আর্টঃজল রং দিয়ে জবা ফুল অংকন।

in আমার বাংলা ব্লগlast year

সবাইকে শুভেচ্ছা।

প্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুরা,আশাকরি সবাই ভালো আছেন।প্রত্যাশা করি সবসময় ভালো থাকেন। আমিও ভাল আছি।বন্ধুরা, নিয়মিত ব্লগিং এ আজ হাজির হয়েছি একটি জল রং এর আর্ট নিয়ে। অনেক দিন হয়ে গেছে জল রং দিয়ে কোন কিছু আঁকি না। স্কুলে পড়ার সময় আঁকতাম। কিন্তু কোন প্রতিষ্ঠানে তেমনভাবে শিখিনি। তবে আঁকার প্রতি আগ্রহের জন্য যা দেখতাম ,তাই আঁকার চেস্টা করতাম। এভাবে করে আঁকতে আঁকতে মোটামুটি আঁকাতে শিখে গেলাম। কিন্তু অনেক দিন না আঁকার কারনে আঁকতে সাহস পাচ্ছিলাম না। কিন্তু আমার বাংলা ব্লগের বন্ধুদের আঁকা দেখে আবার আঁকতে ইচ্ছা হল। তাই আবার আঁকার চেস্টা করলাম। অনেকদিন না আঁকার কারনে আঁকতে বেশ বেগ পেতে হয়েছে! সেই সাথে মনের মতও হচ্ছে না। তবুও সাহস করে এঁকে ফেললাম। জানি না আপনাদের কেমন লাগবে! আমার বাংলা ব্লগে এটা আমার প্রথম জল রং দিয়ে কোন ছবি আঁকার পোস্ট। আমি জল রং ব্যবহার করে একটি জবা ফুল আঁকার চেষ্টা করেছি। আজকের জবা ফুলটি আঁকার জন্য আমি ব্যবহার করেছি সাদা কাগজ,পেন্সিল,জল রং সহ আরও কিছু উপকরণ। তাহলে চলুন দেখে নেয়া যাক,জবা ফুল অংকনের বিভিন্ন ধাপ গুলো। আশাকরি ভালো লাগবে আপনাদের।

w15.jpg

উপকরণ

১। সাদা কাগজ
২।পেন্সিল
৩। জল রং
৪। বিভিন্ন সাইজের তুলি
৫।পানি

ধাপ-১

w2.jpg

প্রথমে সাদা কাগজে একটি ফুল এঁকে নিয়েছি।

ধাপ-২

w3.jpg

এরপর কাগজটিকে পানি দিয়ে ভিজিয়ে নিয়েছি ১৪ নং তুলির সাহায্যে।

ধাপ-৩

w4.jpg

এরপর এঁকে নেয়া পাতায় সবুজ রং এবং ফুলের কিছু অংশ একটা হাল্কা গোলাপী রং করে নিলাম।

ধাপ-৪

w6.jpg

এবার পাতায় শিরাগুলো এঁকে নিলাম ।এবং নিচের দিকে কিছুটা সবুজ ও খয়েরী রং করে নিলাম।

ধাপ-৫

w7.jpg

w8.jpg

w10.jpg

w10.jpg

w11.jpg

এবার জবা ফুলের পুংকেশর এঁকে নিলাম। এবং ফুলের মাঝখানে ডিপ গোলাপী রং করে নিলাম। এবং উপরের দিকে হাল্কা আকাশী রং করে নিলাম দেখতে সুন্দর লাগার জন্য।

ধাপ-৬

w12.jpg

শেষে নিজের স্টিমিট আইডি সিগনেচার করে দিয়ে জবা ফুল আঁকা শেষ করলাম।

উপস্থাপনা

w13.jpg

w15.jpg

আশকরি আজ আমার জল রং দিয়ে আঁকা জবা ফুলটি আপনাদের ভাল লেগেছে। আমি চেষ্টা করছি, নিত্য নতুন পোস্ট আপনাদের মাঝে উপস্থাপন করতে। নিজে সুস্থ্য থাকুন ও পরিবারের অন্যান্য সদস্যদের সুস্থ্য রাখুন। সবার সুস্বাস্থ্য কামনা করে আমার আজকের জল রং দিয়ে আঁকা জবা ফুলটির ব্লগ এখানেই শেষ করছি।

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi Note 5A
পোস্ট তৈরি@selina75
লোকেশনঢাকা,বাংলাদেশ\

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 last year 

জল রং এর পেইন্টিং গুলো করতে আমি তেমন ভালো পারি না। তবে জলরঙের পেইন্টিং গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

অনেকদিন পর আবার জল রং ব্যবহার করে আঁকলাম। অনেক ধন্যবাদ আপু।

 last year 

আপু, কোন প্রাতিষ্ঠানিক শিক্ষা ছাড়াই আপনি এই প্রথম জল রং ব্যবহার করে জবা ফুল অংকন করেছেন,আর তা দেখতে খুবই সুন্দর হয়েছে। আপনার অঙ্কিত জবা ফুলটি আমার কাছে খুব ভালো লেগেছে। আপু আপনি কিভাবে জল রং ব্যবহার করে এত সুন্দর জবা ফুল অংকন করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

জল রং দিয়ে অঙ্কন করা জবা ফুলের এত সুন্দর পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। জল রং দিয়ে এভাবে যে পেইন্টিং টাই অঙ্কন করা হোক না কেন দেখতে খুব ভালো লাগে। কালার কম্বিনেশনটা এত সুন্দর ভাবে ফুটে উঠেছে যে কি বলবো। আমি তো একেবারে মুগ্ধ হয়েছি। আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এটা করার চেষ্টা করেছেন দেখেই বুঝতে পারছি। উপস্থাপনার মাধ্যমে সবার মাঝে শেয়ার করলেন দেখে আরো বেশি ভালো লাগলো।

 last year 

জি আপু জল রং ব্যবহার করে কোন ছবি আঁকলে বেশ সুন্দর লাগে। অনেক ধন্যবাদ আপু।

 last year 

জল রং দিয়ে জবা ফুল অংকন অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর চিত্র অংকন করেছেন যা আমার খুবি ভালো লেগেছে।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপু জল রঙ দিয়ে জবা ফুলটি খুব সুন্দর হয়েছে। জল রঙ দিয়ে যেকোনো পেইন্টিং করলে দেখতে ভীষণ ভালো লাগে। আপনার আঁকা জবা ফুলের কালার কম্বিনেশন ও দারুন হয়েছে।ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 last year 

সত্যি কথা বলতে, এত সুন্দর জবা ফুলের পেইন্টিং করা দেখে ইচ্ছে করছিল এভাবেই তাকিয়ে থাকতে থাকতে। দুইপাশে দুটি কলি দেওয়ার কারণে দৃশ্যটা আরো সুন্দরভাবে ফুটে উঠেছে। ফুলের কালার টা অনেক সুন্দরভাবে ফুটে উঠেছে এবং সম্পূর্ণটা অনেক সুন্দর করে অঙ্কন করেছেন। এরকম দৃশ্যগুলো আগে অংকন করা হতো তবে এখন করা হয় না। আপনার মাধ্যমে দেখে ভালো লেগেছে।

 last year 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58083.18
ETH 2578.52
USDT 1.00
SBD 2.42