কাব্য কথায় বেলীফুল, কখনো মালা কখনো দুল,কখনো সঠিক, কখনো ভুল,



আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।


IMG_20220820_165638.jpg

বন্ধুরা এটা আমার ঘরের পাশে বেলকুনিতে বেলি ফুলের চারা লাগিয়েছি সেই গাছের ফুল। আমার অত্যন্ত প্রিয়।বেলি ফুলের সুগন্ধে আমি যেন দিশেহারা হয়ে পরি।আমার বাসায় বেশ কয়েকটি বেলি ফুলের গাছ আছে।আমার খুব ইচ্ছে করে আমার বাসা চারিদিকে বেলি ফুলের মুহু মুহু গন্ধে আমি মাতাল হয়ে উঠব।সত্যি বলতে বেলিফুল আমার এত পছন্দ যা আপনাদেরকে আবেগ কাব্যকথা কোন কিছুতেই বোঝাতে পারবো না।খুব বেশি খুশি লাগছে কারন বেলকুনিতে যে বেলি ফুলের গাছ লাগিয়েছি সেটা তো অনেকগুলো বেলি ফুল ফুটেছে একসাথে দেখতে যা দারুন লাগছে সেই সাথে গন্ধে ভরপুর।তাই ভাবলাম আপনাদের সাথে একটু শেয়ার করে নেই।

IMG_20220820_165527.jpg


বন্ধুরা ভাবতে পারেন কি সুন্দর বেলি ফুল।কলি গুলো দেখতে আরো সুন্দর লাগে।তাই ভাবছি আমার লাগানো বেলি ফুলের গাছে এত বেলিফুল কয়েক লাইন কবিতা হলে কেমন হয়।চলুন তাহলে স্বরচিত ছোট্ট একটি কবিতা পড়ে আসি।কবিতার শিরোনাম "বেলি ফুল"।আশা করি আপনাদেরও ভালো লাগবে।


স্বরচিত কবিতা

"বেলি ফুল"


IMG_20220820_165706.jpg


বেলি ফুলের সুগন্ধে
জুড়িয়ে যায় মন,,
বেলি ফুলের গন্ধটা তাই
ভীষণ প্রয়োজন।।

বেলকুনিতে লাগিয়েছি
বেলি ফুলের চারা,,
বেলি ফুলের গন্ধে আমি
আজকে আত্মহারা।

পুরো গাছে ফল ধরেছে
সাদা সাদা বেলি,
সকাল-সন্ধ্যায় পানি যে দেই
আমি ডেলি ডেলি।।

পুরো বাড়ী বেলী ফুলের
গন্ধে যে ভরপুর,,,
সন্ধ্যেবেলায় মনের সুখে
বাধি সেথায় সুর।।

বিকেলবেলা বেলকুনিতে
চায়ের আড্ডায় বসে,,
বেলি ফুলের ঘ্রাণ টা
নিই যে অনায়াসে।

শুভ্র শুভ্র ফুলের বাহার
নেয় যে মন কেড়ে,,
কবিতার কাব্য রসে
যাচ্ছি বুঝি হেরে।

কাব্য কথায় বেলীফুল
কখনো মালা, কখনো দুল
কখনো সঠিক কখনো ভুল
গন্ধে ভরা বেলি ফুল।।



IMG_20220820_165557.jpg

বন্ধুরা আমার বাড়ির বেলি ফুলের ঘ্রাণ আমার বাংলা ব্লগে ছড়িয়ে দিলাম সেই সুগন্ধ।আশাকরি বেলি ফুলের সুগন্ধি সবাই মোহিত হবেন।আর হ্যাঁ একটা কথা বলতে ভুলে গেছিলাম বেলিফুলের পারফিউম কিন্তু আমি ব্যবহার করি।সত্যিই মন মাতানো সুগন্ধি।আজকের মত এখানেই আগামীতে আরও সুন্দর সুন্দর পোস্ট নিয়ে হাজির হব আপনাদের সামনে।সকলে ভাল থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন। সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে,, আজকের মত যাচ্ছি কিন্তু যাচ্ছি না।


IMG_20220820_165346.jpg



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপনার বেলি ফুল কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আসলে একজন দক্ষ ও নিখুঁত কবি এত সুন্দর ভাবেই কবিতা লিখতে পারে যা আপনার কবিতার পড়ে বোঝা যাচ্ছে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপুমণি আপনার সুন্দর মন্তব্যে আমার মনটা ভরে গেল। ধন্যবাদ আপনাকে।♥♥

 2 years ago 

বেলি ফুল নিয়ে খুব চমৎকার একটি কবিতা বানিয়েছেন। আসলে বেলি ফুলের সুভাষ অনেক বেশি মিষ্টি এবং আমার অনেক পছন্দের।ধন্যবাদ আপনাকে খুব চমৎকার একটি বেলি ফুলের কে নিয়ে কবিতা উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আসলে বেলিফুল আমারও খুব পছন্দের তাই বেলিফুল নিয়ে এই কবিতাটা লিখলাম।
♥♥

