মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিনের শুভেচ্ছা স্বরুপ,স্বরচিত কবিতা-"শুভ জন্মদিন"

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।

IMG_20220928_171046.jpg


বন্ধুরা,, আজ সকাল থেকেই প্রচন্ডরকম গলা এবং মাথার পিছন সাইড ব্যাথা করছে,কি করবো ভেবে পাচ্ছিনা।ইদানিং খুব ঘন ঘন মাথা ব্যথা হয়।এত তীব্র ব্যথা হচ্ছে যে চোখ খুলে মোবাইলের স্ক্রিনের দিকে তাকানোটা খুব বেশি অসহ্য মনে হচ্ছে।সকাল থেকে ভাবতেছিলাম কি পোস্ট করব।ফেসবুকের চোখ বোলাতেই দেখি আমাদের দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন।গতকাল খুব হইহুল্লোড় করে পালিত হয়েছে।মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে আমার ছোট্ট একটি শুভেচ্ছামূলক স্বরচিত কবিতা লিখেছিলাম। ভাবলাম আজ সেটাই আপনাদের সাথে শেয়ার করি। তবে পোস্ট করার কথা চিন্তা করতেই মাথায় অন্যরকম কিছু কথা চলে আসলো।তাই সম্মানিত দুইজন এডমিন শ্রদ্ধাভাজন হাফিজুল্লাহ ভাই এবং শ্রদ্ধাভাজন সুমন ভাইয়ের অনুমতি ক্রমে,,কবিতাটি পোস্ট করছি।যেখানে কোন রাজনীতির ছোঁয়া নেই।ভুল করেও কেউ যেন ভুল ভাববেন না।আর শুভেচ্ছাবার্তা তো সবাইকে দেয়া যায়।যাইহোক কবিতাটি অনেক ছোট আকারে লিখেছি।আপনাদের কারো যদি কবিতাটি এতোটুকু ভালো লাগে তবে আমার সার্থকতা।আরেকটি বিষয় একটু বলে নেই আমার চোখের সামনে যা ঘটে যায়,,সেইসব ঘটনাকে কেন্দ্র করে ও কবিতা লিখি।কখনো স্বরবৃত্ত ছন্দে কখনো অক্ষরবৃত্ত ছন্দে এবং অন্ত্যমিলের কবিতা।জামি অনায়াসে লিখে ফেলতে পারি।তবে কোনো ব্যক্তিকে নিয়ে কবিতা লেখা খুবই কঠিন কাজ।অনেক দুঃসাহস নিয়ে ব্যক্তি কেন্দ্রিক কবিতা লিখতে হয়।তবে আমি এই ব্যক্তি কেন্দ্রিক কবিতা লিখে একদিনে 25000 টাকা গিফট পেয়েছিলাম।যা আমার কাছে চির স্মরণীয় হয়ে থাকবে চিরদিন।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিনের শুভেচ্ছা স্বরুপ,স্বরচিত কবিতা-



শুভ জন্মদিন


সেলিনা সাথী


♥ প্রখর তোমার দৃষ্টি মাগো
স্নিগ্ধ ঠোঁটের হাসি,,
মানবতার মা দেশনেত্রী
তোমায় ভালোবাসি।

আজকে তোমার জন্মদিন
আনন্দ তাই সীমাহীন,,
বাজে সানাই বাজে বিন
প্রিয় নেত্রীর জন্মদিন।

ফুল পাখিরা ও গাইছে গান
খুশির দোলায় দুলে,,
প্রজাপতি নিচ্ছে মধু
রঙিন ফুলে ফুলে।

চারিদিকে খুশির জোয়ার
নেই কো তুলনা,,,
জন্মদিনের শুভেচ্ছা তোমায়
প্রিয় শেখ হাসিনা।

বাংলাদেশের ইতিহাসে
অনন্য এক নারী,,
নারী সমাজে তুমি যেন
শ্রেষ্ঠ অনুপ্রেরণাকারী।

তোমার জন্মদিনে আমার
ছোট্ট উপহার,,
কবিতা ছাড়া কিবা আছে
তোমাকে দেবার।।

আবারো জানাই শুভেচ্ছা
নিলফামারীর পক্ষে,,
দোয়া করি পৌঁছে যাও তুমি
তোমার লক্ষ্যে।

শুভ শুভ শুভদিন
শেখ হাসিনার জন্মদিন,,
আনন্দ খুশি আজ
চারিদিকে সীমাহীন।
শেখ হাসিনার জন্মদিন ♥|



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আজকে তোমার জন্মদিন
আনন্দ তাই সীমাহীন,,
বাজে সানাই বাজে বিন
প্রিয় নেত্রীর জন্মদিন।

বাহ খুবই অসাধারণ একটি কবিতা লিখেছেন দেশনেত্রীকে নিয়ে।শুভ জন্মদিন কবিতাটি প্রত্যেকটি লাইন খুব অসাধারণ লাগলো আমার কাছে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য। এবং অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর করে মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।।♥♥

 2 years ago 

আপু বর্তমান সময়ে তো আবহাওয়া খুব বেশি ভালো না ৷ তাই হয়তো বা আপনার গলা ব্যাথা হচ্ছে ৷ আর ভালো ভাবে চিকিৎসা নিবেন ৷ কারন অল্পতে শেষ করুন নয়তো তখন এটাই বড় ধরনের হবে ৷
আর দেশ নেত্রীকে কি সুন্দর একটি কবিতা লিখেছেন ৷ অনেক ভালো লাগলো আপু ৲
ধন্যবাদ

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপনি। এখনো গলা ব্যথাটা এতটুকু কমেনি। তবে মেডিসিন এখনো নেই নাই। নিব। কবিতা আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।♥♥

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74