মুরগির মাংস রেসিপি।।@১০% @shy-fox এর জন্য বরাদ্দ

in আমার বাংলা ব্লগ3 years ago


আসসালামু আলাইকুম

শীতের উষ্ণ শুভেচ্ছা সকলকে।আশা করি সকলেই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি।
অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে আমি কয়েকদিন ধরে বেশ অসুস্থ থাকার কারণে পোস্ট,, কমেন্ট,, কিংবা ডিসকর্ডে কোথাও সময় দিতে পারিনি।তবে আমি মডারেটর বৃষ্টি আপুকে বিষয়টি অবগত করেছিলাম।।প্রচন্ড মাথা ব্যথার কারণে চোখ খুলে তাকাতে পারতাম না।তাছাড়া মোবাইল স্ক্রিনের দিকে তাকানো মোটেও সহ্য করতে পারতাম না চোখ দিয়ে শুধু পানি পড়তো।এখনো পুরোপুরি সেরে উঠেনি।আমার বাংলা ব্লগের সম্মানিত ফাউন্ডার সম্মানিত এডমিন সম্মানিত মডারেটরগণ এবং সম্মানিত সকল ইউজার সবাইকে মিস করেছি।এমনভাবে মিস করেছি যা ভাষায় বোঝানো সম্ভব নয়।।



IMG_20211221_132552.jpg

siam,.png

যাইহোক অনেক কষ্ট করে আজ আবার আপনাদের মাঝে ফিরে আসতে পেরে মহান সৃষ্টিকর্তার প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।


siam,.png

আজ আমি আপনাদের সবার জন্য মুরগির মাংসের রেসিপি নিয়ে হাজির হয়েছি আশা করি আপনাদের সকলের ভাল লাগবে।।।দারুন স্বাদের এই মুরগির মাংস।।।তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক মুরগির মাংসের রেসিপি।।



siam,.png

মুরগির মাংস রেসিপি

siam,.png

dropshadow_1640070838184.jpg

siam,.png



উপকরন সমুহঃ



siam,.png

dropshadow_1640070545948.jpg

মুরগির মাংস

siam,.png

dropshadow_1640070632762.jpg

আলু

dropshadow_1640070667013.jpg

siam,.png

পেঁয়াজ কুচি

dropshadow_1640070728916.jpg

আদা বাটা

siam,.png

dropshadow_1640070703502.jpg

siam,.png

♦রসুন কোয়া

♦হলুদ

♦লবণ

♦তেল

♦লাল মরিচের গুঁড়া

♦জিরা গুড়া

♦লং

♦এলাচ

♦ দারুচিনি

♦তেজপাতা

♦কাঁচা মরিচ



প্রস্তুত প্রণালীঃ

siam,.png



dropshadow_1640070545948.jpg

♦প্রথমে মুরগির মাংস গুলো পিস পিস করে এভাবে কেটে নিলাম

siam,.png

dropshadow_1640070838184.jpg

হালকা একটু লবণ,, হলুদ গুড়া, লাল মরিচের গুঁড়া ও জিরার গুঁড়া দিয়ে ভালোভাবে মেখে 5 মিনিট রেখে দিলাম।

siam,.png

dropshadow_1640070760579.jpg

এবার চুলার মধ্যে একটি কড়াইয়ে তেল দিয়ে তাতে পেঁয়াজ তেজপাতা লং এলাচ দিয়ে হালকা করে ভেজে নেব।

siam,.png

dropshadow_1640070896651.jpg

এবার আস্ত রসুন কোয়া গুলো দিয়ে দিব।

dropshadow_1640070919811.jpg

siam,.png

সাথে কাঁচা মরিচ কেটে দিয়ে হালকা বাদামী রঙের করে মসলাগুলো এভাবে ভেজে নেব।।

siam,.png

dropshadow_1640070954976.jpg

এবার মাখা মাংসগুলো ঢেলে ভালোভাবে নেড়ে চেড়ে দেই

siam,.png

dropshadow_1640071001129.jpg

আবারো হালকা লবন, হালকা হলুদ গুঁড়া, হালকা লাল মরিচের গুঁড়ো, এবং আদাবাটা দিয়ে ভালোভাবে নেড়ে চেড়ে নেই।

siam,.png

dropshadow_1640070978998.jpg

আস্তে আস্তে মাংস টাকে এভাবে কষিয়ে নিতে হবে

siam,.png

dropshadow_1640071026508.jpg

কষা হয়ে গেলে

siam,.png

dropshadow_1640071058741.jpg

এবার আলু দিয়ে ভালোভাবে কষে নেব।

siam,.png

dropshadow_1640071080735.jpg

আলু দিয়ে মাংস গুলো কোষে নেয়ার পরে

siam,.png

dropshadow_1640071106094.jpg

siam,.png

dropshadow_1640071128926.jpg

হালকা পানি দিয়ে ঢেকে দেব সিদ্ধ হওয়ার জন্য এবং সিদ্ধ হয়ে গেলে আবারো ভালোভাবে কোষে অল্প একটু পানি দিব মাখামাখা ঝোল হওয়ার জন্য।।

