"ধান ক্ষেতের ঘুরতে যাওয়ার বিষেশ অনুভুতি" সেলিনা সাথী।। 10% Beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

ধান ক্ষেতের হিমেল হাওয়ার শীতল পরশ ছড়িয়ে দিলাম সকলের হৃদয় আঙ্গিনায় আমি সেলিনা সাথী। আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমি নিজেও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি।

dropshadow_1630249829788.jpg


siam,.png

♦বন্ধুরা আজ কদিন থেকে" মিষ্টি প্রেম" গল্পের ধারাবাহিকতা বজায় রেখে চতুর্থ পর্ব পর্যন্ত পোস্ট "করেছি। তাই ভাবছি আজকে একটু মধ্য বিরতি নেই। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব আমার ধানের ক্ষেতে ঘুরতে যাওয়ার "বিশেষ অনুভূতি"আশা করি ভালো লাগবে। "

                        **ধানের ক্ষেত**

dropshadow_1629981621096.jpg


siam,.png

ঘুরতে যাওয়ার অনুভুতি
দিচ্ছে মনে দোলা
সবুজের কাছাকাছি
যায় কি বল ভোলা?


siam,.png

dropshadow_1630249983606.jpg

ঘুরে দেখাবো আজকে আমি
ধান ক্ষেতের মেলা
না ঘুরলে মিস করবে
যাবে বয়ে বেলা।।

dropshadow_1629982675229.jpg


siam,.png

সবুজের সমারোহ
সাদা মেঘের ভেলা
চারিদিকে পাখ পাখালি
করছে শুধু খেলা।

dropshadow_1629982963117.jpg


কি অপরুপ লাগছে দেখ
ছোট ধানের চারা
এমন দৃশ্য দেখে আমি
হই যে দিশেহারা।


siam,.png

dropshadow_1630389258378.jpg


কলা বাগান ধানের ক্ষেতের
মিল মহব্বত দেখে
আকাশে দেখ নীলের বাহার
ছড়ায় আবির মেখে।

IMG_20210826_212233.jpg


siam,.png

পথের ধারে, গাছের তলে
গোধূলি বেলায়
এক নিমিশে মনটা আমার
কোথায় যে হাড়ায়

dropshadow_1629981970267.jpg


siam,.png

চোখ বুঝে তাই মনের সুখে
নিচ্ছি ক্ষেতের ঘ্রাণ,
ধানের ক্ষেতের হিমেল
হাওয়ায় যায় জুড়িয় প্রাণ।

dropshadow_1630391381447.jpg


siam,.png

আকাশ যেন মিশে গেছে
ক্ষেতের সীমানায়
একি বন্ধনে আবদ্ধ
সুখের মোহনায়

dropshadow_1629982029507.jpg


siam,.png

ধানের ক্ষেতের ধারে আছে
সারি সারি গাছ
পাশেই আছে পুকুর ভরা
ছোট বড় মাছ

dropshadow_1629982920090.jpg

dropshadow_1630389409778.jpg

siam,.png

অনেক হলো ঘুরাঘুরি
এবার নেব বিদায়
মুক্ত হাওয়ায় জুড়িয়ে গেল
জানি সবার হৃদয়।।

আমার বাংলা ব্লগে আজ
ক্ষেতের সুগন্ধি,
মাতৃভাষার জালে হব
সকলি বন্দি।

IMG-20210821-WA0006.jpg


siam,.png

সুস্থ থেকো ভালো থেকো
শুভ কামনা করি
ভুল কিছু বলে থাকলে
আই এম ভেরি সরি।

dropshadow_1629796821853.jpg


siam,.png


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

ধান ক্ষেতের ঘুরতে যাওয়ার বিষেশ অনুভুতি ,,,,এই পোস্টটি আমার কাছে সেরা লেগেছে.... আপনার ছবি ও পোস্টটি অনেক সুন্দর করে সাজিয়েছেন..... ছবিগুলো আমার খুব ভালো লাগেছে...❤️❤️

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

সবুজের মাঝে শুভ্রতার হাসি,
অন্য রকম ভালোবাসার অনুভূতি,
উপস্থাপনায় ভিন্নতার উপস্থিতি,
বেড়েছে কিছুটা ভালোর অনুভূতি।

কবিতার পংতিগুলো ছিলো ছন্দময়
সব সময়ই আপুরি কবিতায় পাওয়া যায়।
ভ্রমনের অভিজ্ঞতা, সাথে কবিতা
মিলে মিশে দারুণ হয়েছে, আসুক সার্থকতা।

