স্বরচিত কবিতা||~~

in আমার বাংলা ব্লগlast year


আসসালামু আলাইকুম/আদাব



স্বরচিত কবিতা


বন্ধুরা আমি নীলাঞ্চলের সেলিনা সাথী বাংলাদেশ থেকে।। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন। সুন্দর থাকবেন। সমৃদ্ধ হবেন এটাই প্রত্যাশা করি।


IMG_20230724_202329.jpg
এই ছবিটি করোনা কালীন সময়ে তোলা।

বন্ধুরা আজ আবারও একটি স্বরচিত কবিতা নিয়ে হাজির হলাম। আশা করি কবিতাটি আপনাদের ভালো লাগবে। অনেকেই অনেক রকম নামে আমাকে ডাকতে স্বাচ্ছন্দ্যবোধ করে। তারি ধারাবাহিকতায় এই কবিতাটি লিখতে বসেছি।আসলে আদর করে কেউ যখন নতুন নতুন নামে ডাকে তখনকার অনুভূতিটি, আমার কাছে একটু অন্যরকম লাগে। যা ভাষায় প্রকাশ করা যাবে না। মনে হয় এখনো আমি ঠিক আগের মত ছোট আছি। যখন আমার বাবা চাচা দাদা দাদী নানা-নানী।আদর করে নানা রকম নামে ডাকত।
এখন যখন আমাকে অনেকেই নতুন নতুন নামে সম্বোধন করে তখন ঠিক ছোটবেলার কথাগুলো মনে পড়ে যায়। নিমিষেই হারিয়ে যাই অন্য এক জগতে।এসব কথা বলে আর আপনাদের মন খারাপ করতে চাই না। আজ নতুন একটি কবিতা লিখতে বসেছি।অক্ষর লেখা সম্পন্ন করিনি।পোস্ট লিখতে লিখতেই কবিতা লিখব তাই ভাবছি।যেমনই হোক কবিতা তো হবে।তবে দেরি না করে শুরু করি।

"কাব্যময় ভুবন"
সেলিনা সাথী

নীলফামারীর নীল কন্যা
নীলের সাথে বাস,
নীলাঞ্চলে বসে বসে
কাব্য করে চাষ।

সমাজ সেবায় জড়িয়ে আছে
ছোট্টবেলা থেকে,,
ছুটে চলার পথটা যেন
ছিল এঁকেবেঁকে।

কেউ বা তাকে আপন ভাবে
কেউবা ভাবে পর,
কেউবা আবার অকারনে
ভাঙ্গে যে তার ঘর।

যুদ্ধ করেই বেঁচে আছে
স্বপ্ন চোখে নিয়ে,
স্বপ্ন ভেঙে কেউবা আবার
আঘাত যায় দিয়ে।

তবুও সে হাসিখুশি
থাকে সারাক্ষণ,,
তার খুশিতেই মুখরিত
কাব্যময় ভুবন।

IMG_20230724_213942.jpg

তো বন্ধুরা কবিতাটি আপনাদের ভালো লাগলে তবেই আমার সার্থকতা। আমার পরম পাওয়া।সকলেই ভাল থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা সব সময়।আজ এ পর্যন্তই আল্লাহ হাফেজ।

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: কবিতা

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Sort:  
 last year 

আশা করি ভালো আছেন আপনি। আপনার কবিতা পড়ে সত্যি মুগ্ধ হয়ে গেলাম‌। নিজের জীবনের এতো চমৎকার অনুভূতি কবিতার প্রতিটি ছন্দে দুর্দান্ত ভাবে উপস্থাপন করেছেন আপনি। নিশ্চয় আপনি একজন সমাজ সেবায় নিবেদিত প্রাণ।

সমাজ সেবায় জড়িয়ে আছে
ছোট্টবেলা থেকে,,
ছুটে চলার পথটা যেন
ছিল এঁকেবেঁকে।

জীবনকে নিয়ে এত সুন্দর অনুভূতি কবিতার ছন্দে প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আমার ব্যক্তিগত চিন্তা ভাবনা কবিতার ছন্দে ফুটিয়ে তোলার চেষ্টা করছি আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই.

