"আমার বাংলা ব্লগ"প্রতিযোগিতা - ৩৯ | টক ঝাল মরিচ ভর্তা।

in আমার বাংলা ব্লগlast year

সবাইকে শুভেচ্ছা।

প্রিয় আমার বাংলা ব্লগের বন্ধুরা, সবাই ভালো ও সুস্থ্য আছেন,আশাকরি। সকলে ভালো থাকেন এই প্রত্যাশা করি। আমিও ভাল আছি। আজ ২৫ আষাঢ়, বর্ষাকাল,১৪৩০ বঙ্গাব্দ। ৯ জুলাই,২০২৩ খ্রীস্টাব্দ। আজ আবার নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝ হাজির হয়েছি। আর তা হচ্ছে আমার বাংলা ব্লগ কমিউনিটি কর্তৃক আয়োজিত ৩৯তম প্রতিযোগিতায় অংশগ্রহণের পোস্ট। এবারের প্রতিযোগিতার বিষয় হচ্ছে ইউনিক ঝাল ভর্তা রেসিপি । এবারের প্রতিযোগিতার আইডিয়াটা বেশ চমৎকার। বিভিন্ন ধরনের ভর্তা আমার বেশ পছন্দের। মাছ মাংস দিয়ে যে পরিমাণ ভাত খাওয়া যায় আমার মনে হয় ভর্তা দিয়ে তার যে বেশী পরিমাণে ভাত খাওয়া যায় তৃপ্তি সহকারে। আর প্রতিযোগিতার বিষয় ভর্তা দেখেই আমি ঠিক করে নিলাম এ প্রতিযোগীতায় অংশগ্রহনের জন্য বানাবো আমার পছন্দের টক ঝাল মরিচের ভর্তা। যা আমার নানী ও মা বেশ ভালো বানায়। এ ভর্তা তৈরির জন্য এক বিশেষ ধরনের শুকনো মরিচ ব্যবহার করা হয়,যা চট্টগ্রামের হাটাজারীর মরিচ নামে খ্যাত। এর বিশেষ্যত্ব হল এ মরিচ ঝাল কম। আমি এই ভর্তা তৈরির জন্য ঢাকায় এ মরিচ না পেয়ে অপেক্ষাকৃত কম ঝাল মরিচ দিয়ে এ ভর্তা তৈরি করেছি। আর যে সকল উপকরণ এ ভর্তা তৈরিতে ব্যবহার করেছি তাহলো,ধনেপাতা ও তেঁতুল। তাহলে চলুন দেখে নেয়া যাক কিভাবে আমি তৈরি করলাম এই টক ঝাল মরিচের ভর্তা।

v8.jpg

ভর্তার উপকরণ

v1.jpg

v2.jpg

উপকরণপরিমাণ
শুকনো মরিচ২০ গ্রাম
রসুন৩টি
ধনেপাতা২০ গ্রাম
তেঁতুলস্বাদ মতো।
লবনপরিমাণ মত

ভর্তা তৈরির প্রনালী

ধাপ-১

v3.jpg

প্রথমে শুকনো মরিচ ও ধনেপাতা ছোট ছোট টুকরো করে নিয়েছি। এবং রসুন ছিলে নিয়েছি।

ধাপ-২

v4.jpg

শুকনো মরিচ ও রসুন লবন দিয়ে বেটে নিয়েছি।

ধাপ-৩

v5.jpg

এবার বেটে নেয়া মরিচ ও রসুনের সাথে কুচি করে নেয়া ধনেপাতা বেটে নিয়েছি।

ধাপ-৪

v6.jpg

এবার বেটে নেয়া মরিচ ,রসুন ও ধনেপাতার সাথে তেঁতুল মিহি করে বেটে নিয়েছি। সবগুলো উপকরণ একত্রে ভালোভাবে মিহি করে বেটে নিয়েছি। সবকিছু ঠিক আছে কিনা দেখে একটি বাটিতে তুলে নিয়েছি। আর এভাবেই বানিয়ে নিলাম আমার টক ঝাল মরিচের ভর্তা।

পরিবেষণ

v7.jpg

v10.jpg

এরপর একটি বাটিতে তুলে নিয়ে সাজিয়ে পরিবেষণ করেছি।

আশাকরি "আমার বাংলা ব্লগ"প্রতিযোগিতা - ৩৯ এর জন্য তৈরি করা টক ঝাল মরিচ ভর্তা আপনাদের ভাল লেগেছে। সবার সুস্বাস্থ্য কামনা করে আজ আমার রেসিপির ব্লগ এখানেই শেষ করছি। সেই পর্যন্ত সবাই ভালো থাকুন। আবার দেখা হবে নতুন কোন পোস্ট নিয়ে।

