মজাদার "নারকেলের নাড়ু" 10% beneficially @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামুয়ালাইকুম

আশাকরি সকলেই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি আজ আমি আপনাদের জন্য নিয়ে আসছি একটি মজার রেসিপি যেটি হ চ্ছে নারকেলের নাড়ু। আশা করি সকলেরই ভালো লাগবে আপনাদের ভাল লাগাই আমার পরম পাওয়া।


তো চলুন আর দেরি না করে শুরু করা যাক নারকেলের নারু।

dropshadow_1634496406320.jpg


siam,.png

উপকরণ সমূহঃ


siam,.png

♦ নারকেল কুর্নি

♦ চিনি

♦ তেল

♦ এলাচ

♦ লং

♦ তেজপাতা


siam,.png

প্রস্তুত প্রণালীঃ

siam,.png

dropshadow_1633863770364.jpg

প্রথমে নারকেল এভাবে কুড়ে নেই।

dropshadow_1633864357158.jpg

siam,.png

dropshadow_1633864012382.jpg

এবার কড়াইতে হালকা তেল দিয়ে তেজপাতা লং এলাচ এগুলো দিয়ে নারকেল দিয়ে ভালোভাবে ভেজে নেব।

dropshadow_1633863799408.jpg

siam,.png

নারকেল গুলো হাল্কা তাপে আস্তে আস্তে করে ভেজে নিতে হবে। এবং নাড়াচাড়া করতে হবে। লক্ষ্য রাখতে হবে নিচে যেন পুড়ে না যায়। যখন হালকা বাদামি রং এবং আঠালো হয়ে যাবে ঠিক তখনই নামিয়ে নিতে হবে।

siam,.png

IMG20211009140214.jpg

IMG_20211018_004555.jpg

siam,.png

এভাবে কড়াই থেকে নারকেল গুলো নামিয়ে নিব এবং হাতের সাহায্যে গোল গোল করে নাড়ু তৈরি করব

dropshadow_1634496406320.jpg

তৈরি হয়ে গেল মজাদার নারকেলের নাড়ু।যা খেতে অন্যরকম মজা ও সুস্বাদু।
এবার শারদীয় পূজার উৎসবে অনেকেই নারকেলের নাড়ু খেতে পারেন নি তাই সকলের কথা ভেবে আপনাদের জন্যই তৈরি করলাম নারকেলের নাড়ু আশাকরি দেখে কিংবা খেয়ে জানাবেন কেমন লাগলো।
আজকের মত এখানেই বিদায় নিচ্ছি তবে নিচ্ছি না। আগামীতে আবার ও আসব নতুন কোন বিষয় নিয়ে আপনাদের সামনে আমি সেলিনা সাথী ততক্ষণ পর্যন্ত আপনারা ভাল থাকুন সুস্থ থাকুন শুভকামনা সব সময়।

siam,.png


![siam,.png](IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


##
🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

নারিকেলের নাড়ু ছোটবেলায় অনেক খেয়েছি।কিন্তু এখন প্রায় বিলুপ্ত এইসব খাবার।নারিকেল নাড়ু খুব সহজে তৈরি পদ্ধতি তুলে ধরেছেন।আপনার উপস্থাপনা ভালো ছিলো।শুভকামনা রইল আপু।

 3 years ago 

নারিকেলের নাড়ু আমার খুব খুব পছন্দের। মুড়ি দিয়ে খেতে অনেক মজা লাগে।আপনার নাড়ু বানানো দেখে আমার খুব খেতে ইচ্ছে হচ্ছে।
আপনি খুবই সুন্দর করে আলোচনা করেছে নাড়ু র রেসিপি নিয়ে।
শুভকামনা রইল।

 3 years ago 

আপু নারিকেলের নাড়ু আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আর আপনার রেসিপিটা তো একদম দুর্দান্ত হয়েছে। দেখেই খেতে ইচ্ছে করছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

শুভ কামনা আপু মনি♥

নারকেলের নাড়ু অনেক সুন্দর হয়েছে দেখেই বোঝা যাচ্ছে। আমার তো খেতেই ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাাইয়া♥

 3 years ago 

আহারে নাড়ু,,এবার পুজোয় কেউ দাওয়াত ও দিলো না নাড়ু খাওয়ার।যাক অনেক সুন্দর হয়েছে আপু 😍

 3 years ago 

আহহহহ আমার খুব পছন্দ নাড়ু। খুব ভালো হইছে এটার রেসিপি টা শেয়ার করেছেন। আপনার হাতের বলে কথা অনেক্ মজার হবে আশা করি

 3 years ago 

ঠিক বলেছেন ৎুব মজা হয়েছিল।শুভ কামনা♥ আপনার জন্য

 3 years ago 

🙏❤️❤️❤️❤️

 3 years ago (edited)

আপু আপনার নাড়ু দেখে খুব খেতে ইচ্ছে করছে, কত বছর হয়ে গেছে এর কোন টেস্ট পাইনি, আপনার রেসিপিটি দেখে মনে পড়ে গেল।

 3 years ago 

আহারে!! খেয়ে নিয়েন আপু।পাঠিয়ে দিব কি?

 3 years ago 

নারিকেলের নাড়ু আমার খুবই পছন্দের। আমাদের বাড়িতে প্রায়ই তৈরি হয়ে থাকে। খুব সুন্দর হয়েছে আপনার নারিকেলের নাড়ু গুলো। এবং ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ♥

 3 years ago 

নারকেল নারু দেখে ছোট বেলার একটা কথা মনে পরে গেলো একবার আম্মা একটি প্লাস্টিক এর কোটা ভরে নারু বানিয়ে রেখেছিল।আমি লুকিয়ে লুকিয়ে সারাদিন এ সব খেয়ে ফেলেছিলাম।রাতে যে কি অবস্থা হয়েছিল ভাষায় প্রকাশ এর না।

গ্রাম বাংলার সুন্দর মজাদার একটি খাবার অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপু।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া♥

 3 years ago 

আপু একদম লোভ লাগায় দিলেন। নাড়ু খেতে যে এত ভালো লাগে। মুড়ির সাথে বিশেষ করে নাড়ু খুবই ভালো লাগে। আরো আমাদের বাড়িতে তৈরি করা হয় এবং খুবই সুস্বাদু হয়। আপনি এত সুন্দর ভাবে পরিবেশন করেছেন এত সুন্দর হয়েছে আপু বলা কিছু বলার নাই। আপনার পরিবেশনাটি আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল আপু

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.029
BTC 59214.68
ETH 2622.69
USDT 1.00
SBD 2.44