জাগরণী গানের,,, কথা -সেলিনা সাথী~~~~~

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি। আর আপনারা সকলেই সবসময় সুস্থ থাকবেন। ভালো থাকবেন। এটাই আমার প্রত্যাশা।


জ্ঞানের আলোয় খুঁজি স্বপ্নের দ্বার,
আগামী দিন হোক সম্ভাবনার


IMG_20211214_010150.jpg


জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণের হাতিয়ার গ্রন্থাগার" বই হচ্ছে শ্রেষ্ঠ আত্মীয়। যার সঙ্গে কোনদিন ঝগরা হয় না।কোনদিন মনোমালিন্য হয় না। বই বিশ্বাসের অঙ্গ,।বই মানব সমাজের সভ্যতা ধরে রাখার জ্ঞান দান করে। অতএব বই হচ্ছে,, সভ্যতা রক্ষাকবচ। একটি ভালো বই হল বর্তমান ও চিরদিনের জন্য সবচেয়ে উৎকৃষ্ট বন্ধু।দেশে সুনাগরিক গড়ে তোলার প্রধান উপায় একটাই তা হলো -সুলিখিত এবং সৃষ্টিশীল ও মননশীল বই। আমার শ্রেষ্ঠ বন্ধু আমার গ্রন্থ সমূহ-

বন্ধুরা সারাদেশব্যাপী বেসরকারি গ্রন্থাগার বাংলাদেশ আয়োজিত পাঠাগার আন্দোলন এর মহাসমাবেশ হতে যাচ্ছে খুব শীঘ্রই। এই সংগঠনের যিনি মূল উদ্যোক্তা, তিনি গতকাল রাতে আমাকে একটি গান লিখতে বলেছিলেন। পাঠাগার আন্দোলন এর উপরে।আসলে এরকম আন্দোলনের গান কখনো আমি লিখিনি। তাই একটু ঝামেলায় পড়ে গেলাম।অনেক চিন্তা ভাবনা করে গতকাল রাত 2 টা 30 মিনিট পর্যন্ত একটি গান লেখার চেষ্টা করেছি।গানের কথাগুলো আমার বেশ ভাল লেগেছে। তাই ভাবলাম আপনাদের সাথে একটু পরামর্শ কিংবা শেয়ার করে নেই। আশা করি আপনাদের সুচিন্তিত মতামত, আমাকে আরো বেশি সমৃদ্ধিশালী করবে।গানটি লেখার পর প্রথম চারলাইন আমি রেকর্ড করে সেই ভাইয়া কে পাঠিয়ে ছিলাম।তিনি বেশ পছন্দ করেছেন। এবং পুরো গানটি লিখে,,রেকর্ড করে চেয়েছেন।উনাকে দেয়ার আগে আপনাদের সবার সাথে পরামর্শ করে নিতে চাই।গানের কথা গুলো সম্পর্কে। আগামীতে আমি এই গানের সুর করে আপনাদের শোনানোর ব্যবস্থা করব।তবে চলুন গানের কথা গুলো দেখে আসি।



জাগরণী গান

কথা- সেলিনা সাথী


FB_IMG_1647713623516.jpg


♦জ্ঞানের আলোয় উদ্ভাসিত স্বপ্নের পাঠাগার,,
আলোকিত সমাজ গড়তে, শ্রেষ্ঠ হাতিয়ার -২
ভাঙবো তালা এসেছে সময় দিব না আর ছাড়
না না না,,না,না, না,,,,দিবনা আর ছাড়
খুলবে এবার খুলবে জানি,সম্ভাবনার দ্বার,,,
স্বপ্নের পাঠাগার স্বপ্নের পাঠাগার-,,(৪বার)

♦বই যে হলো ভালো বন্ধু সভ্যতারি ফুল,,
মানুষ থেকে মানুষ হবার, জ্ঞান পরিধির মূল-২
আলোর মিছিলে আমরা আজ করি অঙ্গীকার
প্রজ্বলিত করবো সবাই বিশ্ব মানবতার--২
স্বপ্নের পাঠাগার স্বপ্নের পাঠাগার-(৪বার)

