☆꧁স্বরচিত -কবিতা আবৃত্তির ভিডিও চিত্র ꧂☆

in আমার বাংলা ব্লগ10 months ago


আসসালামু আলাইকুম/আদাব

☆꧁স্বরচিত -কবিতা আবৃত্তির ভিডিও চিত্র ꧂☆



꧁সাথী কন্ঠে কবিতা আবৃত্তি> :꧂


IMG_20231020_222304.jpg

বন্ধুরা আমি নীলাঞ্চলের সেলিনা সাথী বাংলাদেশ থেকে।। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন। সুন্দর থাকবেন। সমৃদ্ধ হবেন এটাই প্রত্যাশা করি।

received_715405653272198.jpeg


বন্ধুরা আজ আবারও অনেকদিন পর স্বরচিত কবিতা আবৃত্তির ভিডিও চিত্র নিয়ে হাজির হলাম। বন্ধুরা আপনারা অনেকেই অবগত আছেন যে তৃতীয় নীলফামারী সাংস্কৃতিক উৎসব ২০২৩ শুরু হয়েছে সপ্তাহব্যাপী তারই ধারাবাহিকতায় আজ শেষ অর্থাৎ সমাপনী দিন। আর সমাপনী দিনে ছিল কবিতা উৎসব। আর এই কবিতা উৎসব এ অংশগ্রহণ করেছি নীলফামারী জেলায় যতগুলো সাহিত্য সংগঠন ও আবৃত্তি সংগঠন আছে।শুধুমাত্র তারাই অংশগ্রহণ করতে পেরেছেন।আয়োজন করেছেন নীলফামারী জেলার শিল্পকলা একাডেমি।এই কবিতা উৎসবে প্রায় বেশ কয়েকটি সংগঠন অংশগ্রহণ করেছেন। তার মধ্য থেকে নীলফামারী সাহিত্য একাডেমি ছিল অন্যতম। উপস্থিতি এবং আবৃত্তি ২ মিলে অসাধারণ ছিল।অর্থাৎ সবার মুখে মুখে নীলফামারী সাহিত্য একাডেমির নাম।
যে সংগঠনটি আমি তিল তিল করে গড়ে তোলার চেষ্টা করছি।তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে যে নীলফামারী জেলার প্রায় অনেক কবি সাহিত্যিকদের সাথে আজ আবার নতুন করে দেখা হওয়ার সৌভাগ্য হয়েছে।যে যে সংগঠনই করুক না কেন, সকলের সাথে সকলের সাক্ষাৎ যেন মহা উৎসবে পরিণত হয়েছে।

" কবিতা আবৃত্তি'র ভিডিও"


🥀 কথা- ও কন্ঠ লিনা সাথী🥀

বন্ধুরা এবার হ্যাংআউটে ও আমি এই কবিতাটি পাঠ করেছিলাম। কারণ এই দেশের কবিতাটি আমার কাছে অনেক বেশি ভালো লাগে।সব্যসাচী কবি সৈয়দ শামসুল হকের আমার পরিচয় কবিতাটি থেকে
যে বিষয়গুলো বাদ পড়েছিল আমি সেগুলো নিয়েই লিখেছি এসেছি আমি।মজার বিষয় হচ্ছে যেদিন আমি এই কবিতাটি সৈয়দ শামসুল হক কে শুনিয়েছিলাম।সেদিন উনি আমার মাথায় হাত দিয়ে দোয়া করে দিয়েছিলেন। এবং বলেছিলেন আমার পরিচয় এর থেকে কোন অংশে কম হয়নি এসেছি আমি।আর তাই আজ কবিতা উৎসবে এই কবিতাটি নিবেদন করলাম সকলের উদ্দেশ্যে।


IMG_20231020_204608.jpg

বন্ধুরা আশা করছি কবিতাটি আপনাদের কাছে ভালো লেগেছে।আর আপনাদের ভালোলাগাই আমার পরম পাওয়া।একরাশ মুগ্ধতা জানিয়ে আজকের মত এখানেই ইতি টানছি। ভালো থাকবেন সুস্থ থাকবেন শুভকামনা সব সময়।

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: স্বরচিত কবিতা পা্ঠের ভিডিও চিত্র

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Sort:  
 10 months ago 

আপু এতদিন আপনার কন্ঠে কবিতা শুধু কানে শুনেছি আজকে আপনার ভিডিও দেখে বেশ ভালো লাগলো। আপনি খুবই চমৎকার ভাবে কবিতা আবৃত্তি করে থাকেন। কখনো ভাবিনি ভিডিওর মধ্য দিয়ে আপনারা কন্ঠে কবিতা শুনতে পারবো। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

