মজাদার "পটল পেঁয়াজের কোপ্তা"10% beneficially @shy-fox

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সন্মানিত ফাউন্ডার, সন্মানীত এডমিন,, সম্মানিত মডারেটরগণ,, এবং আমার বাংলা ব্লগের সন্মানিত ইউজার বৃন্দ সকলকে জানাচ্ছি প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
আশাকরি সকলেই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি।


সাথী ব্লগের ডালা থেকে আপনাদের জন্য আমার আজকের আয়োজনে সাজিয়েছি চমৎকার একটি সহজ রেসিপি শীতকালীন সবজি পটল পিঁয়াজের কোপ্তা ।যা খেতে অসাধারণ মজাদার।

আর দেরি না করে তো শুরু করা যাক পটল পিয়াজের কোপ্তা

dropshadow_1635590074201.jpg


siam,.png

পটল পেঁয়াজের কোপ্তা


siam,.png

উপকরণ সমূহঃ


siam,.png

dropshadow_1635589215162.jpg

♦পটল

dropshadow_1635589412083.jpg

♦পেয়াঁজ

dropshadow_1635589874686.jpg

♦ধনিয়া পাতা

dropshadow_1635066473058.jpg

♦ আলু

dropshadow_1634976663763.jpg

♦ আদা রসুন বা টা

♦ তেল

♦লাল মরিচের গুড়া

♦ হলুদ

♦ লবণ

♦ জিড়া গুড়া


siam,.png

প্রস্তুত প্রণালী


siam,.png

dropshadow_1635589215162.jpg

dropshadow_1635589274796.jpg

dropshadow_1635589247625.jpg

প্রথমে পটাল গুলো এভাবে ছিলে নিতে হবে।।

siam,.png

dropshadow_1635589315298.jpg

dropshadow_1635589377112.jpg

এবার একটা লম্বা ছুরি দিয়ে পটল গুলো এভাবে ৩ সাইটে কেটে নিয়ে ভেতর থেকে পটলের বিচিগুলো বের করে নেই খুব সতর্কতার সাথে

siam,.png

dropshadow_1635589356309.jpg

এভাবে সবগুলো পটল কেটে বিচি বের করে নিতে হবে।।

siam,.png

dropshadow_1635589477545.jpg

এবার পটল গুলো ভালভাবে ধুয়ে নেই।।

siam,.png

dropshadow_1635589506050.jpg

চুলার উপরে একটা কড়াই বসিয়ে দিয়ে তাতে তেল গরম করে নেই।

siam,.png

dropshadow_1635589438204.jpg

dropshadow_1635589533206.jpg

এবার কেটে রাখা পেঁয়াজকুচি এগুলো করার তেলের মধ্যে দেই

siam,.png

dropshadow_1635589560913.jpg

পেঁয়াজ গুলো এরকম হালকা বাদামী রঙের হলে

siam,.png

dropshadow_1635589590747.jpg

তাতে হালকা একটু লবণ একটু গুড়া হলুদ ও সামান্য একটু লাল মরিচের গুঁড়ো দিয়ে ভালোভাবে নেড়ে চেড়ে নেই।

siam,.png

dropshadow_1635589622769.jpg

পেঁয়াজ গুলো ভালোভাবে ভাজা হয়ে গেলে একটি প্রিস এর মধ্যে সেটি তুলে নেই।।।

siam,.png

dropshadow_1635589655128.jpg

dropshadow_1635589684286.jpg

এবার ভাজা পেঁয়াজ গুলো খুব সতর্কতার সাথে একটি একটি করে পটল এর ভেতরে পেঁয়াজগুলো আলতোভাবে ঢুকিয়ে দেই ঠিক এভাবে।।

siam,.png

dropshadow_1635589722485.jpg

এবার অবশিষ্ট পেঁয়াজ ভাজা গুলো করাই এর মধ্যে দিয়ে হালকা পানি দিয়ে তাতে হলুদ লবণ আদা রসুন সবগুলো মসলা একসাথে দিয়ে ভালোভাবে ভেজে নিতে হবে।

siam,.png

dropshadow_1635589802983.jpg

এবার আমি আগে থেকেই চিকন করে কেটে রেখে ছিলাম মাঝারি সাইজের তিনটি আলু।মসলার মধ্যে সেগুলো ঢেলে দেই।।

