আর্টঃজল রং দিয়ে সূর্যোদয়ের দৃশ্য অংকন।

in আমার বাংলা ব্লগlast year

সবাইকে শুভেচ্ছা।

প্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুরা,আশাকরি সবাই ভালো আছেন।প্রত্যাশা করি সবসময় ভালো থাকেন। আমিও ভাল আছি। আজ ১০ শ্রাবণ, বর্ষাকাল,১৪৩০ বঙ্গাব্দ। ২৫ জুলাই,২০২৩ খ্রীস্টাব্দ।বন্ধুরা, নিয়মিত ব্লগিং এ আজ হাজির হয়েছি একটি জল রং এর আর্ট নিয়ে।বিভিন্ন মাধ্যমে কাজ করতে আমি বেশ পছন্দ করি।এর আগেও আমি জল রং,মোম রং পেন্সিল আর্ট আপনাদের সাথে শেয়ার করেছি। তবে চর্চা না থাকায় মনের মতো হচ্ছে না। আপনাদের উৎসাহে আবার আঁকলাম। আজ আমি জল রং দিয়ে সূর্যোদয়ের দৃশ্য অংকন করেছি। আজকের সূর্যোদয়ের দৃশ্য আঁকার জন্য আমি ব্যবহার করেছি সাদা কাগজ,পেন্সিল,জল রং সহ আরও কিছু উপকরণ। তাহলে চলুন দেখে নেয়া যাক,সূর্যোদয়ের দৃশ্য অংকনের বিভিন্ন ধাপ গুলো। আশাকরি ভালো লাগবে আপনাদের।

w17.jpg

উপকরণ

w1.jpg

১। সাদা কাগজ
২।পেন্সিল
৩। জল রং
৪। বিভিন্ন সাইজের তুলি
৫।পানি

ধাপ-১

w2.jpg

প্রথমে সাদা কাগজে সাদা কাগজের চারদিকে পেন্সিল দিয়ে দাগ দিয়ে নিয়েছি।

ধাপ-২

w3.jpg

এরপরপেন্সিল দিয়ে নদীর পাড় ও সূর্য এঁকে নিয়েছি।

ধাপ-৩

w4.jpg

এরপর এঁকে নিয়েছি গাছের ডালপালা। নদীর পাড়ে বাঁধা নৌকা ও একটি ঘর এঁকে নিয়েছি

ধাপ-৪

w5.jpg

w7.jpg

এবার আকাশ হাল্কা কমলা ও নদীর পানি হাল্কা নীল রং করে নিলাম।

ধাপ-৫

w8.jpg

w10.jpg

এবার গাছের পাতা ও ঘর রং করে নিলাম সবুজ ও খয়েরি রং ব্যবহার করে।

ধাপ-৬

w11.jpg

w12.jpg

সূর্য,গাছের ডাল ও নৌকা রং করে নিলাম।

ধাপ-৭

w14.jpg

শেষে নিজের স্টিমিট আইডি সিগনেচার করে দিয়ে সূর্যোদয় দৃশ্য আঁকা শেষ করলাম।

উপস্থাপনা

w15.jpg

w17.jpg

আশকরি আজ আমার জল রং দিয়ে আঁকা সূর্যোদয় দৃশ্যটি আপনাদের ভাল লেগেছে। আমি চেষ্টা করছি, নিত্য নতুন পোস্ট আপনাদের মাঝে উপস্থাপন করতে। নিজে সুস্থ্য থাকুন ও পরিবারের অন্যান্য সদস্যদের সুস্থ্য রাখুন। সবার সুস্বাস্থ্য কামনা করে আমার আজকের জল রং দিয়ে আঁকা সূর্যোদয়ের দৃশ্যের ব্লগ এখানেই শেষ করছি।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi Note 5A
পোস্ট তৈরি@selina75
তারিখ২৪ জুলাই ২০২৩
লোকেশনঢাকা,বাংলাদেশ