♦জ্ঞানীগুণী মনীষীরা নিত্য পরে বই
কবি সাহিত্যিক শিল্পীদেরপটভূমি কই -২
হাতে নিয়ে দীপ্ত মশাল ঘুচাবো অবিচার
আলোকিত হবে দেশেরসকল গ্রন্থাগার -২
স্বপ্নে র পাঠাগার স্বপ্নের পাঠাগার-৪

বন্ধুরা গানের কথাগুলো আপনাদের কেমন লাগলো। প্লিজ মন্তব্য করে জানাতে ভুলবেন না কিন্তু,,,



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আসলেই বইয়ের সাথে কোন ঝগড়া হয়না।মানুষ গড়ার কারিগর বলা যেতে পারে।আপু আপনি পারেন না এমন কোন কাজ নেই। আপনি চেষ্টা করলে যে সব কিছু পারবেন তা,আমরা জানি।দারুন লিখেছেন আপু।আমার বেশ ভালো লেগেছে।আপনার জন্য শুভ কামনা রইলো। ধন্যবাদ

 2 years ago 

আসলে আপু মনি আমি চেষ্টা করেও অনেক খারাপ কাজগুলো করতে পারিনা। মানুষকে অবিশ্বাস করতে পারি না
ইচ্ছে করে কাউকে আঘাত দিতে পারি না। আসলেই এই কাজ গুলো আমাকে দিয়ে হয় না। তার মানে বুঝেন আমি কত কিছুই পারিনা।
হি হিহি,,,,♥♥

 2 years ago 

খুব সুন্দর কিছু কথা বলছেন আপু।আসলেই বই মানুষের প্রিয় বন্ধু এই নিয়ে কোনো সন্দেহ নাই।আর গানের কথাটা যা লিখেছেন আপু,একবারে অনবদ্য।😍

 2 years ago 

আগামীতে গানটি আপনার কন্ঠে শুনবো। এটাই প্রত্যাশা করছি। আশা করি আপনি গানটি শোনাবেন। শুভকামনা আপনার জন্য♥♥

 2 years ago 

বন্ধুরা গানের কথাগুলো আপনাদের কেমন লাগলো। প্লিজ মন্তব্য করে জানাতে ভুলবেন না কিন্তু,,,

সত্যি আপু আপনার প্রতিভা দেখলে খুবই ভালো লাগে। আসলে এমন কোন কাজ নেই যেটা আপনি পারেন না। আপনার প্রতিভায় আপনি এগিয়ে যাচ্ছেন। আসলে আপনার তুলনা শুধু আপনি নিজেই। গানের কথাগুলো দারুন ছিল। অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো আপু।♥️♥️

 2 years ago 

এত সুন্দর করে আমাকে উৎসাহ এবং প্রেরণা দেয়ার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রিয় আপু মনি।♥♥

 2 years ago 

আপনার গান লিখা দেখে ইচ্ছে করছে সুর দেওয়ার জন্য। বেসুর গলায় গান গেয়ে এত সুন্দর গানের বিকৃত করার মন-মানসিকতা নেই। সত্যিই আপনি অনেক বড় একজন কবি। কিন্তু আপনি এত সুন্দর গান লিখতে পারেন সেটা আমি কখনো কল্পনা করিনি। যদি কোন ভালো শিল্পী এই গানে কন্ঠ দেয় এতটাই ফুটে উঠবে যেখানে মানুষের ভিতরে লুকিয়ে থাকা চুপ থাকা মানুষটাও জেগে উঠবে। এক কথায় জাগরণী কথা নির্বোধ মানুষকেও জাগিয়ে দিবে। এত সুন্দর একটি গান লিখে আমাদেরকে উপহার দেওয়ার জন্য এবং আমাদের সাথে পরামর্শ চাওয়ার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63875.92
ETH 2747.99
USDT 1.00
SBD 2.65