siam,.png

dropshadow_1640071353064.jpg

রান্না হয়ে গেলে হালকা জিরের গুঁড়ো ও আগেই সিদ্ধ করার ডিম পরিবেশন পাত্রে দিয়ে ঠিক এভাবে পরিবেশন করব।।



siam,.png

ঝটপট রান্না হয়ে গেল আমার মুরগির মাংস।যা খেতে অত্যন্ত মজাদার ও সুস্বাদু।।মুরগির মাংস রান্না করার খুব সহজ একটি রেসিপি।।আপনারা চাইলে বাসায় ঠিক এভাবে ট্রাই করতে পারেন।

siam,.png

dropshadow_1640071428132.jpg

আমার রেসিপি যদি আপনাদের ভালো লেগে থাকে তবেই আমার সার্থকতা ভালো থাকবেন সুস্থ থাকবেন আজ এ পর্যন্তই আবার ফিরে আসবো আপনাদের মাঝে আগামী দিনে নতুন কোন বিষয় নিয়ে♥♥

siam,.png

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

ওয়াও আপু অসাধারণ রেসিপি। দেখে সেই সুস্বাদু মনে হচ্ছে। আর আপনার উপস্থাপনা ও খুব সুন্দর হয়েছে। মুরগির মাংসের কালার একদম পারফেক্ট। লেগ পিস দেখে খেতে ইচ্ছা করছে। আপনার জন্য দোয়া ও ভালোবাসা রইলো আপু। 🎉

 3 years ago 

আমার রেসিপি আপনার ভালো লেগেছে জেনে আমারও ভীষণ ভালো লাগলো। আপনি খুবই চমৎকার করে আমাকে উৎসাহ প্রদান করেছেন,,আপনার চমৎকার মন্তব্যের মধ্য দিয়ে। সত্যিই আপনার জন্য অনেক অনেক দোয়া ও ভালোবাসা মন থেকে। ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা সবসময়♥♥

 3 years ago 
মুরগির মাংস রেসিপি আপনি দারুন ভাবে রান্না করেছেন। খুবই ভালো লেগেছে।প্রয়োজনীয় উপকরণ গুলো সঠিক মাত্রায় দিয়েছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।
 3 years ago 

গঠনমূলক,, উৎসাহমূলক মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা দেয়ার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা আপনার জন্য। ভালো থাকবেন সবসময়♥♥

 3 years ago 

উফ মুরগির মাংসের অসাধারণ একটি রেসিপি তৈরি করেছে। দেখতে খুব লোভনীয় দেখাচ্ছে। দেখেই জিভে জল চলে আসল। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে।
কালার টা যা দেখাচ্ছে।
ধাপ গুলো আমার করে উপস্থাপন করেছেন।।

 3 years ago 

আমার রেসিপি আপনার ভাল লেগেছে শুনে আমারও ভীষণ ভালো লাগছে। সত্যিই এর কালারটি যত সুন্দর হয়েছে খেতে আরো বেশি সুস্বাদু ও মজাদার হয়েছে। যদি আপনাকে একটু খাওয়াতে পারতাম আমারও ভীষণ ভালো লাগতো।।কি আর করা ভাল থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা সবসময়♥♥

 3 years ago 

যদি আপনাকে একটু খাওয়াতে পারতাম আমারও ভীষণ ভালো লাগতো।😋😋

ভালো লাগল আপনার কথা😍😍।

 3 years ago 

আপু আপনার মুরগি রেসিপি টা দেখে জিভে জল ধরে রাখতে পারছিনা। আপনি অসাধারণ একটা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এবং কি আপনার রন্ধন প্রক্রিয়া টি ছিল অসাধারণ। আপনার এই রেসিপির কালার টা খুবই সুন্দর হয়েছে। এবং উপকরণগুলো খুব সুন্দর করে দিয়েছে। আপনি অসুস্থ ছিলেন এটা আজকে আমি শুনলাম, এবং অত্যান্ত দুঃখের সাথে জানাচ্ছি যে আমি আমার আপুর খোঁজখবর নিতে পারেনি তার জন্য আন্তরিক ভাবে দুঃখিত, সরি, সরি, সরি। যাইহোক আমাদের জন্য এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য আপনার প্রতি শুভেচ্ছা রইল।

 3 years ago 

সত্যি মুরগির মাংস আমারও খুব প্রিয় কিন্তু আমি অসুস্থ থাকার কারণে অনেকদিন ধরে পোস্ট কমেন্ট কিছুই করতে পারছি না।এখনো সুস্থ হয়ে উঠতে পারছিনা মোবাইল ফোনের স্ক্রিনের দিকে তাকালে চোখ দিয়ে পানি পরছে।সরি বলে আমাকে লজ্জা দেবেন না ভাইয়া আমরা একই পরিবারের সবাই সবার জন্য সবার জন্য সবার দোয়া ও শুভকামনা সবসময়।আপনার মত এমন ভাই পেয়ে আমি নিজেকে ধন্য মনে করছি।অনেক অনেক দোয়া ও ভালোবাসা আপনার জন্য♥♥

