"রুহানিকে" নিয়ে মজার ফটো ছড়া,,,,

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছিআর আপনারা সবাই ভালো থাকুন এই প্রত্যাশাই করি।
বন্ধুরা এই পোস্টটি আমি গতকাল বুধবার দুপুর বেলা লিখতে শুরু করেছিলাম।কিন্তু হঠাৎ করে আমাদের এখানে আকাশ অন্ধকার হয়ে প্রচুর ঝড় এবং বৃষ্টি শুরু হয়। ফলে ইলেক্ট্রিসিটি চলে যায়।যেহেতু নেট চালাই ওয়াইফাই দিয়ে,,তাই বিদ্যুৎ চলে যাওয়ার কারণে নেট অফ হয়ে যায়। পরে আমি এমবি কিনে পোস্ট লেখার এবং করার চেষ্টা করলে সেখানেও ব্যর্থ হই।কোন কিছুতেই নেট সঠিকভাবে কাজ করতেছিল না।রাত বারোটা পর্যন্ত ট্রাই করেছি এরপর ব্যর্থ হয়ে ঘুমিয়ে পড়েছি।এবং বিদ্যুৎ আসলো আজ সকালবেলা।যাইহোক পুনরায় আবার পোস্টটি লিখতে বসলাম।
আজকের এই পোস্টে আমি আমাদের পরিবারের সবচেয়ে ছোট বাবু রুহানি,,আমার ছোট ভাই এর ছোট ছেলেকে নিয়ে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।রুহানি অনেক দুষ্ট একটি ছেলে। এবং কথা খুব বেশি বলে।তবে আমাকে কাছে পেলে ওর দুষ্টুমিটা একটু বেশী বেড়ে যায়।ওর চাহিদাগুলো অনেক বেড়ে যায়।কারণ আমি ওর ছোট ফুপি।ও যেমন আমাকে ভালোবেসে। আমিও ঠিক তেমনি ওকে ভীষণ ভালোবাসি।চলুন রুহানির কিছু দুষ্টমিয়র "ছড়া ফটো" আপনাদের সাথে শেয়ার করি।তবে রুহানিকে আমরা সবাই মাঝে মাঝে হানি করে ডাকি।আমার এই হানি নামটি ওর খুব পছন্দ।


ফটো-ছড়া

IMG_20221012_163500.jpg


দুষ্টু সোনা রুহানি
ছোট ভাইয়ের ছেলে
দুষ্টুমিতে মেতে উঠে
আমায় কাছে পেলে

IMG_20221012_162925.jpg

মেজাজ যে তার মেলেটারি
হাই টেম্পারেচার
নাক মুখ চোখ দিয়ে সব
করে ক্যাপচার

IMG_20221012_162430.jpg

যিহোবা টা হাতির মতো
সামনের দাঁত ফাঁকা,
কাকের সাথে সারাটিক্ষন
করে শুধু কা,কা

IMG_20221012_162653.jpg

হানির গোমরা মুখ দেখে
সিয়াম শুধু হাসে,,
দুই ভাইয়ের দুষ্টুমিটা
আসে ভাবাবেশে।

IMG_20221012_162504.jpg

বাঁদরের মতো ঝুলে থাকে
গাছের ডালে বসে,
নামাতে গেলে কেউ তাকে
মারে চড় কষে,,,।

IMG_20221012_163129.jpg

তামান্না, শ্যামা, সিয়াম,
সাথী সঙ্গে রুহানি,
গল্পগুজব হাসাহসি।
চলছে কানাকানি।

IMG_20221013_135346.jpg

সবাই মিলে খেলাধুলা
কত মজা মাস্তি,
রুহানিটা অকারণে দেয়
শুধু শাস্তি,,,

পরিবারের সবার ছোট
পিচ্চি রুহানি,,
প্রিয় থেকেও প্রিয় যে ওর
দাদী আর নানী।

অনেক বড় হও বাবা
এটাই করি আশা,,
সবার চেয়ে সেরা তুমি
সবার ভালবাসা।
♥♥

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপনার ভাইয়ের ছেলে রুহানিকে লেখা কবিতাটা অসাধারণ হয়েছে আপু। ওর চরিত্রের সাথে দারুণ মিল রেখে কবিতাটি লিখেছেন। সরল সহজ ভাষায় লেখা কবিতাটি আমার কাছে দারুণ লেগেছে। ধন্যবাদ আপু এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

রুহানিকে নিয়ে মজার ফটো ছাড়া আপনার ভালো লেগেছে,জেনে বেশ আনন্দিত বোধ করছি। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।♥♥

 2 years ago 

আপনার কবিতা ও ছড়া সবকিছু আমার অনেক ভালো লাগে। জানিনা কেন যেন আপনার লেখার প্রেমে পড়ে গেলাম। এত সুন্দর একটি ছড়া আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আমার লেখার সাথে প্রেম করে। প্রেমময় কবিতা তৈরি করে ফেলো। দেখবে দারুন হয়েছে। ধন্যবাদ আপু।♥♥

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59117.70
ETH 2597.31
USDT 1.00
SBD 2.43