কবিতা আমরা শিখে যাচ্ছি কবি আপু, হি হি হি

 3 years ago 

বেশ লিখেছো ভাইয়া তুমি
হয়ে গেছো কবি
আমার বাংলা ব্লগ এ যেন
সদ্য উঠা রবি।

তোমার উৎসাহ-উদ্দীপনায়
খুঁজে পাই তাল
সব কথায় স্নিগ্ধতা
একটুও নাই ঝাল।

এমনি করেই ছড়িয়ে দাও
প্রেরণা সবার মাঝে,
অনুপ্রেরণা হয়েই তুমি
সবার মাঝে রবে।।

 3 years ago 

ধন্যবাদ আপু

 3 years ago 

ভাইয়া আপনাকেও অসংখ্য ধন্যবাদ, আপু ধানক্ষেতের বিশেষ অনুভূতি কবিতার ছলে সুন্দরভাবে উপস্থাপন করেছেন এবং আপনি কবিতার ছলে সুন্দরভাবে উপভোগ করেছেন। অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আপু আপনার কবিতাটা যেমন সুন্দর হয়েছে। ফটোগ্রাফিটাও তেমন দুর্দান্ত হয়েছে। পোস্টটা এত সুন্দর করে সাজিয়েছেন অসাধারণ। ছবিগুলি যেভাবে উপস্থাপন করেছেন খুবই চমৎকার হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

উৎসাহ-উদ্দীপনায়
হলাম আত্মহারা
জানাই তোমায় শুভ কামনা
আমি পাগল পারা♥

 3 years ago 

চমৎকার হয়েছে আপু।

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

আমাদের প্রকৃতি যে কত সুন্দর তা এই ছবি গুলো না দেখলে বোঝা যাবে না। আমরা গ্রামবাংলা কে সবাই ভালোবাসি। আপনি অনেক সুন্দর ভাবে এই গ্রাম বাংলার দৃশ্য গুলো ফুটিয়ে তুলেছেন আপনার কবিতার ছন্দের মাধ্যমে। আপনার জন্য শুভকামনা রইল।।

 3 years ago 

প্রকৃতির ছোঁয়ায় যেন
মুখরিত আমি,
অফুরন্ত শুভেচ্ছা এটা
ও ভারি দামি♥

 3 years ago 

 3 years ago (edited)

ঝকঝকে পরিস্কার প্রকৃতির চমৎকার ফটোগ্রাফি। দুর্দান্ত কিছু মুহূর্ত। সব মিলিয়ে ফুল প্যাকেজ একটা কন্টেন্ট। শুভেচ্ছা অবিরাম আপু।

 3 years ago 

শুভেচ্ছা ও স্বাগতম
হরহামেশা ভাই
অপরূপ এই প্রকৃতির
নেই তুলনা নাই♥

 3 years ago 

ধান বাংলাদেশের প্রধান চাষাবাদ ফসল। আমাদের দেশের মানুষের জীবন জীবিকার মান নির্ভর করে ধানের আবাদের উপর। ছবি গুলো অনেক ছিল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া♥

 3 years ago 

আহ কী সুন্দর আমাদের এই বাংলা। ‍যেখানেই তাকায় অবাক হয়ে যায়। সবুজ ধান ক্ষেতের দিকে তাকালে মাঠের পরে মাঠ দেখা যায়। এ যেন চির সবুজের সমারোহ। গ্রামে এই ধান ক্ষেতের দৃশ্য হরহামেশাই দেখা যায়। খুব সুন্দর দৃশ্য এবং আপনার কবিতার তো কোনো তুলনা হয়না আপু। অনেক সুন্দর পোস্ট।

 3 years ago 

বিকেলবেলা ধানের ক্ষেতে
বুলাই যখন দৃষ্টি
মনে হয় বিধাতার কি
অপরূপ সৃষ্টি।

 3 years ago 

🙂🙂🙂

 3 years ago 

অনেক সুন্দর একটি দিন কাটীয়েছেন আপু। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফিতে দক্ষতার প্রতিচ্ছবি পাওয়া যায়। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে তা শেয়ার করে নেওয়ার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য♥

আপু আপনার কবিতায় কবিতায় ধান খেতের সুন্দর সবুজ শ্যামলা প্রকৃতির রূপটা অসাধারণ ভাবে ফুটে উঠেছে। ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। সব দিক দিয়ে সেরা। শুভ কামনা এভাবেই এগিয়ে যান।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া♥

🥰

 3 years ago 

ধান ক্ষেতের ঘুরতে যাওয়ার বিষেশ অনুভুতি" আপনার অনেক সুন্দর মুহূর্ত কেটেছে দেখেই বুঝা যাচ্ছে, আপনার জন্য শুভকামনা রইলো 🥀

 3 years ago 

শুভ কামনা♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60814.66
ETH 2400.80
USDT 1.00
SBD 2.60