 3 years ago 

মুরগির মাংস আমার খুব ফেভারিট একটা মাংস ।মুরগির মাংস পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না ।আপনার রেসিপির ধরণ আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রত্যেকটা ছবি সুন্দর ভাবে তুলেছেন আপনি যা বুঝতে সুবিধা হয়েছে ।আর ধাপে ধাপে সুন্দরভাবে উপস্থাপন করেছেন এবং বর্ণনা দিয়েছেন ।এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার মত আমারও মুরগির মাংস অনেক বেশি প্রিয় এবং সেটি যদি হয় দেশি মুরগি অনেক বেশি টেস্টি ও মজাদার হয়ে থাকে এভাবে রান্না করলে।অনেক অনেক ধন্যবাদ চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহ প্রদানের জন্য♥♥

মুরগির মাংস মানে মুখে পানি চলে আসা।আর আপনার রেসিপিটা যে এমন হয়েছে তা থেকে আমার মুখে পানি চলে আসল।দেখতে যেমন সুন্দর হয়েছে খেতে ও মনে হয় সেই রকমের হয়েছে।বাড়িতে আপনার মতো করার চেষ্টা করব।ধন্যবাদ আপু এতো সহজ ভাবে উপস্থাপন করার জন্য

 3 years ago 

নিশ্চয়ই রেসিপিটি দেখে বাসায় ট্রাই করবেন অনেক সুস্বাদু ও মজাদার একটি রেসিপি তৈরি করতে পারবেন। সেইসাথে আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভকামনা রইল। আগামীতে আপনি ও অনেক সুন্দর সুন্দর রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপহার দিতে পারেন ধন্যবাদ♥♥

আপনাকে ও অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

দেশি মুরগির মাংসের সাথে আলু দিয়ে ভুনা খুব ভালো লাগে। একটু ঝাল ঝাল মাখা মাখা থাকবে ওহ খেতে সেই টেষ্ট ।আপনার রেসিপিটি সত্যি লোভনীয় । ধন্যবাদ এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আসলে আমাদের বাসায় সব সময় দেশী মুরগী রান্না হয়। এবং ছোট হতে হবে।সেটি। তাই আলু দিয়ে এই মুরগিটি রান্না করলে সত্যিই অনেক বেশি সুস্বাদু ও মজাদার হয়ে থাকে। যেটা মুখে লেগে থাকার মতো। অনেক অনেক ধন্যবাদ চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য♥♥

 3 years ago 

👍

 3 years ago 

আপনার রেসিপিটা সত্যিই অনেক সুন্দর হয়েছে। দেখে বোঝাই যাচ্ছে রেসিপিটা খেতে অনেক টেস্টি হয়েছে। আর আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

সত্যি রেসিপিটা খেতে অনেক টেস্টি ও মজাদার হয়েছিল।তাছাড়া খুবই চমৎকার ভাবে আপনি আমার প্রেজেন্টেশনের মন্তব্য করে অনেক বেশি উৎসাহ প্রদান করেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা ভালো থাকবেন সুস্থ থাকবেন ভালোবাসা অবিরাম♥♥

 3 years ago 

বাহ! দারুণ হয়েছে তো, আবার সাথে একটা ডিমও দেখা যাচ্ছে, জিবের জলতো আর থামতে চাইছি না আপু, হে হে হে।
খুব সুন্দর রান্না হয়েছে ধন্যবাদ।

 3 years ago 

খুবই চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহ প্রদানের জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ও সেই সাথে কৃতজ্ঞতা জানাচ্ছি শ্রদ্ধেয় বড় ভাইয়া। ভালো থাকবেন♥♥

আপু আল্লাহর কাছে দোয়া করি যেন আপনাকে তারাতাড়ি সুস্থ করে দেয় । তাই তো বলি কবি আপুকে দেখি না কেনো । আপু ভালোভাবে নিজের যত্ন নিবেন ‌।

আপনার মুরগির মাংসের রেসিপিটি অনেক সুন্দর হয়েছে । আমিও মুরগির মাংস খুবই পছন্দ করি । আপনার রেসিপিটি দেখে জিভে পানি চলে আসলো । করার কিছু নেই, দেখতে হবে , জ্বলতে হবে আর লুচির মতো ফুলতে হবে । না ধরতে পারব , না খেতে পারব ‌‌,শুধু দেখে যেতে হবে ।

 3 years ago 

হা হা হা,,,
খুবই চমৎকার অনুভূতি ব্যক্ত করেছেন ভাইয়া না হেসে পারলাম না আসলেই চমৎকার মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ সেই সাথে আপনার জন্য অনেক অনেক দোয়া মন থেকে ভালো থাকবেন সুস্থ থাকবেন সবসময়।। ইনশাআল্লাহ খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠব♥♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68218.35
ETH 2640.14
USDT 1.00
SBD 2.69