ঝটপট সহজেই "গুলগুলা" রেসিপি♥♥10% প্রিয় লাজুক খ্যাঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

IMG_20220407_221519.jpg


বন্ধুরা,, রমজান মাস মানে ইফতারের বাহার। ইফতারের সময় আমরা নানা আইটেমের ইফতার করে থাকি।আমাদের বাসায় প্রতিদিন আমি দশ থেকে বারো আইটেমের ইফতার নিজের হাতে তৈরি করি।প্রতিবেশী নিকটাত্মীয়দের ইফতার পরিবেশন করি।এবং সব পরিবারের সবাই একসাথে মিলে ইফতার করার মজাই আলাদা।রকমারি সব ইফতার খেতে আমার খুব ভালো লাগে।রমজান মাসে খুব তৃপ্তি সহকারে আমি ইফতার খেয়ে থাকি।আজও অনেকগুলো ইফতার বানিয়েছি তার মধ্যে থেকে একটি ইফতার আপনাদের সাথে ভাগ করে নিচ্ছি।আশা করি আপনাদের ভালো লাগবে।আজ আমি আটা চিনি লবণ এবং আদাবাটা দিয়ে খুবই চমৎকার একটি গুলগুলা রেসিপি আপনাদের সাথে শেয়ার করব।যেটা খেতে অনেক মজাদার।ইফতারের স্বাদ আর এক গুণ বাড়িয়ে দেয়। চলুন তবে দেরি না করে শুরু করা যাক।

উপকরণ সমূহম

♦আটা

♦ চিনি

♦ লবণ

♦আদা বাটা

♦ পানি

♦তেল

প্রস্তুত প্রণালীঃ



IMG_20220407_214006.jpg



♦প্রথমে এক কাপ আটটার মধ্যে এক চিমটি লবণ দিয়ে নেই।

IMG_20220407_214035.jpg

♦ এবার পরিমানমতো চিনি ও এক চিমটি আদা দিয়ে ভালোভাবে মেখে নেই

IMG_20220407_214115.jpg

IMG_20220407_214128.jpg


♦এবার হালকা একটু পানি দিয়ে ভাল করে আটা গুলো এভাবে মিশিয়ে নেই।


IMG_20220407_214230.jpg

IMG_20220407_214304.jpg

♦এবার একটি তাওয়া চুলার উপরে দিয়ে তাতে তেল গরম করে এবার আঠা গুলো এভাবে ছোট ছোট করে গুলগুল্লা বানিয়ে নিয়ে ভেজে নেই।

IMG_20220407_221519.jpg



♦তৈরি হয়ে গেল ঘরোয়া পদ্ধতিতে ঝটপট ইফতারের মজাদার একটি রেসিপি গুলগুল্লা।যা আমার অনেক প্রিয়।এটা খুব ঝটপট সহজেই তৈরি করে নেয়া যায় কোন ঝামেলা ছাড়াই।আশাকরি আপনাদের ভাল লেগেছে আর আপনাদের ভালো লাগাই আমার পরম পাওয়া।



dropshadow_1649349275875.jpg

ইফতারের বাড়তি স্বা দের জন্য গুলগুলার বিকল্প নেই♥♥



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপনি দারুন বানিয়েছেন। আসলে রমজান মাস মানে ইফতারের বাহার। চমৎকার কিছু রেসিপি নতুন নতুন জানতে পারি আপনাদের মাঝে। গুলগুলা এটি বেশ দারুন ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

গুলগুলা রেসিপি আপনার ভাল লেগেছে শুনে আমারও ভালো লাগলো রেসিপি দেখে এখন থেকে বাসায় করার চেষ্টা করবেন♥♥

 2 years ago (edited)

অনেক সুন্দর একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ভালো লাগলো আমার কাছে।গুলগুলা খেতে আমার অনেক ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

গুলগুল্লা খেতে আমারও অনেক ভালো লাগে অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য♥♥

