আহত মায়ের ব্যথিত কবিতা||~~

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভাল আছি।আমার বাংলা ব্লগ পরিবারের সকলেই সবসময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।


IMG_20220411_064516.jpg


বন্ধুরা আপনারা অনেকেই অবগত আছেন যে, শিপুকোচিং করার জন্য ঢাকায় যাবে।আজ সকালে আমাকে একদম একা করবে শিবু চলে গেছে ঢাকায়।শিপু কে গাড়িতে উঠিয়ে দিয়ে, নিজেকে আর ঠিক রাখতে পারছিলাম না।একটা তীব্র থেকে তীব্রতর যন্ত্রনা আমাকে কুরে কুরে খাচ্ছিল।সত্যি আজ থেকে বড় বেশি একা হয়ে গেলাম।সিয়াম শিপু দুজনই আমার নয়নের মনি।ওদের জন্যই আমার বেঁচে থাকা।এমন নারী ছেড়া ধন কে দূরে রেখে থাকা সত্যিই ভীষণ কষ্টের।আমি আজ বড় একা হয়ে গেলাম।আজ নতুন করে জীবনের শ্রেষ্ঠতম কষ্ট অনুভব করছি।এত অশ্রু কষ্ট গুলোকে এতোটুকু ম্লান করতে পারছেন না,,,আসলে বুকের ভীতর ভীষন যন্ত্রণা হচ্ছে,,,
কি যে করি ভেবে পাচ্ছি না।প্রতিদিনের স্মৃতিগুলো আজ বড় বেশি স্মৃতিময়।নিজের আবেগকে কন্ট্রোল করার ক্ষমতা হারিয়ে ফেলেছি।আপনারা সকলেই দোয়া করবেন। সিয়াম এবং শিপুর ভবিষ্যৎ যেন প্রত্যাশিত আলোকোজ্জ্বল হয়।আমি এতটাই আহত যে,আজ কদিন ধরে ঠিকমতো পোস্ট করতে পারছি।না। গতকাল রাতেও পোস্ট করতে পারিনি। আজ সারাদিন অনেক চেষ্টা করেও লিখতে পারছিলাম না। শুধু দুচোখ ভরে যাচ্ছে অশ্রু জলে।আমার বাংলা ব্লগ পরিবারের সকলের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি যে আমার ব্যক্তিগত আবেগের কারণে,ব্লগে ঠিকমতো সময় দিতে পারিনি।আশা করি আমার মনের অবস্থাটা এতটুকু হলেও আপনাদের কে উপলব্ধি করাতে পেরেছি। আর তাইতো আজ একজন আহত মায়ের ব্যথিত কবিতা নিয়ে আপনাদের সাথে এত রাতে হাজির হলাম।

