লং কানের দুল তৈরি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন সবাই?
আশা করি সবাই সুস্থ্য আছে। আমিও আপনাদের দোয়ায় ভালই আছি।
আপনারা এরই মধ্যে জেনে গেছেন যে, আমি হাতের বিভিন্ন কাজ করতে পছন্দ করি।
কিছু কাজ আপনাদের সাথে শেয়ারও করেছি। তারই ধারাবাহিকতায় আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো, কিভাবে একটি লং কানের দুল তৈরি করা যায়।
আসুন তাহলে দেখে নেই কিভাবে তৈরি হলো একটি সুন্দর লং কানের দুল

12.jpgলং কানের দুল

উপকরণঃ
১। টপঃ২ পিস
২। চামঃ২ পিস
৩। জাম্প রিংঃ প্রয়োজন অনুসারে
৪। লুপ বল প্রয়োজন অনুসারে
1.jpg

বানানোর পদ্ধতিঃ
১ম ধাপঃ
প্রথমে লুপ বলগুলোতে জাম্প রিং লাগিয়ে নিতে হবে। নিচের ছবির মতো করে।
2.jpg

২য় ধাপঃ
এরপর লুপ বলগুলো চামের লুপের সাথে যুক্ত করে নিতে হবে নিচের ছবির মতো করে।
3.jpg

5.jpg

৩য় ধাপঃ
ঠিক একই ভাবে টপের মাঝখানের লুপটি বাদ দিয়ে ,বাকি লুপ গুলোতে জাম্পরিং দিয়ে লুপ বল গুলো লাগিয়ে নিতে হবে। নিচের ছবির মতো করে।
6.jpg

7.jpg

৪র্থ ধাপঃ
এরপর আর একটি জাম্প রিং দিয়ে টপটি চাম এর সাথে যুক্ত করে নিতে হবে। নিচের ছবির মতো করে।
8.jpg

9.jpg
আর এভাবেই তৈরি হয়ে যাবে একটি সুন্দর লং কানের দুল
10.jpg

আমার এই পোস্টি আপনাদের ভাল বা মন্দ যাই লাগুক না কেন, যদি কমেন্ট করে জানান তাহলে কাজ কাজ করার উৎসাহ পাবো।

ধন্যবাদ সবাইকে

ফটোগ্রাফিঃ স্যামসাং এ১০

Sort:  
 2 years ago 

বেশ ক্রিয়েটিভিটি আছে আপনার। ভালো লাগছে দুলদুটো।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার তৈরি করা কানের দুল গুলো বেশ সুন্দর হয়েছে। এখানে একটি কানের দুলের জায়গায় দুটি কানের দুল তৈরি করা যাবে। উপরের অংশে একটি এবং নিচের অংশ আরেকটি। কিন্তু দুইটার একসাথে কম্বিনেশন টা আরো সুন্দর দেখাচ্ছে। খুব সুন্দর হয়েছে আপু। আপনি খুব স্পষ্ট ভাবে এটি আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ, এগিয়ে যান, আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

জি আপু দুটো কানের দুল বানানো যেত। কিন্তু আমি বড় কানের দুল তৈরি করার জন্য, দুটো একসাথে যুক্ত করে একটি
বড় কানের দুল বানালাম।

 2 years ago 

আরে বাহ চমৎকার আপনি আজকে আমাদের মাঝে নতুন কিছু দেখালেন ৷ আচ্ছা আপু এতো বড় দুল কানে ভাড় করে না ৷ হাহাহাহ হিহিহ৷ মনে কিছু নিয়েন না এমনি মজা করলাম ৷খুব সুন্দর হয়েছে কানের দুল দুটি ৷
ধন্যবাদ!!