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 last year 

চমৎকার একটি দৃশ্য অঙ্কন করলেন আপু জল রং দিয়ে দেখতে অসাধারণ সুন্দর হয়েছে। এই ধরনের জল রং দিয়ে যে কোন কিছু অঙ্কন করলে খুব সুন্দর লাগে। তাছাড়া কালার গুলো খুবই চমৎকার হয়। আপনি যেহেতু সূর্যোদয়ের দৃশ্য অংকন করলেন অনেক ভালো লেগেছে আমার কাছে আপনার আজকের জল রং দিয়ে তৈরি করা আর্ট। ধন্যবাদ আপু খুব সুন্দরভাবে শেয়ার করার জন্য।

 last year 

আপনার আমার আঁকা দৃশ্যটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপু।

 last year 

জল রং দিয়ে অনেক দৃশ্য অংকন করা যায়। আমি খুব পছন্দ করি প্রত্যেক রকমের সুন্দর সুন্দর পেইন্টিং গুলো। আর যদি হয় এরকম সূর্যাস্তের পেইন্টিং তাহলে তো কোন কথা নেই। এমনিতে আমি ব্যক্তিরগতভাবে সূর্যাস্ত দেওয়ার মুহূর্তটা খুব পছন্দ করি। আর তা যদি পেইন্টিং এর মাধ্যমে তুলে ধরা হয় তখন ও খুব ভালো লাগে। আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর ছিল।

 last year 

উৎসাহমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 last year 

আপু আপনি খুব সুন্দর করে জল রং দিয়ে সূর্যোদয়ের পেইন্টিং করেছেন। জল রং দিয়ে পেইন্টিং করার সময় সাবধানতা অবলম্বন করতে হয় তা না হলে পেইন্টিং টা নষ্ট হতে পারে। আপনার পেইন্টিং টা দেখতে খুবই চমৎকার লাগছে। সুন্দর একটা পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

জি ভাইয়া জল রং দিয়ে কাজ করার সময় বেশ সাবধানতা অবলম্বন করতে হয়।ধন্যবাদ ভাইয়া।

 last year (edited)

আপু আপনি জল রং দিয়ে খুব সুন্দর একটি সূর্য দয়ের পেইন্টিং করেছেন। খুবই সুন্দর হয়েছে আপু। জল রং দিয়ে আর্ট করতে আমার কাছে খুবই ভালো লাগে। সুন্দর এই আর্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

দারুণ গ্রাম্য দৃশ্য অংকন করেছেন আর এই দৃশ্যগুলো বেশিরভাগ প্রাইমারি স্কুলের বাংলা বইয়ে লক্ষ্য করা যেত। সূর্যোদয়ের দারুন দৃশ্যটি আমাদের মাঝে নিখুঁতভাবে ফুটিয়ে তোলার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 last year 

আমি চেস্টা করেছি।অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

জল রং দিয়ে সূর্যোদয়ের দৃশ্য অংকন দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর চিত্র অংকন ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

জল রং ব্যবহার করে সূর্যোদয়ের দারুন একটা চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। নদীর মধ্য দিয়ে সূর্য উদয়ের দৃশ্যটা দেখতে আসলেই অনেক ভালো লাগে।

 last year 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

চর্চা না থাকার সত্ত্বেও এত সুন্দর আর্ট করেছেন, জানি না যদি চর্চার উপর থাকতেন তাহলে কি রকম সুন্দর আর্ট করতেন। সূর্যোদয়ের দৃশ্যটা অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে যা দেখে আমি তো অনেক বেশি মুগ্ধ হলাম। আর এটি দেখতেও কিন্তু অনেক বেশি আকর্ষণীয় লাগছে। কালারটা অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন এটা দেখে ভালো লাগলো।

 last year 

আশাকরি বাংলাব্লগের জন্য আঁকতে আঁকতে আরও ভালো আঁকতে পারবো।ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58603.60
ETH 2628.30
USDT 1.00
SBD 2.45