🇧🇩মৈত্রী বাংলা সাহিত্য পুরস্কার 2024🇮🇳

in আমার বাংলা ব্লগ6 months ago


আসসালামু আলাইকুম/আদাব


🇧🇩মৈত্রী বাংলা সাহিত্য পুরস্কার 2024🇮🇳


IMG_20240222_224421.jpg

IMG20240222202140~2.jpg

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালো আছি।আর আমার বাংলা ব্লগ পরিবারের সকলেই সব সময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।♥♥

IMG20240222202125.jpg



বন্ধুরা, আজ আমি আমার মৈত্রী বাংলা সাহিত্য পুরস্কার 2024 অর্জন করার অনুভূতি শেয়ার করব আপনাদের সাথে। আশা করি এই অর্জনে আপনারাও অনেক বেশি খুশি হবেন এবং আমাকে উৎসাহ ও অনুপ্রেরণা দেবেন। মূলত কবি সংসদ বাংলাদেশের সাথে প্রায় এক যুগ থেকে জড়িয়ে আছি আমি। এর আগেও বিভিন্নভাবে ওরা আমাকে সম্মানিত করেছেন। আপনারা অনেকেই জানেন এখন পর্যন্ত আমি প্রায় শতাধিক অ্যাওয়ার্ড পেয়েছি আমার লেখা এবং সমাজ উন্নয়নমূলক কর্মকাণ্ডের জন্য। কিন্তু মৈত্রী বাংলা সাহিত্য পুরস্কারে এবারে প্রথম। যেখানে উপস্থিত ছিলেন এপার বাংলা ওপার বাংলা মিলে অপার বাংলার সব কবি সাহিত্যিক এবং গুণী ব্যক্তিত্বরা। দুই বাংলার এই যে মিলন মেলায় আমি অনেক বেশি আপ্লুত।

IMG20240222201658~3.jpg

আমি 7 ফেব্রুয়ারি থেকে প্রায় ঢাকায় অবস্থান করছি।8 থেকে 12 ফেব্রুয়ারি পর্যন্ত আমি কক্সবাজারে ছিলাম।তারপর থেকে দুটি বই মেলায় আনার জন্য অক্লান্ত পরিশ্রম করেছি এ কদিন। আলহামদুলিল্লাহ খুব ভালোভাবেই সফলতার সাথে দুটি বই মেলায় আনতে পেরেছি। এবং বই মেলাতে বেশ কিছু সময়ও দিয়েছি। হঠাৎ করে বেশ কয়েকদিন আগে একটি আমন্ত্রণপত্র পেলাম।মৈত্রী বাংলা উৎসব ২০২৪ এর।এবং এই অনুষ্ঠানে আমি যে সাহিত্য পুরস্কার পাচ্ছি এটা আগে থেকে আমাকে জানানো হয়নি শুধু বিশেষভাবে অনুরোধ করা হয়েছিল আমি যেন অনুষ্ঠানে উপস্থিত থাকি।।আপনার অনেকেই জানেন সিয়াম অনেক ব্যস্ত থাকে।ওর কর্মজীবন ওর লেখাপড়া জীবন এবং কমিউনিটি নিয়ে অনেক বেশি ব্যস্ততার সাথে সময় পার করছে।আর সেই কারণেই আমার সাথে বেশি সময়ে দিতে পারছে না।আর তাই শিপুকে নিয়ে রওনা দিলাম কচিকাচার হল রুমে।যেহেতু আমি অনেক দূর থেকে গিয়েছি আমি যাওয়ার
সাথে সাথে প্রোগ্রাম শুরু হয়ে গেছে।
সেখানে ওপার বাংলার এক ভাগ্যবি সাহিত্যিক শিল্পীদেরকে দেখে এত বেশি ভালো লাগলো যে আমি আপনাদেরকে ভাষায় বোঝাতে পারবো না এর অনুভূতি।দুই বাংলা মিলে যখন অপার বাংলায় পরিণত হয়।সেই মুহূর্তের ভালোলাগা গুলো অপারে পরিণত হয়।

IMG20240222165741.jpg

পবিত্র কুরআন থেকে তেলাওয়াত এবং গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানটির অনুষ্ঠানিকতার শুভ সূচনা হয়।এরপর প্রথমে বাংলাদেশ জাতীয় সংগীত এবং পরে ভারতের জাতীয় সংগীত সমবেত কন্ঠে গাওয়া হয়।এরপর পর্যায়ক্রমে দুই বাংলার কবি সাহিত্যিক শিল্পীদের গান কবিতার পর্ব শুরু হয়। সেই সাথে বেশ কিছু গুণীজন ব্যক্তিত্বদেরকে সম্মাননা স্মারক দিয়ে সম্মানিত করা হয়।তাদের মধ্য থেকে যখন আমার নামটি ঘোষণা হয় তখন আমার অন্যরকম একটা অনুভূতি কাজ করে গেল হৃদয়ে অনেক বয়স্ক বয়স্ক গুনেজন দের মাঝারে আমি ছোট্ট একটি মানুষ এই সম্মানে ভূষিত হওয়ায় ভীষণ ভালো লাগছিল। চোখ জুড়ে আনন্দ অশ্রুত ছিল একান্ত অগোচরে।সব মিলিয়ে বলবো অসাধারণ এক অনুভূতি।আমার সাথে শিপু ও বেশ গর্ববোধ করছিল।

IMG20240222201705~3.jpg

আমার বাংলা ব্লগ পরিবারের প্রিয় বন্ধুরা আমার এই চমৎকার অনুভূতি আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমার কাছে দারুন লাগছে।আরেকটি বিষয়ে একটু বলে নেই বইমেলায় কিন্তু আমার সাথে সতর্কবি তার বইটি দারুন চলছে।এবং অনেকেই আমাকে উৎসাহ ও অনুপ্রেরণা দিচ্ছে। আর আমার এই চমৎকার পুরস্কারটি নিয়ে যখন বাসায় ফিরে এলাম তখন সিয়াম অনেক বেশি খুশি হয়েছিল।আসলে সন্তানদের অর্জনে যখন বাবা মায়েরা খুশি হয় ঠিক তেমনি বাবা-মায়ের অর্জনেও সন্তানরা গর্ববোধ করেন।আপনারা সকলেই দোয়া করবেন আমি যেন আমার এই ধারাকে অব্যাহত রাখতে পারি।সবাই ভালো থাকবেন খুব ভালো থাকবেন প্রত্যাশা রেখে গেলাম।

IMG20240222201658~2.jpg

photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: 🇧🇩মৈত্রী বাংলা সাহিত্য পুরস্কার 2024 পাওয়ার অনুভূতি 🇮🇳

কমিউনিটি : **আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Sort:  
 6 months ago 

প্রথমেই আপনাকে অভিনন্দন আপু 💐 মৈত্রী বাংলা সাহিত্য পুরস্কার 2024 এ আপনার অনুভূতি গুলো পড়ে ভীষণ খুশি হলাম। আপনার খুশি মানে আমাদের সকলের খুশি । আপু আপনার জন্য অনেক অনেক দোয়া এবং ভালোবাসা। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইল ❣️

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ এবং আন্তরিক ভালোবাসা সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60950.68
ETH 2607.83
USDT 1.00
SBD 2.65