 2 years ago 

এই ধরনের গুলগুলা গুলি খেতে আমার কাছে খুব ভালো লাগে। এর আগে আমি অনেকবার বাইরে থেকে কিনে খেয়েছি কিন্তু কখনো বাসায় তৈরি করে খাওয়া হয়নি। আমানার রেসিপি দেখে খুব সহজেই এখন বাসায় তৈরি করে খাওয়া যাবে। আপনার গুলগুলা রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আসলে এগুলো খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে বেশ মজা লাগে নিশ্চয়ই এবার বাসায় পানি খাবেন♥

 2 years ago 

বাইরে চায়ের আড্ডায় প্রায়সময় ই গুলগুলা খাওয়া হয়। কিন্তু বাসায় কখনো বানিয়ে খাওয়া হয়নি। রেসিপি টি আমার জানা ছিলো না।ধন্যবাদ গুলগুলা তৈরীর রেসিপি টি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

চায়ের আড্ডায় গুলগুল্লা দারুন ব্যাপার কোনো এক সময় আমরাও খেতাম♥♥

 2 years ago 

গুলগুলা রেসিপি টি অসাধারণ হয়েছে আপু। এই গুলগুলা রেসিপিটি অনেকটা তেলেভাজা পিঠার মত। এ ধরনের রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়। গুলগুলা গুলো দেখে বোঝা যাচ্ছে এগুলো খেতে খুবই সুস্বাদু হয়েছে। ইফতারের জন্য পারফেক্ট একটি রেসিপি ছিল এটা। রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন তেলেভাজা পিঠার মত। কিন্তু তেলে ভাজা পিঠায় আটাগুলো আর ও নরম করতে হয়।
♥♥

 2 years ago 

গুলগুলা" রেসিপি অসাধারণ ছিল।
সত্যিই বলতে আপনার রেসিপি বেশ লোভনীয় ছিল। খেতে আসছি আমরা 😋
আর উপস্থাপনা বেশ সুন্দর ছিল ♥️

 2 years ago 

সু-স্বাগতম। অবশ্যই আসবেন। দরজা খোলা। আমরা অপেক্ষা করছি আপনাদের জন্য♥♥

 2 years ago 

খুব সুন্দর ভাবে রেসিপি প্রস্তুত করেছেন আপু। তবে এই গুলোকে আমাদের এখানে পাকান পিঠা বলে। আপনি যেভাবে প্রস্তুত করেছেন তা দেখে মনে হল আমাদের এখানকার পাকান পিঠা।

 2 years ago 

তাই বুঝি দারুন ব্যাপার তো পাকান পিঠা নামটা আমি নতুন শুনলাম♥♥

 2 years ago 

আপনার রেসিপিটি খুবই চমৎকার হয়েছে ।আমারতো দেখেই খেতে ইচ্ছে করছে। খেতে নিশ্চয়ই খুবই সুস্বাদু হয়েছে। দেখতে বেশ লোভনীয় লাগছে। খুব সুন্দর করে আপনি বানিয়েছেন ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ভালো থাকবেন সবসময়♥♥

 2 years ago 

খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ৷ গুলগুলা আমি অনেক পছন্দ করি ৷ আপনার লেখা পোস্টটি ভালো করে পড়েছি ৷ নিজে তৈরি করার চেষ্টা করবো ৷ আপনি খুব সুন্দর ভাবে পোষ্টটি উপস্থাপনা করেছেন আমাদের মাঝে ৷ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি মনোযোগ সহকারে আমার পোস্টটি পড়েছেন জেনে খুবই ভালো লাগলো। নিশ্চয়ই এবার থেকে বাসায় নিজে করার চেষ্টা করবেন ধন্যবাদ।♥♥

 2 years ago 

যদিও এই পিঠাকে আমার এলাকায় তেল পিঠা বলে। তবে আপনার রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। নামটা অনেক সুন্দর গুলগুলা। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। যা আমার কাছে অনেক ভালো লেগেছে। এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে তেলপিঠার সাইজ টা আরেকটু বড় হয় আর গুলগুলার সাইজটা এরকম ছোট হয়।♥♥

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32