নিজের হাতে তৈরি চোকার নেকলেস।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির বন্ধুরা শুভেচ্ছা জানবেন।
আশাকরি কুশলে আছেন সবাই।
আমি আজও একটি আমার পছন্দের হাতের কাজ নিয়ে হাজির হয়েছি।
হাতের কাজ করতে আমি ভালোবাসি ইতোমধ্যে আপনারা অনেকেই জেনে গেছেন!
নিজের হাতে তৈরি বিভিন্ন গহনা বানাতে ও পরতে আমি পছন্দ করি।
আজ আপনাদের দেখাবো কিভাবে একটি চোকার নেকলেস নিজে নিজে তৈরি করবেন।
আশাকরি ভাল লাগবে আপনাদের।

1.jpg

উপকরণঃ
১। বিভিন্ন রঙ্গের কাঠের পুথি
২। চাম
৩। টারসেল
৪। লাচ্ছি সুতা

2.jpg

১ম ধাপঃ

প্রথমে গলার মাপ নিয়ে লাচ্ছি সুতা কেটে নিতে হবে। এরপর সুতার একপ্রান্ত টারসেল এর এক প্রান্তে ঢুকিয়ে গিট দিয়ে নিতে হবে। নিচের ছবির মতো করে।
3.jpg

২য় ধাপঃ

সুতার অন্য প্রান্ত দিয়ে কাঠের পুথি ঢুকিয়ে নিতে হবে। এভাবে দু'টো কাঠের পুথি এবং একটি চাম সুতার মধ্যে পর পর ঢুকিয়ে নিতে হবে। নিচের ছবির মতো করে।
6.jpg

7.jpg

৩য় ধাপঃ

এরপর সুতার শেষ প্রান্ত টারসেল এর অন্য প্রান্তের সাথে গিট দিয়ে যুক্ত করে নিলেই তৈরি হয়ে যাবে সুন্দর একটি চোকার নেকলেস।
8.jpgচোকার নেকলেস

সাথে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

মোবাইল ফটোগ্রাফিঃস্যামসং এ১০

Sort:  
 2 years ago 

নেকলেসটা খুব সুন্দর হয়েছে। এমন নেকলেস বা মালার চল এখন খুব বেশি। মেলাতে বা দোকানে সর্বত্র এগুলো এখন কিনতেও পাওয়া যাচ্ছে। মেয়েরা এগুলো খুব পছন্দও করে।

 2 years ago 

জি ভাই এখন এধরনের মালার বেশ চলছে। আপনি দেখি চলমান ফ্যাশন সম্পর্কে বেশ খেয়াল রাখেন। ধন্যবাদ কমেন্ট করার জন্য।

 2 years ago (edited)

আপনার চোকার নেকলেস টি দারুন হয়েছে আপু।টারসেল,চাম,রঙিন কাঠের পুঁথির কালার গুলো। অনেক ইউনিক লেগেছে আপনার চোকারটি। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

চোকার নেকলেস আমার খুব প্রিয় একটি জিনিস। আমি বেশিরভাগই চোকার পড়ে থাকি। আপনার তৈরি করা নেকলেস টি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপানার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার হাতের কাজ তো দেখছি দারুন। চোকার নেকলেস ব্রেসলেট আমার কাছে খুবই ভালো লাগে। আপনার নেকলেস্ট দেখতে খুবই সুন্দর এবং আকর্ষণীয় লাগছে। এটি বানাতে তো দেখছি বেশ সহজ। দেখে ভাবতাম খুবই কঠিন কাজ। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। আপু আপনি চাইলে এগুলোর অর্ডার নিতে পারেন।

 2 years ago 

আপনার পরামর্শের জন্য ধন্যবাদ। দেখি অর্ডার নেয়া শুরু করবো।

 2 years ago 

আপনি কি সুন্দর করে চোকার নেকলেস তৈরি করছেন। নেকলেস টা আমার অনেক পছন্দ হয়েছে আপু। আপনার কাজে বাহ জানা এর আপনি অনেক সুন্দর করে ব্রেসলেট তৈরি করছিলেন, ওটা আমার অনেক পছন্দ হয়েছে।ধন্যবাদ আপু সুন্দর চোকার নেকলেস তৈরি করে শেয়ার করার জন্য। এভাবে এগিয়ে যান আপু শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু বেশ সুন্দর একটি নেকলেস তৈরি করলেন। এই ধরনের হাতের কাজগুলো আমার ভীষণ পছন্দের। আসলে আমরা এই ধরনের জিনিসগুলো বাজার থেকে কিনতে পারলেও নিজের হাতে তৈরি করলে তা একটু বেশি স্পেশাল। নেকলেসের ডিজাইন টাও বেশ সুন্দর হয়েছে। তার সাথে সবকিছুর কালার কম্বিনেশন বেশ সুন্দর। এত সুন্দর একটা হাতের কাজ উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

নিজের হাতের তৈরি করলে সব ধরণের ড্রেসের সাথে ম্যাচিং করে বানানো যায়। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

অল্প কয়েকটি আইটেম ব্যবহার করে দারুন একটি নেকলেস বানিয়েছেন।সবাই এই ধরনের নেকলেস খুব পছন্দ করে,বিশেষ কিরে ছোটরা।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

আপু আপনার এমন কাজের প্রতিভা এর আগেও দেখেছি। সত্যিই অসম্ভব সুন্দর হাতের কাজ আপনার। এই ধরনের মালাকে যে চোকার নেকলেস বলে আজই প্রথম জানলাম। মিষ্টি হয়েছে এক কথায় আপু। অনেক সামনে এগিয়ে যাবেন আপনি। এই ভাইয়ের পক্ষ থেকে অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61020.40
ETH 2603.09
USDT 1.00
SBD 2.65