♥স্বরচিত কবিতা "ভাঙ্গা মনের অনু চক্র"♥১০% লাজুক খ্যাঁকের জন্য♥

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামুআলাইকুম

সকলকে শুভেচ্ছা।আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ্ আমিও বেশ আছি। বন্ধুরা আজ আবারও আপনাদের সাথে একটি স্বরচিত কবিতা শেয়ার করব।আশা করি আপনাদের ভাল লাগবে।তবে চলুন শুরু করা যাক-

IMG_20220516_212500.jpg


" ভাঙ্গা মনের অনু চক্র"

সেলিনা সাথী



ক্ষয়ে যাওয়া ভালোবাসার শুকনো ডালে
আবার গজবের নতুন কুড়ি,
নতুন কল্পনায়, নতুন আলপনায়,
নতুন স্বপ্নে, নতুন রঙে, সংকীর্ণ এই লগ্নে
তুমি আবার আসবে ভাবতে পারিনি।।

উদার আকাশের এক বিন্দু নীল
ঢেলে দিতে গেলে আমার
বিষাদ সিন্ধুতে।
মনে পড়ে কল্পনার রঙিন মঞ্চে
এ ঠোঁটের মানচিত্রে এঁকেছিলে
নিটোল চুম্বনের কারুকাজ।

আজ তা পুরনো শৈল্পিক নিকেতনে অলংকৃত।
অথচ প্রাপ্তি ও চেতনা থেকে
ছিটকে ফেলে দিলে অথৈ সমুদ্র।

আবার যদি তুমি ফিরে না আসতে
বারতো না মনের ক্ষত,,
ফেলে আসা ভালোবাসার কিঞ্চিৎ আবেগের জন্য আজ তোমার কি আকুতি।

অধীর আগ্রহে শোনাতে চাও প্রেমের বাণী।
আবেগে টলমল তোমার চিকন দুটি ঠোঁট
কি ভেবে নেব এটা কি তোমার
নতুন ছলনার বহিঃপ্রকাশ-
পুরনো কোন এক প্রেমের মত।।



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

খুবই চমৎকার ভাবে ভাঙ্গা মনের কোন চক্র কবিতাটি রচনা করে আমাদের মাঝে শেয়ার করলেন আপু। আপনার লেখা এই কবিতাটি আমি খুবই মনোযোগ সহকারে পড়েছি আমার কাছে অনেক ভালো লেগেছে।

উদার আকাশের এক বিন্দু নীল
ঢেলে দিতে গেলে আমার
বিষাদ সিন্ধুতে।
মনে পড়ে কল্পনার রঙিন মঞ্চে
এ ঠোঁটের মানচিত্রে এঁকেছিলে
নিটোল চুম্বনের কারুকাজ।

বিশেষ করে এই লাইনগুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি আমার কবিতাটি মনোযোগ সহকারে পড়ে,, সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ যোগানোর জন্য♥♥

ওয়াও আপু চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতার বাংলা শব্দগুলো সুন্দরভাবে সাজিয়ে গুজিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। কবিতাটি আমার খুব ভালো লেগেছে। সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল।

 2 years ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে। এটাই আমার পরম পাওয়া। আমার সার্থকতা।♥♥

 2 years ago 

জাষ্ট অসাধারণ ❣️
এমন চমৎকার কবিতা একমাত্র আপনি উপস্থাপন করতে পারেন। দোয়া করি সবসময়ই এভাবেই সবার হৃদয়ে জায়গা করে নেবেন।

 2 years ago 

আপনি বরাবরই সুন্দর মন্তব্য করে আমাকে অনেক বেশি অনুপ্রেরণা জুগিয়ে থাকেন। সত্যি আপনার সুন্দর মন্তব্যের আমি অনেক বেশি অনুপ্রাণিত হই।

 2 years ago 

ক্ষয়ে যাওয়া ভালোবাসার শুকনো ডালে
আবার গজবের নতুন কুড়ি,
নতুন কল্পনায়, নতুন আলপনায়,
নতুন স্বপ্নে, নতুন রঙে, সংকীর্ণ এই লগ্নে
তুমি আবার আসবে ভাবতে পারিনি।।

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। বিশেষ করে কবিতার এই লাইন গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করে অনেক বেশি উজ্জীবিত করে অনেক অনেক ধন্যবাদ আপনাকে♥♥

 2 years ago 

আপনার কবিতার কথা আর কি বলবো।
অনেক প্রফেশনাল লেভেল এর কবিতা লিখেন আপনি। অনেক চমৎকার লাইন বের করে আনেন নিজের মাথা থেকে। সাধুবাদ জানাই আপনার চিন্তা ভাবনার। ভালবাসা নিবেন আপু

 2 years ago 

যে একবার ছলনা করে চলে যায়, সে ফিরে আসলেও সবকিছু ছলনাই মনে হয়।
খুব সুন্দর হয়েছে কবিতাটি আপু। ভালো লাগলো কবিতাটি পড়ে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপুমণি আপনার সাথে আমি সহমত পোষণ করছি আপনি একদম ঠিক বলেছেন কারণ যে একবার আপনার সাথে অভিনয় করে সে বারবার অভিনয় করার চেষ্টা করে।তাই অনুভূতি গুলো একটু বিচ্ছিন্ন হয়ে যায়♥♥

 2 years ago 

বেশ কিছুদিন ধরে আপনার পোস্ট পাচ্ছি না আপু। চেক করতে এসে ফিরে যাই। হয়তো কোন কারণে ব্যস্ত হয়ে আছেন। দোয়া করি ব্যস্ততা কাটিয়ে আবার আমাদের মাঝে ফিরে আসুন তাড়াতাড়ি।

 2 years ago (edited)

আমি খুব খুশি হয়েছি আপনি আমার পোস্ট চেক করতে এসে ঘুরে গেছেন ঠিক দুঃখ লাগছে অনেক।আসলে আমি কক্সবাজার রাঙ্গামাটি প্রায় এক সপ্তাহ জুড়ে বিশাল বড় একটা টুরে ছিলাম।তাই বিভিন্ন কারণে পোস্ট করতে পারিনি বলে আন্তরিকভাবে দুঃখপ্রকাশ করছি।আমার পোষ্টের প্রতিক্ষা করার জন্য আপনাকে অনেক অনেক ভালোবাসা ধন্যবাদ কৃতজ্ঞতা। সেইসাথে অন্তহীন দোয়া আপনার জন্য।
♥♥তবে আজ একটু নতুনত্ব নিয়ে এসেছি একটি কমেডি গান ডুয়েট করেছি আশাকরি দেখবেন শুনবেন ভাল লাগবে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54843.49
ETH 2298.82
USDT 1.00
SBD 2.31