ওয়াল পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ6 months ago

সবাইকে শুভেচ্ছা।

আমার বাংলা ব্লগের বন্ধুরা,আশাকরি সবাই ভালো আছেন।সবাই ভালো থাকুন এই প্রত্যাশা করি সবসময়। আমিও ভালো আছি।আজ ২৮শে পৌষ, শীতকাল,১৪৩০ বঙ্গাব্দ। ১২ জানুয়ারি, ২০২৪ খ্রীস্টাব্দ।। বন্ধুরা, আজ আপনাদের জন্য নিয়ে এসেছি একটি ভিন্ন ধরনের ওয়াল পেইন্টিং।

p11.jpg

বন্ধুরা,আমার বাংলা ব্লগের নিয়মিত ব্লগিং এ আজ হাজির হয়েছি একটি ওয়াল পেইন্টিং নিয়ে। আমি নতুন নতুন ধরনের কাজ করতে পছন্দ করি। তাই আমি চেস্টা করি নতুন নতুন কাজ আপনাদের সাথে শেয়ার করতে। তাই আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো একটি ওয়াল পেইন্টিং । আর এই ওয়াল পেইন্টিংটি আমি করেছি প্লাস্টিকের ফুলের টবের প্লেটে।প্রথমে ভেবে ছিলাম করতে পারবো কিনা! কিন্তু শুরু করার পর মনে হলো হয়তো পারবো। বেশ সময় লেগেছে আর্টটি করতে । কেননা একটি রং শুকানোর পর অন্য রং এর কাজ করতে হয়েছি। তাই কিছুটা সময় লেগেছে। কিন্তু করার পর আমার বেশ পছন্দ হয়েছে। ঘরের দেয়ালে টাঙ্গানোর পর আরও বেশি সুন্দর লাগছিল। কিন্তু টাঙ্গানোর পর মনে হয়েছে আরো কয়েকটি করলে বেশি ভালো লাগবে। তাই পরবর্তিতে আরো কিছু পেইন্টিং করবো পাশাপাশি টাঙ্গানোর জন্য। সেই পেইন্টিংও আপনাদের সাথে শেয়ার করবো আশাকরি। ওয়াল পেইন্টিংটি করার জন্য উপকরণ হিসাবে ব্যবহার করেছি প্লাস্টিকের প্লেট।পোস্টার রং সহ আরও কিছু উপকরণ। তাহলে চলুন দেখে নেয়া যাক কিভাবে আঁকলাম ওয়াল পেন্টিংটি।

উপকরণ

p7.jpg

p13.jpg

১। প্লাস্টিকের প্লেট
২।পোস্টার রং
৩। বিভিন্ন সাইজের তুলি
৪।গ্লুগান
৫।মোটা সুতা

অংকনের ধাপ সমূহ

ধাপ-১

p6.jpg

p5.jpg

প্রথমে প্লাস্টিকের প্লেটটি মুছে সাদা রং করে নিয়েছি।

ধাপ-২

p4.jpg

p3.jpg

এরপর রং করা প্লেটে দাগ দিয়ে কয়েকটি অংশে ভাগ করে নিয়েছি। প্রতিটি অংশ ভিন্ন ভিন্ন রং করার জন্য। একটি অংশ কমলা রং করে নিয়েছি।

ধাপ-৩

p1.jpg

এবং অপর অংশগুলো একইভাবে সবুজ,হলুদ ও আকাশী রং করে নিয়েছি।

ধাপ-৪

p18.jpg

p17.jpg

এবার রং করা প্লেটে কালো রং দিয়ে পাতা সহ দু'টো ডাল এঁকে নিয়েছি।

ধাপ-৫

p16.jpg

এবার একটি সুতা মোটা করে প্যাচিয়ে নিয়েছি প্লেটটি দেয়ালে টাঙানোর জন্য।

ধাপ-৬

p15.jpg

এরপর প্যাচিয়ে নেয়া সুতাটি গ্লুগান দিয়ে প্লেটের সাথে লাগিয়ে নিয়েছি। ব্যাস তৈরি আমার ওয়াল পেইন্টিং।

উপস্থাপন

p12.jpg

p10.jpg

p11.jpg

আশাকরি আজ আমার ওয়াল পেইন্টিংটি আপনাদের ভাল লেগেছে। আমি চেষ্টা করছি নিত্য নতুন আর্ট আপনাদের মাঝে উপস্থাপন করতে। সকলে সুস্থ্য থাকুন ও পরিবারের অন্যান্য সদস্যদের সুস্থ্য রাখুন। সবার সুস্বাস্থ্য কামনা করে আমার আজকের ওয়াল পেইন্টিং এখানেই শেষ করছি। সে পর্যন্ত সবাই ভালো থাকুন। আবার দেখা হবে নতুন কোন আর্ট নিয়ে। শুভ রাত্রি।