 last year 

আপু আপনি এত ভাষা কোথা থেকে খুঁজে পান। একটা কবিতা লিখতে চিন্তা চেতনাসহ অনেক কিছুর প্রয়োজন হয়। আপনার কবিতা পড়তে অনেক ভালো লাগে। আজকের কবিতা পড়ে খুব ভালো লেগেছে। প্রতিটা লাইন খুব সুন্দর মিলিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ভাষাতো অটোমেটিক মাথায় চলে আসে। শুধু কোন একটি বিষয় নিয়ে ভাববার কথা।তবেই গর গর করে এক একটা লাইন মাথায় চলে আসে।♥♥

 last year 

জাষ্ট অসাধারণ লেগেছে কবিতাটি।
আসলে আপনি কবিতা লিখতে কতটা পারদর্শী তা আপনার কবিতা পড়লেই বোঝা যায়। আমি তো মুগ্ধ হয়ে গেলাম। যাইহোক সবসময়ই প্রানোবন্ত জীবনযাপন করুন এই কামনা করছি।

Posted using SteemPro Mobile

 last year 

আমি সব সময় উচ্ছল প্রাণবন্ত থাকার চেষ্টা করি। আমার লেখা কবিতা আপনার কাছে ভালো লাগে জেনে অনেক বেশি ভালো লাগলো।♥♥

 last year 

আপনার কবিতা মানেই অসাধারণ এবং ইউনিক। আর আপনার কবিতাগুলো পড়ে অনেক মজা পাই। আজকের কবিতাটি আমি অনেকবার পড়েছি যতবার পরিচিত ততই ভালো লেগেছে।

 last year 

অনেক বেশি খুশি হলাম আপু কবিতাটি বারবার পড়েছেন বলে, বেশ ভালো লাগলো আমার।♥♥

 last year 

আজকে আপনি খুব চমৎকার কাব্যময় ভুবন কবিতাটি লিখেছেন। আপনার কবিতাগুলো পড়তে আমার কাছে এমনি অনেক ভালো লাগে। কারণ আপনার কবিতা থেকে অনেক কিছু শিখা যায়। সত্যি বলতে আপনার কবিতা পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। শুরু থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ কবিতা অসাধারণ। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর কবিতা আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 last year 

আমার কবিতা কাউকে মুগ্ধ করতে পারে জেনে অনেক বেশি আনন্দিত বোধ করছি এবং নিজেকে ধন্য মনে করছি।♥♥

 last year 

আপনার কবিতা ভালো লাগবে না এটা বললে কি হয়? আপনার কবিতা তো আমার অনেক বেশি পছন্দের। আর আজকের এই কবিতাটা পড়ে আমার মনটা একেবারে জুড়িয়ে গিয়েছে। অনেক সুন্দর করে আপনি এই কবিতাটা লিখেছেন। আসলে আপনার লেখা কবিতা গুলো যতই পড়ি ততই ভালো লাগে আমার কাছে। ইচ্ছে করে আপনার লেখা কবিতা গুলো বারবার পড়তে। এরকম কবিতাগুলো পরবর্তীতেও দেখার অপেক্ষায় থাকলাম।

 last year 

নিশ্চয়ই আগামীতে আরও সুন্দর সুন্দর কবিতা নিয়ে হাজির হবো।আমার জন্য দোয়া করবেন আমি যেন লিখে যেতে পারি আজীবন।♥♥

 last year 

বাহ্,কবিতাটি খুব সুন্দর হয়েছে তো।কবিতার প্রতিটি লাইন আমার ভালো লেগেছে।আপনার কবিতা সব সময় ই ভালো লাগে আমার।আজকের কবিতাটি অন্য রকম ভালো লাগায় স্থান পেয়েছে।অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর এই কবিতাটি শেয়ার করার জন্য।

 last year 

সব সময় আমার কবিতা আপনার কাছে ভালো লাগে জেনে অনেক বেশি খুশি হলাম।অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ♥♥

 last year 

আপনার কবিতাগুলো পড়তে আমার কাছে অনেক ভালো লাগে। আজকে খুব সুন্দর করে কাব্যময় ভুবন কবিতাটি লিখেছেন। আপনার কবিতার প্রত্যেকটি লাইন অসাধারণ। আপনার কবিতা পড়ে অনেক কিছু উপলব্ধি করা যায়। বিশেষ করে আপনার কবিতা পড়ে কবিতা লেখা আগ্রহ অনেক বেড়ে যায়। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ।♥♥

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56325.56
ETH 2374.82
USDT 1.00
SBD 2.33