siam,.png

dropshadow_1635589820398.jpg

dropshadow_1635589850163.jpg

ভালোভাবে নাড়াচাড়া করে এবার ঢেকে দেই অণুগুলো সিদ্ধ হওয়ার জন্য।।

siam,.png

dropshadow_1635589936921.jpg

আলোগুলো সেদ্ধ হয়ে গেলে তাতে পটল গুলো খুব সতর্কতার সাথে ঢেলে দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করে দিয়ে হালকা পানি দিতে হবে পটল গোল আলু সিদ্ধ হওয়ার জন্য।

siam,.png

dropshadow_1635589962542.jpg

পটল গুলো সেদ্ধ হয়ে গেলে এবং পানি কমে আসলে তাতে ধনিয়া পাতা এবং জিরা গুঁড়ো দিয়ে ভালভাবে ঢেকে আরো 5 থেকে 7 মিনিট রান্না করে নেব।

siam,.png

dropshadow_1635590050562.jpg

রান্না হয়ে গেল পটল পেঁয়াজের কোপ্তা। দেখতে যতটা সুন্দর হয়েছে লোভনীয় ও আকর্ষণীয় হয়েছে খেতে ততটাই সুস্বাদু ও মজাদার।।
এটি গরম গরম পরিবেশন করে গরম ভাতের সাথে খুবই টেস্টি।

siam,.png

আশাকরি পটল পেঁয়াজের কোপ্তা আপনাদের ভাল লেগেছে।বরাবরের মতো আবারো বলছি আপনাদের ভাল লাগাই আমার সার্থকতা আমার পরম পাওয়া।
আজকের মত এখানেই বিদায় নিচ্ছি আবারো ফিরে আসব আপনাদের মাঝে নতুন কোন বিষয় নিয়ে আমি সেলিনা সাথী।

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

ওয়াও আপনার রেসিপি দেখে জীবে পানি চলে এসেছে।
দেখে খুব খুব লোভনীয় লাগছে আপু।
তবে আমি পটল পছন্দ করি না আপনার রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে আপু।
অনেক সুন্দর ভাবে সব উপস্থাপন করেছেন আপু। পটল পেঁয়াজের কোপ্তা অসাধারণ আপু😋😋😋

এতো সুস্বাদু রেসিপি শেয়ার করার অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

সত্যি আপু এই রেসিপিটি অনেক মজাদার একদিন করে খেয়ে দেখিয়েন সেই মজা পাবেন। ধন্যবাদ এবং শুভকামনা জানাচ্ছি চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য♥♥

 3 years ago 

জি আপু আমি বাসায় তৈরি করে দেখবো।🥰

 3 years ago 

পটল পেঁয়াজের কোপ্তা খেতে অসাধারণ লাগে আপু আপনার রেসিপির ছবি গুলো দারুন হয়েছে। আর উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে আপু আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

অনাবিল শুভেচ্ছা আপনার জন্য এত চমৎকার মন্তব্য করেছেন বলে♥♥

 3 years ago 

এই রেসিপি টা খেয়ে দেখা হয়নি। পটল পেঁয়াজের কোপ্তা রেসিপি টা খুব সুন্দর তৈরি করেছেন। এবং আপনার উপস্থাপনা টাও খুব ভালো ছিল। ধন্যবাদ আপু এতো সুন্দর রেসিপি টা আমার সাথে শেয়ার করার জন্য।।

 3 years ago 

নিশ্চয়ই একদিন খেয়ে স্বাদ গ্রহণ করবেন এই প্রত্যাশায় আজকের মত♥♥

 3 years ago 

এই রান্নাটা আমি আমার জীবনের এই প্রথম দেখলাম আপু। আপনার সব কিছুতেই ইউনিক একটা ব্যাপার থাকে যা আমার কাছে অনেক বেশি দারুন লাগে। পটল পেঁয়াজের রান্নাটা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আর যেহেতু আমার কাছে একেবারেই নতুন রেসিপি সেই জন্য রেসিপিটি ট্রাই করতে ইচ্ছা করছে। আশাকরি আমি কোনোদিন বানালে অবশ্যই আপনাকে দেখাবো। খুব সুন্দর একটি রেসিপি আজকে আপনি শেয়ার করেছেন।