 2 years ago 

না ভাই খুব ভারি না। যে কেউ অনায়েসে পরতে পারবে। আপনাকে অনেক অনেক শুভ কামনা।

 2 years ago 

আপনার এই কার্যক্রমটি সত্যি আমার কাছে অনেক ভালো লেগেছে। ছোট ছোট কিছু জিনিস একত্রিত করে আজকে আপনি আমাদেরকে লং কানের দুল তৈরি করার একটা পদ্ধতি দেখিয়ে দিলেন। এই পদ্ধতি টি অবলম্বন করে আমরা ছোট কানের দুলকে খুব সহজেই বড় আকৃতিতে রূপান্তরিত করতে পারব।

 2 years ago 

এভাবে ছোট ছোট জিনিস যুক্ত করে বিভিন্ন ডিজাইন ফুটিয়ে তোলা যায় ।। আপনেকে ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু অনেক সুন্দর হয়েছে।তবে আমার প্রশ্ন আছে ২টা।১.এটা কি ভারি হবে না? ২.এটা দিয়ে কান কেটে যাবে না তো আবার?

আপনি ইউনিক কিছু শেয়ার করেছেন।এজন্য আপনাকে ধন্যবাদ।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনার প্রশ্নের জন্য। না ভাই ভারি না। কানও কেটে যাবে না। যে কেউ অনায়াসে পরতে পারবে।

আপু আপনার এই কাজ গুলো খুবই ইউনিক লাগে আমার কাছে। এই কমিউনিটি তে আর কাউকে দেখি নি এমন ভাবে এই কাজ গুলো করতে। আমার খুব ভালো লাগে দেখে এই প্রতিভা গুলো। খুব মিষ্টি হয়েছে কানের দুল টা সত্যি। আরো সুন্দর সুন্দর কাজ দেখার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

এখন অনেকই নিশয়ই বানাবে। অন্যরা বানালে আমার অনেক ভাল লাগবে। তাদের থেকেও অনেক আইডিয়া পাবো। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ।

 2 years ago 

আপনার হাতের কারু কাজগুলো সব সময় অনেক সুন্দর হয়ে থাকে। আপনি আজকে নিজের হাতে খুবই সুন্দর একটি কালো কাজ করেছেন কানের দুল তৈরি করেছেন । তৈরি করার পর কানের দুল গুলোকে দেখতে খুবই চমৎকার লাগছে। এরকম ইউনিক কাজ নিয়ে আবারও আমাদের মাঝে ফিরে আসবেন সেই কামনা করি।

 2 years ago 

নিশ্চয়ই ভাইয়া। আপনার জন্য অনেক শুভ কামনা।

 2 years ago 

এই ধরনের কাজগুলো আমার কাছে বেশ ইউনিক লাগে। আমি নিজেও হাতের কাজগুলো করতে ভীষণ পছন্দ করি। আপনার তৈরি করা কানের দুলটা দেখে মনে হচ্ছে যেন মার্কেট থেকে কেনা। আসলে আমরা অনেক দাম দিয়ে এই ধরনের কানের দুল কিনে থাকি। কিন্তু আপনি কিছু জিনিস ব্যবহার করে খুব সুন্দর ভাবে তৈরি করেছেন মনে হচ্ছে টাকাও বেঁচে যাবে। বেশ ভালো লেগেছে কিন্তু।

 2 years ago 

জি আপু মার্কেট থেকে এধরনের গহনা অনেক দাম দিয়ে কিনি আমরা। নিজে বানালে টাকাও বেচে যাবে এবং আমাদের পছন্দসই গহনা বানানো যাবে। ধন্যবাদ আপনার সন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

হয়তোবা এর আগেও আপনি আপনার হাতে তৈরীর কাজগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন,কিন্তু আমি বেশ কয়েকদিন কমিউনিটিতে ভালোমতো অ্যাক্টিভ থাকতে পারিনি, যার কারনে সেগুলো হয়তো বা দেখা হয়নি তবে আপনার হাতে তৈরি এই কানের দুল আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি যে এটা এত চমৎকার ভাবে তৈরি করেছেন সত্যিই আমি দেখে রীতিমত অবাক হয়ে গিয়েছে। আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আশা করছি এখন থেকে নিয়মিত থাকবেন। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65