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ক্যামেরাRedmi Note 5A
পোস্ট তৈরি@selina75
তারিখ৯জুলাই, ২০২৩
লোকেশনঢাকা,বাংলাদেশ

সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 last year 

মরিচ ভর্তা টক ঝাল হয় শুনে অবাক হলাম। এরপর আপনার উপকরণ পড়ে বুঝতে পারলাম এর মধ্যে আপনি তেঁতুল যোগ করেছেন। এভাবে কখনো মরিচ ভর্তা খাওয়া হয়নি। যেহেতু টক ঝাল তার মানে গরম ভাতের সাথে খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হবে। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

জি আপু এ ভর্তা খেতে বেশ মজা। অনেক ধন্যবাদ আপু।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই। ভর্তা আমার খুব পছন্দের। বিশেষ করে পান্তা ভাতের সাথে ভর্তা খেতে খুব ভালো লাগে‌। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে ভর্তা তৈরি করেছেন‌। দেখে খেতে খুব ইচ্ছে করতেছে‌। আপনার ভর্তা তৈরি প্রক্রিয়া খুবই দুর্দান্ত হইছে। আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ধন্যবাদ আপু।

 last year 

ভর্তা কম বেশি সকলেই পছন্দ করে। আমারও বেশ পছন্দ ভর্তা। অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

মরিচ ভর্তা দেখেই তো জিভে জল চলে এসেছে আপু। এই মরিচ ভর্তা খেতে নিশ্চয়ই অনেক মজা হয়েছিল। আসলে আমরা বাঙালিরা মজার মজার ভর্তা খেতে পছন্দ করি। আর যদি টক ঝালের কম্বিনেশন হয় তাহলে খেতে দারুণ লাগে। ভীষণ লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last year 

জি আপু এই ভর্তা আমার বেশ পছন্দ। আর খুব মজা হয়েছি।অনেক ধন্যবাদ আপু।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে আমার বাংলা ব্লগের প্রতিযোগিতার ঝাল টক ভর্তা এর রেসিপি শেয়ার করেছেন। সত্যি বলতে আপনার রেসিপি তৈরি দেখে জিভে জল সামলে রাখতে পারছি না আপু। এভাবে রেসিপি তৈরি করে শুধু একা খেলে হবে আমাদেরও দাওয়াত দিতে হবে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি তৈরি করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য।

 last year 

ঢাকায় এসেতো খাওয়া সম্ভব না, তাই রেসিপি দিয়ে দিলাম। বানিয়ে খেয়ে নিবেন । আশাকরি ভালো লাগবে। অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপু প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। আপনি ঝাল আর টক মরিচ ভর্তা রেসিপি শেয়ার করলেন। দেখেই তো জিভে জল এসে গেলো।দারুন স্বাদের ভর্তা।ধন্যবাদ আপু মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 last year 

প্রথমেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক অনেক। আপনার রেসিপিটা দেখতে অনেক লোভনীয় হয়েছে। তবে ছবিগুলো দেখতে ঘোলা ঘোলা লাগছিল। ছবিগুলো স্পষ্ট হলে দেখতে আরো ভালো লাগতো। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

অনেক ধন্যবাদ আপু।

 last year 

এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অভিনন্দন জানাচ্ছি। তেতুল দিয়ে ভর্তা তৈরি করে কখনোই খাওয়া হয়নি ।আমার কাছে এই রেসিপিটি অনেক আনকমন ।তাই আমি বেশ মজার সাথে রেসিপিটি দেখেছি ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

একদিন বানিয়ে খাবেন। আশকরি ভালো লাগবে। ধন্যবাদ আপু।

 last year 

হোস্টেল এনাউন্সমেন্ট দেখেই বুঝেছিলাম যে এবার প্রতিযোগিতায় সবাই অনেক মজার মজার ঝাল রেসিপি শেয়ার করবে।
ঠিক সেটাই হচ্ছে।
আপনি অনেক মজাদার একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখেই খুব লোভ হচ্ছে।
ঝালের সাথে টক আহা খেতে নিশ্চয়ই খুব মজা হবে।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

ভর্তা এমন একটি খাবার যা সবকিছু সঙ্গে খাওয়া যায়, ভর্তা ভাত, পান্তা ভাত কিংবা বিভিন্ন ধরনের পিঠার সঙ্গেও খেতে খুব ভালো লাগে। আপনি টক ঝাল মরিচ ভর্তা করেছেন দেখে বেশ ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি ইউনিক ঝাল ভর্তার রেসিটি শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57729.24
ETH 3118.56
USDT 1.00
SBD 2.37