যা ভাবতে পারেন নাই তাই দেখেছেন।আগামীতে আরো দেখবেন এই প্রত্যাশা রাখছি। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।♥♥

 10 months ago 

আপনার কবিতার কথা আর কি বলবো আপনি তো সবসময় খুব ভালো কবিতা আবৃত্তি করেন এবং কবিতা লেখেন। সেই শুরু থেকে দেখে আসছি এবং শুনে আসছি আপনার কবিতা গুলো। সত্যিই মনের ভিতর যেন নাড়া দিয়ে উঠলো আপনার কবিতাটি শুনে। সৈয়দ শামসুল হকের কবিতা আমার পরিচয়ে যেগুলো বাদ পড়েছে আপনি সেগুলো নিয়ে লিখেছেন সত্যিই কবিতাটি অসাধারণ হয়েছে। এবং কবি সৈয়দ শামসুল হক ই আপনাকে আপনার মাথায় হাত দিয়ে দোয়া করেছেন জেনে খুব ভালো লাগছে। ধন্যবাদ আপু আপনার এত সুন্দর কবিতা আবৃত্তির ভিডিও আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

আমার লেখা কবিতা এবং আবৃত্তি দুটোই আপনার ভালো লেগে জেনে অনেক বেশি খুশি হলাম এভাবেই পাশে থেকে উৎসাহ দিলে আগামীতে আরও ভালো পারব বলে আশা করছি।♥♥

 10 months ago 

ভিডিওগ্রাফির মাধ্যমে আপনার কবিতা আবৃত্তির চমৎকার একটি পোস্ট পড়ে আমার খুবই ভালো লেগেছে। সত্যিই আপনার সুস্পষ্টভাবে আবৃতি করা কবিতাটি শুনে আমার মনটা জুড়িয়ে গেল। দারুন একটি পোস্ট ছিল এটা আপনার।

 10 months ago 

আমার ভিডিওগ্রাফিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক বেশি খুশি হলাম।এত চমৎকার চমৎকার মন্তব্য আমাকে লেখার ও আবৃত্তির জন্য অনেক বেশি অনুপ্রেরণা দেয়।♥♥

আপু বরাবরই আপনার কবিতা আবৃত্তি আমার হৃদয় ছুঁয়ে যায়। আর আজ ভিডিওগ্রাফিতে আপনার কবিতা আবৃত্তি শুনে একদম মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই আপু আপনার কবিতা আবৃত্তি শুনলে মনে হয় যেন বারবার শুনতেই থাকি। কি দারুন কবিতা আবৃত্তি করেন আপু, শুনেই মন ভরে যায়।

 10 months ago 

আমার কবিতা শুনে যেমন আপনার হৃদয় ভরে যায়। ঠিক তেমনি আপনার গান শুনেও আমি অনেক মুগ্ধ হই। সব মিলিয়ে বরাবরই আপনি আমার কবিতার ভক্ত।আপনার চমৎকার অনুপ্রেরণা আমাকে অনেক বেশি উজ্জীবিত করে।♥♥

 10 months ago 

নীলফামারী সাহিত্য একাডেমির যাএা দীর্ঘ হোক সেই কামনা করি। হ‍্যাংআউটে আপনার এই কবিতা টা অনেক শুনেছি। এককথায় অসাধারণ আপু। এই কবিতা টা এইবারেও অসাধারণ আবৃত্তি করেছেন। আপনার উচ্চারণ শব্দ চয়ন সবকিছুই অনেক সুন্দর। ধন্যবাদ আমাদের সঙ্গে আপনার আবৃত্তি পোস্ট টা শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 10 months ago 

নীলফামারী সাহিত্য একাডেমি কে নিয়ে আমার অনেক স্বপ্ন আছে। এই একাডেমি কে সঙ্গে নিয়ে দূর বহু দূর যেতে,,,

 10 months ago 

আপনার কবিতা মানেই আমার কাছে অনেক ব্যতিক্রম এবং ইউনিক।আর আপনার কন্ঠে আবৃত্তিটা আমার অনেক বেশি ভালো লাগে।এত সুন্দর একটি আবৃতির ভিডিও আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 10 months ago 

আপনাকেও অসংখ্য অসংখ্য ধন্যবাদ প্রিয় আপু। সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য।♥♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60371.26
ETH 2609.98
USDT 1.00
SBD 2.54