পোস্ট বিবরণ

পোস্টওয়াল পেইন্টিং
পোস্ট তৈরিselina 75
ডিভাইসRedmi Note A5
তারিখ১২জানুয়ারী, ২০২৪
লোকেশনঢাকা

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। বর্তমানে গৃহিনী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি।স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পাড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা।এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 6 months ago 

দারুন একটি দক্ষতা সম্পন্ন পোস্ট শেয়ার করেছেন। আপনার এই পোস্ট কিন্তু আমার কাছে বেশ দারুন মনে হয়েছে। মাঝখানে সুন্দর করে উপস্থাপন করেছেন বিভিন্ন কালারের রং দিয়ে আর্ট। অবশ্য আমারও গ্লু গান রয়েছে।

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 6 months ago 

খুবই ইউনিক আইডিয়া আপনার মাথা থেকে বের করেছেন আপু। আসলে এই ধরনের কাজ গুলা সত্যিই অনেক প্রশংশার যোগ্য। প্লাস্টিকের প্লেটের ভেতর সুন্দর একটা পেইন্ট তৈরি করেছেন যা দেখতে খুবই অসাধারণ লাগছে। এই ধরনের পেইন্ট গুলা ঘরে ঝুলিয়ে রাখলে বেশ সুন্দর লাগে। ধন্যবাদ আপু ইউনিক কিছু করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

এ ধরনের পেইন্টিং দেয়ালে ঝুলিয়ে রাখলে ঘরের সৌন্দর্য্য বহুগুন বেড়ে যায়। ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

আপনার আইডিয়া বেশ দারুন ছিল। প্লাস্টিকের প্লেটের মধ্যে খুব সুন্দর আর্ট করেছেন আপনি। দেখতে খুবই অসাধারণ লাগছে। কালার কম্বিনেশন খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। দেখে বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে কাজটি সম্পন্ন করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 6 months ago 

বাহ চমৎকার আপু আপনি দেখছি খুব সুন্দর করে পেইন্টিং করতে পারেন খুবই সুন্দর হয়েছে দেখতে ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পেইন্টিং নিজে হাতে করে আমাদের মাঝে সেটি শেয়ার করার জন্য এবং বিস্তারিত ভাবে কথোপকথন শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমি চেস্টা করি পেইন্টিং করতে। ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 6 months ago 

বাহ আপু দারুন একটি পেইন্টিং করেছেন । এটি যে প্লাস্টিকের টবের প্লেটে করা হয়েছে দেখে বোঝাই যাচ্ছে না । তবে বললেন সময় লেগেছে সময় তো লাগবেই রং শুকানোর জন্য অপেক্ষা করতে হলে সময় নিয়ে জিনিসটা করতে হয়েছে । তবে সময় নিয়ে করলেও জিনিসটা কিন্তু দারুন লাগছে আপু ভালো লেগেছে আমার কাছে ।

 6 months ago 

এ ধরনের কাজে সময় লাগে সেই সাথে ধৈর্য্য। ধন্যবাদ আপু।

 6 months ago 

দারুন একটি আইডিয়া। বেশ ভালো লাগলো। ফুলের টবের প্লেট পেইন্টিং করে ওয়াল পেইন্টিং তৈরি করেছেন সত্যি চমৎকার ছিল আপনার কাজটি ।বেশ ইউনিক লাগলো আমার কাছে ।অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 6 months ago 

ওয়াল পেইন্টিং টি চমৎকার সুন্দর হয়েছে আপু।ঠিক বলেছেন আপনি এভাবে বেশ কয়েকটি পেইন্টিং করে ওয়ালে লাগালে দেখতে দারুণ লাগবে।ওয়াল পেইন্টিং টি আর্ট করেছেন দারুণ সুন্দর ভাবে।ফুটিয়ে উঠেছে খুব সুন্দর। ধন্যবাদ সুন্দর একটি পেইন্টিং করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

বেশ কয়েকটি পেইন্টিং করে দেয়ালে লাগালে দেখতে বেশ সুন্দর লাগবে। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57899.47
ETH 3134.16
USDT 1.00
SBD 2.39