ে নিচ্ছি আমি কিন্তু গান গাইতে ভালো পারিনা তারপরও শুধুমাত্র আমার বাংলা ব্লগ পরিবারের বিনোদনের কথা চিন্তা করেই বেসুরো গলায় গান গাওয়ার চেষ্টা করি।আমার এই বিনোদনমূলক রবীন্দ্র সংগীত টি যদি আপনাদের কাছে ভাল লেগে থাকে তাহলে অনেক বেশি উৎসাহ পাবো আমি এবং সেটাই হবে আমার সার্থকতা ও পরম পাওয়া।আপনাদের সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে চলুন আমরা এবার রবীন্দ্র সংগীতটি শুনে আসি আশা করি সবার ভালো লাগবে।আমার কণ্ঠ ভালো লাগুক আর না লাগুক গানটা কিন্তু অসাধারণ।

রবীন্দ্র সংগীত

গানের কথাঃ

আলো আমার আলো ওগো
আলোয় ভুবন ভরা
আলো নয়ন ধোয়া আমার
আলো হৃদয় হরা,,,,,,

কভার -সেলিনা সাথী

ভিডিও লিংক-



কবিতার লিরিক্স

আলো আমার আলো ওগো, আলো ভূবন ভরা
আলো নয়ন ধোওয়া আমার আলো হৃদয় হরা ।

নাচে আলো নাচে ও ভাই, আমার প্রাণের কাছে -
বাজে আলো বাজে ও ভাই, হৃদয়বীণার মাঝে
জাগে আকাশ, ছোটে বাতাস, হাসে সকল ধরা ।

আলোর স্রোতে পাল তুলেছে হাজার প্রজাপতি
আলোর ঢেউয়ে উঠল মেতে মল্লিকা মালতী ।

মেঘে মেঘে সোনা, ও ভাই যায়না মানিক গোনা -
পাতায় পাতায় হাসি ও ভাই, পুলক রাশি রাশি ।
সুরনদীর কূল ডুবেছে সুধা-নিঝর-ঝরা।



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপু গান শুনেছি বেশ ভাল লেগেছে।অসাধারণ ছিলো আপনার কন্ঠে গান শুনতে।ধন্যবাদ আপু সুন্দর একটি গান কভার শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যে অনেক বেশি অনুপ্রাণিত হলাম। শুভেচ্ছা আপনাকে।♥♥

 2 years ago 

এই গানটা আমার কাছে আগে থেকে অনেক ভালো লাগতো। আপনার কন্ঠ শুনে আরো অনেক ভালো লাগলো। আপনার কণ্ঠটি মধুর। আপনার কন্ঠে গান শুনতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

এই গানটি ছোটবেলা থেকে আমারও খুব প্রিয় আপু সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ♥

 2 years ago 

এই গানটি এর আগে আমি অনেকবার শুনেছি তবে আপনার কন্ঠে গানটি শুনে মন ভরে গেল। এত সুন্দর ভাবে গানটি পরিবেশন করেছেন যার প্রশংসা না করলেই নয়।আপনার জন্য দোয়া এবং শুভকামনা রইল আপু।

 2 years ago 

আমি নিজেকে ধন্য মনে করছি এই জন্য যে আমার কন্ঠে গান শুনে আপনার ন ভরে গেছে। বেশ লাগছে আমার,,,,,হি হি হি,,,

 2 years ago 

আপু আপনার গাওয়া গান শুনে আমার কাছে খুবই ভালো লাগলো। আপনার কবিতা শুনতে যেমন ভালো লাগে তেমনি আপনার গান শুনেও ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপু।

 2 years ago 

আমার গাওয়া গান আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক বেশি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি প্রিয় আপু মনি♥

 2 years ago 

আপনি তো দেখতি অসাধারণ গান পারেন। এতো দিন শুধু আপনার কবিতার প্রশংসা করতাম। এখন থেকে গানের প্রশংসাও করতে হবে। অসাধারণ গানের কণ্ঠ আপনার। সফল হোন, দোয়া রইলো।

 2 years ago 

আমি অসাধারণ গান গাইতে পারি এটা শুনে জাস্ট অন্যরকম একটা ফিলিংস কাজ করছে মনের ভেতর।চমৎকার মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেয়ার জন্য ধন্যবাদ♥♥

 2 years ago 

জাস্ট মাইন্ড ব্লোয়িং সত্যিই কানের মধ্যে হেড ফোনটা নিয়ে আপনার গানটা শুনলাম অনেক বেশি ভালো লাগলো আপু বলে বোঝাতে পারবো না। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার অনুভূতি শুনে দারুন লাগলো। অনেক বেশি খুশি হলাম। শুভকামনা আপনার জন্য♥

 2 years ago 

রবীন্দ্র সংগীত আমি যতই শুনি আমার ততই ভালো লাগে। রবীন্দ্র সংগীত গানগুলো খুবই জ্ঞানমূলক গান। অনেকটা কোকিল কন্ঠে গানটি পরিবেশন করেছেন আপনি। গানের সুর এবং গানের কথা গুলো মিষ্টি সুরে অতি চমৎকার ভাবে গিয়েছেন আপনি। আমার খুবই পছন্দের একটি গান আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

রবীন্দ্র সংগীত আমার ও অনেক ভালো লাগে ভাইয়া, তাই ট্রাই করলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40