ম্যান্ডেলাঃ কাপে ম্যান্ডেলা অংকন।

in আমার বাংলা ব্লগlast year

সবাইকে শুভেচ্ছা।

আমার বাংলা ব্লগের বন্ধুরা,আশাকরি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আজ ৩রা ভাদ্র, শরৎকাল,১৪৩০ বঙ্গাব্দ। ১৮ আগস্ট,২০২৩ খ্রীস্টাব্দ। ভাদ্র মাসের তালপাকা গরম শুরু হয়ে গেছে। এখন আবহাওয়া বেশ গরম।গতকাল থেকেই ঢাকায় বেশ গরম। এর মধ্যে বৃষ্টি না হলে হয়ত গরম আরো বাড়বে। কি আর করা প্রকৃতির উপর তো হাত নেই আমাদের। এই নিয়েই চলতে হবে। বন্ধুরা, আমার বাংলা ব্লগের নিয়মিত ব্লগিং এ আজ হাজির হয়েছি একটি ম্যান্ডেলা আর্ট নিয়ে। আজ আমি কাপে ম্যান্ডালা আর্ট আপনাদের সামনে উপস্থাপন করবো। আমি চেষ্টা করি নিত্য নতুন আর্ট আপনাদের উপহার দিতে। আজকের ম্যান্ডালা আর্ট করার জন্য উপকরণ হিসাবে ব্যবহার করেছি সাদা কাগজ,কাল রং এর জেল পেন সহ আরও কিছু উপকরণ। তাহলে চলুন দেখে নেয়া যাক কিভাবে আঁকলাম কাপে ম্যান্ডালা অংকন।

ma7.jpg

উপকরণ

ma11.jpg

১। সাদা কাগজ
২।কালো রং এর জেল পেন
৩।স্কেল
৪।পেন্সিল

ম্যান্ডালা আর্ট অংকনের বিভিন্ন ধাপ সমূহ

ধাপ-১

ma12.jpg

প্রথমে এক টুকরো সাদা কাগজের চারদিকে পেন্সিল দিয়ে দাগ দিয়ে নিয়েছি, ছবির মতো করে।

ধাপ-২

ma13.jpg

ma14.jpg

এরপর একটি কাপ এঁকে নিয়েছি।

ধাপ-৩

ma15.jpg

ma16.jpg

এঁকে নেয়া কাপের হাতলে ও পিরিচে একই রকম কিছু ডিজাইন এঁকে নিয়েছি। এবং ডিপ কালো করে নিয়েছি।

ধাপ-৪

ma17.jpg

কাপের নিচে পাতার মতো কিছু ম্যান্ডেলা ডিজাইন এঁকে নিয়েছি। এবং ডিপ কালো করে নিয়েছি।

ধাপ-৫

ma18.jpg

কাপে আরও কিছু পাতার মতো ডিজাইন এঁকে নিয়েছি। এবং কাল করে নিয়েছি।

ধাপ-৬

ma19.jpg

ma20.jpg

ma21.jpg

ma9.jpg

শেষ ধাপ

ma8.jpg

শেষে নিজের স্টিমিট আইডি সিগনেচার করে দিয়ে ম্যান্ডালা আর্ট অংকন শেষ করেছি।

উপস্থাপনা

ma2.jpg

ma7.jpg

ma3.jpg

আশাকরি আজ আমার কাপে ম্যান্ডালা আর্ট আপনাদের ভাল লেগেছে। আমি চেষ্টা করছি নিত্য নতুন ভাবে ম্যান্ডালা আর্ট আপনাদের মাঝে উপস্থাপন করতে।সকলে সুস্থ্য থাকুন ও পরিবারের অন্যান্য সদস্যদের সুস্থ্য রাখুন। সবার সুস্বাস্থ্য কামনা করে আমার আজকের ম্যান্ডালা আর্ট অংকন এখানেই শেষ করছি। সে পর্যন্ত সবাই ভালো থাকুন। আবার দেখা হবে নতুন কোন আর্ট নিয়ে।

পোস্ট বিবরণ

পোস্টম্যান্ডালা আর্ট
পোস্ট তৈরিselina 75
ডিভাইসRedmi Note A5
তারিখ১৮ আগস্ট ২০২৩ইং
লোকেশনঢাকা

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। বর্তমানে গৃহিনী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি।স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পাড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা।এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 last year 

কাপে খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। আর্টটি দেখতে খুব সুন্দর লাগছে। যদিও এ ধরনের আর্ট গুলো করতো অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। আর্ট এর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

ঠিক আপু এ ধরনের আর্ট করতে সময় ও ধৈর্য্যের প্রয়োজন। অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 last year 

চায়ের কাপের অসাধারণ ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। আপনার ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আসলে মেন্ডেলা আর্ট করতে বেশ দক্ষতা এবং সময়ের প্রয়োজন হয়ে থাকে। সত্যিই আপনার ম্যান্ডেলা আর্ট করার দক্ষতা অসাধারণ। কাপে ম্যান্ডেলা অংকন দেখে বেশ ভালো লাগলো। এত চমৎকার কাপে ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তর থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 last year 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

আপু আপনার চায়ের কাপের ম্যান্ডেলা আর্টটি সত্যি বেশ চমৎকার হয়েছে ।আমার কাছে কিন্তু ভীষণ ভালো লেগেছে। প্রতিটি ধাপের উপস্থাপন বেশ ভাল ছিল। ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 last year 

কাপের উপর মেন্ডেলা অংকন করেছেন দেখতে খুব সুন্দর লাগছে। খুব দক্ষতার সাথে কাজ টা করেছেন। শুভ কামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

চেস্টা করেছি সুন্দরভাবে করতে।অনেক ধন্যবাদ মন্তব্যের জন্য।

 last year 

কাপের ম্যান্ডেলা অংকন করেছেন। দেখতে খুবই চমৎকার লাগছে। আপনার এটি আকঁতে অনেক ধৈর্য্য লেগেছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

এ ধরনের কাজ করতে সময় ও ধৈর্য্য দুটোই প্রয়োজন। অনেক ধন্যবাদ।

 last year 

আপনি আপনার পোষ্টের সকল ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন এটা দেখে খুবই ভালো লাগলো। আমাদের মত ছোট ইউজারসরা দেখে শিখবে। আপনাদের কাছে অনেক শেখার আছে। ম্যান্ডেলা আঁট ভালোই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু।

 last year 

আমি চেস্টা করেছি সহজ করে উপস্থাপন করতে।অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

জ্বি ম্যান্ডেলা আর্ট অনেক বড় পরিসরে করা যায়। আর মেন্ডেলা করা খুবই কঠিন একটা কাজ। স্টেপ বাই স্টেপ নকশার মিল না থাকলে ম্যান্ডেলা দেখতে সুন্দর হয় না।

 last year 

আপু আপনি চমৎকার একটা কাপের ম্যান্ডেলা আর্ট শেয়ার করলেন।দারুন হয়েছে। এ ধরনের আর্ট গুলো করতে সময়ের দরকার হয়।তবে সম্পুর্ন করা হয়ে গেলে দেখতে ভীষণ ভালো লাগে। আপনি ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক তাই আপু শেষ হওয়ার পর এ আর্ট দেখতে বেশ লাগে। অনেক ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

 last year 

খুবই সুন্দর কাপের ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন,দেখে মুগ্ধ হলাম, শেয়ার করার জন্য আসংখ্যা ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46