 3 years ago 

আমার বাংলা ব্লগ পরিবারের সব সময় ইউনিক কিছু দেয়ার চেষ্টা করি আমি। আপনার সেগুলো ভালো লাগে জেনে আমি আনন্দিত ও মোহিত হলাম।।এই রেসিপিটি করে খাবেন অসাধারণ মজার একটি রেসিপি আশাকরি আপনার খুব ভালো লাগবে আপু♥♥

 3 years ago 

ওয়াও আপু অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপি টি। পটল পেঁয়াজের কোপ্তা এর আগে কখনো খাই নি। আমার কাছে অনেক সুন্দর লেগেছে আপু। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

চমৎকার চমৎকার মন্তব্য করে আমাকে আরো বেশি উৎসাহিত করার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনাকে♥♥

 3 years ago 

আপনার কাজের যতই প্রশংসা করি কম হয়ে যায় আপু। অসাধারণ সব কাজ করেন আপনি। আপনার জন্য শুভ কামনা আপু।

 3 years ago 

আপনাকেও অনেক অনেক শুভেচ্ছা ও ধন্যবাদ জানাচ্ছি চমৎকার মন্তব্য করার জন্য♥♥

 3 years ago 

পটল পেঁয়াজের কোপ্তা এইটা কোন দিন খাই নাই কিন্তু আপনি এত সুন্দর ভাবে রান্না করেছেন অবশ্যই চেষ্টা করে দেখব এবং প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। দেখার মত ছিল। আপনার প্রতি শুভকামনা রইল আপু। রান্নাটি অনেক ভাল ছিল

 3 years ago 

কোন একদিন রেসিপিটি তৈরি করে খেয়ে দেখবেন কেমন লাগে ?? এত চমৎকার ভাবে মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ♥♥

 3 years ago 

দেখতে তো অনেক সুন্দর হয়েছে আপনার পটল পেঁয়াজের কোপ্তা, এই ধরনের রেসিপি কখনো খাওয়া হয়নি, বানিয়ে দেখতে হবে একদিন, ধন্যবাদ আপনার রেসিপির জন্য,শুভকামনা রইল।

 3 years ago 

নিশ্চয়ই আপু এটা বানিয়ে খাবেন দেখবেন এটা অনেক বেশি মজাদার♥♥

 3 years ago 

বাহ বেশ সুন্দর হয়েছে আপনার তৈরি পটলের রেসিপি টি। আর দেখে মুখের লোভনীয় লোভনীয় একটা ভাব চলে আসলো। যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর ছিল। তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমার পোস্টটি আপনার ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো। আপনার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা♥♥

 3 years ago 

আপু একদিকে ট্রেনিং করাচ্ছেন আরেক দিকে রান্না
এত কষ্ট করছেন আপনি আমার পাচ্ছে কান্না
তাইতো আমি দিলাম লিখে আমার ভাবনা
সামনের দিকে এগিয়ে যান এই আমার শুভ কামনা ।

ভাল থাকবেন।

 3 years ago 

ট্রেনিং আমার পেশা
রান্না হলো নেশা
দুটোর মাঝে জড়িয়ে আছে
গভীর ভালোবাসা♥♥

ভাবনা হলো আমায় নিয়ে
তাইতো হলাম ধন্য
আপনার শুভকামনায়
হয়ে গেলাম মগ্ন♥♥

 3 years ago 

বাহ বাহ আপু ধন্যবাদ ভাল থাকবেন।

 3 years ago 

♥♥

 3 years ago 

আপু পটল পেয়েছের কোপ্তা অনেক ভালো লাগে আমার। এটি খেতে অনেক সুস্বাদু। অনেক সুন্দর ভাবে আপনি পটল পেঁয়াজের কোপ্তা বানিয়েছেন। আর আপনার উপস্থাপনা নিয়ে আমার আসলে কিছু বলার নাই কারণ আমি মুগ্ধ। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সত্যি আপু এটি খেতে অসাধারণ লাগে। আর আমার প্রেজেন্টেশন আপনার ভালো লাগে জেনে আমি ধন্য মনে করছি নিজেকে।। শুভকামনা আপনার জন্য♥♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57340.70
ETH 3072.28
USDT 1.00
SBD 2.37