স্বরচিত কবিতা||"কাব্যকেশী মেয়ে"||~~

in আমার বাংলা ব্লগ10 months ago


আসসালামু আলাইকুম/আদাব

☆꧁::.স্বরচিত কবিতা ::. ꧂☆



☆꧁::. সাথী কাব্যে ✍🏻কবিতা-::. ꧂☆

বন্ধুরা আমি নীলাঞ্চলের সেলিনা সাথী বাংলাদেশ থেকে। আমাদের প্রাণপ্রিয় আমার বাংলা ব্লগ এর দ্বিতীয় বছর পূর্তি উপলক্ষে একরাশ স্নিগ্ধ শুভেচ্ছার পাপড়ি ছড়িয়ে দিলাম, সকলের হৃদয় আঙ্গিনায়। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন। সুন্দর থাকবেন। সমৃদ্ধ হবেন এটাই প্রত্যাশা করি।

IMG_20230623_003120.jpg


বন্ধুরা আজ আবারো আপনাদের জন্য খুবই চমৎকার একটি স্বরচিত কবিতা নিয়ে হাজির হলাম। এই কবিতাটি আমার অনেক আগের লেখা।ছোট এই কবিতাটিতে অনেক বড় একটি গল্প লুকিয়ে আছে। একটি ফুটফুটে সুন্দর মেয়ের গল্প। মেয়েটি সবসময় হাসিখুশি ও প্রাণবন্ত ছিল। চঞ্চল আর দূরত্বপনা। তবে মেয়েটির চুলগুলো ছিল অনেক সুন্দর।এত সুন্দর করে এক এক দিন চুলগুলো বাধে, ওর চুল বাঁধা দেখতে দেখতে একটি যুবক তার প্রেমে পড়ে যায়।চুপি চুপি লুকিয়ে লুকিয়ে মেয়েটির চুল বাধা দেখতো যুবকটি। সেই কাব্যকেশী মেয়েটিকে ঘীরে যুবকটির অনেক স্বপ্ন। মেয়েটিকে ঘিরে কল্পনাতে নানা রকম আল্পনা এঁকে চলেছে ছেলেটি। এদিকে মেয়েটিও সেই যুবকটিকে মনে মনে ভালোবাসতো।কিন্তু মজার বিষয় কেউ কাউকে মুখ ফুটে বলতে পারতো না।না বলা প্রেমের এই গল্পটি অনন্তকাল ধরে চলে আসছে।প্রেমিকযুগলের অন্তরে।সেই প্রেমিক যুগলের ভাবনা থেকেই আজকের এই কবিতাটি।আশা করি আপনাদের মন্দ লাগবে না। কবিতা কি ছোট হলেও আমার কাছে অনেক ভালো লাগে।কবিতা টি আপনাদের ভালো লেগে থাকলে, সুন্দর সুন্দর মন্তব্য প্রত্যাশা করছি।আপনাদের সুন্দর মন্তব্য আমার কাছেঅনুপ্রেরণা স্বরূপ। তো চলুন বন্ধুরা কথা না পারি কবিতাটি পড়ে আসি।

" কাব্যকেশী মেয়ে "



🥀সেলিনা সাথী🥀


মেঘ আকাশে উড়ে বেড়ায়
কাব্যকেশী মেয়ে
স্বপ্ন চোখে একটি যুবক
থাকে চেয়ে চেয়ে।

দৃষ্টি দোদুল হৃদয় আকুল
পাঁজর এলো-মেলো
সুখ আঙ্গিনায় জোড় কবুতর
কোথা থেকে এলো?

সুখ পেয়ে তাই বুক ধরফর
মোচর দিয়ে উঠে
মোনবীণায় সুর কর্তণ
তৃষ্ণাছোবল ঠোঁটে।

কাব্যকেশী ভোরের পাখি
জাগায় মনে আশা
স্বপ্নচোখা যুবকটি কি
বোঝে ভালোবাসা?


dropshadow_1655379661824.jpg


dropshadow_1629803062061.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 10 months ago 

মেয়েটির হাসিমুখ এবং চঞ্চল দুরন্তপনা এগুলো দেখে ছেলেটি আরো মুগ্ধ হয়েছিল। আরো বেশি মুগ্ধ হয়েছিল কাব্য কেশী মেয়ের চুল বাধা। ছেলে ও মেয়েটি উভয়ে উভয়কে ভালবাসতেও কিন্তু কাউকে তারা বলতে পারত না এই বিষয়টা বেশ ভালো লেগেছে। আপনি বরাবরের মতো আজকেও খুবই সুন্দর একটি চমৎকার কবিতা লিখেছেন আপনার কবিতাটি পড়ে বেশ ভালো লেগেছে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আসলে গল্পের ওই জায়গাটা কিন্তু সত্যিই অনেকটা রোমান্টিক।দুজন দুজনকে ভীষণ ভালোবাসি কিন্তু কেউ কাউকে মুখ ফুটে বলতে।
শুধুমাত্র দারুন কিছু অনুভূতি ছুঁয়ে যায় দুজনের হৃদয়ে।♥♥

 10 months ago 

কাব্যকেশি মেয়ে দেখে ছেলেটি তার প্রেমে পড়ে গেল।সত্যি কখন কে কার প্রেমে পড়ে বুঝা মুশকিল। তবে দুজনের প্রেমে পড়ল কিন্তু কেউ কাউকে বলতে পারলো না, এই তো কঠিন প্রেম হা হা হা।যাইহোক আপু আপনি প্রতিনিয়ত সুন্দর সুন্দর কবিতা লিখেন আজ ও সুন্দর একটি কবিতা উপহার দিয়েছেন জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

এটা একদম ঠিক বলেছেন কখন কে কার প্রেমে পড়বে এটা বলা মুশকিল।কার যে কোন জিনিসটা ভালো লাগে,এটা আমরা আগের থেকে কেউ নির্ধারণ করতে পারিনা।।♥♥

 10 months ago 

প্রথমত বলতে চাই আপনার আজকের এই কবিতার নামটা আমার বেশ পছন্দ হয়েছে। "কাব্যকেশী" নামটা আসলেই খুব সুন্দর। আর কবিতার পেছনের গল্প টাও আমার বেশ ভালো। কবিতা টি ছোট হলেও আসলে এই গভীরতা অনেক। বেশ ভালো লাগলো কবিতাটি পড়ে। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

কবিতা এই নামটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।তবে কবিতার গল্পটা কিন্তু অনেক সুন্দর।♥♥

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 62939.93
ETH 3116.22
USDT 1.00
SBD 3.89