 2 years ago 

এটা মন ছুঁয়ে যাওয়া কবিতা ছিল, কবিতার জন্য ধন্যবাদ এবং ফিডব্যাকের জন্যও ধন্যবাদ

 2 years ago 

♥♥

 2 years ago 

আপু সত্যিই মনোমুগ্ধকর একটা কবিতা লিখেছেন ৷আপনার বলকনিতে বেলি ফুলটি বেশ চমৎকার লেগেছে ৷আর বেলি ফুল নিয়ে খুব সুন্দর একটি কবিতা ৷সত্যি বলতে আপনার তুলনা নেই

 2 years ago 

আমার বেলকুনিতে আমার নিজের হাতে লাগানো বেলি ফুলের গাছ থেকে অনেকগুলো ফুল ফুটেছে। এবং এর মিষ্টি সুবাস চারিদিকে ছড়িয়ে পড়েছে। তাই ভাবলাম আমার বাংলা ব্লগের সকল বন্ধুদের সাথে শেয়ার করে নেই,,,

 2 years ago 

আপনার তৈরি করা বেলি ফুল কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো আপু। আপনার তৈরি করার সকল কবিতায় পড়তে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে কবিতা গুলো তৈরি করেন। সুন্দরভাবে কবিতা গুলো তৈরি করে সেগুলো আমাদের সাথে শেয়ার করেন।
আপনার জন্য শুভ কামনা রইল আপু

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেয়ার জন্য ধন্যবাদ♥♥

 2 years ago 

গন্ধ আর রং দুটোই প্রিয়। বেলী ফুল ভালো লাগে ভীষণ। কবিতাটা বেশ ছন্দে ভরিয়ে দিয়েছেন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ দিদি মনি সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ জোগানোর জন্য♥♥

 2 years ago 

আসলে ফুলকে যারা ভালোবাসে তাদের মনের মধ্যে ফুলকে নিয়ে অনেক রকম ছন্দ সৃষ্টি হয়। ঠিক তেমনটাই আপনার মনের মধ্যে জেগেছে হয়তো। কবিতাটি রচনা করতে পেরেছেন বেশ। ভালো লাগলো তাই বারবার পড়ার চেষ্টা করলাম।

 2 years ago 

ঠিক বলেছেন আমি ফুল অনেক ভালোবাসি তবে বেলিফুল আমার সবচেয়ে পছন্দের একটি ফুল।♥♥

 2 years ago 

বাহ! বাহ! বাহ! বেলি ফুল নিয়ে খুবই চমৎকার কবিতা লিখেছেন তো পড়ে তো মুগ্ধ হয়ে গেলাম। আসলে আপনাকে কবিতা আপু নাম দিয়েছে কি এই কারণে বুঝেশুনেই দিয়েছি। যাই হোক খুব অসাধারণ ও ইউনিক একটি কবিতা লিখেছেন এজন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ। আর আপনার বারান্দায় বেলি ফুলের ফুটন্ত গাছটি খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

কবি আপু বলেন আর কবিতা আপু বলেন, অসংখ্য মানুষ এই নামে আমাকে ডাকে। শুনতে অবশ্য মন্দ লাগে না। মনটা ভরে যায়।♥♥

 2 years ago 

জাস্ট দারুন হয়েছে কবিতাটি আপনার কি সুন্দর ভাবে লিখেছেন দিদি ।ভীষণ ভালো লাগলো পড়ে। এবং তারই সাথে খুবই সুন্দর ভাবে মার্ক ডাউনের উপর একটাও করেছেনm অনবদ্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ ও প্রেরণা দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ♥

 2 years ago (edited)

মন জুরালো, চোখ জুরালো আপনার বেলি ফুলের গন্ধের,
আন্দিত সুরে বলি লেগেছেআমার ভাল,
আমার মনের, কবিতা আর বেলি ফুলের সুভাষের হয়েছি আমি মুগ্ধ, আমার বেলি ফুল পছন্দের একটা ফুল। ধন্যবাদ আপু আমাদের মাঝে বেলি ফুলের ঘ্রাণ নেয়া অনুভূতিটা আমাদের সাথে শেয়ার করার জন্য। সেই সাথে আমি উপভোগ করে নিলাম বেলি ফুলের ঘ্রাণ।

 2 years ago 

আমার বেলকুনির বেলি ফুলের ঘ্রাণ আপনি উপভোগ করেছেন জেনে খুশি হলাম।♥♥

 2 years ago 

বেলি ফুল নিয়ে অসাধারণ একটি কবিতা লিখেছেন আপনি। আপনার এই কবিতাটা আমি পরপর তিনবার পড়েছি । আপনার কবিতার ছন্দের নিখুঁত মিল আমাকে মুগ্ধ করেছে। আর বেলি ফুলের সুগন্ধে আমরা সবাই আকুল হতে বাধ্য। বেলি ফুল নিয়ে অসাধারণ একটি কবিতা আমাদের উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যিই আমি নিজেকে ধন্য মনে করছি যে আমার কবিতা সময় করে তিন-তিনবার পড়েছেন আপনি।
অনেক অনেক দোয়া ও ভালোবাসা অবিরাম♥♥

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 62980.19
ETH 3123.74
USDT 1.00
SBD 3.87