আহত মায়ের ব্যথিত কবিতা

IMG_20220411_065129.jpg


সেলিনা সাথী

উৎসর্গঃ সিয়াম শিপু,,

♥ বড় বেশি একা আমি
হয়ে গেলাম আজ,,
তোরাই আমার বুকের পাঁজর
তোরাই আমার সাজ।

ঠোঁটের কোনে হাসি তোরা
দুঃখ সুখের গল্প,
মনের মণিকোঠায় যেন-
প্রত্যাশার 'ই কল্প।

তোরাই আমার আলোর দিশা
তোরাই মনবল,,
তোরাই আমার অশ্রুকণা
আনন্দেরই ঢল।

তোদের ছাড়া এক মুহূর্ত
ভাবতে পারি না,,
তোদের ছেড়ে কাটবে কেমন
বুঝতে পারছি না।

যন্ত্রণাময় স্বপ্নে আমার
বুকটা কাপে দুরু
নতুন করে একা থাকার
গল্প হলো শুরু।

বিশ্বখ্যাত হবি তোরা
এই দোয়াটাই করি,,
সফলতার প্রদীপ শিখা
নিজেই নিবি গড়ি।

নতুন পথের দীপ্তি হবি
এটাই করি আশা
তোদের প্রতি হৃদয় নিংড়ানো
আমার ভালোবাসা।

একাকিত্বের যন্ত্রণাটা
নিলাম মাথা পেতে,,
প্রত্যাশিত আগামী দেখে
তবেই চাই যেতে।

তোদের জন্য ভালোবাসা
অনন্ত অসীম,,
মায়ের সফটওয়্যারে তোরা
আইডিয়া ও থিম।

শুভ হোক চলার পথ
মসৃণ হোক চলা,
আজকে না হয় এতোটুকুই
তোদের ছিল বলা।

একটা ঘরে ছটফটিয়ে
করছি শুধু দোয়া,,
উচ্ছলতা আলোক যেন
দিয়ে যায় ছোঁয়া।♥

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপু আপনার দুই ছেলের জন্য অনেক দোয়া ও শুভকামনা রইল। একজন মা ই বুঝতে পারে সন্তানকে ছেড়ে দূরে থাকার কষ্ট। একটু চোখের আড়াল হলে মনে হয় যেন আমার কাছে কি যেন নেই। কিন্তু কিছুই করার নেই তাদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য দূরে পাঠাতেই হবে। আপু আপনার কবিতা আমার কাছে সবসময় অনেক ভালো লাগে। আজকের এই কবিতা পড়ে অনেক খারাপ লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

বুঝি আপনার কষ্ট টা ৷ কারন আপনার জীবন যুদ্ধের ইতিহাস টা শুনেছি ৷ যে আপনি কতটা কষ্ট করেছেন ৷ তবে একটা কথা বলে মাঝে মধ্যে কাছে আসার জন্য অনেক দুরে যেতে হয় ৷ ঠিক যেমনটা আপনার দুই নয়নের মনি ৷ সিয়াম ভাই ও শিপু ভাই আজ দুরে ৷ আসলে জীবনটা এমনি মাঝে মাঝে দুরে যেতে হয় নিজের জন্য অন্যের জন্য ৷
যা হোক অনেক সুন্দর কবিতা লিখেছেন ৷ অসংখ্য ধন্যবাদ ৷ পরিশেষে বলবো ধৈর্য রাখুন ৷

 2 years ago 

আপু আমরা সবাই জানি যে আপনি খুব সুন্দর কবিতা লিখেন আবার সুন্দর ভাবে পাঠও করেন। আজকে সিয়াম ও শিপু ভাইকে উৎসর্গ করে আহত মায়ের ব্যথিত কবিতা নামে একটি কবিতা শেয়ার করেছেন। সহজ সরল ভাষা দিয়ে খুব সুন্দর ভাবে কবিতাটি লিখেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনার দু ছেলের জন্য অনেক অনেক শুভ কামনা রইল ৷ সন্তানদের দূরে থাকার কষ্টটা সত্যিই ভীষণ কষ্টের ৷ যাই হোক তারা তাদের জীবন গড়ার জন্যই তো দূরে ৷ তাদের জন্য আপনি আরো দোয়া করুন ৷ তারা ভালো কিছু করেই যেনো আপনার কাছে ফিরতে পারে ৷ ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর অনুভুতি এবং কবিতাটি শেয়ারের জন্য ৷

 2 years ago 

আপু আপনি সব সময় খুব ভালো কবিতা লিখেন এবং আপনার উপস্থাপনা তো দারুণ, যা ভাষায় প্রকাশ করার মত নয়। দোয়া করি আপনার ছেলেরা যেন কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারে এবং আল্লাহ পাক যেন আপনাকে ধৈর্য্য ধারণ করার ক্ষমতা দান করেন।

 2 years ago 

আপু আপনার দুই সন্তানের জন্য অনেক শুভকামনা রইল। আসলে যার যার সন্তান তার কাছে চোখের মনি।আপনি খুব একা হয়ে গেলেন।সন্তানরা দুরে গেলে খুবই কষ্ট লাগে। আমিও আমার সন্তানদের খুব ভালোবাসি। আর আপনার কবিতাটাও খুব সুন্দর হয়েছে। আপনার কবিতা আবৃত্তিও আমার কাছে খুব ভালো লাগে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39